নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

বদলাইয়া দিমু কইলাম !

১১ ই মার্চ, ২০২২ রাত ১২:১২

ছবি নেট ।

সক্কাল সক্কাল ঘুম ভাংগছে রাস্তায় ইট ভাংগার মেশিনের শব্দে। কিমুন লাগে কন ! মেজাজটা সকালেই চ্যাতে গেলো তার উপর ব্লগ দেখি গরম ! কারণ কি ? কিসব নুনু ফুনু নিয়ে কয়জন দেখলাম জাতির উদ্দেশ্য বিশাল কিছু হাজির করে ফেলেছেন। এ নিয়ে তুঘলকি কান্ড ! যাক ফ্রিজ থেকে ঠান্ডা জল খেয়ে শুকনা গলা আর চ্যাতে যাওয়া মেজাজ কুল করলাম।

ইদানীং ঘন ঘন টিভিতে চোখ রাখছি কারণ এক বালের যুদ্ধে এদিকে আমরা না খেয়ে থাকার অবস্থায় যাচ্ছি। সব জিনিসের দাম বেড়ে যাচ্ছে। গ্যাস, বিদ্যুৎ ,জ্বালানি থেকে ভোজ্য তেল ! যাই হোক টিভি অন করে খবরে শুনি, রাশিয়ার ফরেন মিনিস্টার বলছে," যারা ইউক্রেন কে অস্ত্র দিয়ে সাহায্য করছে এরা চরম ভুল করছে এবং নিজেদের বিপদ টেনে আনছে। "

গতকাল শুনলাম বৃটেন প্রায় তিন হাজার এর মতন ব্লাস্টিক মিসাইল ইউক্রেন কে দিয়েছে। ওদিকে ইউক্রেনের কমেডিয়ান রাষ্ট্রপতি জেলের কয়েদি দের মুক্ত করে দিয়েছেন দেশের জন্য যুদ্ধ করতে। কি কমু এই সিদ্ধান্ত কে পাগলামি ?  ছাগলামি ? না, সত্যিকারের দেশ প্রেমি ? আবার এদিকে চেচেন আর্মি রাশিয়ার হয়ে যুদ্ধে নেমে গেছে মানে কোনদিকে কি হচ্ছে বা যাচ্ছে বোঝা মুশকিল !

এমন উত্তপ্ত পরিস্থিতিতে একটা প্রশ্ন উদয় হইছে মনে সেইটা হইল এত সবের ভিতর আমরা আছি কেমন ? উত্তরে অনেকে বলবেন ভালো, খুব ভালো অথবা আছি আলহামদুলিল্লাহ আল্লাহ বাঁচায় রাখছে ! ভালো আর খুব ভালো আছেন যারা তাদের সংখ্যা খুব কম। এদের মধ্যে সর্ব প্রথমে নেতা, সরকারি আমলা কামলারা আর হাতেগোনা কয়েকজন সেলিব্রেটি ! 

আর যারা বলছে আল্লাহ বাঁচায় রাখছে এদের সংখ্যা কিন্তু দিনকে দিন বেড়েই চলেছে। খবরে দেখলাম সরকার কোটি টাকার তেল খরিদ করবে তা গরীব সেসব পাবে তো ? রমজানের আগে দ্রব্যমূল্য কমবে তো ? নইলে দেখা যাবে বহু কপাল ঘষে কালো করা নামাজী বাধ্য হয়ে রোজা রেখেই ঘুষের টাকা নিবেন ! কি করবে বাঁচতে হবে তো ! জীবন এবং সামাজিক ইজ্জত বাঁচানো ফরজ। ইফতার করে না হয় তওবা করে নিবেন ! বাঁচার জন্য মনে হয় এসব জায়েজ হয়ে গেছে অন্তত বর্তমান দেশের সমাজ ব্যবস্থায় !

