নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

সেরে ওঠো অভাগা দেশ, সেরে ওঠো জলদি !

০৭ ই আগস্ট, ২০২১ রাত ১২:০১

ছবি স্প্যানকড ।

বিপদে মাথা ঠান্ডা রেখে এগুতে হয়। সবাই এক হতে হয়। ৭১ এ কিছু সংখ্যক বিপদগামী আদম সন্তান ছাড়া সবাই একটা মানচিত্র, স্বাধীন দেশ এবং সার্বভৌমত্ব চেয়েছে।

আল্লাহর সহায়তায় কিছু বীর সন্তান এবং সাহসী নারীর আত্মত্যাগের বিনিময়ে আমরা জয়লাভ করেছি। আলহামদুলিল্লাহ একটা দেশ পেয়েছি কিন্তু প্রশ্ন হচ্ছে আমাদের নেতাগন সেই দেশটার কতটুকু যত্ন নিতে পেরেছেন? কতটুকু সে দেশের মানুষ কে ভালোবাসতে পেরেছেন? উত্তর দিবালোকের মতন পরিষ্কার মোটেও না।তারা না নিয়েছেন যত্ন, না দিয়েছেন প্রেম।শুধু লুটেছেন।

এখন এই যে মহামারী চলছে। এ থামবে না মনে হচ্ছে কিন্তু আমরা এর জন্য কতটুকু প্রস্তুত করতে পেরেছি নিজেদের? আরেক টা বিষয় খুব ভালো করে দেখছি সবাই ঢালাওভাবে সরকারের উপর দোষ চাপানোর ধান্ধায় আছে এবং সুকৌশলে করছে ও।

আমার প্রশ্ন এই যে বি এন পি, জামাত এবং অন্য দল যারা রাজনীতি করছেন তারপর হুজুর সম্প্রদায় এরা কি করছেন? পরীমনির স্লিভলেস পোষাক আর ক্লিভেজ বা খাঁজ দেখছেন? কি করছেন?

কত টাকার যোগান দিয়েছেন? কত টাকা দান করেছেন টিকা আনার ব্যাপারে? বাইরে তো আপনাদের লোকজন আছে না কি?

খালি শুনি সরকার এ করল না ও করল না। আপনি মুমিন কি করছেন?মানে সব ঠেকা একলা সরকারের?

সবাই এক হোন দেশ সকলের কারো একলার নয়।এ মহামারীর লক্ষণ সুবিধার না কেড়ে নিবে বহু প্রাণ।

আপনারা ততদিন পর্যন্ত কিছু করবেন না যতদিন না নিজের ঘরের কেউ খরচার খাতায় যায় ! তাই দেখছি। সেরে ওঠো অভাগা দেশ। সেরে ওঠো জলদি।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৭ ই আগস্ট, ২০২১ রাত ১২:৫৯

শায়মা বলেছেন: কবে যে সেরে উঠবে দেশ!!!


:(

ভাইয়া লেখাটা কঠিন কিন্তু শিরোনামটা সত্যিই দরকারী

০৭ ই আগস্ট, ২০২১ রাত ১:১০

স্প্যানকড বলেছেন: আপুর তাহলে রাগ কমছে ! আসলে খুব দ্রুত যেন সেরে ওঠে দেশমাতা সে দোয়া করছি। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

২| ০৭ ই আগস্ট, ২০২১ রাত ১:২১

সেলিম আনোয়ার বলেছেন: দেশের মানুষের শুভ বুদ্ধির উদয় হোক।

০৭ ই আগস্ট, ২০২১ ভোর ৪:০৬

স্প্যানকড বলেছেন: হুম, যত জলদি হবে তত মংগল ! ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন ।

৩| ০৭ ই আগস্ট, ২০২১ ভোর ৪:০১

কামাল১৮ বলেছেন: আল্লাহ যখন দেশ স্বাধীন করে দিয়েছে,করোনা আল্লাহরই আশির্বাদ।পাকিরা বলতো আল্লাহুআকবার আর মুক্তি বাহিনী বলতো জয় বাংলা।জয় বাংলা বলাতে আল্লাহর জয় হলো।

