নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

দেশে শীত মানে হুজুরের কুদাকুদি পুরুষের বিয়ে-শাদি !

১১ ই জানুয়ারি, ২০২২ রাত ৩:৫২

ছবি নেট ।

" আল কুরআনের আলো ঘরে ঘরে জ্বালো  " কি সুন্দর একখান কথা হুজুর গন খুব জোরেশোরে প্রচার করেন কিন্তু আমার প্রশ্ন কেন এই কথা?
ঘরে ঘরে বলতে কি অন্য ধর্মের যারা দেশে বাস করছেন তাদের ঘরেও কি? নাকি শুধু মুসলিমদের ঘরে? তাহলে কি দেশের ৯০ ভাগ মুসলিম এখনো অমুসলিম ?

দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর এর মধ্যে দেশে ইসলাম কি প্রতিষ্ঠা পায়নি ?যেখানে ঘরে ঘরে আল কুরআন আর হাদিসের বই রয়েছে।

আসলে এ শ্লোগান দিল কারা ? এ শ্লোগান কিন্তু বাংলাদেশ জন্মের সময় ছিল না। এ দেশ জন্মের সময় সবার দাবি ছিল সকল ধর্মের বর্নের সকলের একটা দেশ হবে যেখানে হানাহানি থাকবে না। সবাই শান্তিতে থাকবে এমন।

৫০ বছর পর কি দেখছি? কে কাকে মেরে উপরে উঠবে বা রাষ্ট্রীয় ক্ষমতায় থাকবে এই নিয়ে যত ধরনের ইতরামি করা যায় তার নমুনা এবং কার্যক্রম।

ধরেন, একটা উদাহরণ আর কি। আপনার পায়ে ঘা। আপনি দাওয়াই বা প্রতিকার নিলেন না। এখন মাঠে নেমে গেলেন দৌড় দিতে তা কতদূর যেতে পারবেন পায়ে ঘা আর টনটনে ব্যাথা নিয়ে খুব বেশীদূর নয়।

শেষমেশ ডাক্তার এর কাছে গেলেন। ডাক্তার বলে দিল পচন ধরে গেছে। পা কেটে ফেলতে হবে ! এখন বুঝছেন কাহানী ?

হুজুর গন এমন পচন ধরা পা নিয়ে দৌড়াতে চাচ্ছে যার কারণে ইসলাম কায়েম হচ্ছে না দেশে। কেন হচ্ছে না চলেন একটু খোঁড়াখুঁড়ি করি। অবশ্য খোঁড়াখুঁড়ির আগেই বলে রাখি এ দেশের সমস্যা গুলি সেই পুরান ঢাকার বৈদ্যুতিক খুঁটির সাথে লাগানো নানান তারের গিটটুর মতন। একটা খুলবেন দশটা নতুন করে লাগবে। দুইটা বিষয় নিয়ে আজকে কথা বলতে যাচ্ছি।

দেশে মোট ১২ লাখ ১৭ হাজার ৬২ জন সরকারি চাকরিজীবী রয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন। সরকারি কর্মকর্তাদের মধ্যে ২৯০ জন কর্মকর্তা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে কর্মরত রয়েছেন। 
( দৈনিক যুগান্তর )

আর বেসরকারি চাকুরীজীবির সংখ্যা আরও বেশি।

এখন দেশের এমন কোন সেক্টর নাই যেখানে ঘুষখোর নাই। প্রতিটা দপ্তরে আছে। এমন কোন প্রতিষ্ঠান নাই যা ঘুষখোর মুক্ত !

এদের সংখ্যা ও কম নয়। কোনদিন দেশে দেখলাম না হুজুরগন এসব ঘুষখোর, দুর্নীতি বাজদের বিরুদ্ধে আন্দোলন করছে বা তাদের শাস্তি দাবি করছে ?

