নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

নাকি তারা জারজ সন্তান ?

৩০ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৫:৫০

টিভি সংবাদে দেখলাম,
সাতক্ষীরা থেকে দুধের শিশুকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে এসে শিশু হাসপাতাল,ঢাকা মেডিকেলসহ কোন সরকারী হাসপাসপাতালেই ভর্তি করাতে পারেনি ওই শিশুর বাবা,মা । শিশুটিকে বাঁচাবার জন্য প্রয়োজন ছিল ICU এর ব্যবস্থা করা অথচ কেউ ব্যবস্থা করে দিলো না । শিশু হাসপাতালে ভর্তি পর্যন্ত নিলো না ছয় হাজার টাকা দিতে পারেনি বলে। চিকিৎসক নামের কসাইরা , সিকিউরিটি নামের গার্ডেরা সবাই দালালের ভূমিকায় অবতীর্ণ হয়ে শিশুটিকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হতে বাধ্য করলো ।

ঢাকা মেডিকেল থেকে চিকিৎসক সাহের ওই প্রাইভেট মেডিকেলে এই বলে পাঠিয়ে ছিলেন যে, ICU ও অন্যান্য চিকিৎসার জন্য প্রতিদিন খরচ হবে, ৭ হাজার টাকা । অথচ ৩ দিনেই বিল করে বসলো ৪৫ হাজার টাকা তবুও শিশুটির শারীরিক অবস্থার কোন উন্নতি হয়নি । বাধ্য হয়ে স্কুল শিক্ষক বাবা ওই বিল পরিশোধ করে শিশুটিকে গ্রামে নিয়ে গেলেন । পরের দিন ই শিশুটি মারা যায় । এ দায় কার ? এতো উন্নয়ন দিয়ে কি করবো ? কেন চিকিৎসার নামে দেশে হাজার হাজার কোটি টাকা খরচ হচ্ছে ? কারা খাচ্ছে সেই টাকা ? কেন এতো হাজার টাকা ব্যয়ের পরেও দেশের শিশুরা বিনা চিকিৎসায় মারা যাবে ? একজন চিকিৎসক তৈরিতে রাষ্ট্রের কত লাখ টাকা ব্যয় হয় ? কেন তারা সরকারী টাকায় লেখা পড়া করে সরকারী বেতন নিয়েও শিশুদের ঠেলে দেবে মৃত্যুর মুখে ? রাষ্ট্র তো বিবেক তৈরি করবে না , রাষ্ট্র তো প্রতিটি মানুষকে ধরে ধরে শিক্ষা দেবে না । দায়িত্ব বোধ , কর্তব্য বোধ তো নিজের ভেতর থেকে জাগ্রত হওয়ার কথা ।

তাহলে ওই সব দুর্নীতিবাজ হারামখোরদের কি পারিবারিক শিক্ষা বলে কি কিছুই নাই? মা,বাপ কি তাদের কিছুই শিখা দেয়নি? নাকি তারা বেশ্যা পাড়ায় জন্ম নেওয়া জারজ সন্তান ? এ প্রশ্নটা সকলের কাছে ।

দু বেলা খাবারের বিনিময়ে কেউ পড়াতে চাইলে চেতনা বাজ হারামখোরদের নাকি ইজ্জত লাগে অথচ হাজার হাজার কোটি টাকা চিকিৎসা খাতে ব্যয়ের পরেও বিনা চিকিৎসায় একটি নবজাতক শিশুকে মৃত্যুর মুখে ছুড়ে ফেলা হয় তখন তাদের ইজ্জত বিবেক জাগ্রত হয় না। এ মৃত্যুর জন্য দায়ী কারা? তাদের শাস্তি যদি মানুষের হাতে না থাকে তবে তার দায়িত্ব স্রস্টাই তুলে নেবেন। হারাম কখনো আরাম দেয় না। তখন কি দেশের বদনাম হয় না ?

