নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের ভিতরের যোগ্যতাকে কখনো দেখাতে না পারা ব্যক্তিটাই অযোগ্য বলে গণ্য হয়। তবে আমি যোগ্য অযোগ্যর মাঝামাঝি একটা দড়ি ধরে ঝুলছি।

সজিব আহমেদ আরিয়ান

অতীত আর ভবিষ্যত নিয়ে কখনো ভাবি না। অতীত নিয়ে ভেবে কোন লাভ নেই কারণ সেটা আর ফিরে আসবে না আর ভবিষ্যত নিয়ে ভাবি না কারণ সেটা আমার জীবনে আসবে কিনা তা কেউ জানে না, তাই যা করবো আজই। সর্বদা যা করবো বর্তমান পরিস্থিতি দেখে।

সজিব আহমেদ আরিয়ান › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তি আশরাফুল আবার আসছেন মাঠে!

২৮ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:১৫


শেষ পর্যন্ত দারুণ খবরটি পেলেন মোহাম্মদ আশরাফুল! জাতীয় দলের হয়ে মাঠে নামার স্বপ্ন একটু গাঢ় হলো মোহাম্মদ আশরাফুলের। কারন অবশেষে ‘এ’ দলে জায়গা পেলেন ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এই ক্রিকেটার। খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামে বিসিবির হাইপারফরম্যান্স ইউনিট-এইচপির বিপক্ষের ম্যাচে, ‘এ’ দলের হয়ে প্রতিনিধিত্ব করবেন সাবেক এই অধিনায়ক।

জাতীয় লিগের আগে এটিকে সর্বোচ্চ প্রস্তুতি নেয়ার সুযোগ বলছেন তিনি। ১৯ সেপ্টস্বর শুরু হবে প্রথম শ্রেণির এই ম্যাচটি। ৩৪ বছর বয়সেও যে ফুরিয়ে যাননি তার প্রমাণ দিয়েছেন জাতীয় লিগের আগে দেয়া বিপ টেস্টে। ১১.৪ পয়েন্ট তুলে পেছনে ফেলেছেন ক্রিকেটের মধ্যে থাকা অনেক তরুণকেও।

তবে ফিটনেস প্রমাণই শেষ কথা নয়। খেলতে হবে মাঠে। এবার সেই সুযোগটাও পেয়ে যাচ্ছেন সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান। ৫ বছর পর খেলবেন ‘এ’ দলে। খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামে হাইপারফরম্যান্স ইউনিট-এইচপির বিপক্ষে দেখা যাবে তাকে।
আগামী ১৯ থেকে ২২ সেপ্টেম্বর ৪ দিনের এই ম্যাচকে আরও একটি সুযোগ হিসেবে দেখছেন আশরাফুল। গেলো ঢাকা প্রিমিয়ার লিগে করেছেন ৫ সেঞ্চুরি। তবে বিসিএলে ছিলেন নিষ্প্রভ।

তাই তো জাতীয় লিগকে ঘিরে বাড়তি সিরিয়াস অ্যাশ। এ দলের হয়ে ম্যাচ খেলার সুযোগ একটা বার্তাও দেয়। বোর্ডের বাতিলের খাতায় না বরং নির্বাচকদের নোটবুকে আশরাফুল যে আছেন সেটা এখন পরিষ্কার।

অন্য একটা রিপোর্ট-এ আসছে,

আর মাত্র ৯ দিন পরই জাতীয় দলে আশরাফুল!



গত ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) আসরে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সাবেক টাইগার অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

ব্যাট হাতে এরূপ পারফর্মেন্সের পর এবার আশরাফুল আশা করছেন চলতি বছরের বিপিএলে সুযোগ পাওয়ার। কেননা আগামী ১৩ই অগাস্ট সবধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে তাঁর। আর মাত্র ৯ দিন পরেই জাতীয় দলে আশরাফুল!

সেক্ষেত্রে অক্টোবর থেকে অনুষ্ঠিতব্য বিপিএল আসরে খেলতে বাঁধা থাকছে না অ্যাশের। সুতরাং ফেরার উপলক্ষ হিসেবে বিপিএলকেই পাখির চোখ করছেন টাইগারদের সর্বকনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান।

আর বিপিএলের আগে মানসিক এবং শারীরিকভাবে নিজেকে প্রস্তুত করার মিশনেও নামছেন আশরাফুল। এই প্রসঙ্গে সাংবাদিকদের তিনি বলেন,
‘ব্যাটিং ভালো হচ্ছে। আর এখন যেহেতু খেলা নেই, সুতরাং পুরোপুরি মানসিক এবং শারীরিকভাবে প্রস্তুত হতে চাচ্ছি। আশা করি এবারের বিপিএলে খেলতে পারবো। আর এখন আমি বিপিএলের জন্য পুরোপুরি কাজ শুরু করবো।’

নিজেকে পুরোপুরি তৈরি করতে বোর্ডের ট্রেইনারদের সাথেও কাজ করবেন আশরাফুল বলে জানিয়েছেন। এটাকেই মূল লক্ষ্য হিসেবে আখ্যা দিয়ে সাবেক এই টাইগার অধিনায়ক বলেন, ‘মাঝখানে তিন চারটি মাস যেহেতু আমাদের কোনো ক্রিকেট নেই চেষ্টা করবো শারীরিক দিক থেকে ফিট থাকতে, স্কিল ট্রেনিংও করবো। ক্রিকেট বোর্ডের ট্রেনারদের সাথে কাজ
করবো। এটাই মূল লক্ষ্য।’

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:২৯

আহলান বলেছেন: সুন্দর সংবাদ।

০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৪৫

সজিব আহমেদ আরিয়ান বলেছেন: ধন্যবাদ।

২| ২৮ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:০৪

আরোগ্য বলেছেন: অনেক দিন ধরে এই খবরটার অপেক্ষা করছি। শুভ কামনা আশরাফুলের জন্য।

০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৪৬

সজিব আহমেদ আরিয়ান বলেছেন: বাংলাদেশ ক্রিকেটের অতীতের ইতিহাস দেখলে দেখা যায় একটা সময় আশরাফুলের ভক্তের পরিমাণ ছিলো অনেক।

৩| ২৮ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:০৬

মাহমুদুর রহমান বলেছেন: বেশ।

০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৪৬

সজিব আহমেদ আরিয়ান বলেছেন: ইস!!! জ্বী

৪| ২৮ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:১৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: একটা সুযোগ দেওয়া উচিত।

০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৪৪

সজিব আহমেদ আরিয়ান বলেছেন: জ্বী সবাইকেই একটা সুযোগ দেওয়া উচিত। কিন্তু সুযোগ পেয়ে বসে থাকলে হবে না তার সৎব্যবহার করতে হবে।

৫| ২৮ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:১৭

রাজীব নুর বলেছেন: এই সুযোগ আশরাফুলের কাজে লাগাতে হবে। স্রোতে গা ভাসিয়ে দিলে হবে না।

০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৪৭

সজিব আহমেদ আরিয়ান বলেছেন: একদম সঠিক।

৬| ২৮ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:৫৪

সুমন কর বলেছেন: অভিনন্দন !! শুভকামনা রইলো।

০১ লা ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৪৮

সজিব আহমেদ আরিয়ান বলেছেন: আশরাফুলের প্রতি সবার দোয়া থাকবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.