নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

সোহাগী জাহান তনু\'র লাশ সেনানিবাসের ভেতরে পাওয়া যায়নি । এমনকি তাকে সেনানিবাসের ভেতরে ধর্ষণ বা হত্যা করাও হয়নি ।

২৯ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:১৩


সোহাগী জাহান তনুকে সেনানিবাসের ভেতরে ধর্ষণ ও হত্যা করা হয়নি তনুর লাশ সেনানিবাসের ভেতরেও পাওয়া যায়নি । পাওয়া গেছে সেনানিবাসের বাহিরে অলি পুর আর সেনানিবাসের সীমানা প্রাচীরের কাছাকাছি কালভাটের নিচে । সেনানিবাসের দরজায় তখন এম পি পাহারারত অবস্থায় ছিল । সুতরাং কেউ যদি তনুকে সেনানিবাসের ভেতরে ধর্ষণ বা খুন করতো তাহলে কোন অবস্থাতেই মৃতদেহ সেনানিবাসের ভেতরে থেকে বের করতে পারতো না ।

আমি কয়েকজন অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তার সাথে কথা বলে জেনেছি । যারা কয়েক বছর কুমিল্লা সেনানিবাসে অবস্থান করেছেন । তনুরা থাকতো সেনানিবাসের সীমানা প্রাচীরের ভেতরে বেসামরিক কর্মচারীদের থাকার জন্য তৈরি করা একটি কলোনিতে সেখান থেকে অলিপুর যেখানে তনু পড়াতে যেতো তার দূরত্ব দেড় কি দুই কিলোমিটার ।

তনুদের কলোনির সামনে রয়েছে একটি বিশাল পাহাড় সেখানেও জঙ্গল রয়েছে । পাহাড়ের বাম পাশে রয়েছে সাধারণ সৈনিকদের থাকার জায়গা । খুব সম্ভব তনুকে ধর্ষণ ও হত্যা করা হয়েছে সেনানিবাসের বাহিরে কোথাও । তারপর তার লাশ সেনানিবাসের সীমানা প্রাচীর আর অলিপুর এর সীমানার কাছাকাছি কালভাটের নিচে ফেলে গেছে । যদি সৈনিকদের কেউ এ কাজ করতো তবে তনুর লাশ পাওয়া যেত, সেনানিবাসের ভেতরে তনুদের বাসার সামনে যে পাহাড় রয়েছে তার জঙ্গলে । সেনারা কিছুতেই জীবনের রিক্সা নিয়ে লাশ এম পি বা মিলিটারি পুলিশ এর চোখ ফাকি দিয়ে সেনানিবাসের বাহিরে কালবাটের নিচে নিয়ে ফেলতো না । কারণ তাতে ধরা পরার সম্ভাবনা ছিল ৯৯% । বোকারাও এমন কাজ করবে না । অলিপুর থেকে সেনানিবাসে ঢুকতে বা বাহির হতে হলে মিলিটারি পুলিশ এর সামনে দিয়ে যাওয়া আসা করতে হবে । সুতরাং লাশ বের করা বা ভেতরে ঢোকানো কিছুতেই সম্ভব নয় । অথচ মিডিয়ায় তিন চারদিন ধরে ফলাও করে প্রচার করা হয়েছে, তনুর লাশ সেনানিবাসের ভেতরে পাওয়া গেছে । ছবি নিয়ে কি করা হয়েছে তা তো আগেই বলেছি ।

সাধারণ মানুষকে উত্তেজিত করে তোলার জন্য এসব করা হয়েছে । যখন দেখেছে দুই দিন দিন যাওয়ার পরের সাধারণ মানুষ উত্তেজিত হচ্ছে না বা রা করছে না । তখন ভুয়া ছবি আর ভিডিও দিয়ে সকলের নজর কাড়তে চেয়েছে কুচক্রী মহল । কেউ বিশেষ একটি উদ্দ্যেশ্য নিয়ে ছবি আর ভিডিও শেয়ার করেছে, আবার কেউ করেছে স্রেফ না বুঝে আবেগ থেকে বশিভুত হয়ে । মাঝ খানে বদনাম হয়েছে দেশের সব চেয়ে বড় একটি প্রতিষ্ঠানের ।

মন্তব্য ২০ টি রেটিং +৩/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:১৫

বিজন রয় বলেছেন: তাই নাকি?

