নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

পারলে আপনার কব্বরে একটা ক্যামেরা ফিট করে দেখতাম আপনার ঘটনাটা আসলে কি ?

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:১৩

এরশাদ সাহেব তার সকল সম্পত্তি নাকি বউ, ছেলে, ভাই, ভাতিজি, ভাই পো সহ অনেককে ভাগ ভাটোয়ারা করে দিয়েছেন । এই বিপুল সম্পত্তির মধ্যে রয়েছে গুলশানে বাড়ি, দোকান, ফ্লাট, পল্টনে অফিস ওনার গ্রামের বড়ি রংপুরে অসংখ্য সম্পত্তি । দেশ স্বাধীন হওয়ার পর স্বাধীন দেশে এসে এরশাদ সেনাবাহিনীতে দীর্ঘদিন কর্মরত ছিলেন । তারপর নয় বছর দেশের বৈধ প্রেসিডেন্ট । বৈধ বলছি এই কারণে যে, বর্তমান পেক্ষাপট বিবেচনা করলে এরশাদকে আর স্বৈরাচার বলা যায় না । বৈধ ই বলতে হয় । কথা সেটা নয়, কথা হচ্ছে, এই বিশাল সম্পত্তি উনি বানালেন কিভাবে? সেনাবাহিনীতে থাকতে ওনার বেতন কতো ছিলো । ন' বছর প্রেসিডেন্ট থাকা কালিন কতো টাকা বেতন পেয়েছেন ? এরপর জেল, তারপর মুক্ত পেয়ে গৃহপালিত জীবন যাপন। প্রশ্ন জাগছে মনে, কিভাবে উনি এতো বিশাল সম্পত্তির মালিক হলেন ? নাকি অনেক খুন, হত্যা, গুম এর নদী সাতার কেটে তবেই তিনি এতো সম্পত্তির মালিক হয়েছেন।

নিজ স্বার্থের জন্য মানুষ অনেক কিছু করে । টাকার নেশায় মানুষ পশুর চেয়েও বড় পশু হয়ে যায় । নারায়ণগঞ্জের সেভেন মার্ডারের পর খুনিদের পরিচয় প্রকাশ হয়ে যাওয়ার পরে আমরা দেখেছি আইনের লোক কিভাবে অর্থের নেশায় পশু হয়ে গিয়েছিল । কথা এটাও নয় কথা হচ্ছে, এরশাদ সাহেবের কি হবে ? এই যে উনি এখন সব সম্পত্তি ভাগাভাগি করে দিচ্ছেন কিছু তো কবরেও নিয়ে যেতে পারবেন না । প্রাচীন মিশরে জন্মালে না হয় সব কিছু বিক্রি করে সোনা গলিয়ে কবরে দিয়ে দেওয়া যেত । কিন্তু এখনতো সেটা সম্ভব নয় । এ জন্যই বুঝি সব বিলিয়ে দিয়ে নিজের পাপ কমাতে চাইছেন । যদি সব ভোগ ই না করতে পারলেন তা হলে কেন এই সম্পত্তির মালিক হওয়ার জন্য এতো খুন, হত্যা গুম ? কেন এতো রক্তের নদী পারি দেওয়া ? তীরে তো আর ভীরতে পারলেন না । সবই তো মিথ্যো ছিল? ছোটবেলা থেকে শুনে শুনে বড় হয়েছি, খুনিকে একদিন না একদিন খুনই হতে হয় । এটাই তার পরিণতি । এরশাদের চক্রান্তে অনেক দেশ প্রেমিক, সৈনিক, অফিসার, সাধারণ মানুষকে প্রাণ দিতে হয়েছে । তাদের অভিশাপের তাহলে কি হবে ? কথায় তো আছে , পাপ নাকি বাপকেও নাকি ছাড়ে না । এই কথা সত্য হলে তো এরশাদকে তার পরিণতি ভোগ করতেই হবে । কিন্তু বাস্তবতা ভিন্ন, সম্মান না থাকলেও এরশাদ এখনো বেশ ভাল ই আছেন । তাহলে কি ধরে নেবো এরশাদ কোন পাপ করেন নাই ? হুজুরেরা বলে কারো পাপের বিচার হয় এই কালে করো হয় পরকালে । খুচরা পাপের বিচার নাকি এই পাড়ে হয়ে যায় বড় পাপের বড় পাপের বিচার হয় পরকালে ।

গুড লাক এরশাদ সাহেব । পারলে আপনার কব্বরে একটা ক্যামেরা ফিট করে দেখতাম আপনার ঘটনাটা আসলে কি ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.