নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

আরে দুষ্ট পোলাপাইন !

৩১ শে মার্চ, ২০২২ রাত ১২:০৩

ছবি নেট।

বাংলাদেশ একটা জগাখিচুরির মধ্য দিয়ে যাচ্ছে সেটা রাজনীতি বলেন আর সংস্কৃতি। কোন কিছুতেই স্থিরতা নেই। যা খুব খারাপ বিষয়। যে কোন বাতাসে সব তছনছ হয়ে যেতে পারে।

আজ অবশ্য সমাজের খুব গভীরে ডুব দিতে যাচ্ছি না কারণ বেশী ডুবা ডুবি করলে যে কোন সময় তলিয়ে যেতে পারি। তলিয়ে গেলে কেউ যে তুলবে না এ আমি নিশ্চিত। তাই ইদানীং ফাক ফোকড় দিয়া ডাইনে বামে চাইপা লাইফ জ্যাকেট লাগাইয়া চলাফেলা করি। যাতে শ্বাসটা অন্তত ছাড়তে পারি।

যাক বেহুদা প্যাঁচাল না পারিয়া সোজা কথায় হান্দাইয়া পড়ি। আমার এসব কথায় অনেকে মাইন্ড খাইতে পারে। খাইতে থাক আমার কি! দেশের ভেতর একদল চায় দেশে পুরা ইসলামি শরীয়া চলুক সব পুরুষ মুসলিম গন দাড়ি টুপি জুব্বা আর মেয়েরা বোরকা অনেকটা আফগান স্টাইলে চলাফেরা করুক। আবার একদল চায় শরীর যার পোষাক ও তার। আমি তুমি বলার কে ? আসলে কে আমি? আপনি ? এখন কেউ যদি কক্সবাজার বীচে শুধু বিকিনি, পেন্টি পড়ে নামে তাতে আমার আপনার কি ? তার অভিরুচি। তার শরীর তিনি দেখাবেন আমাদের কি ? আবার কেউ বোরকা পড়ে বীচে যায় এইটাও তার অভিরুচি। তার শরীর তিনি ঢেকে রেখেছেন খোদার ভয়ে হোক আর ধর্ষণের ভয়ে। আমাদের কি ?

এই শতকে পোষাক কে কেন নানান বিপদের কারণ হিসেবে বলা হয় বিশেষ করে নারীদের পোষাক নিয়ে?

আসলে আমরা এখনো শিক্ষিত হতে পারি নাই। তাই অপর কে সম্মান করতে জানি না। অবশ্য আমাদের যারা গুরুজন মানে দেশ পরিচালনার মতন গুরুত্বপূর্ণ জায়গা দখল করে নিজেদের পদার্থ দাবি করছেন তারা কিন্তু ম্যাংগো জনতাকে অপদার্থ বলেই ট্রিট করে থাকেন ! যাহা খুব তিতা সত্য ! তাই আমরা একটু সমাজে উপরে থাকলে অন্যদের প্লাস্টিক ভাবি !

আসলে আমরা হয়তো অপদার্থ বলেই চোর ডাকাত দস্যুদের নির্বাচিত করি এমনকি দেশ চালাতে দায়িত্ব দেই।

আচ্ছা, দেশ কি সাইকেল বা রিক্সা চালানোর মতন সোজা বিষয় ? বহু কিছু মাথায় রাইখা বহুত আন্তর্জাতিক লেবেল ঠিক রাইখা চালাইতে হয়। তয় বর্তমানে আমাদের প্রধানমন্ত্রী সেই ক্ষমতার দাবিদার। তিনি দক্ষতার সাথেই চালাচ্ছেন। তয় একখান কথা না কইলে নয় তিনি চোর ডাকাত দস্যু সাধু সব নিয়ে দেশ চালাচ্ছেন।

আল্লাহ না করুক তিনি না থাকলে দেশে যে কি হবে ? আল্লাহ ভালো জানে কারণ জনতা নেতাদের পল্টি বাজী দেখে শিখে গেছে কিভাবে পল্টি দিতে হয়। ইহাতে ম্যাংগো লোকদের দোষ দিয়া লাভ নাই।

আওয়ামী লীগ এত কাজ করার পরেও দেখবেন ক্ষমতায় না থাকলে ম্যাংগো লোকজন মেট্রোরেল, পদ্মা সেতুর উপর দিয়া ঠ্যাং তুলে আরাম করে যাবে আর গাইল দিয়া কইব " হালারা হগল চোর ডাকাত ছিল! " ইহাই আমাদের চরিত্র !