এর পর আসি ৯০ ভাগ মুসলিম দেশে কয়জন ঠিকঠাক যাকাত আদায় করেন ? অনেকের যাকাত আসে কোটি টাকার উপরে যাকাত হিসেবে বিলি করে সস্তা কিছু কাপড়, লুংগি। তাও আনতে গিয়ে অনেকে মারা যায় ! যা খুবই দুঃখজনক ।

হুজুরগন কখনো সঠিক যাকাত আদায়ের জন্য কোন আন্দোলন করেননি এবং যারা যাকাত ফাঁকি দিচ্ছেন তাদের কে যেন দেশের প্রচলিত আইনে সাজা দেয়া যায় সেজন্য সরকার কে চাপ দিতে ও দেখি না । কেন করছেন না হুজুরগন ? দেশের প্রধানমন্ত্রী তো মুসলিম। তাহলে সমস্যা কিসে ?

এখন চলেন খোঁড়াখুঁড়ি থামাই। নইলে এমনে খুঁড়তে থাকলে দেখা যাবে নিজের অজান্তে  নিজেই হাপিস হয়ে গেছি অথবা পুরা দেশ !

আসলে হুজুরগন যা বলেন বেশীরভাগ লোক দেখানো পাবলিসিটির জন্য। এসব না বললে শীতের সময় খেপ মারতে পারবে না। দেশের শীত মানে হুজুরদের কুদাকুদি আর পুরুষদের বিয়ে - শাদি !

হুজুর রা আল্লাহ এবং রাসুল সাঃ কে বিক্রি করা শুরু করেছেন তাই কিচ্ছু হয়না মানে ইসলাম কায়েম।
এই যে পবিত্র কুরআনে বর্নিত ২৫ জন নবী রাসুলের কথা বলা আছে। কেউ বলতে পারবেন আল্লাহর বাণী প্রচার করতে যেয়ে অর্থকড়ি চেয়েছেন এমন প্রমাণ আছে? নাই। অথচ আমাদের হুজুরদের দেখেন এদের পয়সা ছাড়া আপনে মরে গেলেও আল্লাহর বাণী প্রচারে পাবেন না।

আসলে এ দেশের মানুষ খুব বেশী আবেগী তার উপর যদি আল্লাহ রাসুলের কথা হয় তাইলে সাত খুন মাফ! এখন আপনে জামাতি চাপাতি হোন বা আল বদর, আল সামস !

হুজুরদের ধান্ধা পরের বাড়িতে সারা বছর দাওয়াত খাওয়া, কেমনে মাগনা হেলিকপ্টারে করে ওয়াজ করা যায় এই সকল।

আপনি সমাজে এত ঘুষখোর, সুদখোর, দুর্নীতিবাজ রেখে তাদের শাস্তি না দিয়ে ঘরে ঘরে আল কুরআনের আলো জ্বালিয়ে ফেলতে চান ! সত্যিই হাস্যকর।

আসলে আপনারা চান সোজা রাষ্ট্রীয় ক্ষমতায় যেয়ে তারপর ইসলাম কায়েম করতে। বেকুবের দল! আর এজন্য আগুন সন্ত্রাস, গাছ কাঁটা, জনগনের ভেতর মারামারি লাগিয়ে রাখেন। ফালতু রাজনীতি !

আচ্ছা, জামাতি চাপাতি ইসলামি দল বলে নিজেদেরকে দাবি করে এরা তো বহুদিন ক্ষমতায় ছিল তা ইসলাম এর কতদূর কায়েম করছে ?

তারা ক্ষমতায় থাকতে তারেক খাম্বা লাগিয়ে অর্থকড়ি বানায় ! উনারা মুখে কুলুপ কেটে ফিনফিনে জর্জেটের শাড়ী পড়া মাওলানা কে মাঝে রেখে নানান শরবত পান করে ইসলাম কায়েম করে। এই তাদের ইসলাম !

শেষ করছি এই বলে যে, হুজুরগন আল্লাহ এবং রাসুল সাঃ কে বেঁচা শুরু করছে বলে ৫০ বছরে ও দেশে ইসলাম কায়েম হয় নাই সামনে আরও ১০০/১৫০ বছরে হবে না দেখছি। বড্ড আফসোস !




