নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

যুক্তরাজ্যের রাষ্ট্রদূতকে ডেকে এনে সর্তক করা হোক

১০ ই মার্চ, ২০১৬ সকাল ১১:১৮


যুক্তরাজ্য বাংলাদেশকে বারবার চোখ রাঙাচ্ছে ।
যুক্তরাজ্য প্রথমে বাংলাদেশ থেকে তাদের ভিসা অফিস সরিয়ে নিয়ে বাংলাদেশকে অপমান করেছে । বাংলাদেশে তাদের নাগরিকদের ভ্রমণের ব্যাপারে সর্তকতা জারি করে বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রের কাতারে ফেলার চেষ্টা করেছে । এখন আবার বাংলাদেশের কার্গো জাহাজ যুক্তরাজ্যে প্রবেশে নিষেধাজ্ঞা বা স্থগিত করে বাংলাদেশকে চূড়ান্ত ভাবে অপমান করলো । এর প্রতিবাদ হওয়া উচিত । আধুনিক বিশ্বায়নের যুগে এটা কোন ভাবেই মেনে নেওয়া যায় না ।
পৃথিবীর কোন রাষ্ট্রই প্রমাণ করতে পারেনি বাংলাদেশে কোন জঙ্গি আছে বা বাংলাদেশকে তারা ব্যবহার করছে । এমন কি যুক্তরাষ্ট্র পর্যন্ত স্বীকার করতে বাধ্য হয়েছে। বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা অন্য যে কোন রাষ্ট্রের চেয়ে ভাল । বরং যুক্তরাজ্যই তাদের নাগরিকদের নিরাপত্তা দিতে পারছে না ।

একটি রাষ্ট্র তাদের দেশের নিরাপত্তার জন্য নানান ব্যবস্থা গ্রহণ করতেই পারে, কিন্তু তাই বলে নিরাপত্তার অজুহাতে বারবার বাংলাদেশকে কেন বেজে নেওয়া হচ্ছে ? ফ্রান্সে একের পর এক সন্ত্রাসী হামলা হতে আমরা দেখেছি । কই যুক্তরাজ্য তো ফ্রান্সের নাগরিকদের তাদের রাষ্ট্রে প্রবেশের ব্যাপারে কোন সতকর্ত জারি করেনি । বারবার বাংলাদেশকে বেছে নেওয়ার পেছনে যুক্তরাজ্যের নিশ্চয়ই কোন নোংরা পরিকল্পনা রয়েছে । যেখানে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন বিশ্বের বিভিন্ন রাষ্ট্রের কাছে প্রশংসিত হচ্ছে । সেখানে তাদের এরকম আচরণ সহজ ভাবে নেওয়া ঠিক নয় ।

তাদের ভুলে গেলে চলবে না । গোলামির দিন নেই । গোলামির দিন শেষ । ২০০ বছরের ইতিহাস আমরা ভুলে যাইনি । যুক্তরাজ্যই পৃথিবীর মধ্যে সব চাইতে বড় সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিল । ইতিহাস তাই বলে । আজকের যে রাষ্ট্রে তারা বাস করছে তা সমগ্র পৃথিবীর মানুষের সম্পদ,রক্ত আর ঘামের বিনিময়ে তারা অর্জন করেছে । এবং সেটাও আজ ধ্বংসের মুখে ।

বিগত বছরগুলোতে তাদের অর্থনৈতিক দূযোগ মোকাবেলা করার জন্য মানুষের দারে দারে ভিক্ষা করতে হয়েছে । বিশ্ব বিদ্যালয়গুলো ছাত্র ভর্তির নামে কোটি কোটি পাউন্ড আয় করে তাদের টিকিয়ে রেখেছে ।