ভাইবা দেখলাম ঘুষ তো আর শিরকের মতন বড় গুনাহ না ! আল্লাহ ক্ষমাশীল মাফ করে দিবেন হয়তো উনি তো দেখছেন কি পরিস্থিতিতে বাংলাদেশীরা যাচ্ছে ! আমি কিন্তু কইতাছি না আপনি ঘুষ খান।

এসব আউলাঝাউলা চিন্তার ভেতর দেখলাম ফরিদপুরের নগরকান্দা উপজেলায় সোনালী ব্যাংকের এক কর্মকর্তার নাচের ভিডিও। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ওই ব্যাংক কর্মকর্তার নাম নলিনী রঞ্জন বিশ্বাস। তার গ্রামের বাড়ি নগরকান্দার পুরাপাড়ায়। গতকাল বুধবার (৯ মার্চ) সোনালী ব্যাংকের ফরিদপুরের নগরকান্দা শাখায় অডিট চলছিল। অডিট শেষে রাত ১০টার দিকে এক ঊর্ধ্বতন কর্মকর্তা ও তার সহকর্মীদের অনুরোধে সে নাচ করেন। এ সময় এক কর্মকর্তা সেই নাচের দৃশ্য ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেয়। পরে বিভিন্ন প্রতিক্রিয়া ব্যক্ত করেন মানুষ।

দেখছেন তো কি সমাজে বাস করছি ! কারো ঘর পোড়ছে আরেক জন আলু পোড়া দিয়ে কি সুন্দর নেচে যাচ্ছে ! এই অন্যের ঘরের আগুনে আলু পোড়া দিয়ে আলু খেতে বাঙালী খুব উস্তাদ ! ইহা একমাত্র আমাদের ডি এন এ তে বিল্ড ইন আছে মনে হয়। নইলে কেন এমন করছি আমরা ? 

আসলে এগুলি লিখি যখন তখন কিন্তু ঠিকই চিন্তা করি কেন লিখছি ? এ লেখা পড়ে সমাজের বাঁকা বাল কি সিধা হবে ? ও হুম মোটেও না। তবে কি হুদাই ভোদাই এর মতন টিপতে টিপতে আংগুল বিষ করছি ? আসলে আমাদের ব্লগার দের অবস্থা মনে হয় সেই মাতাল স্বামীর মতন।

স্বামী ঃ খালি একবার দেশের প্রধানমন্ত্রী হয়ে নেই দেশের চেহারা বদলে দিব।

ওদিকে স্ত্রী বলছে, এইবার থেকে মদ কম খাও।  সেই সক্কাল থেকে লুংগী মনে করে আমার ছায়া পড়ে ঘুরছ আগে সেইটা বদলাও ! হা হা হা.....।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই মার্চ, ২০২২ রাত ১২:২৪

জটিল ভাই বলেছেন:
হাহাহাহাহা..... আমি বড্ড এনজয়িং মুডে আছি। কিপিটাপ বাট সাবধানে! বায়ে প্লাস্টিক =p~

১১ ই মার্চ, ২০২২ রাত ১:১২

স্প্যানকড বলেছেন: প্লাস্টিকে বাতাস ভইরা থাপড়া দিয়া ফুটাইতে সেই লাগে ! টেরাই কইরেন একবার। আমিও আলহামদুলিল্লাহ বড্ড ভালো আছি। জটিল বাদ !

২| ১১ ই মার্চ, ২০২২ রাত ১:০০

নাহিদ ২০১৯ বলেছেন: ভাল ছিল :) এক লেখাতেই সব জেনে গেলুম =p~

১১ ই মার্চ, ২০২২ রাত ১:১২

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময়।

৩| ১২ ই মার্চ, ২০২২ সন্ধ্যা ৭:৪৭

খুশিতে বলেছেন: খুব ভালো লাগলো ভাই।
ব্যাংকারের নাচের ভিডিুয়র লিংক থাকলে একটু দিয়েন :``>>

১২ ই মার্চ, ২০২২ রাত ১১:৪৮

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ, ভালো থাকবেন। হয়তো ইউটিউবে খুঁজলে পেয়ে যাবেন আশা করি। ভালো থাকবেন সব সময় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.