মন্তব্য ৩২ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০২২ ভোর ৪:৪১

হাসান কালবৈশাখী বলেছেন:
বিম্পি জামাট কখনো রাজনীতি করেনি, করেছে জঙ্গীনীতি,
পাকিদের অর্থে উলফাকে অস্ত্র আশ্রয় দিয়ে ভারতের সাথে গুতোগুতি করে অর্থনৈতিক ভাবে দেশরে যেমন তলানিতে নিয়ে গেছিলো। আর আওয়ামিলীগের সাথে রাজনীতিতে পেরে উঠতে না পেরে জঙ্গি গোষ্ঠীরে দিয়েছিলো গ্রীন কার্ড,
এখন সব ব্যার্থ হয়ে আমেরিকার পানে তাকিয়ে আছে,
রাজনীতি কতটা দেউলিয়া হলে বাম-ডান হুগুর মুগুড় সব একত্র হয়ে ৬ জনের ভিসা দেয়া হবেনা এসব তুচ্ছ বিষয় শুনে লাফায়। আরো কিছু আশায় আমেরিকার পানে দিনের পর দিন তাকিয়ে থাকে।

১১ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৫১

স্প্যানকড বলেছেন: এরা কতবড় মুনাফেক ! মুখে বলে আল্লাহ সব কিছুর উপর পুর্ণ ক্ষমতাবান। ওদিকে ভাবে আমেরিকা, ভারত তাদের ক্ষমতায় বসিয়ে দিবে। ফালতু গুলিরে সকাল বিকাল ঝাটা প্যাটা করা দরকার। ভালো থাকবেন।

২| ১১ ই জানুয়ারি, ২০২২ ভোর ৫:০১

সোবুজ বলেছেন: ইসলাম কায়েম হওয়া একটা অবাস্তব প্রকল্প।আইএস,তালেবান দাবি করে তারা ইসলাম কায়েম করেছিল।তাদের শাসন আমলের কথা মনে হলে গাব্বার সিংএর কথা মনে পড়ে যায়।এমন অত্যাচার পৃথিবীর মানুষ ইতিপূর্ব্ কখনো দেখে নাই।যাই হোক আমরা চেষ্টা করতে থাকি ,বাকি পৃথিবী তর তর করে এগিয়ে যাক আর আমরা দেখতে থাকি আর স্বপ্ন দেখতে থাকি ইসলামী শাসন ব্যবস্থার।ভাল লাগলো পড়ে।সুন্দর লিখেছেন।

১১ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৫৩

স্প্যানকড বলেছেন: আই এস, তালেবান ইসলামের কোন ক্যাটাগরিতে পড়ে না। ফালতুগুলির কারণে আরও বদনাম হচ্ছে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

৩| ১১ ই জানুয়ারি, ২০২২ ভোর ৬:৩১

সাসুম বলেছেন: এই দেশ দুনিয়ার সবচেয়ে ধার্মিক দেশ।


তো আমাদের সেই একই দেশ যখন দুনিয়ার সকল তালিকার নীচে থাকে জ্ঞান বিজ্ঞান থেকে সততা কিংবা মেধা মননে কিংবা দুনিয়ার সবচে বসবাসের অযোগ্য কিংবা সবচে করাপ্টেড রাস্ট্রের তালিকার উপরে থাকে তখন ই বোঝা যায় আসলে এত ধার্মিক দের আসল চরিত্র।

আর শীতকাল এসে গেছে। দুনিয়ার এ মাথা থেকে ও মাথা মাইক লাগিয়ে সবাইকে জানিয়ে ধর্ম প্রচার না করলে টাকা কম উঠবে তো! টাকা ছাড়া আবার কিসের ওয়াজ- কিসের ধর্ম প্রচার!


