নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

হ্যালো ২৪৪১১৩৯ !

২৭ শে জুন, ২০২৩ সন্ধ্যা ৬:৫১

ছবি নেট ।

" চাকরিটা আমি পেয়ে গেছি বেলা শুনছ। মাকে বলে দাও বিয়ে তুমি করছ না। " অঞ্জন দত্তের এ গান এক সময় রোজ শোনা হতো। এখন গান শোনা হয় না তেমন। গানটা দিয়ে শুরু করার কারণ বলছি কিছু আজাইরা খাউজানি প্যাঁচাল পারব আর কি! 

আমাদের সমাজে একটা সিস্টেম চালু আছে ছেলের চাকরি না হওয়া পর্যন্ত বিয়ে শাদী বন্ধ থাকে। তা ২০২৩ শতকে এসে পোলাপান চাকরির চেষ্টায় থাকে আবার এদিকে রুম ডেটিং করে যৌনতা কি তা প্রায় পি এইচ ডি করে বসে আছে আর যারা একদম কট্টর মানে এসব প্রেমট্রেম এ যায় না। নারী দেখলে পালায় তারা আবার পর্ণগ্রাফি দেখে ভেতরে ভেতরে একজন নারীকে ছিঁড়ে বিড়ে খেয়ে যাচ্ছে। ইহা সত্য মানেন আর না মানেন। শরীরের ক্ষুধা সে যেনতেন ক্ষুধা না! কজন সাধু বাবা হয়ে বসে আছেন? অথবা কজন সাধু মা হয়ে আছেন?

এ তো গেল এক প্যাঁচাল আরেকটা হলো চাকরি পেলে ছেলের বেতন কত ঘুষটুষ আছে নি এগুলো পাত্রী পক্ষ বেশ যাচাই করে। একটা পরিবার যখন জেনেই মেয়েকে বিয়ে দিচ্ছেন ছেলে ঘুষখোর। তা সেই ছেলে যখন পরকীয়া করে অথবা অন্য নারীতে আসক্ত হয় তখন কেন এতো চ্যাঁচান? জামাইয়ের অবৈধ আয় ভালো লাগে আর অবৈধ সম্পর্ক মানতে কষ্ট হয়! আপনারা তো দেখি সেইরকম সতী !

আরেকটা বিষয় পাত্র পক্ষ কখনো বলে না আপনার মেয়ে করে কি? হ্যা কি বেকার? বেকার মেয়েকে বিয়ে করে কোন শালায়? এইটা যেদিন বলা শুরু না হবে ততদিন দেশ এগুবে না।

এতে করে দেখবেন দেশের ৮০ ভাগ মেয়ের কপালে জামাই নাই। বয়ফ্রেন্ড মিলবে রুম ডেটিং তা হবে কিন্তু জামাই হবে না কেউ হওয়া উচিৎ ও না। একে তো বেকার আবার রাতদিন এইটা দাও সেইটা দাও মানে এতো টাকা খরচ করে একটা যন্ত্রণা সারা জীবনের জন্য নিজের কাছে রাখা মানে হয় এর কোন?
এই কারণে জাপানিরা সেক্সডল কিনে বেশী ! নারীরা নিজেরাই নিজেদের এমন ক্ষতি করছে। কিছু করুন আবার উনারা চাকরি করলে এমন ভাব দেখায় যেন গোটা দুনিয়ার মানুষকে তিনি দানা পানি দিচ্ছেন আর পুরুষ মানুষ নখের কাছে না।

চাকরিটা আমি পেয়ে গেছি বেলা শুনছ।তোমাকে খাওয়া তো হয়েছে অনেক।

অন্য কাউকে পেয়ে গেছি বেশ। এখন আর কেউ আটকাতে পারবে না হ্যালো ২৪৪১১৩৯। হা হা হা....

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুন, ২০২৩ রাত ৯:৩৩

কামাল১৮ বলেছেন: চাকরি পেলেই বিয়ে করুক,এটা ঠিক আছে।তার আগে দুই জনের সম্মতিতে যা খুসি করুক,কারো ক্ষতি না করলেই হলো।

২৮ শে জুন, ২০২৩ রাত ১২:৩০

স্প্যানকড বলেছেন: নিজেরাই ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে শেষে সমস্যা এখানেই। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

২| ২৭ শে জুন, ২০২৩ রাত ১০:৩৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ভাই রুম ডেট যখন সহজলভ্য তখন আর বিয়ের কী দরকার ?

