নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

লাব্বাঈক বলার পুর্বে বুইঝা লইয়েন !

২৫ শে মার্চ, ২০২১ রাত ১০:৪১

ছবি সংগৃহীত।


একবার হেফাজত সহ অনেকে চিল্লাচিল্লি করছিল দেশে যদি সানি লিওন আসে। হ্যানত্যান করে ফেলবে। সানি লিওন কে আশা করি সবাই চিনেন। অবশ্য পরে আর তিনি আসেন নি।অথচ দেশের বহু মানুষের মোবাইল, কম্পিউটার এ সানি লিওন দিব্যি বহাল তবিয়তে আছে।

এখন মোদি আসবে আবার সেই একই কাহানী। মোদি খারাপ। মোদি ইসলাম এর শত্রু, মুসলিম এর শত্রু ইত্যাদি। আচ্ছা, মোদি কি প্রথম আসছে? একদম না। তাইলে কি ভাবছেন?

আচ্ছা, একটু অন্য কথা জিগাই হুজুর সম্প্রদায় কে।সৌদির যুবরাজ আসলে কি লুংগী ড্যান্স দিতেন?সে কি করতাছে?ইয়েমেনের উপর হামলা চালাচ্ছে।খাসোগি হত্যার সাথে জড়িত। তারে নিয়া কিছু বলেন, তখন আর আপনাদের চেতনা দন্ড দাঁড়িয়ে উঠে লাব্বাঈক বলে না।

দেশের প্রতিটা নেতা প্রধানমন্ত্রীর কথায় উঠে বসে। সেই নেতাদের ফলোয়ার গন একই কাজ করেন। আপনারা ভাবছেন, পুলিশ, র‍্যাব লোম ছিঁড়বে? সাথে ফলোয়ার গন।মোটেও না। সুতরাং লাব্বাঈক বলার আগে চিন্তা ভাবনা কইরা বইলেন।

মোদির দেশের চাল, ডাল, পিঁয়াজ খান, গালে স্নো মাখেন, ছবি দেখেন। আনন্দ ফুর্তির সময় হিন্দি গান ছাড়া আপনাদের চলে না। খালি মোদি খারাপ!

এখন মোদি আসবে এতে খুব ফালাফালি শুরু করছেন।করেন, আমিও দেখব, জিতে কোন দল? হাসিনা, মোদি? না, হুজুর সম্প্রদায়? না, মোদি বিদ্বেষী মুমিন গন?

আমি শুনছি, মান্না পুর্নিমার গান ঃ

" বুক চিনচিন করছে হায়
   মন তোমায় কাছে চায় "!

আপনি? 

মন্তব্য ৩০ টি রেটিং +০/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ২৫ শে মার্চ, ২০২১ রাত ১০:৫৬

ইসিয়াক বলেছেন: সানি লিওনরে আমি চিনি। উনারে আমি ভালা পাই :(

২৫ শে মার্চ, ২০২১ রাত ১১:২৭

স্প্যানকড বলেছেন: যাক জেনে খুশী হইলাম আপনি চিনেন। ভালো থাকবেন।

২| ২৫ শে মার্চ, ২০২১ রাত ১০:৫৭

রাজীব নুর বলেছেন: হ্যা ঠিকই বলেছেন।

২৫ শে মার্চ, ২০২১ রাত ১১:২৮

স্প্যানকড বলেছেন: কই আর কি মাঝেমধ্যে। সব সময় ঠিক কওয়া ঠিক না। ধন্যবাদ।

৩| ২৫ শে মার্চ, ২০২১ রাত ১১:০০

রাজীব নুর বলেছেন: ছবিটা রুচিহীন।

২৫ শে মার্চ, ২০২১ রাত ১১:৩১

স্প্যানকড বলেছেন: কি কারণে রুচিহীন যদি কইতেন জনাব? সানি লিওন সাহেবা আছে বলে না অন্য কিছু। তার তো খুল্লাম খুল্লা পিকচার দেই নাই। আসলে আপনার সানি লিওন দেইখা কি মাথায় অন্য চিন্তা ঘুরছে ? তাও যদি কিলিয়ার করতেন ? ভালো থাকবেন।

৪| ২৫ শে মার্চ, ২০২১ রাত ১১:০৮

চাঁদগাজী বলেছেন:




মোদী ভারতেকে অযোধ্যা বানাচ্ছে, সে জামাত ও হেফাজতকে সাহায্য করবে বাংলাকে আফগানিস্তান বানাতে; এদের সবার গন্তব্য তো এক।

