নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগের স্বত্বাধিকারী সামিয়া

সামিয়া

Every breath is a blessing of Allah.

সামিয়া › বিস্তারিত পোস্টঃ

নিরাপদ সড়ক চাই আন্দোলনের দিনের খালি রাস্তার ছবি

০২ রা আগস্ট, ২০১৮ বিকাল ৪:৩৮

আমাদের দেশের বিভিন্ন আন্দোলন গুলোর ফলাফল আসলে কি হয়? ভালো কিছু কি হয়? সুষ্ঠু সমাধান? তেমনটা নয় তো? কি আর করা, তবু প্রতিবাদ কিছু হচ্ছে। কয়েকদিন আগে সড়ক দুর্ঘটনায় নিরাপদ সড়ক চাই দাবিতে অল্প বয়সী স্কুল পড়ুয়া ছেলে-মেয়েরা সাহস করে রাস্তায় নেমেছে এটা অনেক ভালো ব্যাপার।


সকালে বাসা থেকে বের হয়ে মনটাই ভাল হয়ে গেল , ফাঁকা রাস্তা দেখে মনে হল রিকশার শহর ঢাকা। অবিরাম রিকশা চলছে।


ছবিগুলো তুলেছি uttara area তে। এয়ারপোর্টের পরে যেতে দেয়া হয়নি সুতরাং আমার ছবি তোলার location হচ্ছে হাউজ বিল্ডিং থেকে এয়ারপোর্ট পর্যন্ত।



পরিবেশ ভীষণ আরামদায়ক ছিল, মেঘলা ভাব ছিল, আবার রোদ ছিল, ঠান্ডা বাতাস ছিল।আমি বেশ উপভোগ করছিলাম, অন্যদেরকে উপভোগ করতে দেখেছি, কারো চেহারায় অশান্তি বা হয়রানি চোখে পড়েনি।





ছেলেমেয়েগুলোকে খুব বেশি আক্রমনাত্মক মনে হয়নি, কনফিউজড লাগছিল কাউকে কাউকে ঘুরে বেড়াবার মতন, চলাফেরা করতে দেখা গিয়েছে , আড্ডা দিতেও দেখা গেছে, দু একজন হাতে বাঁশ নিয়ে দাঁড়িয়ে ছিল গাড়ি গ্লাস ভাঙ্গার জন্য।

এইসব দিনের মজার ব্যাপার হলো যাদের জরুরী কাজ থাকে, তারা অ্যাম্বুলেন্স নিয়ে বের হয় এবং বিনা বাক্যব্যয়ে এসব দিনে এদের ছেড়েও দেয় বিক্ষোভকারীরা।







রিকশাওয়ালাদের ছিল ঈদের রাজ্য, একই স্থানে ভাড়া তারা 100 টাকা differences এ চাইছিল, যে স্থানের ভাড়া 10 টাকা তারা সেটা 40 থেকে 50 টাকা, আর যে স্থানে ভাড়া 50 টাকা সেখানে 200 টাকা নিচ্ছিলো।

মোবাইল যেহেতু হাতে আছে, অলস ভঙ্গিতে আমার মতন কেউ কেউ ছবিও তুলছিল।




বিকেলের পরে বৃষ্টি নেমে এলো, ঝমঝমে বৃষ্টি।



সবশেষে বাচ্চাদের আন্দোলনের সফলতা কামনা করছি এবং ওরা নিতান্তই স্কুলে পড়ুয়া বাচ্চা ওদের সাথে ওদের guardian এবং ওদের শিক্ষকদের এই আন্দোলনে ওদের নিরাপত্তার জন‍্য ওদের সাথে উপস্থিত থাকার প্রয়োজন অনুভব করছি।





মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৮ বিকাল ৫:০৮

রাজীব নুর বলেছেন: জানিনা এটা প্রতিদিন দেখতে পারব কিনা ? আন্দোলন বন্ধ হওয়ার সাথে সাথে আমরা যেই কুত্তার লেজ সেই লেজে পরিনত হব কিনা .. তবে এমন দেশটাই দেখতে চেয়েছি আমরা সবাই মিলে.

০২ রা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৪

সামিয়া বলেছেন: So true....

২| ০২ রা আগস্ট, ২০১৮ বিকাল ৫:১০

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা যেকোন প্রতিবাদকে সরকার বিরোধী কার্যকলাপ হিসেবে নিচ্ছেন; আসলে, এই প্রতিবাদগুলো মানুষের প্রয়োজনীয় বিষয়গুলোকে সরকারের সামনে তুলে ধরছে মাত্র, যা উনি নিজের থেকে বুঝতে অক্ষম; উনি উনার বাবাকে ভুলে গেছেন, উনার বাবা প্রতিবাদী নেতা ছিলেন।

০২ রা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৪

সামিয়া বলেছেন: Very well said ....

৩| ০২ রা আগস্ট, ২০১৮ বিকাল ৫:১১

চাঁদগাজী বলেছেন:


সাধারণ মানুষও নষ্ট হয়ে গেছে, রিকসা ড্রাইবার কেন ৫০ টাকার যায়গায় ২০০ টাকা নিচ্ছে? এটা কি মাফিয়া শাহজাহান বলে দিয়েছে?

০২ রা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৬

সামিয়া বলেছেন: হাহাহা হ্যাঁ মাফিয়া শাহজাহান তো অট্টহাসি দিতে দিতে বলে দিতেও পারে। আসলে যেহেতু আর কোন যান নেই সকলের রিক্সার প্রয়োজন, এখন ওদের এটাই তো সুযোগ কিছু বেশি টাকা রোজগার করে নেয়া। ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন।

৪| ০২ রা আগস্ট, ২০১৮ বিকাল ৫:১৯

ওমেরা বলেছেন: নিরাপদ সড়ক সবার দাবী।বাচ্চাদের সাথে সবারই এই আন্দোলনে থাকা উচিত ।

০২ রা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৯

সামিয়া বলেছেন: ধন‍্যবাদ ওমেরা,

৫| ০২ রা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৩৭

গরল বলেছেন: ঢাকার পরিবেশ গত দুই-তিন দিন বেশ চমৎকার লাগছে, রাস্তায় বের হলে উৎসব উৎসব আমেজ। এরকম নিরাপদ সড়কইতো চেয়েছিলাম এতদিন =p~

০৩ রা আগস্ট, ২০১৮ সকাল ৯:০০

সামিয়া বলেছেন: হ্যাঁ উৎসব উৎসব ভাব আছে, কিন্তু কি থেকে কি হয়! স্কুলের ছেলে মেয়েদের নিয়েও চিন্তা হয়।। ভালো থাকুন ধন্যবাদ শুভকামনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.