নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

কি সাংঘাতিক !

০১ লা মার্চ, ২০২২ সন্ধ্যা ৬:৩৩

ছবি নেট ।

সারা দুনিয়ার মাঝে প্রতিবছর পবিত্র কুরআনের হাফেজ প্রতিযোগিতায় বাংলাদেশ প্রথম দ্বিতীয় তৃতীয় চতুর্থ হয়ে আসছে। যা একজন মুসলিম হিসেবে আমি গর্ববোধ করি। খুব ভালো খবর।

এখন আসি অন্য প্রসংগে এক দল হুজুর এর দাবি দুনিয়ার বড় বড় বিজ্ঞানী এবং আবিষ্কার পবিত্র কুরআন রিসার্চ করে করা হয়েছে। মানলাম আপনাদের কথা।

এখন আমার কথা শোনেন আপনারা প্রতিদিন যেই হারে পবিত্র কুরআন চর্চা করেন ততটা অন্য কেউ করেনা। আপনারা কেন জ্ঞ্যান বিজ্ঞ্যানে এত পিছিয়ে ? কেন মাদ্রাসা থেকে দুই চারজন নিউটন, আইন্সটাইনের মতন বিজ্ঞ্যানী বের হয় না ?  কেন ?
যাক ওসব কথা এখন সারা বিশ্বে একই আলাপ ইউক্রেন রাশিয়া। হুজুরগন সেই অনুযায়ী ওয়াজ করছে। গত রাতে একটা হাদিস শুনলাম এমন এক সময় আসবে যখন ইউরোপীয়ান আর মুসলিম মিলে তৃতীয় এক শক্তির বিরুদ্ধে যুদ্ধ করবে।

এখন এই তৃতীয় শক্তি কি রাশিয়া, চীন ? সে যুদ্ধে নাকি ইউরোপীয়ান এবং মুসলিম জিতবে। এ ও জানলাম সে যুদ্ধে নাকি ১০০ জনের ভেতর ৯৯ জন মারা যাবে এমন কি আকাশের পাখি পর্যন্ত মরে পড়ে থাকবে। তাহলে ধরে নেয়া যায় পারমাণবিক বোম ফুটবে ! এর মানে দুনিয়া ধ্বংসের দিকে যাচ্ছে ধীরে ধীরে।

শেষ করছি পুতিন ব্যাডার এক উক্তি দিয়ে " যেখানে রাশিয়ার অস্তিত্ব টিকে থাকবে না সেখানে দুনিয়ার অস্তিত্ব টিকে থাকার দরকার নাই ! " কি সাংঘাতিক !

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০১ লা মার্চ, ২০২২ সন্ধ্যা ৬:৫৭

সোবুজ বলেছেন: কথায় আছে ,নিজে বাচলে বাপের নাম।আমিই যদি না বাচি আরেক জনকে বাঁচতে দিয়ে আমার লাভ কি।বাচলে সবাই মিলে বাচবো।মরলে সবাই মিলে মরবো।কথাটা যদিও স্বার্থপরের মতো শুনায়, এটাই বাস্তবতা।যুদ্ধে এটাই হয়।আরেক জনকে মেরেই নিজেকে বাঁচতে হয়।এই জন্যই যুদ্ধ করো জন্যই মঙ্গল বয়ে আনে না।
কোরান থেকে ভাল তত্ত্ব দাঁড় করিয়েন হুজুররা।এটাকে একটু ঘষে মেঝে ঠিক করলে নোবেল পাবার সম্ভাবনা আছে।

০১ লা মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:৩৫

স্প্যানকড বলেছেন: যুদ্ধ এমনই হয় দয়া মায়া থাকলে কি আর যুদ্ধ হয় ! ভালো থাকবেন।

২| ০১ লা মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:০৭

সোনাগাজী বলেছেন:



হুজুরদের অনেক আবিস্কার আছে, উনাদের ১ জন তো "করোনার-টিকা ফরমুলা" আবিস্কার করেছেন। আপনিও তো আবিস্কারক, আপনি কি বলেননি, ১ম নারীকে পাঁজরের হাড্ডি থেকে বানানো হয়েছে?

আজকাল আপনার পোষ্টে আসতে ইচ্ছে হয় না, কোন মেয়ের ছবি নেই, এরোটিক পদাবলী নেই; সমসা কোথায়?