২৯ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৩৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: জি তাই । আমি যে বণনা দিয়েছি । সব সেভাবে ই আছে ।

২| ২৯ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:২৮

তাওহিদ হিমু বলেছেন: সেনাবাহিনীর উচিত সংবাদ সম্মেলন করে বিস্তারিত যা বলার বলে দেওয়া। তাদের অযথা জনবিচ্ছিন্নতার কারণে পরিস্থিতি জটিল হয়েছে।

২৯ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৩৭

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: হয়তো এক সময় তারা তাই করবে ।

৩| ২৯ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার কি কোন সোর্স আছে? এই বিষয়টি খুব গুরুত্বপূর্ন ও স্পর্শকাতর। তাই অনুগ্রহ করে যদি কোন সোর্স থাকে তাহলে পোস্টে তা উল্লেখ করুন।

২৯ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৪২

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: সোর্স এর নাম ও পরিচয় প্রকাশ করা যাবে না ভাই । দেখুন সেনাবাহিনীই এখনও প্রকাশ্য কিছু বলছে না । তারা সব ওয়াচ করছে ।

৪| ২৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:১৬

আরজু পনি বলেছেন:
এই অন্যায়ের বিচার হওয়া উচিত যেই করুক...
কঠিন শাস্তি না হলে কালকে যে আমি বা আমার কন্যা এর শিকার হবো না তার গ্যারান্টি কোথায়?

৩০ শে মার্চ, ২০১৬ সকাল ১০:২৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: তনুকে খুন, ধর্ষণ যেই করে থাকুক তার বিচার চাই করতে হবে । ধন্যবাদ আপনাকে

৫| ২৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৩১

ক্লাউড বলেছেন: তনুর বাবার ভাষ্য অনুযায়ী বাসা থেকে একটু দূরে এগিয়েই রাস্তার কাছে তনুর একটি স্যান্ডেল পড়ে থাকতে দেখে, এবং এর একটু দূরে মোবাইল পাওয়া যায়। এ থেকে ধারনা করা যায় তাকে রাস্তা থেকেই তুলে নিয়ে যাওয়া হয়েছিল। এবং যারা কিংবা যে তুলে নিয়ে গেছে সে দ্রুত তনুকে সরিয়ে নেবার জন্য এসব খেয়ালও করেনি কিংবা সেসব সরিয়ে ফেলবার সময় তাদের ছিল না।

আর আপনি কাদের সাথে কথা বলে এসব তথ্য দিচ্ছেন কে জানে। তনুদের বাসা এবং যেখানে তাকে পাওয়া গেছে দুটোই ক্যান্টনমেন্ট বোর্ডের জায়গা বা সেনানিবাসের অন্তর্ভুক্ত।

আর গার্ড ধারে কাছে ছিল বলছেন? কালভার্টটা চেকপোস্টের কতটুকু কাছে? ২০০ গজ, ৫০০ গজ? রাতের বেলায় ১০০ গজই অনেক দুরত্ব ভাই। আপনি বললেন ত আপনার পরিচিতরা বলেছে। তাদেরকে জিজ্ঞেস করে আবার একটু জেনে নিন। নাহলে আমি এসে আপনাকে সঠিক দুরত্বটা বলে যাব। কেবল দয়া করে মনগড়া কাহিনী বানাবেন না।

