নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

ফারাও রা কখনো দুঃখিত বলে না !

২৮ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:৫০

ছবি নেট ।

একটা দৃশ্য শুধু চিন্তা করেন। আপনার পরিবার এর কেউ করোনায় আক্রান্ত বা আপনি নিজে।
এখন এম্বুলেন্স ছুটছে এ হাসপাতাল থেকে ও হাসপাতাল কারণ সিট খালি নেই।রোগীতে ঠাসা। এমন ঘুরতে ঘুরতে আপনি হাসপাতালের বারান্দায় মারা গেলেন অথবা এম্বুলেন্স এর ভেতর !

এমন মৃত্যু কেউ কামনা করে?কে? বড় ক্লিনিকে যাওয়ার ক্ষমতা নেই অনেক টাকা লাগে।সরকারি হাসপাতালে সিট নেই!

আপনি, আমি এই যে গরীব মধ্যবিত্ত আছি না আমরা শুধু একটা সংখ্যা হয়ে এ দেশের ভুমিতে বিচরণ করছি।কথায় কথায় শুনি গরীব দেশ! এইবার মুখ নাপাক না কইরা পারছি না। গরীব দেশের কিছু খানকির পুতদের কেমনে অন্যদেশের ব্যাংকে এত টাকা জমা হয়? অন্য দেশ সেকেন্ড হোম হয়? আলিশান বাড়ি, গাড়ি হয়? কেমনে? আসলে গরীব বানিয়ে রাখা হয়েছে আমাদের।

কি করল সরকার!কোটি টাকা খরচ করে ভ্রাম্যমাণ হাসপাতাল নির্মাণের পর রোগী নেই বলে ভেংগে ফেলা হলো। কেন? যা ইচ্ছে তাই আপনাদের মন মতো। টাকা কি গাংগের জলে ভেসে আসে?

ভেকসিনের জন্য ছুটে মরছে। কয়জন পাবে ভেকসিন?অনেকে টাকা দিয়ে ভেকসিন নিয়ে নিচ্ছে। ক্ষমতা দেখিয়ে নিচ্ছে।লকডাউন দেয় গরীব আরও মরে। কেন এত শ্রেণী বৈষম্য?

আমার তো মন চায় প্রতিটা এম, পি, মন্ত্রীর বাসায় করোনা রোগী পাঠিয়ে দেই একটু রঙ তামাশা দেখতাম!

এই যে আপনি, আমি এমনভাবে মারা গেলাম এতে বলেন তো কোন এম, পি, মন্ত্রী দুঃখে একটু দুঃখিত হবেন? কে হবেন? নামটা বলেন? কেউ নাই!

আমরা মরলে তাদের শরীর থেকে একটা লোম ও খসে পড়বে না। এই হলো বাস্তবতা।

এসব চুতমারানির আসলে লজ্জা নাই! যদি থাকত টিভিতে বড় বড় বুলি দেয়ার আগে অন্তত একটিবার সরি বা দুঃখিত বলত!

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুলাই, ২০২১ রাত ৮:২৫

শাহ আজিজ বলেছেন: সাবাস বেটা !!!




তুমিই বাংলাদেশ !!

২| ২৮ শে জুলাই, ২০২১ রাত ৮:৪৮

স্প্যানকড বলেছেন: অসংখ্য ধন্যবাদ আপনাকে। আসলে আমরা সবাই বাংলাদেশ ! কিন্তু কেউ বলছি না । ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৩| ২৮ শে জুলাই, ২০২১ রাত ৮:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কঠিন বাস্তবতা। বাংলাদের আসলে বর্হিশত্রুর প্রয়োজন নেই। আমাদের রাজনৈতিক সকল নেতা, রাজনৈতিক মদদপুষ্ট সকল ব্যক্তি প্রতিষ্ঠানই এই দেশের চৌদ্দটা বাজাচ্ছেন।

মাঝে মাঝে মন মেজাজ খারাপ হয়ে যায়, ইচ্ছে করে প্রাণ ভরে গালি দেই কিন্তু নিজেকে সামলাতে হয়। বাই দ্য ওয়ে, আমার মনে হয় পোষ্টের ছবিটা পোষ্টের গুরুত্ব ও ক্ষোভ প্রকাশ করতে উপযুক্ত নয়!! ভেবে দেখুন অন্য ছবি এখানে দেয়া যায় কি না।

২৮ শে জুলাই, ২০২১ রাত ১০:০৮

স্প্যানকড বলেছেন: আসলে মেলা সময় পাড় হলো কিন্তু সেই সবাই গোলাম হইয়া রইছি । এ শতকেও মুক্তি যখন মিলছে না আর আশা নাই কিচ্ছু হবে নতুন করে। পোষ্টের ছবিটি বদল করে দিয়েছি।ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন। ধন্যবাদ।

৪| ২৮ শে জুলাই, ২০২১ রাত ৯:২৮

আহমেদ জী এস বলেছেন: স্প্যানকড,




পাবলিকের পয়সা গাঙের জলেই ভাইস্যা আহে আর কোটি কোটি টাকা দিয়া ভোটের সার্টিফিকেট কিইন্না জনগণের খেদমত করা সব রাজনৈতিক নেতা, পাতি নেতা, রাজনৈতিক মদদপুষ্ট সকল ব্যক্তি আর প্রতিষ্ঠানই জাল পাইত্তা হেই টাকা ধইররা বাইরে রপ্তানী করে। রপ্তানী খাতে এইডা গার্মেন্টসরেও ছাড়াইয়া গ্যাছে। স্বাস্থ্য খাত তো একটা টাকা বানাইন্না মেশিন। এই মেশিনের মেশিন ম্যানরে যে ক্যান এহোনও মেশিন চালাইতে দিতে আছে , বুঝে আসেনা।

