নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নির্ভাণা

নির্ভাণা › বিস্তারিত পোস্টঃ

ফাঁকা কলসি বাজে বেশী:

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৪৮

‘ফাঁকা কলসি বাজে বেশী’ প্রবাদ বাক্যটি নিশ্চয়ই অনেকেই জানেন। যারা হুশ হুশ করে অথবা ভটর ভটর করে হলার লাগানো গাড়ী অথবা মোটরসাইকেল চালান, তাদের ক্ষেত্রে এই প্রবাদ বাক্যটি একান্তই প্রযোজ্য। তাই হলার প্রীতি মানুষ গুলোর উদ্দেশে একটু বলি, আপনারা যখন হুশ হুশ অথবা ভটর ভটর করে গাড়ী অথবা মোটরসাইকেল টানতে থাকেন, আমাদের ঘরের ছোট বাচ্চারা ভয়ে আমাদের জড়িয়ে ধরে, আমরা বড়রাই আঁতকে উঠি, আর একটা বার চিন্তা করে দেখেছেন কোন বৃদ্ধ হার্টের রুগী যদি ঘুম থেকে এই আওয়াজে ধরমরিয়ে উঠে তার অবস্থা কি দাড়াতে পারে?

তাই এই হলার মানবদের অবগতির জন্য জানাচ্ছি যে, আপনাদের অন্য কোন যোগ্যতা সম্ভবত নাই বলে, এই ফাঁকা ঠনঠনা কলসি বাজিয়ে আমাদের উত্যক্ত করবেন না প্লিজ! আপনার বাপের টাকায় কেনা একটা গাড়ী আছে, এই গাড়ীকে কেন্দ্র করে আপনার এই ফোঁপরা দাপট দেখার, শোনার এবং জানার আজাইরা সময়, ইচ্ছা এবং রুচি আমাদের নাই।

তবে কিছু উপদেশ আপনাকে দিতে চাই:

১। আপনি একটি স্টেডিয়াম ভাড়া করে, পত্রিকায় অথবা টেলিভিশনে বিজ্ঞাপন ছাপাতে পারেন, ‘আমার বাপের টাকায় একটা গাড়ী কিনেছি। কেউ যদি দেখতে চান তাহলে অমুক স্টেডিয়ামে, এতো টাকা টিকিট কেটে আসতে পারেন। আমি হুশ হুশ আর ভটর ভটর শব্দে গাড়ী চালাব’।
আমার ধারণায়, হলার মানবেরা এই পরামর্শ হয়তো কানে তুলবে না, কারণ এতে আয়ের চাইতে ব্যয় বেশী হবে, তাই ফোঁপরা দাপট ধোপে টিকবে না, পরিণামে ফাঁকা কলসি ফেটে যেতে পারে।

২। বাপের টাকায় যেমন গাড়ী কিনেছেন, তেমনি বাপের টাকায় একটা রাস্তা কিনতে পারেন, তার পর ইচ্ছা মতন দিবা-রাত্রি ফাঁকা কলসি বাজান, কারো কোন সমস্যা হবে না।

৩। কাক হওয়ে ময়ূরের পাঙ্খা লাগালেই যেমন ময়ূর হওয়া যায় না, তেমনি হলার লাগিয়ে কার রেসারের ভাব নিলেই তো আর কার রেসার হওয়া যায় না। তাই একান্তই যদি কার রেসার হতে চান, তাহলে ইন্টারন্যাশনাল ট্রফি জিতে দেশের নামটা উজ্জ্বল করেন। তাহলে অন্তত এটা প্রমাণ হবে, আপনার যোগ্যতা আছে, কলসি তখন আর ফাঁকা থাকবে না!!!!!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৩৮

রাজীব নুর বলেছেন: একজন মানুষ বিশেষ করে বাইকওয়ালারা বাইক নিয়ে বাইরে বের হলেই ঠিক অমানুষ হয়ে যায়।

২| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৪৫

সনেট কবি বলেছেন: ভাল লিখেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.