নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

এরা কারা ? তাহলে কি ধরে নেবো , সত্যিই দেশে নিরব দুর্ভিক্ষ চলছে ?

১৫ ই মার্চ, ২০২২ সকাল ১১:৫৩



দেশের মানুষ যখন চড়া দ্রব্যমূল্যের কারণে হায় উতাশ করছে । টিসিবির ট্রাকের পেছনে দৌড়চ্ছে । তিন বেলা খাওয়ার পরিবর্তে দু বেলা খাচ্ছে । একটি শ্রেণী তখন সানি লিওন'কে নিয়ে এসে বিয়ের অনুষ্ঠানে নাচাচ্ছে । বেশ্যা , নর্তকির পেছনে লাঘ লাখ টাকা ব্যয় করছে । প্রশ্ন হচ্ছে , এরা কারা ? হঠাৎ করে এদের এলিট হয়ে উঠার পেছনের রহস্য কি ? এদের পেছনে মদদ দাতা কারা ? দুদক এখানে কেন চুপ করে আছে ? কেন দুদক সানি লিওনের পেছনে যারা অর্থ ব্যয় করছে তাদের কাছে সেই অর্থের উৎস জানতে চাচ্ছে না ?

একবার ভাবুন তো, সানি লিওনের পেছনে যে অর্থ ব্যয় করা হলো সেই অর্থ দিয়ে দেশের কত শ অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করা যেতো এই যে অর্থ ব্যয় হয় এইসব অর্থের উৎস কি ?

দেশে ধনী গরিবের শ্রেণী বৈষম্য এতোটা বাড়ল কি করে ।? এমন তো হবার কথা ছিলো না । একদিকে রাত পোহালেই কেউ কেউ নাকি লাখ টাকা কামাচ্ছে অন্যদিকে কেউ কেউ আমানত ভেঙ্গে সংসার চালাচ্ছে । শহর ছেড়ে গ্রামে যাচ্ছে ।

শুধু আর্থিক নয় । মানবিক, সামাজিক বৈষম্যও বৃদ্ধি পেয়েছে উল্লেখযোগ্য হারে । সব কিছু দেখে মনে হচ্ছে, দেশে যুদ্ধ পরিস্থিতি চলছে । এর থেকে পরিত্রাণের উপায় কি ? তাহলে কি ধরে নেবো , সত্যিই দেশে নিরব দুর্ভিক্ষ চলছে ? কিন্তু মন্ত্রী মিনিষ্টার স্যারেরা যে বলেন , দেশে গরিব কোন নাই । তাহলে টিসিবির ট্রাপের পেছনে যার দৈড়ায় তারা কারা ?

বাঙ্গালীরা বিশ্ব বাণিজ্য শিখে ফেলেছে, কথা কথায় বিশ্ব বাজারে মূল্য বৃদ্ধির কথা বলে রাতারাতি পণ্যের মূল্য বৃদ্ধি করে হাজার হাজার কোটি টাকা তুলে নিয়ে যাচ্ছে । টাকা নিজের কাছে রাখছে না পাচার করে দিচ্ছে। হাজার হাজার কোটি টাকা । আগে সঞ্চয়পত্র কিনে সাধারণ মানুষ সংসার চালাতো । দুনীতিবাজেরা দেশের টাকা দেশেই রাখতো । সে পথ ও বন্ধ করে দেওয়ায় । এখন সেই টাকায় কানাডায় গড়ে তুলছে বেগম পাড়া না হয় বাংলা টাকায় ভারতে গড়ে উঠছে তাজমহল । কারা এরা ? কোন মন্ত্র বলে এরা কিছুর ঊর্ধ্বে ? এদের তো অভিশাপেও কিছু হয় না ?