পুরা দুনিয়া এগিয়ে গেছে আর উনারা এখনো একে ঘৃণা করো, ওর কল্লা ফেলো, জিহাদ, টাখনুর নীচের প্যান্ট, নারীর ওড়না আর হিজাবের প্রস্থ আর ঢিলা কুলুপ নিয়া বিজি।

১১ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৫৫

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য ! এরা কি দেখাবে রাস্তা যারা নিজেরা করে কামড়াকামড়ি । ধন্যবাদ, ভালো থাকবেন সব সময়।

৪| ১১ ই জানুয়ারি, ২০২২ সকাল ৭:০৮

নূর আলম হিরণ বলেছেন: আমার একটাই কথা এখন ৫০টাকার এমবি রিচার্জ করলে দুনিয়ার বিখ্যাত সব স্কলারের ওয়াজ শুনা সম্ভব সেখানে ৫লক্ষ টাকা খরচ করে ওয়াজ করে কি পায়দা হয়!

১১ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৫৬

স্প্যানকড বলেছেন: ঘটনা হাছা ! বুদ্ধিমান তাই করে। ধন্যবাদ, ভালো থাকবেন।

৫| ১১ ই জানুয়ারি, ২০২২ সকাল ৮:২২

গরল বলেছেন: ওয়াজের মৌসুম আর ভোটের মৌসুম, অসভ্যদের মাইক বাজিয়ে চিৎকার চেচামেচি আমার জীবনের সবচেয়ে বিরক্তিকর বিষয় ছিল। আমি আজ পর্যন্ত কোন ভদ্রলোককে এই দুই কাজে অংশগ্রহণ করতে দেখি নাই তবুও এসব কিভাবে চলছে আমার মাথায় ঢোকে না।

১১ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১:০৩

স্প্যানকড বলেছেন: সরকারের উচিত একটা নীতিমালা নির্ধারণ করে দেয়া যে এত ডিসিমাইল পর্যন্ত যেন মাইকের শব্দ আসে। এদের অসভ্যের মতন চিল্লাচিল্লিতে সারাদিন হাড় খাটুনির পর অনেক মানুষ ঠিকঠাক ঘুমুতে পারে না। অসুস্থ রোগীর অবস্থা আরও খারাপ হয়। দুধের শিশু ভয়ে ঘুম থেকে লাফ দিয়ে উঠে। এগুলারে চিকন জিংলা দিয়া পিটানো দরকার। ফালতু গুলি। ধন্যবাদ, ভালো থাকবেন।

৬| ১১ ই জানুয়ারি, ২০২২ সকাল ৯:৪৫

বিটপি বলেছেন: ঘরে ঘরে জ্বালো মানে কেবল যেসব ঘরে জ্বালানো দরকার - সেসব ঘরে। প্রায় প্রত্যেক ঘরেই কুরআন আছে, কিন্তু সেসব ঘর কি কুরআনের আলোয় আলোকিত? সব ঘরে কি কুরআন নির্দেশিত পরিবার গঠন করা আছে? সব ঘরে কি আল্লাহ্‌র আদেশ কঠরভাবে পালন করা হয়? সন্তানকে দ্বীনের শিক্ষা দেয়া হয়? মহিলারা পর্দা মেন্টেইন করে? বাবা-মায়ের যত্ন করা হয়? পুরুষেরা হালাল উপার্জন করে?

না করে থাকলে কুরআনের আলো কিভাবে জ্বালানো হল। কুপি বাতি বা টিউব লাইট সব ঘরেই থাকে, কিন্তু সুইচ অন না করলে আলো হয়না। কুরআনের সুইচ সেভাবে অন না করলে ঘরে কুরআনের আলো জ্বলবে না।

১১ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১:০৪

স্প্যানকড বলেছেন: এ দেশের হুজুরদের সে সুইচ অন করার মতন ক্ষমতা নাই ! ধন্যবাদ, ভালো থাকবেন।

৭| ১১ ই জানুয়ারি, ২০২২ সকাল ১০:০১

মোঃ মাইদুল সরকার বলেছেন:
পুরুষের বিয়া-শাদির ব্যাপারটা বিশদ বর্নণা না কিরিয়া পোস্ট সমাপন করায় মনখুন্ন হইলাম ভ্রাতা।