যুক্তরাজ্য যা করছে তা কুটনৈতিক আইনের পরিপন্থি । বাংলাদেশে সরকারের উচিত এর প্রতিবাদ করা এবং যুক্তরাজ্যের রাষ্ট্রদূতকে ডেকে এনে এ ধরনের আচরণ থেকে তাদের বিরত থাকার জন্য সর্তক করা । প্রয়োজনে বিষয়টি নিয়ে তাদের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলা যেতে পারে । তাতেও কাজ না হলে জাতিসংঘে ইস্যুটি উত্থাপন করে সকলের নজরে আনা অত্যন্ত প্রয়োজন হয়ে পরেছে ।

মন্তব্য ১৪ টি রেটিং +২/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০১৬ সকাল ১১:৪৩

সাধারন বাঙালী বলেছেন: আপটার অল তারাইতো...................................।

কিছু বুঝলেন দয়াকরে একটু পেছনের দিকে তাকান সব ক্লীয়ার হয়ে যাবে

১০ ই মার্চ, ২০১৬ সকাল ১১:৪৪

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আমিও সেটা বুঝি কিন্তু তাই সরকারের উচিত যুক্তরাষ্ট্রকে পরিস্কার ভাবে সর্তক করা ।

২| ১০ ই মার্চ, ২০১৬ সকাল ১১:৪৬

চাঁদগাজী বলেছেন:


সরকার লাগবে না, আপনি করলেই চলবে

১০ ই মার্চ, ২০১৬ সকাল ১১:৫৩

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আমি তো করলাম । আপনার মধ্যে দেশত্ববোধ, দেশ প্রেম আর আত্ম মর্যাদা থাকলে আপনিও করবেন ।

৩| ১০ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:০১

অপলক বলেছেন: সহমত....

১০ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:১৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ধন্যবাদ

৪| ১০ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:২৯

বাবু>বাবুয়া>বাবুই বলেছেন: "জঙ্গি আছে বা বাংলাদেশকে তারা ব্যবহার করছে" একথা সরকারী মহল থেকেই বহুবার বলা হয়েছে। এখন প্রতিবাদ করবে কোন লজ্জায়।

১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:১৭

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আভ্যন্তরীণ আর আন্তর্জাতিক রাজনীতি এক নয় ।

৫| ১০ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৩৬

জুনা্যেদ সিদ্দিক বলেছেন: বাঙালি বীরের জাতি, বাঙালি কারো কাছে মাথা নথ করে না।সরকারেী উচিত যুক্তরাজ্য কে সতর্ক করে দেয়া।যাতে বাংলাদেশের সাথে ভবিষ্যতে ভদ্র ব্যবহার করে।

১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:১৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: অনেক সুন্দর ভাবে দেশের কথা বলেছেন আপনাকে ধন্যবাদ ।

৬| ১০ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৪০

ভ্রমরের ডানা বলেছেন: যুক্তরাজ্যের ইতিহাস ছিল ডাকাতির ইতিহাস! এমন রাষ্ট্র আমাদের মত উন্নয়নশীল দেশকে তাদের তাবেদার রাখার জন্য এমন করবেই! আমাদের সচেতন হতে হবে! বিশ্ব বুকে মাথা উচু রাখার জন্য যা করনীয় তেমন সচেতন সিদ্ধান্ত নিয়ে উচিত জবাব দিতে হবে!


বহুত লুটেছে লুটেরার দল, এবার জবাব দেবার পালা!

১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:১৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: বাহ্ বেশ ভাল বলেছেন

৭| ১০ ই মার্চ, ২০১৬ রাত ১১:১১

আবুলের বাপ রিটার্নস বলেছেন: পোষ্টে সহমত।তো দাদা,ভারত যে পানি দেয় না,সীমান্তে গুলি কইরা মারে এইগুলার জন্য কি ভারতীয় হাই কমিশনরে ডাকা উচিৎ নয়?নাকি চেত্না নুইয়া পড়ে।এসব নিয়াতো কোনোদিন পোষ্ট দিতে দেখলাম না।

১১ ই মার্চ, ২০১৬ সকাল ১০:৫৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আপনি মনে হয় আমার ব্লগ পড়েন না । কোন মন্তব্য করার আগে একটু ভালো করে চোখ বুলিয়ে নেওয়া উচিত ভাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.