মন্তব্য ২৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ৩০ শে জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:২১

ঋণাত্মক শূণ্য বলেছেন: সব কিছুই যেন 'যেমন খুশি তেমন করো' টাইপের অবস্থা! টাকার জন্য আমরা পিচাশে পরিণত হয়েছি। :(

৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ৯:৫৩

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: কঠিন হস্তে চেপে ধরার উপায় ও তো নেই । নতি গায়েব হয়ে যাওয়ার মতো প্রতিবাদকারীদের ও গায়েব করে দেওয়া হয় । এই সব দুনীতিবাজদের দমন করার জন্য দেশের জনগনের জেগে উঠতে হবে ।তবেই সরকারের জন্য কাজটা সহজ হয়ে যাবে ।

২| ৩০ শে জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:৫২

আশরাফ২০২০ বলেছেন: সমাধান এর পথ কি???

৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ৯:৫৩

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: এই সব দুনীতিবাজদের দমন করার জন্য দেশের জনগনের জেগে উঠতে হবে ।তবেই সরকারের জন্য কাজটা সহজ হয়ে যাবে ।

৩| ৩০ শে জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:১৫

নাহল তরকারি বলেছেন: কেন যে আমরা লন্ডন আমেরিকতে জন্ম গ্রহন করলাম না।

৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ৯:৫৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আল্লাহ্ আমাদের লন্ডন আমেরিকার চেয়েও উন্নত দেশে জন্মগ্রহন করার সুযোগ দিয়েছেন , আলহামদুলিল্লাহ্ , প্রয়োজন শুধু দুনীতিবাজগুলোকে দমন করা । আর এই সব দুনীতিবাজদের দমন করার জন্য দেশের জনগনের জেগে উঠতে হবে ।তবেই সরকারের জন্য কাজটা সহজ হয়ে যাবে ।

৪| ৩০ শে জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:২৮

আশরাফ২০২০ বলেছেন: শিশু হাসপাতাল ভর্তি নিল না কেন?

৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ৯:৫৭

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: সেখানে নাকি আইসিইউ খালি ছিলো না । অনেক অনুরোধ এর পরে রাজি হয় ভর্তি করাতে কিন্তু ৬ হাজার টাকা লাগবে বলে দাবি করে শিশুটির বাবার কাছে সেই মুর্হুতে দুই হাজার টাকা ছিলো সেটা দিয়ে বাকিটা পরে দিবে বলায় আর ভর্তি নেয়নি ।

৫| ৩০ শে জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৪০

ইমরোজ৭৫ বলেছেন: চলেন বিদেশ যাইগা। এই দেশে সমস্যা প্রচুর।

৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ৯:৫৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আল্লাহ্ সকলকে হেফাজত করুক , রিজিক থাকলে চলে যাওয়াই মনে হয় ভালো

৬| ৩০ শে জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৪০

সোবুজ বলেছেন: এই রাষ্ট জনগনের সার্থ দেখে না,পুঁজির সার্থ দেখে।

৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ৯:৫৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: পুজিবাদ কখনো টিকে থাকতে পারে নাই ভাই । এই সব দুনীতিবাজদের দমন করার জন্য দেশের জনগনের জেগে উঠতে হবে ।তবেই সরকারের জন্য কাজটা সহজ হয়ে যাবে ।

৭| ৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ৯:৪১

আলমগীর সরকার লিটন বলেছেন: সুন্দর বলেছেন দাদা কিন্তু আমাদের চাপার জোর নেই

৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ১০:০০

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: হ্যা এইটাই সমস্যা মিডিয়াতে আসার পরেও ওই সব দুনীতিবাজদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়না দেখেই দুনীতি বেড়ে যায় । এই সব দুনীতিবাজদের দমন করার জন্য দেশের জনগনের জেগে উঠতে হবে ।তবেই সরকারের জন্য কাজটা সহজ হয়ে যাবে । জনগন সব পারে ।

৮| ৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ৯:৪৬

নূর আলম হিরণ বলেছেন: বাংলাদেশের বেশিরভাগ শিক্ষিতরাই নীতিবহির্ভুত কাজ করে। টাকা পয়সা আর একটু ইজ্জত সন্মান পেলেই এরা নিজেদের শিকড় ভুলে যায়।
যাইহোক তাদের ভুলে তাদের পিতামাতাকে মন্দ কথা বলা সমীচীন নয়।

৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ১০:০২

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: যথাথ বলেছেন, ওই সব ফকিরের বাচ্চারাই জাতির নাকে দড়ি দিয়ে ঘুরায় কিন্তু শেষ বয়সে অর্থ থাকার পরে ও ভিক্ষা করে খেতে হয় । পোলাপান ভাত দেয়না ..