১১ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১:০৭

স্প্যানকড বলেছেন: বিয়া - শাদি বড়ই উপর এর জিনিস তাই রেখে দিলাম পরবর্তীতে যাতে করা যায়। একদিন বিস্তারিত আলোচনা করে দিব। এখন খুশী ? ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

৮| ১১ ই জানুয়ারি, ২০২২ সকাল ১০:৫৯

অপু তানভীর বলেছেন: ধরুন আজ থেকে এদেশের সকল হুজুর গণ ধর্মকে ব্যবহার করে আয় রোজগার করা বন্ধ করে দিল । এরা তখন সবাই না খেয়ে মরবে । মসজিদে যদি নামাজ পড়তে যান তখন হুজুর মশাই কিভাবে ধর্মের কথা বলে বলে টাকা আদায় করে !

১১ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১:১০

স্প্যানকড বলেছেন: কেউ না খেয়ে মরবে না ! যাদের ঈমান পাকাপোক্ত তারা ধর্ম নিয়ে ব্যবসা করে না। ধর্মের সাথে অন্য কর্ম করে নিজের রিজিক ঠিক রাখে। এরা মসজিদ কমিটি মানুষের উপর নির্ভরশীল বলে আল্লাহ এদের হালত বদলে দেন না। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময়।

৯| ১১ ই জানুয়ারি, ২০২২ সকাল ১১:০৯

কাজী ফাতেমা ছবি বলেছেন: এত বড় বড় কথা না কইয়া প্রতিবাদ করেন
চুপচাপ বইয়া থাকলে হইবো। আর হুজুরদের বেতন বাড়ানো দরকার এই কথা তো কন না

১১ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১:১৭

স্প্যানকড বলেছেন: প্রতিবাদ তো করি । চুপচাপ কই দেখলেন আপু ? সরকার এর দায়িত্ব বেতন বাড়িয়ে দেয়া। আমার অত টাকা পয়সা নাই । তাছাড়া নামাজ পড়াবে আর ধর্মীয় জ্ঞ্যানের কথা বলবে এতে বেতন কিসের ? অন্য কাম কাইজ করতে পারে না? বহু হুজুর আছে যাদের মোট সম্পত্তির কথা শুনলে ব্যাংক ব্যালেন্স জানলে আপনি বসা থাকলে দাঁড়িয়ে যাবেন আর দাঁড়িয়ে থাকলে বসে পড়বেন। মুলত এরা ধর্মের সাথে রাজনীতি করে। আরও কিছু বলার ছিল কিন্তু সময়ের কারণে সংক্ষিপ্ত করলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময়।

১০| ১১ ই জানুয়ারি, ২০২২ রাত ৮:১৪

পঞ্চগড়ের বাসিন্দা বলেছেন: আওয়ামী চশমায় লেখাটা পরলাম, জব্বর বলেছেন :D
ভাবতে ভালই লাগছে তথ্যবাবার নিয়োগকৃত BAL (বাংলাদেশ আওয়ামী লিগ) সদস্যরা যথাযথ ভাবে তাদের দায়িত্ব পালন করছে

১১ ই জানুয়ারি, ২০২২ রাত ৯:২৬

স্প্যানকড বলেছেন: আমি কারো দায়িত্ব পালন করছি না। আপনার হিসেবে ভুল আছে। বলেন তো বাংলাদেশের কোন ইসলামি দল ইসলামের জন্য খেটে মরছে? একটার নাম বলেন ? সব আল্লাহ এবং রাসুল সাঃ কে সামনে রেখে তলে তলে আকাম করছে নয়তো আকাম কে সাপোর্ট করছে। সেই কথা গুলি বলেছি এখানে আওয়ামীলীগের গন্ধ কই পাইলেন ? ভালো থাকবেন।

১১| ১১ ই জানুয়ারি, ২০২২ রাত ৯:৪৬

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


আমাদের মউলোভীদের বর্তমান জমানার আদর্শ রিসেপ তাইয়েপ এরদোগান এবারে দূর্নীতিবাজ হিসেবে লিস্টে স্থান পেয়েছেন। হুজুররা কোন দিন যে যাবেন!