আমরা কিন্তু যতই বিয়ে নিয়ে উচ্চ বাচ্য করি না কেন । আমরা নীরবে এই রুম ডেট প্রথা চাইছি । এটা ধীরে ধীরে আরও গাঢ় হবে । আমার পরিচিত অনেকেই এখন এইসবে মন দিয়েছে । এবং যা দেখছি তাতে মনে হচ্ছে প্রায় সবাই এই পথে পা বড়িয়েছে । এবং তারাই বিয়ে নিয়ে তোড়জোর করছে । এর কারণটা কী তা আমি জানি না ।

আমাদের সমাজে ঘুণ অনেক আগেই ধরেছে এখন ভেঙে পড়ার সময় এসেছে । লিবারেলদের সংস্কৃতি নীরবে অনেক আগেই এই দেশের তরুণ তরুণী অনেক আগেই গ্রহণ করেছে আবার এরাই এই লিবারেলদের ঘৃণা করে !!

২৮ শে জুন, ২০২৩ রাত ১২:৩৬

স্প্যানকড বলেছেন: আসলে রুম ডেটিং সহজলভ্য হওয়ার কারণ আছে। একে তো চাকরির নাই ঠিক তারপর শরীরের হরমোন তো এসব বুঝে না। তাই চাকরির আগেই খাওয়া দাওয়া। এরপর ডিভোর্স যে হারে বাড়ছে তা এরচেয়ে বেস্ট ফ্রেন্ড বলে খাওয়া ভালো না। আরও অনেক কিছু দেখার বাকী আছে। বাংলদেশে গে, লেসবিয়ান বেড়ে যাবে এক সময়। পুরুষ বিশ্বাস করছে না নারীকে নারী বিশ্বাস করছে না পুরুষ কে। এরপর পর্নোর থাবা ! সম্পর্ক গুলি তাই এখন এতো ঠুনকো হয়ে গেছে। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন খুব।

৩| ২৮ শে জুন, ২০২৩ সকাল ৯:৫৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপনার কথার সাথে দ্বিমত পোষণ করছি না ।

আমি নিজেই লক্ষ্য করছি সমকামিদের পরিমাণ দিনকে দিন বাড়ছে । মাইসোগাইনিস্টদের মধ্যে অনেকেই এখন এই পথে পা বাড়াচ্ছে । এর কারণটা মনে হয় এই , যদি তাই হয় তো সমকামিদের সংজ্ঞাই পাল্টে যাবে । সে যাক , আসল কথায় আসি । আমার মনে হয় আমরা এখন অন্যকে বোঝা ছেড়ে দিয়েছি । এই কারণে বুঝতে পারছি না পাশের ভাইটির চাহিদা । এবং একই সাথে আমাদের যুবকদের মধ্যে জীবনের লক্ষ্যটাই বদলে গেছে । নৈতিকতাতে বেঁচে থাকবার যে মধ্যবিত্ত সংগ্রাম এটাকেও আমরা এড়িয়ে যাচ্ছি । কারণ ওতে করে আমাদের ফায়দা হচ্ছে কম সামাজিক সম্মানও কমে যাচ্ছে !!!

২৮ শে জুন, ২০২৩ রাত ৮:০৩

স্প্যানকড বলেছেন: সবচেয়ে বড় কথা কেউ কাউকে বিশ্বাস করে না এই হলো কথা। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন খুব।

৪| ২৮ শে জুন, ২০২৩ সকাল ১০:০১

সাড়ে চুয়াত্তর বলেছেন: পশ্চিমে তো এগুলি কোন সমস্যা না। আমাদের সমস্যা হচ্ছে আমরা পূর্ব পশ্চিম কোনটাই ভালো করে মানছি না। আর ধর্মের বাধার কারণে পুরোপুরি পশ্চিম হতে পাড়ছি না। নীচে টাইট জিন্স সাথে হিজাব। ভারতে ধর্মীয় বাধা কম তাই তারা এই সব বিষয়ে আমাদের চেয়ে এগিয়ে। তবে পশ্চিমের এই সুখ পরকালের জন্য বিরাট বিপদ এটা পশ্চিমারা বুঝছে না। আমরা অন্ধের মত ওদের অনুসরণ করছি। সব সমাধান আছে ইসলাম ধর্মে। কিন্তু সেটা আমাদের ভালো লাগছে না।