ঠিক কৈছেন সব । এইয়া দেইখ্যা রক্ত গরম হওয়া ছাড়া আর কিছু হয়না। গাইল মুখে আইলেও মুখ দিয়া বাইর হয়না।

২৮ শে জুলাই, ২০২১ রাত ১০:১২

স্প্যানকড বলেছেন: শরম নাই এত গাইল দেই তারপরেও যেই হেই ! করোনা এখন বিশাল বানিজ্য ! কিচ্ছু বলার ভাষা নাই। এসব আবাল বাদ দিয়ে দিবে কারে? অনেকটা রসুন পিঁয়াজ সবগুলির গোয়া এক ! ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৫| ২৮ শে জুলাই, ২০২১ রাত ৯:৩৪

কামাল১৮ বলেছেন: রাজনীতিবিদ ছাড়া দেশ চলবে না।ভালো লোককে রাজনীতিতে আসতে হবে।রাজনীতিবিদদের গালাগাল না দিয়ে হয় নিজেরা রাজনীতিতে আসুন না হয় ভাল লোককে রাজনীতিতে আনুন।গালাগাল করে নিজে ছোট হবেন।কাজের কাজ কিছুই হবে না।

২৮ শে জুলাই, ২০২১ রাত ১০:১৫

স্প্যানকড বলেছেন: গালি গরীব এর অস্ত্র ! ভালো কেউ আসার রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে বহু আগে। এভাবে চলবে তাই মনের দুঃখে খিস্তি দেই তাও দিতে না করেন ! ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৬| ২৮ শে জুলাই, ২০২১ রাত ৯:৫১

আমারে স্যার ডাকবা বলেছেন: দেশের মানুষের কথা ভাবার ঠেকা পরছে? হাজার রোগী মরলেও এমপি মন্ত্রীদের বালটাও ছেড়া যায় না। তারা টাকা কামানোর জন্যই এমপি হইছে।
এমপি হতে কতো টাকা খরচ হয় জানেন? মনোনয়ন পাওয়া, নেতা-পাতিনেতাদের পোষা, ক্যাডার পোষা, সাংবাদিক পোষা এসবে প্রচুর টাকা খসে যায়। এই টাকা সুদে আসলে উঠায়া নিতে হবে না?

যদি নির্বাচিত হয়ে এমপি হইতো তাইলে জনগনের কথা চিন্তায় থাকতো। ভোট যখন লাগে না, ভোটারদের গোনায় ধরার ঠেকা পরছে নাকি?

২৮ শে জুলাই, ২০২১ রাত ১০:১৯

স্প্যানকড বলেছেন: নেতারা এ দেশের জনগনকে সব সময় গোলাম ভাবছে আর সে অনুযায়ী কাজ করে গেছে। দেশ, জনতা কেউ তাদের ভালোবাসার এখতিয়ারে রাখে নাই। আমরাও ভালো না। সবাই এক হলে এসব দেশ ছেড়ে পালিয়ে যেতো। সুতরাং সবাই এক হতে পারব না কোনদিন আর নতুন আশাও জাগবে না কোনদিন। সেজন্য দুঃখে গাইল দেই। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৭| ২৮ শে জুলাই, ২০২১ রাত ১১:৩০

শায়মা বলেছেন: শাহ আজিজভাইয়ার মন্তব্যেও সাবাস......

৮| ২৯ শে জুলাই, ২০২১ বিকাল ৪:২৮

সোনালী ঈগল২৭৪ বলেছেন: খুবই প্রতিবাদী পোস্ট। আমাদের দেশটা অনেক আগেই নষ্ট হয়ে গেছে।

এই লিংকটি একটু দেখুন :
https://www.prothomalo.com/bangladesh/coronavirus/আইসিইউতে-মায়ের-শয্যায়-ছেলে-পরে-মায়ের-মৃত্যু

কি মনে হয় আমাদের দেশে করোনা পরিস্থিতি কি দিনকে দিন ইতালির মত হচ্ছে না। করোনা সংক্রমণের একদম শুরুর দিকে ইতালির বিভিন্ন শহরেও কিন্তু এইরূপ হৃদয়বিদারক পরিস্থিতি দেখা গিয়েছিলো। ইতালি দক্ষভাবে সামলাতে পেরেছে। আমরা কি আদৌ সফল হবো ???

৯| ২৯ শে জুলাই, ২০২১ রাত ১১:১৩

স্প্যানকড বলেছেন: আমরা মরে গলে পঁচে পঁচে গন্ধ ছড়াব আর উপর মহল দাঁতের পাটি বের করে উপায় আছে চিন্তা নাই। আমরা করোনার চেয়ে শক্তিশালী ভাই ! এসব বলে বেড়াবে। গরীব একটা সংখ্যা মানুষ নয়। যত কম তত এদের ফুর্তি ! ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.