৩০ শে মার্চ, ২০১৬ সকাল ১০:২৩

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: তনুর বাবা কি কোথাও বলেছেন সেনানিবাসের ভেতরে তনুর লাশ পেয়েছেন ? তনুদের কলোনি থেকে বের হয়ে একটু সামনে গেলেই সেনানিবাস থেকে বের হবার গেট । একটা কথা বলুন তো কাল ভাটটা কি সেনানিবাসের ভেতরে না বাহিরে ? তনুর বাবা তো বলেছেই তনুর লাশ কাল ভাটের নিচে পেয়েছে । আর একটা জিনিষ খেয়াল করুণ যে, উনি তনুকে খুঁজতে বের হয়ে চুল, স্যান্ডেল খুঁজে পান তার মানে হচ্ছে হয় উনি সিক্স মিলিয়ন ডলার ম্যান না হয় সেখানে পর্যাপ্ত আলো ছিল । সুতরাং খুনির পক্ষে খুন করে লাশ ফেলে যাওয়া সম্ভব নয় । মিথ্যার পেছনে না ছুটে যুক্তি দিয়ে ভাবুন ।
বাংলাদেশের এমন কোন সেনানিবাস নাই যার গেটে এম পি থাকে না । একটা কুত্তা ঢুকতে চাইলেও জিজ্ঞাসা করে ঢোকে । বিশ্বাস না হলে আসুন দেখাতে নিয়ে যাই ।

৬| ২৯ শে মার্চ, ২০১৬ রাত ৯:২২

বার্ণিক বলেছেন: সত্য প্রকাশ না পেলে বিভ্রান্তি তো থাকাবেই।

৩০ শে মার্চ, ২০১৬ সকাল ১০:২৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: সেনাবাহিনী সময় নিচ্ছে কারণ তার সত্য সন্ধান করছে । কিছু একটা বলে দেওয়া আমাদের মতো সেনাবাহিনীকে মানায় না ।

৭| ৩০ শে মার্চ, ২০১৬ রাত ১২:২০

বিপরীত বাক বলেছেন: আমারও তাই মনে হয়। কিছু টা খটকা লাগছে

সেনানিবাসে একটা চিৎকার দিতে পারলেই কেল্লা ফতে। মুহুর্তে জায়গা ঘিরে ফেলবে।
আমি একটা আধা সামরিক বাহিনীর কলেজে পড়েছি। যাওয়া আসার সময় দেখেছি প্রতিট গেটে গার্ড রা কতটা স্ট্রিক্ট থাকে।
আর এটা তো পূর্ণ সামরিক বাহিনী। এখানে কিভাবে এসব ঘটে।?

আর তাছাড়া আরেকটা সন্দেহ আছে। তনুদের কোয়ার্টারের ভিতরে ঘটনা ঘটেনি তো? নাহলে শব্দ পাওয়া গেল না কেন?

৩০ শে মার্চ, ২০১৬ সকাল ১০:২৭

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: জি ঠিক বলেছেন । এটাই সত্য । যাদের সেনানিবাস সর্ম্পকে ধারণা নেই তারাই কিছু সত্যর সঙ্গে ৯০% মিথ্যা মিলিয়ে লাফাচ্ছে । কেউ বলছে না খুন ধর্ষণ যে ই করে থাকুক তার বিচার চাই ।

৮| ৩০ শে মার্চ, ২০১৬ সকাল ১০:২৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: এর সপক্ষে আরো যা বলা হচ্ছে কিছূদিন আগে বাহিনীগুলোকে সরকারের অধীনে আনার একটা প্রস্তাব মন্ত্রীসভায় উঠেছিল যা তাদের আপত্তির মূখে স্থগিতাবস্থায় আছে! এটার উপরে বেইজ করে কোন ড্রামা কিনা!!!!???