১২ ই জানুয়ারি, ২০২২ দুপুর ২:৩৫

স্প্যানকড বলেছেন: মৌ লোভীরা যেদিকে মধু ওদিকে যাবে। হুদাই চিন্তা কইরেন না। ধন্যবাদ, ভালো থাকবেন।

১২| ১২ ই জানুয়ারি, ২০২২ রাত ২:০০

এপোলো বলেছেন: বিয়ে শাদীর বেপারটা পড়তে আসলাম, মগ্ন হয়ে ওয়াজ শুনলাম

১২ ই জানুয়ারি, ২০২২ দুপুর ২:৩৬

স্প্যানকড বলেছেন: তাই নাকি ! সামনে আরও পাইবেন। ধন্যবাদ, ভালো থাকবেন।

১৩| ১২ ই জানুয়ারি, ২০২২ রাত ৩:৫৪

নেওয়াজ আলি বলেছেন: এই শীতে একটা আওয়ামী ওয়াজ শুনলাম

১২ ই জানুয়ারি, ২০২২ দুপুর ২:৩৮

স্প্যানকড বলেছেন: শরীর টা হট হইছে না ! মাগনা ওয়াজ কিন্তু শুনছেন ! ধন্যবাদ, ভালো থাকবেন।

১৪| ১২ ই জানুয়ারি, ২০২২ ভোর ৪:০৯

সোবুজ বলেছেন: আইএস এবং তালেবানের একটা কথাও কোরান হাদিসের বাইরে না।আসলে কোরান হাদিসে বিবিন্ন রকমের কথা লেখা আছে যে যেটা গ্রহন করে।তোমার ধর্ম তোমার আমার ধর্ম আমার যেমন লেখা আছে।আবার ইসলাম গ্রহন না করলে কল্লা ফেলে দেবার কথাও লেখা আছে।শান্তিপূর্ণ সহঅবস্থানই উত্তম।

১২ ই জানুয়ারি, ২০২২ দুপুর ২:৪১

স্প্যানকড বলেছেন: আই এস, তালেবান পবিত্র কুরআনের শান্তির বাণী গুলি মগজে রাখে নাই এই হলো সমস্যা। যে সমস্যা থেকে আমাদের তথাকথিত মৌলোভীরা ও বেরিয়ে আসতে পারে নাই। ধন্যবাদ, ভালো থাকবেন।

১৫| ১৩ ই জানুয়ারি, ২০২২ রাত ১২:৩৯

নিশাচর১/১০০ বলেছেন: এই হুযুরদের কোন কারিগরি দক্ষতা নেই, প্রচলিত প্রাতিষ্ঠানিক যোগ্যতাও নেই, তাদের সেসব শেখানো হয় নাই। কিন্তু দিন শেষে পেটপুজোর ব্যবস্থা তো করতে হবে। কেউ মঞ্চে গান গেয়ে রুটিরুজির ব্যবস্থা করবে, কেউ মাহফিলে ওয়াজ করে আয় রোজগার করবে, কারন সেটাই কেবল তারা পারে।

১৩ ই জানুয়ারি, ২০২২ রাত ১:৫৫

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য ! আমরা যার অংশ হয়ে আরও সত্য করে দিচ্ছি। ধন্যবাদ, ভালো থাকবেন সব সময়।

১৬| ১৩ ই জানুয়ারি, ২০২২ রাত ২:০৩

রিফাত হোসেন বলেছেন: এই পোস্টে সেরা মন্তব্য !

এপোলো বলেছেন:
বিয়ে শাদীর বেপারটা পড়তে আসলাম, মগ্ন হয়ে ওয়াজ শুনলাম

১৩ ই জানুয়ারি, ২০২২ সকাল ১১:০৯

স্প্যানকড বলেছেন: একটা সময় বিয়ে - শাদী ব্যাপারটা থাকবে কি না তাই সন্দেহ আছে ! ধন্যবাদ, ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.