নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি \'স্মৃতিকাতরতা \' নামক ভীষণ এক রোগগ্রস্ত, সেই সাথে বিষাদগ্রস্থ মানুষ। আমার চিকিৎসার প্রয়োজন।

স্বপ্নবাজ সৌরভ

আমি সম্ভবত খুব ছোট্ট কিছুর জন্য মারা যাবো .......

স্বপ্নবাজ সৌরভ › বিস্তারিত পোস্টঃ

মুমূর্ষু দেশটার জন্য রক্তের প্রয়োজন! (ভার্চুয়াল দিনলিপি)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:৪৬





সানি লিওন এবং তার সাঙ্গপাঙ্গদের বাংলাদেশে আসার কথা শুনেছিলাম। নাকি এসে চলে গেলো!

দেশের অবস্থা ভালো না। আমি এখনো না পুড়ে বেঁচে আছি। দুধ চা ছেড়ে রং চা ধরেছি। পুদিনা পাতা দিয়ে রং চা। রং চায়ে লিকার কম দিতে বলি, না হলে রক্ত রক্ত লাগে!

বার্ন ইউনিটে মহড়া চলছে।পোড়া হাত, পোড়া পা। কোমড়ে মাথায় ব্যান্ডেজ। পাশে দাঁড়ানো প্রিয়জন। ছলছল চোখ। তাদের চেয়ে ব্যথিত আগত জনতা, ভি আই পি দের সাগরেদ। টিভি, ক্যামেরা...বললাম না, মহড়া চলছে। তারপর আপনার অনুভূতি কি? 'মুন্নী' তো অনেক আগেই 'বদনাম' হয়ে গেছে...

বার্ন ইউনিটের কাতরানি আমার কানে পৌঁছায় না। ছোটবেলায় বাসায় পিকনিক করতে ছিলাম একদিন। তুমুল আগ্রহ নিয়ে চুলায় জ্বাল দিতে ছিলাম। কাঠের খড়ি গুলোতে ছিলো ডাই পিপঁড়া, বড় বড় কালো কালো। পট পট করে পুড়ছে, শুনতে ভালোয় লাগছে... পট পট পট।
পেছন থেকে বড় ফুফু এসে বললেন, পোকা মাকড় কোন কিছুই পুড়িয়ে মারতে হয় না। বড় ফুফু বকলেন না, বুঝিয়ে বললেন।

বড় ফুফু বেঁচে নেই। মারা গেছেন, সাত মাস হতে চললো। বড় ফুফু বেঁচে থাকলে জানতে পারতেন আমাদের বাংলাদেশে পট পট পট পোকা মাকড়ের মত মানুষ পুড়িয়ে মারা হয়।
বড় ফুফু হয়তো কিছু বলতেন না। মুখ অন্ধকার করে শুধু বলতেন, আল্লাহ মাফ কর!

আমি জানি বাংলাদেশে অনেক মানুষ আছেন যারা সানি গ্যাংয়ের আসা নিয়ে অনেক টেনশনে আছেন । বিএনপি অবরোধ তুলুক আর না তুলুক , সরকার সংলাপে বসুক আর না বসুক । মানুষ পুড়ুক আর না পুড়ুক, পরীক্ষা হোক আর না হোক... সানি গ্যাংরা যেন বাংলাদেশে আসে।

চার চাকার ভ্যানের উপর খেজুরের পাটি দিয়ে জড়ানো ধর্ষিতা ইয়াসমিনের লাশের কথা খুব মনে পরে যায়। কদিন এভাবে পড়েছিল মনে করতে পারিনা। তবে খুব মনে আছে মমতা কুলকার্নি নামে এক ভীনদেশী নর্তকী বাংলাদেশে এসে কোমর দুলিয়েছিলো খুব। ইদানিং চামেলীরা যেভাবে দোলায়।

আজ সকাল ১০টায় অফিস যাওয়ার জন্য বাসে উঠলাম। সাইরেন বাজিয়ে পুলিশের গাড়ি আর এম্বুলেন্স চলে গেলো পাশ দিয়ে... মুমূর্ষু দেশের জন্য রক্তের প্রয়োজন!, সাইরেনটা হয়তো সেটাই জানিয়ে দিচ্ছে।

আমি যেখানে নেমেছিলাম সেখানে সোমবার রাত দশটায় গাড়ি পুড়ানো হয়েছে। সেই সাথে পুড়েছে একজন মানুষ।
আমি ভীত প্রকৃতির , সারা রাস্তা ভয়ে কেটেছে আর বুকের ভেতরে সাইরেন বেজেছে... মুমূর্ষু দেশটার জন্য রক্তের প্রয়োজন!

আমার 'বি পজেটিভ' আপনার হয়তো 'এ পজেটিভ' কারো দুঃস্প্রাপ্য 'ও নেগেটিভ'....রক্ত দেয়ার সময় হয়েছে, তাই প্রতিনিয়ত সাইরেন বাজছে.....মুমূর্ষু দেশটার জন্য রক্তের প্রয়োজন!

এই স্ট্যাটাসটা যখন লিখছি তখন হয়তো কোথাও মানুষ পুড়ছে অথবা পুড়বে। আমি আপাতত পোড়া মাংস গিলছি নান রুটি সহযোগে। লাল সস টা নিই না, রক্ত রক্ত লাগে। জমাট রক্ত, লাল লাল রক্ত।
_____ ৫ই ফেব্রুয়ারী । ২০১৫ ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.