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০২২ দুপুর ১২:০৯

আলমগীর সরকার লিটন বলেছেন: এই হলো আমাদের স্বাধীন বাংলাদেশ কি বা করার আছে খালি চোখ দিয়ে দেখা

১৫ ই মার্চ, ২০২২ দুপুর ১:৫৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: সত্যিই কি কিছু করার নাই ? চাই প্রতিবাদ

২| ১৫ ই মার্চ, ২০২২ দুপুর ১২:২৭

জুল ভার্ন বলেছেন: গত ১০ বছর যাবতই নিরব দুর্ভিক্ষ চলছে-এখন তা সরব আকার ধারণ করেছে।

১৫ ই মার্চ, ২০২২ দুপুর ১:৫৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: সহমত প্রকাশ করছি

৩| ১৫ ই মার্চ, ২০২২ দুপুর ১২:৩৮

রানার ব্লগ বলেছেন: এক লাখ লিটার তেল গুদামে, খাটের নিচে, ঘড়ের কোনে লুকানো অবস্থায় পাওয়া গেছে টার্গেট রমজান , এই সব তেল উচ্চদামে বিক্রি হতো, ভাবুন তো সেই সব তেল নিদৃষ্ট মুল্যের বেশি অর্থ দিয়ে বিক্রী করে হতো এবং সেই সব অতিরিক্ত মুনাফা দিয়ে কতো লোকের তিন বেলা খাবারের ব্যাবস্থা করা যেত । দেশে যদি নিরব দুর্ভিক্ষ লেগেই থাকে তারজন্য সানি লিওন ওরফে করনজিত কৌড় বা তাপস দায়ী নয় দায়ী এই আমাদের মতো মুনালোভী মুনাফাখোররা।

১৫ ই মার্চ, ২০২২ দুপুর ১:৫৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: যাদের কথা বললেন , তাদের সংখ্যা কত ? তাদেরকে আশ্রয় প্রশ্রয় দেয় কারা ? তারাই কি মূল হোতা ? এদের দমন করার দ্বায়িত্ব কার ? সানি লিওনের দলে আপনাকে শুভেচ্ছা

৪| ১৫ ই মার্চ, ২০২২ দুপুর ২:৩৭

এল গ্যাস্ত্রিকো ডি প্রবলেমো বলেছেন: সানি লিওনকে নাচানো কোন ফৌজদারী অপরাধ না। পৃথিবীতে সব জায়গায় এন্টারটেইনমেন্ট সেক্টর আছে। তাদের কাজ গান নাচ বাদ্য করা। এটা তাদের জীবিকা। এই যে দেখেন কোক স্টুডিও "নাসেক নাসেক" গান বানাইলো কত খরচ কইরা। কোক স্টুডিওর দরকার ছিলো কোন? কোক কোম্পানি এই টাকা গরীবদের খাইতে দিলো না কেন? এই যে বইমেলা হচ্ছে এত বড় পরিসরে, বই পইড়া মানুষের ক্ষিধা মেটে? আমাকে সানি লিওনের দল বানায় দেওনের আগে মূল কথাটা বুঝেন। প্রিন্ট, মিডিয়া, এন্টারটেইনমেন্ট, ইভেন্ট অর্গানাইজার, এদেরও খেয়ে পড়ে বাঁচতে হবে। তারা সেটা তাদের মত করবে। মূল জায়গা যেটা, খাদ্য সরবরাহ এবং বিপনন সেখানে চলছে বিশাল কালোবাজারি। ৮১ হাজার ৫০০ লিটার সয়াবিন তেল মজুদ, ২ ব্যবসায়ীকে জরিমানা এই খবরটা দেখেন। যে যেভাবে পারে স্টক করতেছে। ম্যাজিস্ট্রেট জরিমানা করে কুল পাইতেছে না। জরিমানা দিয়ে হলেও তারা এই কাম করবেই। এই ফুড সিন্ডিকেটের সাথে বড় বড় মাফিয়ারা জড়িত। অনেক উঁচু জায়গা পর্যন্ত কমিশন যায়। কোন সঙ্গীত শিল্পী তো অবৈধভাবে গান মজুদ করে উচ্চমূল্যে বিক্রি করতে পারবে না। বরং তার গান অবৈধভাবে শুনে মানুষ ঠকাচ্ছে তাকে।

আপনার ক্ষোভের সাথে আমি পুরোপুরি একমত।

১৫ ই মার্চ, ২০২২ বিকাল ৩:৫৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ধন্যবাদ

৫| ১৫ ই মার্চ, ২০২২ বিকাল ৩:৩৭

রাজীব নুর বলেছেন: আমি কিছু বলব না। এখন বলতে গেলে আমি গালি দিয়ে দিব। কুৎসিত গালি। এমন দেই দেড় মাস ধরে জেনারেল হয়ে আছি।