আচ্ছা, একটা বিষয় দেখলাম কিছু পোলাপাইন ওয়াটার ল্যান্ডে ডি জের সাথে দুষ্ট পোলাপাইন গানের তালে তালে নাচছে ডুবাচ্ছে।

আবার আরেক দল রাইতের বেলায় হুজুর দের কথায় কথায় আমীন ঠিক ঠিক বইলা চিল্লাইয়া আকাশ পাতাল এক করছে।

এই যে এই জিনিস চলছে দীর্ঘদিন ধরে হয়তো দেখবেন খুব বেশীদিন নাই দুই গ্রুপের মধ্যে লাগালাগি শুরু হয়ে যেতে পারে কারণ এক দল চায় সব দাড়ি টুপি জোব্বা বোরকা আরেক দল চায় দুষ্ট পোলাপাইন ! দুইটাই এক্সট্রিম এবং একটিভ ! সুতরাং যাইবেন কই ? শেষ প্রশ্ন বাংলাদেশ কোনদিকে এগুচ্ছে ?

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ৩১ শে মার্চ, ২০২২ রাত ১:২৭

সোনাগাজী বলেছেন:


শেখ হাসিনার সরকারের অবসানের সাথে সাথে দেশে গোলযোগ হবে; কারণ, জাতি বিভক্ত।

৩১ শে মার্চ, ২০২২ রাত ১:৩৭

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য ! ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময়।

২| ৩১ শে মার্চ, ২০২২ ভোর ৬:২০

সোনাগাজী বলেছেন:


আপনাকে কি জন্য জেনারেল করেছে?

সামুটিম বাংলাদেশ সরকারের কর্মচারীদের মতো, কিছু একটা করে, কেন করে ঠিক জানে না।

৩১ শে মার্চ, ২০২২ বিকাল ৫:২১

স্প্যানকড বলেছেন: ঘটনা সামান্য কিন্ত তাদের কাছে অসামান্য ঠেকেছে। ক্ষমতায় তারা কি আর করা ! একজন ব্লগার আরেক ব্লগার এর সুন্নতে খাতনা দাবি করেছিল উহাতে আমি মন্তব্য করেছিলাম কিন্তু উহা ব্যক্তি আক্রমণ এর পর্যায়ে পড়েনা। আরেক জন সম্মানিত ব্লগার উহা স্ক্রিনশট দিয়ে ব্লগে ব্লগ করে আর তাতেই এই সাজা ! এই হলো কাহানী । যাক ওসব নিয়ে অত ভাবিনা লেখার ইচ্ছে থেকেই রোজ লিখি। ধন্যবাদ আবারও মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সব সময়।

৩| ৩১ শে মার্চ, ২০২২ বিকাল ৫:২৯

মিরোরডডল বলেছেন:




তলিয়ে গেলে কেউ যে তুলবে না এ আমি নিশ্চিত।

তুলবেতো নাই, বরং আরও চেপে ধরবে যেনো নিশ্চিত তলিয়ে যায়, কোনভাবেই উঠে আসতে না পারে ।
এটাই আমাদের বৈশিষ্ট !

শেষ প্রশ্ন বাংলাদেশ কোনদিকে এগুচ্ছে ?

বাংলাদেশ আপন গতিতে তার নিজের মতো চলছে ভালোমন্দের সংমিশ্রণে এবং এভাবেই চলবে ।

স্প্যানকডকে অনেকদিন পর দেখছি , অবশ্য আমার নিজেরও রেগুলার আসা হয়না ।


০১ লা এপ্রিল, ২০২২ রাত ১:৩৬

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ খুব সুন্দর মন্তব্যের জন্য। আপনাকে ও দেখিনা মেলাদিন। জানি ব্যস্ত। সময় হলে আসবেন। মিস করি আপনার ব্লগ এবং সুন্দর সুন্দর গান। ভালো থাকবেন সব সময়।

৪| ৩১ শে মার্চ, ২০২২ বিকাল ৫:৫৪

সোবুজ বলেছেন: মাঝে মাঝে জেনারেল হওয়া ভালো।সিপাই হয়ে থাকার চেয়ে।বিশ্ব রাজনীতি পরিবর্তনের সাথে সাথে দ্রুত অনেক কিছুর পরিবর্তন হবে।মানচিত্রের পরিবর্তন হওয়া বিচিত্র কিছু না।আমরা আফগান না যে পার্শ্ববর্তী সব দেশ মুসলিম।মোল্লারা যতটা সহজ মনে করছে অতটা সহজ না।
হসিনা একটা ভারসাম্য রক্ষা করে দেশ পরিচালনা করছে।সবাই আছে তার সরকারে।এটা মন্দের ভালো।এই শিক্ষা নিয়েছে বিএনপি জামাতের জ্বালাও পোড়াও আন্দোলন থেকে।প্রশাসন ছাড়া কেউ আসেনাই তাকে রক্ষা করতে।

০১ লা এপ্রিল, ২০২২ রাত ১:৩৭

স্প্যানকড বলেছেন: হুম ঘটনা সত্য। ধন্যবাদ সময় দেয়ার জন্য। ভালো থাকবেন সব সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.