নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যা করবেন তা বুঝে শুনে করবে, অহেতুক নিজের প্রশংসা করবেন না।

বাতাস০০০১

আমি একজন সাধারন মানুষ আমি মানুষের কথা বলি, দেশের কথা বলি। আমি যা বলি আর যা লিখি তা একান্তই আমার ব্যক্তিগত ধারনা।

বাতাস০০০১ › বিস্তারিত পোস্টঃ

মদের দোকান বন্ধ কর নইলে সবাই মুসলমান হয়ে যাবো !

১৬ ই মে, ২০১৬ সকাল ১০:২১

সরকার আবাসিক এলাকায় মদের দোকান বন্ধ না করলে দল বেঁধে মুসলমান হয়ে যাওয়ার হুমকি দিয়েছে ভারতের রাজস্থান রাজ্যের যোধপুরের ভাদবাসিয়া এলাকার একদল বাসিন্দা।গত দিন পনের ধরে সেখানে মদের দোকান খোলার বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে আসছে তারা।
আন্দোলন প্রশমনে জেলা কালেক্টরেট আলোচনার প্রস্তাব দিলেও তারা তাতে সায় দেয়নি। তাদের এক দফা এক দাবি- শরাবের দোকান খোলা যাবে না এলাকায়।
আন্দোলনকারীদের একজন অশোক সংবাদমাধ্যমকে বলেন, আমরা ডা. ভমিরাব আম্বেদকারের অনুসারী আর মদ হচ্ছে সকল অপকর্মের গুরু। আমরা আমাদের এই এলাকায় মদের দোকান খোলার অনুমতি দেব না। যদি প্রশাসন সিদ্ধান্ত না পাল্টায় তবে আমরা প্রতিবাদস্বরূপ নিজ ধর্ম ছেড়ে ইসলাম কবুল করবো।
অপরদিকে, জেলা জেলা শুল্ক কর্মকর্তা রাজবীর সিং যাদব বলেন, আমাদের লোক সেখানে গিয়েছে। দেখা গেছে সব নিয়ম আর শর্ত মানার পরই দোকানের লাইসেন্স দেওয়া হয়েছে।
উল্লেখ্য, এর আগে নিপীড়নের বিচার দাবিতে আন্দোলনরত উত্তরপ্রদেশের গাজিয়াবাদ জেলায় দলিত সম্প্রদায়ের এক এক হাজার পরিবার ইসলাম কবুলের হুমকি দেয়। তথাকথিত উচ্চ বর্ণের লোকজনের দ্বারা দলিত সম্প্রদায়ের এক স্কুলছাত্রী গণধর্ষণের শিকার হয়ে ক্ষোভে-অপমানে আত্মহত্যা করে।
গাজিয়াবাদের বামহেটা গ্রামের ওই ন্যাক্কারজনকক ঘটনার প্রতিবাদে চরম বিক্ষুব্ধ হয়ে ওঠে দলিত সম্প্রদায়।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই মে, ২০১৬ দুপুর ১২:৪৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন: চমৎকার হুমকি!!
তা হলে কি মদের দোকান বন্ধ হবে না চলবে!!!
চলুকনা , কি বলেন ?

২| ১৬ ই মে, ২০১৬ দুপুর ২:২৩

অরন্যে রোদন - ২ বলেছেন: আপনার "চলুকনা" কথাটার উদ্দেশ্য যদি হয় এটা যে মদের দোকান চললে সবাই দলে দলে ইসলাম গ্রহন করবে তাহলে আপনি এখনো বোকার রাজ্যে আছেন। ধর্ম এমন একটি বিষয় যা কেউ মন থেকে গ্রহন না করলে তা ফলপ্রশু হয় না। কোন যদি/তাহলে শর্ত দিয়ে ধর্মগ্রহন / ধর্ম পরিবর্তন করাটা মোটেও বুদ্ধিমানের কাজ নয়।
আর আমার যা মনে হচ্ছে বর্তমানে ভারতে হিন্দুত্ববাদী সরকার ক্ষমতায় আছে। মদের দোকান বন্ধের জন্য হিন্দুত্ব ত্যাগ করে মুসলিম বা অন্য ধর্মে চলে যাবে এটা একটা বড় হুমকি হিসেবে নেবে প্রশাসন। সো এটি একটি হুমকি ছাড়া আর কিছুই নয়।

৩| ১৬ ই মে, ২০১৬ বিকাল ৫:০৭

এসব চলবে না..... বলেছেন: আমি অরন্যে রোদন ভাইয়ের কথাগুলোই বলতে আসছিলাম।
উনি চমতকারভাবে বুঝিয়ে দিয়েছেন।
যে মুসলমান হইতে আবার শর্ত কিসের। বললাম আর মুসলমান হয়ে গেলেম? এত সোজা?
মুখে পড়লাম কলেমা আর অন্তরে বললাম রাম আর যীশুর নাম তাইলে হপে ??

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.