১৫ ই মার্চ, ২০২২ বিকাল ৩:৫৭

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: মাঝে মাঝে গালাগালি করা ভাল এতে পাপ হলেও নিজের উপর চাপ কমে ।

৬| ১৫ ই মার্চ, ২০২২ বিকাল ৩:৩৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
বাংলাদেশে কোন ফকির, মিসকিন নাই। সবাই বড় লোক।
তাই সানি লিয়নকে দিয়ে নাচাচ্ছে!
আপনার কোন সমস্যা!
সমস্যা হলে বুজতে হবে আপনি পরশ্রীকাতর!!ডাক্তার ডাকুন!

১৫ ই মার্চ, ২০২২ বিকাল ৩:৫৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: হিংসা ভাই, হিংসা । শুধুই হিংসার যন্ত্রনায় এসব লিখি ।

৭| ১৫ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:০৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

লিখুন ভাই লিখুন, যত পারেন লিখুন,
কিন্তু ভুলেও সানি লিওনিওনের দিকে
তাকাইয়েন না। চোখ ট্যারা হইয়া যাবে।

৮| ১৫ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:৫২

নূর আলম হিরণ বলেছেন: ৪ নং মন্তব্যকারী পোস্টের উপর যথার্থ মন্তব্য করেছেন।

৯| ১৫ ই মার্চ, ২০২২ রাত ১১:৫৪

তানীম আব্দুল্লাহ্ বলেছেন: দেশে টাকা পয়সাওয়ালা মির্জা গালিবদের সংখ্যা বাড়ছে তাই বেগম পাড়ায় যারা আছে তাদের মাফ করে দিছি । এক ফ্রি গানের চ্যানেল চালিয়ে তাপস দাদার ইনকাম দেখলে অবাক হয়ে যাই । তার কামাই কোথায় ? খুব সম্প্রতি তার চেনেলে নতুন নতুন গান দেখতেছি , কোটি কোটি টাকা খরচ করে বিদেশ থেকে শুটিং আনা । মাঝে মাঝে সা.লি না আনলে খরচা পোষাবে কেমনে বলেন ? পরী আপুদের গাড়ি বাড়ি দেখছেন ? সিনেমা করে কয় টাকা আয় হয় । তাদের একটা গাড়ির দাম দিয়ে দুই তিনটা দেশী সিনেমা অনায়াসে করা যায় । তেলের টাকা কই যায় বুঝতে পারেন না একথা বলবেন না । বলেন সব জেনেও বলতে পারেন না । দেশে মুরাদ কাহিনী ওপেন হবার পরেও সানি আপার ভক্তরা এসে সাফাই গাইবে , দেখলে দুঃখ লাগে।
টিবিসি ট্রাকের বাজারকে সানি কাহিনী দিয়ে ঢাকার চেষ্টা মিডিয়ার একটা অপচেষ্টা ।

১০| ১৬ ই মার্চ, ২০২২ রাত ১:০২

রাজীব নুর বলেছেন: প্রতিদিন রাস্তা ঘাটে দরিদ্র মানুষ গুলো মন্ত্রী এমপিদের কুৎসিত গালি দেয়।

১১| ১৬ ই মার্চ, ২০২২ সকাল ৮:৫৪

নেওয়াজ আলি বলেছেন: বড় লোক আর সরকারী লোক খাবে অন্যরা চৈয়ে চেয়ে দেখবে

১২| ১৬ ই মার্চ, ২০২২ সকাল ৯:৩৪

বিটপি বলেছেন: আমি এক কাস্টমস কর্মকর্তার ফোন নম্বর চাইলে তার উত্তর ছিল, "এসব কথা ফোনে বলা যায়না। আপনার যা বলার আছে, এখানে এসে বলবেন"

১৩| ১৬ ই মার্চ, ২০২২ সকাল ১১:৫৭

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সত্যি ভাবার বিষয়, কেমন মানসিকতা হলে এমন কাজ করে।

১৪| ১৬ ই মার্চ, ২০২২ দুপুর ১২:১৩

রাজীব নুর বলেছেন: শাসক আর শোষক। এই দুই শ্রেনী চিরকাল থাকবে। ধনী গরীব থাকবেই। কোনো সরকার প্রধান পারবে না, গরীবি কমাতে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.