নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব সেবাই প্রকৃত ধর্ম

আসাদবেস্ট

মানুষের উপকার করার মধ্যেই প্রকৃত সার্থকতা নিহীত

আসাদবেস্ট › বিস্তারিত পোস্টঃ

মা দিবস : শুধু সামাজিক মাধ্যমে নয়, বাস্তব জীবনে মা’কে ভালোবাসুন, মায়ের সেবা করুন।

১০ ই মে, ২০২০ বিকাল ৫:০০

- আমি এমন অনেক ছেলেকে জানি, যাদের মা দিনের পর দিন বিছানায় অসুস্থ হয়ে কাতরাতে থাকলেও মায়ের একবারও খোঁজ নেয়ার প্রয়োজন মনে করে না, কিন্তু মাকে নিয়ে ফেসবুকে সুন্দর সুন্দর স্ট্যাটাস দিতে দেখি।
- আমি এমন অনেক ছেলের কথা জানি, যারা মনে করে মা-বাবার দায়িত্ব ছেলে-মেয়ের লালন-পালন করা, কিন্তু ছেলের দায়িত্ব নয় মা-বাবার লালন পালন করা! কিন্তু বিভিন্ন দিবসে তাদেরও সামাজিক যোগাযোগ মাধ্যমে মাকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস দিতে দেখি।
- আমি এমন অনেক ছেলের কথা জানি, যাদের মা রাত-দিন মাথার ঘাম পায়ে ফেলে রান্না-বান্না করে ছেলে-মেয়ের মুখে খাবার তুলে দেয়। আর ছেলেরা মাকে সহায়তা না করে বিছানায় শুয়ে পায়ের উপর পা তুলে মা দিবসে মাকে নিয়ে ফেসবুকে সুন্দর সুন্দর লেখা লেখে।
- আমি এমন অনেক মায়ের কথা জানি, যারা জীবনে অনেক কষ্ট করে ছেলে-মেয়েদের মানুষ করেছেন, নিজে সারা জীবন কষ্ট করে ছেলে-মেয়েদের সুখ-শান্তির নিমিত্তে সকল আরাম-আয়েশ বিসর্জন দিয়েছেন। কিন্তু ছেলে-মেয়েরা বড় হয়ে আর মায়ের খোঁজ নেয় না। সেই তারাই আবার বিভিন্ন দিবসে মাকে নিয়ে স্ট্যাটাস লেখে।
- এই রমজানের দিনে মা কত কষ্ট করে ইফতারি তৈরি করেন, সাহরি রান্না করেন। আর ছেলেরা পায়ের উপর পা তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে কত কিছু উদ্ধার করেন। মাকে ইফতারি তৈরিতে সহযোগিতার কথা একবারও তাদের মনে পড়ে না। সেই তারাই আবার তরকারিতে একটু লবণ বা মশলা কম-বেশি হলে মায়ের চৌদ্দ-গুষ্ঠি উদ্ধার করেন, তাদেরকেই আবার দেখি ফেসবুকে মাকে নিয়ে দরদমাখা স্ট্যাটাস দিতে।

এসব মেকি ভলোবাসা না দেখিয়ে বাস্তব জীবনে মাকে টুক-টাক কাজে সহায়তা করুন, সব সময় মায়ের যত্ন নিন, বিশেষ করে মা-বাবা অসুস্থ হলে তাদের সেবা-যত্ন করুন। তাতে ইহকলীন শান্তি ও পরকালীন মুক্তি সম্ভব।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১০ ই মে, ২০২০ বিকাল ৫:১৩

রাজীব নুর বলেছেন: মাকে সব সন্তানই ভালোবাসে শ্রদ্ধা করে।

১০ ই মে, ২০২০ বিকাল ৫:১৮

আসাদবেস্ট বলেছেন: তা ভালোবাসে, কিন্তু মাঝে মাঝে সংবাদ মাধ্যমে দেখা যায়, মাকে গোয়ালঘরে রেখে দিয়েছেন ছেলেরা। মাকে খাবার না দিয়ে রাস্তায় ফেলে রেখে এসেছেন, অমুক-তমুক উদ্ধার করে খাবার দিয়েছেন। এরকম অনেক সংবাদ দেখতে পাই। আর আমি অভিজ্ঞতার আলোকে কথাগুলো বলেছি।
মাকে মাথায় করে রাখে, সারাক্ষণ সেবা-যত্ন করে, এরকম সন্তান যেমন আছে, বিপরীত চিত্রো মাঝে মাঝে আমরা দেখতে পাই, তবে সেই সংখ্যাটা খুব কম।

২| ১০ ই মে, ২০২০ বিকাল ৫:৩০

রাজীব নুর বলেছেন: আমার মন্তব্যের উত্তর দেওয়ার জন্য আপনাকে অনেক আন্তরিক ধন্যবাদ।

৩| ১০ ই মে, ২০২০ সন্ধ্যা ৭:৪১

সাহাদাত উদরাজী বলেছেন: মায়ের ভালবাসা দুনিয়ার সেরা ভালবাসা।

১০ ই মে, ২০২০ রাত ৮:৫১

আসাদবেস্ট বলেছেন: মায়ের ভালোবাসার তুলনা কখনো হয়নি, কখনো হবে না

৪| ১০ ই মে, ২০২০ রাত ১১:০৭

নেওয়াজ আলি বলেছেন: আজ মাকে ভালোবাসার এত পোষ্ট দেখলাম যে বলতে ইচ্ছে করছে মা আশ্রমে যায় কেন।

৫| ১০ ই মে, ২০২০ রাত ১১:১৮

ওমেরা বলেছেন: আপনি করেন তো ?

১১ ই মে, ২০২০ রাত ৩:৪৫

আসাদবেস্ট বলেছেন: জি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করি। কতটুকু আদায় হয় জানিনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.