নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নপূরণই জীবনের একমাত্র লক্ষ্য নয়।তাই বলে স্বপ্নকে ত্যাগ করে নয়,তাকে সঙ্গে নিয়ে চলি।ভালো লাগে ভাবতে, আকাশ দেখে মেঘেদের সাথে গল্প পাততে, বৃষ্টি ছুঁয়ে হৃদয় ভেজাতে, কলমের খোঁচায় মনের অব্যক্ত কথাগুলোকে প্রকাশ করতে...

শাওন আহমাদ

এটা আমার ক্যানভাস। এখানে আমি আমার মনের কোণে উঁকি দেয়া রঙ-বেরঙের কথাগুলোর আঁকিবুঁকি করি।

শাওন আহমাদ › বিস্তারিত পোস্টঃ

প্রলাপ

২৩ শে জুলাই, ২০২২ দুপুর ১২:০৫



আমি যা হারিয়েছি তা কি সত্যিই আমার ছিলো কখনো! মানুষ তো সেই জিনসটাই হারায় যা তার থাকে। যা তার ছিলোইনা কখনো তা আবার হারায় কি করে?

এইযে তুমি চলে গেলে আর রাজ্যের সমস্ত বিষন্নতা বিষ পিঁপড়ের মতো আমাকে ঘিরে ধরলো। আমি তোমাকে হারানোর ব্যথায় গগনবিদারী চিৎকারে আকাশ মাটি এক করে ফেললাম,দীর্ঘশ্বাসে ভারী করে দিলাম বাতাসের শরীর।তুমি কি তার একটুও টের পেলে? শুনতে পেলে আমার আর্তনাদ? অনুভব করতে পারলে আমার দীর্ঘশ্বাসে গরম হয়ে যাওয়া বাতাস?

তুমি যদি এসব টেরই না পাও, তাহলে তুমি আমার ছিলে কি করে? কি করে দাবি কর যে আমাকে ভালোবেসে তুমি নিজেকে মুক্তি দিয়েছিলে সকল পাপাচার থেকে? কি করে প্রকাশ কর যে দিন-রাত এক করে দিতে শুধু আমারই ভাবনাতে? না এসব আমি বিশ্বাস করিনা, একদম বিশ্বাস করিনা।

আজকাল তুমি বেশ ব্যস্ত হয়ে গেছো! তুমি তোমার আচরণে আমাকে বারবার জানান দিচ্ছো তোমার ব্যস্ততার কথা। আর আমাকে বোঝানোর চেষ্টা করছো যে ব্যস্ততাই আমাদের দুরত্ব বাড়িয়ে দিয়েছে। হ্যাঁ আমি বুঝে নিয়েছি তো! আমি বুঝে নিয়েছি! তোমার হৃদয়ে আমার নামে বরাদ্দকৃত জায়গাটুকু অন্য কারো নামে রেজিস্ট্রি হয়ে গেছে!

তুমি আমার থাকলে আর যাইহোক এভাবে আমার থেকে হারাতে পারতেনা, পারতেনা ছেড়ে দিতে আমি নামক ঘুড়ি সমেত নাটাই, পারতেনা অবলীলায় আমার প্রতি জন্মানো অনুভূতিহীনতার কথা বলে যেতে।তুমি আসলেই আমার ছিলেনা কখনো, কখনোই আমার ছিলেনা।

ছবিঃগুগল

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুলাই, ২০২২ দুপুর ২:১৪

জুল ভার্ন বলেছেন: চমতকার লেখনী! মন্তব্য করার আগে আপনার লেখা আরও কয়েকটা পোস্ট পড়ে নিলাম- নিঃসন্দেহে আপনি ভালো লিখেন। কিন্তু অবাক হয়েছি আপনার পোস্টে পাঠক রেসপন্স/ইন্টারেকশন খুব কমা দেখে!

চলে যাওয়া মানুষের স্বভাব‚ ভুলে যাওয়া নয়। মানুষ তাঁর সমগ্র জীবনে কিছু মানুষকে ভালো অথবা খারাপ জেনে মনে রেখে দেয়‚ দিতে হয়। চাইলেই কিছু সময়‚ মানুষ‚ অনুভূতির উথাল-পাথাল ভুলে যাওয়া যায় না। যা কিছু ভুলে যাওয়া আমরা টের পাই ওটা নির্দিষ্ট নিমিত্তে। কিছুক্ষেত্রে কিছু মানুষের কাছে পরাধীন থাকা‚ হেরে যাওয়া শ্রেয়। পরাধীনতাও সুখ আনতে পারে। মহাপৃথিবী এক অপার বৈচিত্র‍্যের লীলাভূমি। মানুষের কারণে-অকারণে বৈচিত্ত্যের সাথে সাক্ষাৎ হয়। এসব স্বাভাবিক ঘটনা মেনেই অবলীলায় নিশ্বাস-প্রশ্বাস চালিয়ে যাচ্ছে‚ যেতে হচ্ছে।

শুভ কামনা।

২৩ শে জুলাই, ২০২২ বিকাল ৩:৫৩

শাওন আহমাদ বলেছেন: অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান আর ঊদার মন্তব্যের জন্য। আমি এখানে একবারেই নতুন তাই হয়তো পাঠক আমাকে খুঁজে অথবা বুঝে পায়নি কিংবা হয়তো অন্য পাঠক আপনার মতো করে ভাবেনি।
জ্বী কখনো কখনো হেরে যাবার মাঝেই অন্তর শান্তি নিহীত থাকে। শুভ কামনা ও ভালোবাসা আপনার জন্য।

২| ২৩ শে জুলাই, ২০২২ বিকাল ৪:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ভালো লাগলো।

২৩ শে জুলাই, ২০২২ বিকাল ৪:৪০

শাওন আহমাদ বলেছেন: ধন্যবাদ! ভালো লাগার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.