৪| ০৭ ই আগস্ট, ২০২১ ভোর ৪:১২

স্প্যানকড বলেছেন: জয় বাংলা বলছে ঠিকই নিয়ত ছিল ভালো তাই আল্লাহ বিজয় দিছে। ওরা আল্লাহর নাম নিয়া করছে জুলুম অত্যাচার তাই হেরে গেছে। আল্লাহ সবাই কে পরীক্ষা করছে।কেউ না মানলে আল্লাহর কোন ক্ষতি হয় না বরং মানলে নিজের লাভ। আল্লাহ নিজেও জানে অনেকে তাঁর দেয়া নেয়ামত নিবে তবু মানবে না এর জন্য রয়েছে কঠিন আজাব। যার যার জীবন তার তেমনি হিসেব ও তার। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৫| ০৭ ই আগস্ট, ২০২১ সকাল ৯:৪৩

সাজিদ! বলেছেন: আপনি দেশের শাসন ব্যবস্থা নিয়ে বুঝেন না। আমাদের অর্থমন্ত্রীর মতোন স্বর্গরাজ্যে বাস করেন। এরচেয়ে আরও ভেঙ্গে কিছু বলার নাই।

০৭ ই আগস্ট, ২০২১ সকাল ১০:৪০

স্প্যানকড বলেছেন: তাই নাকি ! আমার ও ভাংগার অত সময় নাই ! ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৬| ০৭ ই আগস্ট, ২০২১ সকাল ১১:৩৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: জনগণ করোনার নিয়ম মানতে চায় না। আবার সরকার ট্রায়াল এন্ড এরর পদ্ধতিতে করোনা মোকাবেলার চেষ্টা করছে। দান সদকা নিয়ে করোনার মোকাবেলা করা যাবে না এটা বুঝতে সরকারের আরও কিছুদিন লাগবে। আবার এক মন্ত্রী মহোদয় বেফাঁস বলেছিলেন যে টিকা না নিলে রাস্তায় বের হওয়া যাবে না। উনি মুক্তিযুদ্ধ সংক্রান্ত মন্ত্রী ওনার করোনা নিয়ে বলার দরকারটা কি। এই দেশের সংসদে করোনার চেয়ে পরীমনি ইস্যু বেশী গুরুত্বপূর্ণ।

০৭ ই আগস্ট, ২০২১ সকাল ১১:৫৮

স্প্যানকড বলেছেন: এসব ফালতুদের দিয়ে আর কত চলবে দেশ !

৭| ০৭ ই আগস্ট, ২০২১ সকাল ১১:৪৬

সাসুম বলেছেন: আম্লীগ আছে চুরি ডাকাতি তে, যেহেতু সরকার তাদের।

বিম্পি জামাত ইদের পর আন্দোলন নিয়ে চিন্তিত। আপাতত খালেদা ভার্সাস তারেক ভাইয়ার কাহিনী তে বিজি। নেক্সট নির্বাচনে কে কত টাকা দিতে পারবে সেটার হিসাব চলছে।

ধর্মীয় বিজনেস ম্যান রা সব সময় বিজি থাকেন মাদ্রাসার কচি বাচ্চাদের পশ্চাতদেশ আর রেলের জমি কিংবা তাদের সার্টিফিকেট কে সমাজে প্রতিষ্ঠিত করা নিয়ে, সো উনারা আপাতত সরকারের তলা চাটবে। আর প্যারা মজিদরা বিজি আছেন- ফেসবুকের কমেন্ট বক্সে খাঙ্কে মাগে ওরনা কই নিয়ে।

অশিক্ষিত কুশিক্ষিত জনগন এর দশা হল- ইব্রাহিমস্টাইন্ দের মত। করোনা বলে কিছু নেই। একমাত্র রোগে ভুগ্লেই বুঝে কত ধানে কত চাল।

এই দেশে নাই সুচিন্তিত সরকার , নাই সুচিন্তিত বিরোধী দল, নাই সু চিন্তিত ধর্মীয় দল, নাই সুচিন্তিত বুদ্ধিজীবি, নাই সু চিন্তিত মানুষ।

চারদিকে শুরু চোর, বাটপার আর চিটিং বাজ দের আনাগোনা। ভাল মানুষ বলে কিছু নেই। কারো দেশ নিয়ে ভাবার চিন্তা ও টাইম কিছু নেই। খালি নিজের পেট ভরার চিন্তা ।

০৭ ই আগস্ট, ২০২১ দুপুর ১২:০০

স্প্যানকড বলেছেন: তারমানে দেশ গোল্লায় যাচ্ছে যাক নিজের গোলা ভরা থাকলেই হলো ! খবিশের দল সব। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.