নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি আলামিন হোসেন । আমি মেহেরপুর জেলার পিরোজপুর গ্রামে আমার ছোট বেলা কাটিয়েছি।আমি আমাকে ভালোভাবেই চিনি। ক্যারিয়ারের শুরুতে আমার অবস্থা ছিল দিশেহারা এবং ভাসমান।আমি পড়াশোনা করেছি ব্যাবস্থাপনায় এবং একটা এমবিএ ডিগ্রিও নিয়েছি।

সমূদ্র সফেন

আমি এক জন আত্মবিশ্বাসী মানুষ ।যে মচকায় কিন্তু ভাঙ্গে না ।

সমূদ্র সফেন › বিস্তারিত পোস্টঃ

সারভাইভাল টেকনিক ও হাইলি ইমশনাল ইন্টেলিজেন্সি

২৫ শে মার্চ, ২০২০ দুপুর ১২:৩৩

সারভাইভাল টেকনিক ও হাইলি ইমশনাল ইন্টেলিজেন্স।
প্রকৃতি এখন চাই অতি বিচক্ষণ ও হাইলি ইন্টেলিজেন্স কিছু মানুষ বাচুক। বাদবাকি যাদের awareness level কম তারা মরে যাক। কারণ আগামী ৫০ বছরের প্রজন্ম হবে অতি বিচক্ষণ। সারভাইভ করতে হলে ইন্টেলিজেন্স ইউজের বিকল্প থাকবে না।
আমরা মানুষ কারণ আমাদের দুইটা ফ্যাকাল্টি আছে
এক আমাদের ম্যামরি দুই অসিম কল্পনা শক্তি। আমরা যদি এ দুটোর ব্যবহার না করি তাহলে প্রকৃতি আমাদের রাখবে না। অনেকে বলবে প্রকৃতি রাখা বা না রাখার কে? হায়াত ময়ুত একমাত্র আল্লাহর হাতে আল্লাহ যা করবে তাই হবে। কিন্তু আল্লাহ চাই মানুষ জানুক, বুঝুক অনুধাবন করুক। মানুষ তার ফ্যাকাল্টি কাজে লাগাক। আল্লাহ মানুষকে পরিক্ষা করছেন, কিন্তু মানুষ নিজেই আল্লাহ কে পরিক্ষা করা শুরু করেছেন যে দেখি আল্লাহ কি করেন।
আগামী ৩ মাসে বাংলাদেশে ৫০% লোক মারা যাবে। আপনার আমার বাচা মরার ফিপটি ফিপ্টি চান্স। কারণ বিদেশ থেকে আমদানিকৃত ভাইরাস প্রতিটি জেলায় সমবন্টন করে ফেলিছি। এবার যা হবে মানুষ একসংগে মসজিদে যাবে,খিচুড়ি মানত করবে, মোনাজাত করবে , পানিপড়া খাবে, বাজারে যাবে,গল্প করবে, জানাজাই যাবে,মিলাদে যাবে। একের পর এক লাশ, কেউ কাউকে পাশে পাবে না। মৃত বাবা অথবা মায়ের পাশে অসহাই সন্তান একা।
আগামী একসপ্তাহ কেউ কিছু টের পাবে না। সবাই থাকবে ছুটির বিভরে। কি আনন্দ আকাশে বাতাসে। ১০ দিন পরে শুরু হবে আসল খেল। ৭ কোটি মানুষের লাশের ইস্তুপ। এখনই আপনার পারফেক্ট সময়। আপনি মারিতে চান অথবা বাচিতে চান, আপনার আল্লাহ প্রদত্ত ইন্টেলেজেন্সি কে কাজে লাগান। ভাইরাস কে জানুন, বুঝুন তারপর আপনার ডিফেন্স ম্যাকানিজম প্রস্তুত করুন। সবাই কে সমন্নিত ভাবে পারফেক্ট ফরমুলা মেনে চলতে হবে।
প্রচুর পরিমানে এংজাইটি বাড়বে
করনা ভাইরাস যেমন ইমিউনিটি কলাপ্স করে দেই, এংজাইটি আমাদের ইমিউনিটি সমান ভাবে কলাপ্স করে দেই।এংজাইটি ও ভাইরাস কিভাবে হ্যান্ডেল করবেন। অনলি ওয়ান সলিউশন আপনার দু'টি ফ্যাকাল্টি কে কাজে লাগিয়ে ইন্টেলিজেন্স পাওয়ার কে বাড়ানো ছাড়া সারভাইভাল অসম্ভব। সুপার পাওয়ার মহান আল্লাহ মানুষের কাছে এই ম্যসেজ দিচ্ছে। সবাই ভাল থাকবেন, দেখা হবে বিজয়ে।

মন্তব্য ১৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ১২:৩৮

রাজীব নুর বলেছেন: অদৃশ্য এই অণুজীবের কাছে গোটা পৃথিবীর আজ কত অসহায়। মৃত্যুর জন্য কেউ প্রস্তুত না। তবুও পাপীরা তাদের পাপের হিসেব করে সংশোধন হবে না।

২| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ১২:৫৩

সমূদ্র সফেন বলেছেন: ধন্যবাদ রাজিব নুর ভাই

৩| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ১২:৫৭

সমূদ্র সফেন বলেছেন: মৃত্যুর জন্য কেউ প্রস্তুত না অথচ সবাই বেহেশতে যেতে চাই। মানুষের এ সাইকলোজি বড়ই অদ্ভুত।

৪| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ১:০৬

শায়মা বলেছেন: দেখা হবে বিজয়ে!!!!!!!
৫০% মানুষ মরে যাবে তো কেমনে বিজয় হবে ভাইয়া!! :|

৫| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ১:০৯

সেলিম আনোয়ার বলেছেন: রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে ।

৬| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ১:৪০

সমূদ্র সফেন বলেছেন: যদি আপনি বাকি ৫০% মানুষের দলে থাকেন তবে আপনি ১০০% বিজয়ী

৭| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ১:৪০

নেওয়াজ আলি বলেছেন: তবে বিজয় মানুষের হবেই। হতেই হবে। মানত করুক, জিলাপী খাই , যাই করি। বেঁচে থাকতে চাই।

৮| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ১:৫৮

সমূদ্র সফেন বলেছেন: জি ভাই মানুষের বাচার জন্য কি নিদারুণ আকুলতা। but it will depend how to match with epidemic and value-added for next generation.

৯| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ২:২১

কাজী ফাতেমা ছবি বলেছেন: সুন্দর লেখা।

আপনার সমস্যা হচ্ছে চাই আর চায় এর মধ্যে, দেই আর দেয়

২৫ শে মার্চ, ২০২০ বিকাল ৩:৩৮

সমূদ্র সফেন বলেছেন: ধন্যবাদ আপু।

১০| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ২:২১

ইফতি সৌরভ বলেছেন: আগামী ০৩ মাসে দেশের ৫০% মানুষের মৃত্যু হবে না।
Awareness Level কম এমন লোক চলে গেলে অনেক গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দেবার লোক পাওয়া যাবে না তখন আর এক সংকট হবে। প্রকৃতি সবসময় কিছু Joker পছন্দ করে।
০৭ কোটি মানুষের লাশের স্তূপ কখনো এ দেশে করোনাতে হবে না আগামী ০৩ মাসে।

আর সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হলো, লকডাউনে বাংলাদেশের জনসংখ্যা হুহু করে বেড়ে যাবে ... পরিবার পরিকল্পনা ব্যর্থ হয়ে যাবে :#)

২৫ শে মার্চ, ২০২০ বিকাল ৩:৪৭

সমূদ্র সফেন বলেছেন: আমি আপনার পজিটিভ চিন্তার সাথে ওয়ান হান্ড্রেড পারসেন্ট একমত। আমি যা লিখেছি তা একান্তই নিজের কল্পনা শক্তির দুর্বল আবেগের অপরিনামদর্শী চিন্তাধারা।

১১| ২৫ শে মার্চ, ২০২০ দুপুর ২:৫৯

ভুয়া মফিজ বলেছেন: প্রকৃতি এখন চাই অতি বিচক্ষণ ও হাইলি ইন্টেলিজেন্স কিছু মানুষ বাচুক। আমার তো কোন চান্সই দেখছি না। এখন কি হপে!!! :((

১২| ২৫ শে মার্চ, ২০২০ বিকাল ৩:৫৩

সমূদ্র সফেন বলেছেন: এখন কি হপে?এখন কি হপে?এখন কি হপে?এখন কি হপে?.......এভাবে প্রতি ঘন্টায় ৩০ বার জিকির করতে থাকুন।৷৷ হা হা হা মজা পেলুম ভাই। আমার বিচক্ষণতার লেভেল আপনার অনেক নিচে।

১৩| ২৫ শে মার্চ, ২০২০ বিকাল ৫:৩২

রিফাত হোসেন বলেছেন: অসুস্থ হবে, মারাও যাবে। তবে মারা যাবার সংখ্যায় ভাইরাসের দায় যতটুকু না থাকবে, তার থেকে বেশী সেবা সশ্রুসার অভাবে ও দুর্ভিক্ষে হবে মনে হয়। আমার ধারণা ভুল হলেই ভাল হবে। আল্লাহ এই ক্ষমতালিপ্সু মানুষদের একটু করুনা করুন, যাতে তাদের করোনা দমনে করণীয় জ্ঞান হয়।

১৪| ২৬ শে মার্চ, ২০২০ রাত ১২:৪২

নতুন বলেছেন: দেশে ৫০% মানুষ মারা যাবেনা। আমাদের দেশের তাপমাত্রা ৩৫ ডিগ্রীর কাছা কাছি তাই এই মৌসুমে ভাইরাসের বিস্তারের জন্য অনুকুল পরিবেশ পাবেনা।

যারা ইতিমধ্যে যারা আক্রান্ত হয়ে বিদেশ থেকে এসেছেন তারা তাদের কাছের মানুষকেই আক্রান্ত করবে সেটা হবে বাড়ীর ভেতরে।

এখন লক ডাউনে সমাজে সবার মাঝে ছড়াবেনা বলেই আমি আশা করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.