নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://web.facebook.com/salauddin.shahria

সালাউদ্দিন শাহরিয়া

আমার মনের মৃত্যু হয়েগেছে দেহের মৃত্যু বাকি, বিষাক্ত ধুলিমাখা দীর্ঘজটে দেহটা কোথায় রাখি? - সালাউদ্দিন শাহরিয়া

সালাউদ্দিন শাহরিয়া › বিস্তারিত পোস্টঃ

দীর্ঘ নিঃশ্বাস

৩০ শে জুলাই, ২০২১ ভোর ৬:৫৩

মেয়েটি এতো সুন্দর কেন? প্রথম দেখাতেই প্রেমে পড়ে গেলাম। মনে হয় মেয়েটি কোন জাদু জানে। মাইন্ড রিডার হতে পারে। আমাকে দেখেই হয়তো বুঝতে পেরেছে যে, আমি কোনদিন কারো প্রেমে পড়িনি। ভালোলাগা পর্যন্ত আটকে যেত আমার মন। কবি লেখকেরা ত বলেন, ভালোলাগা থেকে প্রেম ভালোবাসার সৃষ্টি। আসলেই ত!

দুধবর্ণ দেহের অসীম আকর্ষণ,
শাদা দাঁতের অলঙ্কার
টলমল চোখের চাহনি আর-
টুল পরা গালের গোলাপি ঠোঁটের স্বর্গের হাসি,
বলতে ইচ্ছে করে, চোখ বুজে মন খুলে
আপনাকে ভালোবাসি।

আর হাসবে না ত! এই নিরামিষ হৃদয় এত হাসি দেখে সামলাতে পারবে না। এতোদিন কই ছিলা? আপনার অভাবে আমার হৃদয় ছিল নমঃশূদ্র। একদম নিরামিষ। আজকে হৃদয়কে চৌধুরী মনে হচ্ছে। ভালোলাগা, ভালোবাসার পূর্ণতা পেয়েছে।

আপনার নাম কি? নুসরাত, সাদিয়া, মুমু, মিম, প্রিয়া, মারিয়া, জাকিয়া, জান্নাত, আরোহী, নাজিয়া, ফাইজা, পান্না, ফারহানা, রুমা, শারমিন? বলেন না আপনার নাম কী? থাক! বলা লাগবে না। আপনাকে আমি অস্পর্শিয়া বলে ডাকবো।

লঞ্চ করে পদ্মার ওপারে গেলাম। রাজবাড়ী যেতে হলে বাস স্ট্যান্ডে যেতে হবে। এখান থেকে বাস স্ট্যান্ড পনেরো টাকার ভাড়া। বাস স্ট্যান্ডে যাওয়ার জন্যে মাহেন্দ্রতে উঠলাম। পিছনের সীটে বসলাম। আগে থেকেই বসে আছে এক সুন্দরী মেয়ে। যাকে নাম দিয়েছি অস্পর্শীয়া।

হিমেল বাতাসে উড়ে যাচ্ছে অস্পর্শীয়ার চুল। এই মেয়ে আপনার চুল এতো সুন্দর কেন? আপনি কি আমার প্রেমিকা হবে? বিনিময়ে আমার সবটুকু বিশ্বাস আপনাকে দিয়ে দেব৷ আপনি আমার হবেন?

ড্রাইভার গাড়ি থামাল। বাস স্ট্যান্ডে চলে আসছি। আল্লাহ! এতো তাড়াতাড়ি। পনের সেকেন্ড এর পথ পনেরো টাকা? আমি ত অস্পর্শিয়ার দিকে তাকিয়ে মনে মনে প্রশ্ন করলাম মাত্র। এখনো সরাসরি কথা বলার সময়টুকুও হলো না, বাস স্ট্যান্ডে চলে আসলাম। আশ্চর্য।

অস্পর্শিয়া পনেরো টাকা ভাংতি বের করে মাহেন্দ্র থেকে নামল। সে পঙ্গুদের মতো হাঁটে কেন? খেয়াল করে দেখলাম অস্পর্শিয়ার দুই পায়ের গোড়ালি বাঁকা। আমিও মাহেন্দ্র থেকে নামলাম। পনেরো টাকা ভাড়া দিলাম।

দাঁড়িয়ে রইলাম। তাকিয়ে রইলাম। অস্পর্শিয়াকে যতদূর দেখা যায়। একটা দীর্ঘ নিঃশ্বাসে বিদায় দিলাম আসমানের দিকে তাকিয়ে।

গল্প- দীর্ঘ নিঃশ্বাস
সালাউদ্দিন শাহরিয়া
৩০ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

মন্তব্য ১ টি রেটিং +২/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুলাই, ২০২১ বিকাল ৩:০০

অপু তানভীর বলেছেন: ক্ষণিকের সুখের কাঁটা হৃদয়ে লেগে থাকবে । এই রকম অনুভূতি, দীর্ঘ নিঃশ্বাস পড়ার ঘটনা ছেলেদের জীবনে অনেকবারই ঘটে !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.