২৫ শে মার্চ, ২০২১ রাত ১১:৩৪

স্প্যানকড বলেছেন: বাংলা আফগান হইলে ডর কিন্তু তাদের আছে। মোদি ব্যবসা করবে টাকা কামাবে আবার বলা যায় না গোপনে অস্ত্র ব্যবসা চালু করলে আফগান হয়ে যেতে পারে। তবে আপাতত নাই অদূর ভবিষ্যতে যদি হয়। ভালো থাকবেন মুরুব্বি।

৫| ২৫ শে মার্চ, ২০২১ রাত ১১:১৭

মোঃ মাইদুল সরকার বলেছেন: মোদি আসলেও যা না আসলেও তা, মাঝখানে মানুষ হুজুগে মাতবো আর মরবো।

২৫ শে মার্চ, ২০২১ রাত ১১:৩৫

স্প্যানকড বলেছেন: এইডাই আমরা পারি হুজুগে নাচি। এই শক্তি জ্ঞ্যানবিজ্ঞানে লাগাইলে দেশের ভালো হইত। কিন্তু আমরা অন্য কামে লাগাই! ভালো থাকবেন।

৬| ২৬ শে মার্চ, ২০২১ রাত ২:৫৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

যা হবার তাই হবে
বালা মুঝিবত দূরে রবে !!

২৬ শে মার্চ, ২০২১ ভোর ৪:১২

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য! হুদাই হাউকাউ করে।

৭| ২৬ শে মার্চ, ২০২১ ভোর ৬:৪৬

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ব্যাক্তি মোদি আর ভারতের প্রধানমন্ত্রী মোদি এক না।যারা ভারত বিরোধী তারা ভারত থেকে ফেরেশতা আসলেও তার বিরোধিতা করবে আর পাকিস্তান থেকে সয়তান আসলেও তাকে স্বাগতম জানাবে।

২৬ শে মার্চ, ২০২১ সকাল ১১:০০

স্প্যানকড বলেছেন: ঐগুলান রে ধইরা ফাকিস্থান পাঠায় দেয়া হোক। এত যখন ফাকিস্থান এর প্রতি দরদ। বাংলার জল হাওয়া নিব গুন গাইব ফাকিস্থানের। এইডা কিমুন কথা? ভালো থাকবেন।

৮| ২৬ শে মার্চ, ২০২১ সকাল ১১:৩৬

নেওয়াজ আলি বলেছেন: সানি লিওন বন্ধ করে মজা দেয়। মৌদি আলো বাতাসে খুন করে :D

২৬ শে মার্চ, ২০২১ রাত ৮:৪৭

স্প্যানকড বলেছেন: হুম আসলে তাই ! ধন্যবাদ।

৯| ২৬ শে মার্চ, ২০২১ বিকাল ৩:০০

রাজীব নুর বলেছেন: ভারতের কেউ যদি শেখ মুজিবের ছবির সাথে সানির ছবি জোড়া দেয়- সেটা কি আমাদের ভালো লাগবে?

২৬ শে মার্চ, ২০২১ রাত ৮:৫৮

স্প্যানকড বলেছেন: আপনার চেতনা দন্ড তো সেইরম খাড়ায় ! দেশে যে বহু মুজিব কোট পইড়া চাঁদাবাজি, খুন গুম করে ক্যাসিনোর মালিক হয় সেইটা ভালো লাগে ! কেউ জোড়া দিলে আপনে যাইয়া আটকান । ত্যানা প্যাঁচানী আর তেল মর্দন ছাড়েন। এত নীতি কথা বলেন সানি লিওন কি মানুষ না? ও পর্ন স্টার বলে আপনার ইজ্জতে লাগছে। সানি লিওন ভারতীয়। উনি মোদির দেশের লোক। মোদি তারে জায়গা দিছে উস্টা মারে নাই। তাইলে মোদির ছবির লগে দিয়ে থাকলে কি মোদির ইজ্জতে ঘা হইয়া যাইব? ভালো থাকবেন।

১০| ২৬ শে মার্চ, ২০২১ বিকাল ৩:১৬

আমি নই বলেছেন: মোদি এমন একটা রাজনৈতিক ধারনার বিশ্বাসী যারা কিনা দেশের স্বাধীনতা চায়নি, যারা রাস্ট্রপিতাকে হত্যা করেছিল এবং হত্যাকারি নথুরাম গোটসেকে এখনো পুর্ন সমর্থন দেয়। এ কয়টা কারনই যথেষ্ট মোদিকে ঘৃনা করার জন্য, তার আসার বিরোধিতা করার জন্য। যদি মোদিকে সমর্থন করেন তাহলে আপনিও মোদি, জামাত, ডালিম, রশিদদের লেভেলের লোক যারা নিজ দেশের স্বাধীনতা চায়নি এবং জাতীর পিতাকে হত্যা করেছিল এবং সে হত্যাকে এখনো সমর্থন করে।