২৮ শে জুন, ২০২৩ রাত ৮:০৫

স্প্যানকড বলেছেন: পরকালের চিন্তা একদিন আর মানুষ করবে না সেদিকে যাচ্ছে সামনের দিন। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময়।

৫| ২৮ শে জুন, ২০২৩ দুপুর ২:২০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: @সাড়ে চুয়াত্তর ,

ধর্মটাকেই তো এখন আস্তাকুঁড়ে ফেলতে চাইছে । পশ্চিমারা তো ধর্মই মানছে না । বিয়ে ব্যাপারটা তো সহজলভ্য হচ্ছে না । এমনকি ধর্মেও আমরা এর সহজলভ্য কোন দিক পাচ্ছি না । এদিকে ধর্মে যৌনতার নিয়ন্ত্রণে যা করতে বলা হচ্ছে তাও অনেকের পছন্দ হচ্ছে না । আসলে আমরা ভোগবাদী হয়ে যাচ্ছি । রমজান আমাদের কী শিক্ষা দেয় তা আমরা গ্রহণ করছি না । আর এতেই আমি মনে করি সমস্যা বাড়ছে !!

৬| ২৮ শে জুন, ২০২৩ সন্ধ্যা ৭:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: @ নিবর্হণ নির্ঘোষ - খৃস্টান ধর্ম বলেন আর ইসলাম ধর্ম বলেন ভোগবাদিতা কোন ধর্মেই নেই। এই কারণে পশ্চিমারা ধর্ম বিমুখ কারণ ধর্ম মানলে ভোগবাদীতা ছাড়তে হবে। অবশ্য খৃস্ট ধর্মের যাজকদের বাড়াবাড়ির কারণেও পশ্চিমে খৃস্টধর্ম জনপ্রিয়তা হারিয়েছে এবং মানুষ ধর্মহীনতার দিকে ঝুকছে।

ইসলামে বিয়ে খুব সহজ কিন্তু আমরা সামাজিকভাবে সেটাকে কঠিন বানিয়ে ফেলেছি। যার কারণে ৩০ বছর পার হয়ে গেলেও ছেলে মেয়ে কেউই বিয়ে করতে পাড়ছে না অনেক ক্ষেত্রে। রোজা আমাদের দেশে এখন একটা ভোগবাদীতায় পরিনত হয়েছে। এই মাসে বিত্তশালীরা অন্য যে কোন মাসের চেয়ে বেশী খায়। আর ব্যবসায়ীরা অন্য যে কোন মাসের চেয়ে বেশী ব্যবসা করে মানুষের মাথায় কাঁঠাল ভেঙ্গে। রমজানের প্রকৃত শিক্ষা থেকে আমরা অনেক দূরে। শুধু রোজা না হজ্জ, জাকাতও এখন শো অফের জিনিস হয়ে গেছে।

বিয়ের সামর্থ্য না হওয়া পর্যন্ত ধর্মে রোজা রাখতে বললেও আপনার রোজা রাখার দরকার নাই আপনি বিয়ে করে ফেলেন। আপনার জন্য বিয়ে করা ফরজ হয়ে গেছে। পাত্রী তৈরি আছে। :)

৭| ২৮ শে জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৪৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: বিয়ের সামর্থ্য না হওয়া পর্যন্ত ধর্মে রোজা রাখতে বললেও আপনার রোজা রাখার দরকার নাই আপনি বিয়ে করে ফেলেন। আপনার জন্য বিয়ে করা ফরজ হয়ে গেছে। পাত্রী তৈরি আছে। :)

পাত্রীর ছবি দেন ভাই । আগে দেখি একটু !!

৮| ২৮ শে জুন, ২০২৩ রাত ৮:৫৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: @ নিবর্হণ নির্ঘোষ - মেয়ের চেহারা দেখার দরকার পড়বে না। আপনি আমার উপর ভরসা করতে পারেন। মেয়ে তো কাজল নয়না হরিণী যার চোখ দেখলেই আপনার পরান ঠাণ্ডা হয়ে যাবে। :)




এবার কবুল বলে ফেলেন। :)

৯| ২৯ শে জুন, ২০২৩ সকাল ৮:৫২

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: @সাড়ে চুয়াত্তর ,

ইয়ে মানে আপনার ওপর নির্ভর করলে তো সমস্যা । তবে যে নমুনা দিলেন তাতে তো বিয়ের সাধ জাগতেছে না । নাহ্ থাক আপাতত স্প্যানকডের কাতারেই থাকি !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.