নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

ঢিল মারি তোর ঘরের চালে

০৪ ঠা এপ্রিল, ২০২২ রাত ৯:৫৬

কচলাকচলির বা ক্যাচালের মধ্যে না গিয়ে সরাসরি প্রসঙ্গে আসি, একজন ভদ্র মহিলা রাস্তা দিয়ে হেটে যাচ্ছিলেন, আর বলা নেই কওয়া নেই। একজন নাকি ঝামটি মেরে চোখ মুখ রাঙ্গিয়ে প্রশ্ন করে বসলেন, ওই তুই টিপ পড়েছিস ক্যান? এইডা কিছু হইলো? এমন প্রশ্ন নুরা পাগলা করলে একটা কথা ছিলো। কিন্তু এখানে প্রশ্নকর্তা নাকি একজন পুলিশ সদস্য ঘটনার সময় তার শরীরে আইনি পোষক ছিলো ।

আমি যতটুকু দেখি, যতটুকু জানি তাতে পুলিশ সদস্যদের ডিউটির চাপে সব সময় প্রাণ যাই যাই করে। তাদের কেউ হুট করে রাস্তায় যার তার সাথে কোন কারণ ছাড়া এমন আচরণ করবে এটা বিশ্বাস করতে আমার কষ্ট হচ্ছে। এক হাতে তালি বাজে না। তালি বাজাতে দুই হাতের প্রয়োজন হয়। হতে পারে ওই নারীর সাথে তার অন্যকিছু নিয়ে ওই ব্যক্তির ঝগড়া হয়েছে। ও কথা ও কথা নানান কথার স্রোতে রাগের মাথায় উনি এমন প্রশ্ন করছেন। তাও প্রশ্ন থেকে যায় রাস্তা দিয়ে হাজার হাজার মহিলা হেটে যায় বা তখন যাচ্ছিল তাহলে শুধু ওই নারীর সাথেই কেন এমন হলো? সমাজের ধারা নারীকে খারাপ বলা,দোষ দেওয়া । কিন্তু সমাজ নারীদের সন্মানও দেয় এটা ভুলে গেলে চলবে না । বিশ বছর এ দেশ শাসন করছেন নারীরা । সংসদে নারীদের ভোট বিহীন আসনের ব্যবস্থাও আছে । পৃথিবীর অন্যকোন দেশে এমন আছে কিনা আমি জানিনা । তবুও দেশে নারীরা নিরাপদ নন এটা ভাবেন কিভাবে ?

রাস্তায় মানুষের দৃষ্টি কাড়ে দুটি জিনিস, এক পাগল, দুই উলঙ্গ শরীর। অভিযোগকারী-নি এর কোনটাই নন। তাহলে? কেন এমন একটি ঘটনার সূচনা হলো? প্রকৃত কারণ জানতে চাই। আমাদের মা,বোন,প্রিয়তমাদের টিপ এখন হুমকির মুখে। তাই সমাধান চাই।

টিপ,টি সার্ট বা জাঙ্গিয়া পড়া না পড়া যার যার ব্যক্তিগত বিষয়। এ নিয়ে কারো কিছু বলার নেই। এ কথা পাগলেও বুঝে। তাছাড়া অন্যের টিপ কিংবা জাঙ্গিয়া দেখার পাগলের সময় কই? তাই নো লংগার ক্যাচাল।

বাংলাদেশ তালেবান রাষ্ট্র না কিন্তু কিছু লোক কিছু হলেই রাষ্ট্রের সব অর্জনকে তুড়ি মেরে ঝেড়ে ফেলে দেশের বিরুদ্ধে উঠে পড়ে লাগে৷। প্রমাণ করতে চায় এই দেশ বসবাসের অযোগ্য। এই দেশে খায়, এই দেশে পড়ে আবার সুশীল সেজে চোখ রাঙ্গায়।

যেহেতু বিষয়টা নিয়ে অনেক কথা হচ্ছে,তাই কি ঘটেছিলো সেদিন সঠিক তথ্যটা সকল কে জানাতে হবে। শুধুশুধু একজন মানুষ যেমন ঝগড়া করতে পারে না।ঠিক তেমনি কারো ব্যক্তিগত বিষয়ে আরেকজন মন্তব্য ও করতে পারে না । তাই বিষয়টি খতিয়ে দেখা উচিত। কারণ এতে একটি বাহিনীর দিকে আঙ্গুল তোলা হয়েছে। তাই মূল ঘটনা সকলের সামনে তুলে ধরা উচিত। আশা করি বিষয়টি দ্রুত খতিয়ে দেখা হবে, তা না হলে যে হারে কিছু পুরুষ টিপ পড়ে প্রতিবাদ শুরু করছে তাতে তৃতীয় লিঙ্গের লোকজন ও আন্দোলন শুরু করতে পারে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০২২ রাত ১০:০৭

ঋণাত্মক শূণ্য বলেছেন: ভাই সরেন তো, এতো কিছু শোনার টাইম নাই। আমাদের এখন কপালে টিপ পরতে হবে। আপনি আয়নার সামনে দাড়িয়ে ডিস্টার্ব করছেন!

০৪ ঠা এপ্রিল, ২০২২ রাত ১০:২৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: টিপ পড়ে পোস্ট দিয়েন কিন্তু ভাই

২| ০৫ ই এপ্রিল, ২০২২ রাত ১:২৮

রাজীব নুর বলেছেন: যে পুলিশ টিপ নিয়ে এরকম আচরন করেছে- তার পাছায় একশ' টিপ লাগানো হোক।

০৫ ই এপ্রিল, ২০২২ সকাল ১০:২৪

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: কেন করছে আগে সেটা জানতে হবে ? একজন অন্যকে কুত্তার বাচ্চা বললে প্রতি উত্তরে সে যদি বেশ্যা বলে সেটা তো ঝগড়ার অস্ত্র। বিচারে উভয়ে দোষী । বেশি দোষী যে আগে গালি দিয়েছে । বিচার করতে বসে যদি এক তরফা করেন সেটা অন্যায্য হবে । প্রকৃত ঘটনা জানান আগে কিছু বলা ঠিক নয় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.