নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাল থাকার জন্য অর্থ উপার্জন জরুরী, তা না হলে ছোট বেলার মত হয়ত সকাল ৯টা পর্যন্ত ঘুমিয়ে থাকতাম । অথচ জীবন খুব দ্রুত ফুরিয়ে যাচ্ছে দেখে ভাল কিছু লেখার তাগিদ যেমন অনুভব করি তেমনি প্রতিনিয়ত নিজেকে নির্মাণ করারও চেষ্টা করি...

সাইন বোর্ড

সব কিছুর উর্ব্ধে উঠা যায় না, তবু মাঝে মাঝে ইচ্ছে হয়...

সাইন বোর্ড › বিস্তারিত পোস্টঃ

চেয়ার আছে চেয়ার নাই

১৮ ই সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৩৮


অনেকেই হয়ত জানে আবার কেউ কেউ জানেনা যে, দেশে ব্যাপকভাবে চামচিকার চাষ বেড়ে গেছে । এসব চামচিকার শক্তি, সামর্থ, ক্ষমতা এবং নির্মমতা দেখলে তাদের সমগোত্রীয় বাদুড়ও মাঝে মাঝে অবাক হয়ে যায় । কারণ এদের জন্যে কিছু বাদুড়ের উড়বার ক্ষমতাও সীমিত হয়ে গেছে । এতদিন যেসব স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, রাস্তা, ঘাট, গোরস্তান, পাবলিক টয়লেট, গরু-ছাগলের হাট, নদীর কিনার সব কিছুতে তাদের একছত্র অধিকার ছিল, এখন তারা সেখানে যেতেই পারে না । সব নাকি চামচিকার দখলে । এজন্যে দেশে বাদুড় সম্প্রদায় আছে মহা দুঃখে ।

তবে সাম্প্রতিক কালে বালিশ ও পর্দা ব্যবসীরা যেভাবে লক্ষ্-কোটি টাকা লাভের আশায় ঢাকা শহরে ফ্লাট বুকিং দিয়ে রেখেছিল, তারাও এখন ৫০০-১০০০ টাকার বেশি বড় কোন কাস্টমার পাচ্ছে না । তারা ভেবে কুল-কিনারা পাচ্ছেনা, ক্যাডাই যে বিক্রি করল এত ট্যাহা দামের বালিশ, পর্দা ? যাইহোক, বড় কোন ব্যবসার কথা ভুলতে কিছুদিন অন্ততঃ স্রোতের সাথে মিশে যাওয়া এক ডিসির রসালো ভিডিও পেয়েছিল তারা। বেড সিনে ব্যর্থ হওয়া এই ডিসিকে যখন ফেসবুকে অনেকেই কোলকাতা হারবালের ফ্রি ট্রিটমেন্টের জন্য আহবান জানাচ্ছিল, তখন অনেকে মজা পেলেও কারো কারো ইজ্জতেও লাগছিল ।

তারপর শুরু হলো মশা মারতে কামান দাগার শুটিং, এতে কত যে মানুষের প্রাণ গেল, কিন্তু তার কাহিনী এখনো শেষ হলো না । মাঝখানে স্রোতের সাথে পাল্লা দিতে গিয়ে ধরা খেয়ে বসলো শোভন-রাব্বানী । শুনছি এখন নাকি তারা তাবলীকে গিয়ে কামিয়াবী হতে চায় । কারণ তাদেরও তো আছে কালো হিযাব আর তসবির অভিজ্ঞতা, ওরা না হয় মাথায় কালো পাগড়ি বাঁধবে, হাতে থাকবে মোটা দানার তসবীহ । তারপর নরম কণ্ঠে সকলের কাছে ক্ষমা চেয়ে নিয়ে বলবে - আমার বাবা, সরি আমরা যে ভুল করেছি তা আর ভবিষ্যতে করব না, আমাদেরকে একটি বারের জন্য সুযোগ দেওয়া হোক ।

শুনেছি আদিকাল থেকে বাঙালি এক দয়াবান জাতি, কিন্ত অনেক দিন হলো এ জাতি জাতিয় নাটক দেখার আগ্রহ একেবারেই হারিয়ে ফেলেছে ।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:২৩

রাজীব নুর বলেছেন: কপাল আর লুঙ্গীর মধ্যে মিল কোথায় ?
দুটোই যেকোনো সময় খুলে যেতে পারে !!!

১৮ ই সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:২৮

সাইন বোর্ড বলেছেন: এখন কোনটা খুলেছে, কপাল নাকি লুঙ্গি ? পড়া ও মন্তব্যের জন্যে ধন্যবাদ ।

২| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:২৪

সোহানাজোহা বলেছেন: শুনেছি আদিকাল থেকে বাঙালি এক দয়াবান জাতি, কিন্ত অনেক দিন হলো এ জাতি জাতিয় নাটক দেখার আগ্রহ একেবারেই হারিয়ে ফেলেছে । - সঠিক

১৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৩৬

সাইন বোর্ড বলেছেন: পড়া ও মন্তব্যের জন্যে ধন্যবাদ । ভাল থাকুন ।

৩| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৪৮

খায়রুল আহসান বলেছেন: সম্প্রতি ঘটে যাওয়া ঘটনাবলীর রম্য পরিবেশনা, ভাল লিখেছেন।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:০৬

সাইন বোর্ড বলেছেন: ধন্যবাদ খায়রুল ভাই, শুভ কামনা রইল ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.