"সাধারণ মানুষকে উত্তেজিত করে তোলার জন্য এসব করা হয়েছে । যখন দেখেছে দুই দিন দিন যাওয়ার পরের সাধারণ মানুষ উত্তেজিত হচ্ছে না বা রা করছে না । তখন ভুয়া ছবি আর ভিডিও দিয়ে সকলের নজর কাড়তে চেয়েছে কুচক্রী মহল । কেউ বিশেষ একটি উদ্দ্যেশ্য নিয়ে ছবি আর ভিডিও শেয়ার করেছে, আবার কেউ করেছে স্রেফ না বুঝে আবেগ থেকে বশিভুত হয়ে । মাঝ খানে বদনাম হয়েছে দেশের সব চেয়ে বড় একটি প্রতিষ্ঠানের ।"
আপনার পয়েন্টটা ভাববার মতো...এবং ঘটনার ধারাক্রম সেদিকেই ইংগিত করে।

এর আগে পরে বহু ধর্ষন এবং ঘৃন্য হত্যা হয়েছে- ইমরানরা ঘূমিয়ে ছিল! কিন্তু এই ইস্যুতে তাদের হঠাৎ অতিএকটিভ হওয়াটাও কেমন কেমন মনে হয় না!! (ধারনা!)
সবকিছুকে ইচ্ছে করেই কি গোলমেলে জট পাকানো হচ্ছে!?
যেখানে পুলিশ যে কোন অপরাধী- জিহাদী বা জঙ্গি বা বিএনপি কর্মীদের মুহুর্তে মাটি খূড়ে ধরে আনে- সেখানে এই ঘটনায় আজো কোন অপরাধীর গ্রেফতারের খবর নেই!! বিস্ময়কর নয়?????

নাকি ধর্ষনে ছাত্রলীগের বড় কেউ জড়িত.. যে জন্যে ধর্সকের কোন সন্ধানই পাওয়া যাচ্ছে না!!!

৩০ শে মার্চ, ২০১৬ সকাল ১১:২৩

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: খুব ভালো একটি পয়েন্ট তুলে ধরেছেন । সেনাবাহিনী নিয়ে হয়তো অনেক কিছু ভাবা হচ্ছে । আবার এমন ও শুনছি আমাদের পার্শ্ববর্তী একটি রাষ্ট্রই নাকি আমাদের সেনা বাহিনীর পেছনে লেগেছে । ভাল মন্দ আল্লাহ মালুম ।

শাহবাগের যাদের কথা বললেন, তারা তো যে বিরানির প্যাকেট দেবে সেদিকেই যাবে । গুরুত্ব দিয়েন জাস্ট ইগনর করেন ।

৯| ৩০ শে মার্চ, ২০১৬ দুপুর ১:৩৪

ক্লাউড বলেছেন: কালকের আই এস পি আর এর প্রেস রিলিজ পইড়েন ভাই। আজকের পুলিশের বক্তব্যও পইড়েন। সেনাবাহিনী তাইলে মনে হয় নিজে ইচ্ছাকৃতভাবে কইতাছে যে লাশ ওদের সীমানার ভিত্রেই পাওয়া গেছে। কি বাজে কাম হইল কন? নিজেই নিজের পায়ে কুড়াল মারতাছে আর আপ্নেরা চাইতেছেন বাচাইতে =p~ =p~

৩১ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আমি তাদের বক্তব্য পড়েছি । তারা কোথাও বলেনি সেনানিবাসের ভেতরে লাশ পাওয়া গেছে । কাল ভাটের অবস্থানটা কোথায় বলুন তো ? কালভাটটা সেনানিবাসের বাহিরে । আর তনুর বাবার ভাষ্যমতে লাশ কাল ভাটের নিচে পাওয়া গেছে ।

১০| ৩০ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৩৫

বিপরীত বাক বলেছেন: বিদ্রোহী ভৃগু
ভাল পয়েন্ট ধরেছেন তো। ইস্যু দরকার। ইস্যু চাই।

৩১ শে মার্চ, ২০১৬ দুপুর ১:০১

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: বাংলাদেশ নিয়ে অনেক চক্রান্ত চলেছে । তাদের ইস্যু দরকার। ইস্যু চাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.