২৬ শে মার্চ, ২০২১ রাত ৮:৫৩

স্প্যানকড বলেছেন: আমি মোদিরে কই সাপোর্ট দিলাম ? মোদিরে তো দেশের প্রধানমন্ত্রী দাওয়াত দিছে তারে যেয়ে এগুলা বলেন। আমারে না বলে বুঝছেন। ভালো থাকবেন।

১১| ২৬ শে মার্চ, ২০২১ বিকাল ৩:৫৩

আমি নই বলেছেন: ভারতের সাথে সৌদির তুলনা করাটাই বোকামি, আপনার মোদি তার দেশের চাল, ডাল, পিঁয়াজ বন্ধ করলে আমরা সাময়িক সমস্যায় পরব এটা ঠিক তবে বিকল্পও বের করে ফেলব কিন্তু সৌদি প্রবাশিদের বের করে দিলে যা হবে সেটা আপনার ধারনাতেও নাই। সুতরাং সৌদির বিরোদ্ধে কিছু বলার হেডমই নাই কারো এইদেশে।

২৬ শে মার্চ, ২০২১ রাত ৯:০২

স্প্যানকড বলেছেন: আমার মোদি ও না। সালমান ও না। এইটা মাথায় রাইখেন। সেই জন্য সৌদির সব আকাম মাথা পেতে নেব তাজ্জব ! কিচ্ছু কওয়ার নাই।

১২| ২৬ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:০৮

দূরের যাত্রী বলেছেন: ছুন্দর লিকেছেন। আমার পক্ষ হইতে ছকলেট। এবং পিটাতে গিয়ে আন্ডারপ্যান্ট খুলে যাওয়া ছাত্রলীগ নেতার পক্ষ হতে আন্ডারপ্যান্টীয় শুভেচ্ছা।

২৬ শে মার্চ, ২০২১ রাত ৯:০৫

স্প্যানকড বলেছেন: জীবনে কয়বার লইছেন এই শুভেচ্ছা আর চকলেট ? আপনার দরকার খুব। রেখে দেন এই গরমে আন্ডারপ্যান্ট পইড়া কাম চালায় দিয়েন আরাম পাইবেন। আপনার আরাম দরকার সাথে আদর্শলিপি কিতাব যাতে বানান শুদ্ধ করে লিখতে পারেন। ভালো থাকবেন।

১৩| ২৬ শে মার্চ, ২০২১ রাত ১১:১৮

এমেরিকা বলেছেন: যারা হিন্দী গানের মধ্যে বিনোদন পায়, বা হিন্দী সিনেমা যাদের ভালো লাগে, মোদীর আগমনে তাদের কখনোই কিছু যেয়ে আসবেনা। তবে ইন্ডিয়ান পেঁয়াজের কথা যদি বলেন, তবে থিওরি হচ্ছে সস্তায় পাওয়া যায়, তাই খাওয়া। নইলে কারো দায় ঠেকেনি দেশী স্বাদু পেঁয়াজ ছেড়ে গোমূত্র ভক্ষকদের বিস্বাদ পেঁয়াজ আরাম করে খাবার।

২৬ শে মার্চ, ২০২১ রাত ১১:৪০

স্প্যানকড বলেছেন: এত মানুষ মোদিরে অপছন্দ করে ! দেশের প্রধানমন্ত্রী ঠিক করে নাই তারে দাওয়াত দিয়ে কি বলেন? ভালো থাকবেন।

১৪| ২৬ শে মার্চ, ২০২১ রাত ১১:৩৩

রাজীব নুর বলেছেন: ওকে।

২৬ শে মার্চ, ২০২১ রাত ১১:৪০

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ, ওকে।

১৫| ২৭ শে মার্চ, ২০২১ ভোর ৪:০৪

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: মোদি এখন প্রধানমন্ত্রী,
তাই তার অপরাধ গুলো কি মাফ হয়ে গেল ?

..............................................................
মোদী আর ট্রাম্প এর মধ্য পার্থক্য কি ???

২৭ শে মার্চ, ২০২১ ভোর ৫:০৮

স্প্যানকড বলেছেন: কোন ফারাক নাই। এই কথা দেশের নেতাদের জিগান উত্তর ভালা পাইবেন। ধন্যবাদ, ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.