৯| ৩১ শে জানুয়ারি, ২০২২ সকাল ১১:২৫

জুল ভার্ন বলেছেন: দেশজুড়ে সকল অবক্ষয়ের অন্যতম কারণ- সরকারের সাথে জনসম্পৃক্ততা না থাকা।

৩১ শে জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৩৪

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: এটা তো কোন সরকারই মনে করে না । যখন যে ক্ষমতায় থাকে তখন সে ভাবে তারা যা করে তাই ঠিক তারাই জনবান্ধব । তবে সঠিক সিদ্ধান্তের সাথে জনগন সব সময় এক থাকে ।

১০| ৩১ শে জানুয়ারি, ২০২২ দুপুর ১:০৩

রাজীব নুর বলেছেন: সরকার যে বলে দেশ উন্নয়নের মহাসড়কে- তাহলে এরকম অবস্থা হবে কেন?
মাথাপিছু আয় নাকি অনেক বেড়ে গেছে।

৩১ শে জানুয়ারি, ২০২২ দুপুর ২:০০

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: কাগজ কলমে কতো কিছুই তো হয় তবে যতোক্ষন পর্যন্ত উন্নয়নের ফল জনগনের দোড়গোড়ায় পৌছে ততোক্ষন কোন উন্নয়ন ই উন্নয়ন নয়

১১| ৩১ শে জানুয়ারি, ২০২২ দুপুর ২:১২

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: পদ্মা সেতু ও মেট্রোরেল ছাড়া পৃথিবীতে আর কিছুনেই সব উন্নয়ন ওখানেই কেন্দ্রীভুত।

৩১ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৪:৫১

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: সমস্যা হচ্ছে, সাপ লেজ নাড়াচ্ছে না লেজ ই সাপকে নাড়াচ্ছে , শুভ ব্লগিং

১২| ৩১ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৩:০৬

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আহা বাচ্চাটা বাচলোনা। এ ধরনের হাসপাতালগুলোর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হয়না।

কি প্রয়োজন উন্নয়নের যদি জন্ম নিয়েও বিনা চিকিৎসায় মরেতে হয়।

৩১ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৪:৫২

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: নিউজটা দেখে আমি এখনো স্থির হতে পারিনি ভাই , আল্লাহ ওই সব হারমখোরদের হয় ঈমান দিক না হয় ধ্বংস করে দিক ।

১৩| ৩১ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৪:১৭

ইমরান আশফাক বলেছেন: আমাদের কোথাও কোন জবাবদিহিতা প্রয়োজন হয় না। জবাবদিহিতা থাকলে এইরকম অবস্হার সম্মুখীন হতে হতো না। কালপ্রিটরা নিশ্চিন্তে বিভিন্ন অপকর্ম করে যাওয়ার সাহস পাচ্ছে এটার অভাবে।

৩১ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৪:৫৪

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আপনার সাথে সহমত প্রকাশ করছি । আস্ত একটা হাসপাতাল ঘায়েব করে দেওয়ার পরেও যেখানে কিছু হয় না সেখানে একটি নবজাতকের মৃত্যুতে কার ই বা কি আসে যায় ?

১৪| ৩১ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৫:৩৫

জ্যাকেল বলেছেন: সত্যিকারের উন্নয়ন যে কিছু হইতেছে না তাহা জানতে চাইলে দেশের যেকোনো সরকারি হাসপাতালে কিংবা সেবামূলক অফিসে গেলেই স্বচক্ষে দেখা যাইবে।

০১ লা ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১০:১১

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: উন্নয়ন যে হচ্ছে না তা কিন্তু নয় কিন্তু সেই ফল জনগনের কাছে পৌছতে পারছে না । হাসপাতালগুলোতে দেড় লাখ টাকার বেড ৫ লাখ টাকায় কেনা হচ্ছে, ১২ লাখ টাকা দামের পর্দা লাগানো হচ্ছে, তাই বলা যায় উন্নয়ন তো হচ্ছে ..........তবে সেটা কার উন্নয়ন সেটা দেখার বিষয় .....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.