০১ লা মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:৪১

স্প্যানকড বলেছেন: কইছিলাম নাকি ! আমি কুরআনে পড়েছি তাই বলেছি উহা আমার ধর্মীয় কিতাব। আপনি ডারউইন এর কিতাবে বিশ্বাসী আমার এতে সমস্যা নাই। সমস্যা যুদ্ধ ! যুদ্ধের ভেতর প্রেম সেক্স কে করে বলেন ? করলেও শান্তি পায়না। ডর ভয়ে না প্রেম হয় না সেক্স ! এগুলার জন্য দরকার টেনশন মুক্ত সমাজ এবং রাষ্ট্র । যা দিনকে দিন অশান্ত হয়ে উঠছে তাই প্রেম সেক্স ও অশান্ত হয়ে উঠছে। যান আপনার জন্য একখান গরম কবিতা লিখমু নে ! ধন্যবাদ, ভালো থাকবেন।

৩| ০১ লা মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:১০

ঋণাত্মক শূণ্য বলেছেন: ১। যে প্রতিযোগীতায় বাংলাদেশী ছেলেরা প্রথম হচ্ছে তার একটা হচ্ছে কতটুকু নির্ভুল ভাবে মুখস্ত বলতে পারছে; আর একটা হচ্ছে কত সুন্দর করে তিলওয়াত করতে পারছে। এখানে বোঝাবুঝির কোন প্রতিযোগীতা হচ্ছে না।
২। কুরআনকে মুসলিমরা ইসলামের জন্য বুঝে, বিমান বানানোর জন্য বোঝার কথা কুরআন বা হাদিসে নাই। তবে কুরআন হাদিসে গবেষণা (চিন্তা) করতে উৎসাহ দেওয়া হয়েছে।
৩। আমি আজ পর্যন্ত কোন হুজুরকে বলতে শুনিনি যে বিধর্মীরা কুরআন রিসার্চ করে সব আবিস্কার করছে। সাধারণ মানুষকে এমন বলতে শুনেছি। তবে হ্যাঁ, কিছু হুজুর এমন থাকতে পারে, যারা এই একই কথা বলে। তবে তারা আদতে ইসলামটাই ঠিক ভাবে জানে না; তারা বক্তব্য দিয়ে মাঠ গরম করে পকেট ভরতে চায়। যা বলছিলাম, ঐ হুজুররা, যারা এগুলি বলে, তাদের থেকে হুজুর বিরোধীরা বেশী বলে এই কথা। কটাক্ষ করতে গিয়ে বলে, তবে তারাই বেশী বলে।
৪। পৃথীবির শেষ দিকে কি হবে এ বিষয়ে ইসলামে নানান ইঙ্গিত দেওয়া আছে। তবে কিছু লোক (আগের পয়েন্টের মত) নিজেদের জ্ঞান জাহির করতে ও পকেট ভরতে এমন এমন সব আজিব কথা বলে, যা শুনে টাশ্কি খেতে হয়।
৫। পুতিন যে কথাটা বলেছে, সেটা এখন যে যার মত ব্যাখ্যা করছে। রাশিয়ান কারও কাছে থেকে শুনলে শুনবেন পুতিন যা বলেছে তার অর্থ হচ্ছে 'তোমরা কেন রাশিয়াকে এক ঘরে করতেছো? দুনিয়ায় কি রাশিয়ার কোন দরকার নাই?'। আর যদি আম্রিকা পন্থীদের কাছে শুনেন, তাহলে আপনি যা বলেছেন তেমন মনে হবে। (আচ্ছা, হুজুরেরা কুরআন থেকে গবেষণার যে কথা বলেছে, সেটাও কি এমন কিছু হয়ে গেছে?)

০১ লা মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:৪৮

স্প্যানকড বলেছেন: এখন কে সত্যি কয় আর কে মিথ্যে বুজা মুশকিল কারণ সবাই চালাক সত্যি মিথ্যে মিলিয়ে বলে ধরার কায়দা কম। এইযে পশ্চিমা মিডিয়া এখন ইউক্রেনিদের বীর বলে আখ্যা দিচ্ছে অথচ এই মিডিয়া ফিলিস্তিনিদের পাথর দিয়ে ভারী অস্ত্রের বিরুদ্ধে লড়াই কে বলছে সন্ত্রাসী ! দুনিয়ায় সত্যের মৃত্যু ঘটেছে বহু আগে এখন মিথ আর মিথ্যের যুগ চলছে। ধন্যবাদ, ভালো থাকবেন।

৪| ০১ লা মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:৪৩

মনিরা সুলতানা বলেছেন: ঋণাত্মক শূণ্য' র মন্তব্যে লাইক !

০১ লা মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:৪৯

স্প্যানকড বলেছেন: শুণ্য খুব ভালো যুক্তি দিয়েছেন । ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন আপু।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.