নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

আপনি গাছে চড়তে পারেন তো ?

১৫ ই জুলাই, ২০২৩ দুপুর ২:২৩

ছবি নেট ।

বর্তমানে যারা রিলেশন নামক জিনিসটায় জড়িয়ে আছেন এরা কেউ বুকে হাত দিয়ে বলতে পারবেন না যে, " আমার প্রেমিক আমাকে চুমু খাননি অথবা একলা পেয়ে বুকে পাছায় তার কব্জির কারুকার্য দেখান নি  "

আর যদি কেউ বলে, " না আমরা অমন প্রেম করিনি একদম ঐশ্বরিক প্রেম করেছি তাহলে বুঝবেন এর ভেতর ঘাপলা বেশী উনি শুধু প্রেম করেন নি ভিডিও বানাইয়া রেখে দিয়েছেন ! "

বর্তমানে এগুলা পান্তা-ইলিশ খাওয়ার মতো বিষয় না নুন পান্তা হয়ে গেছে। হয়তো দেশের সামাজিক পরিস্থিতি বা পরিবেশ হিসেবে অতটা খোলামেলা হচ্ছে না ব্যাপারটা কিন্তু ভেতরে ভেতরে পচন ধরে গেছে।

এখন দোষ দিবেন কার? হিন্দি সিরিয়াল, ছবি বা দেশের ছবি এবং নাটক ? ছবি, নাটক এগুলা তো জীবন এবং সমাজের অংশ। তারমানে বাজে সমাজে আছি তাই বাজে কিছু হচ্ছে বাজে মানুষের সংখ্যা বেড়ে গেছে এর মধ্যে প্রেম নামক পবিত্র জিনিসটি নষ্ট হয়ে গেছে।

এক সময় ছবিতে দেখতাম নায়ক নায়িকার মিলন এর দৃশ্য এলে ফুলে ফুলে আলিংগন ! এখন পুরা সব কিছু খুলেই দেখায়। অবশ্য ফুলে ফুলে আলিংগন বিষয়টি অনেকটা ভুল তরিকা এটা হওয়া উচিত ফুল আর পুরুষ ভ্রমরার দৃশ্য ।ফুল তো নারী ফুল তো পুরুষ না তারমানে ব্যাপারটা লেসবিয়ান টাইপ হইয়া গেল না ?

পার্কে জোড়ায় জোড়ায় যে কইতর বসে থাকে বিশেষ করে ঢাকা বা বড় শহর গুলিতে এরা কি সেখানে বসে ওয়াজ নসিয়ত করে? না, হাদিস কোরান নিয়া আলাপ করে?এদের আলাপের একটা অংশ থাকে শরীর কেন্দ্রীয় আর পয়সা পাতির।

এখন স্মার্ট মোবাইল থাকাতে আরও সুবিধা হয়ে গেছে। ফেসবুক বা আরো সোশ্যাল মিডিয়া আসাতে আরও এক ধাপ এগিয়ে গেছে সম্পর্কের ব্যাপার গুলো। খুব বেশীদিন না যেতেই ছেলে মেয়ে অশ্লীল জোকস শেয়ার করে তারপরে ব্লুফিল্ম !

আপনি রিলেশনে নাই কিন্তু আপনার বান্ধবীর আছে। তার বয়ফ্রেন্ড তাকে এসব পাঠিয়েছে উনি আপনাকে তা দেখিয়েই ছাড়বে। কেন জানেন? লেজ কাটা শেয়ালের মতো। নিজে খারাপ হয়ে গেছে তাই আপনাকে দলে নিতে চাচ্ছে অনেকেই এ ফাঁদে পড়ে।

প্রেমের নামে শরীর এখন মুখ্য। অবশ্য এগুলা বলেই বা কি লাভ? লিখেই কি লাভ?

গল্প তো শুনেছি এমন,"  দুনিয়ার শেষের দিকে নাকি পুরুষ মানুষ মেয়ে মানুষের জ্বালায় গাছে উঠে যাবে তারপর মেয়ে মানুষ গর্ভবতী হবে ! "

বিষয়টা ভিজুয়াল চিন্তা কইরা লজ্জা পাইলাম। পুরুষ দের নসিবে শেষমেশ এই। আমি তো গাছেই চড়তে পারি না আমার কি হবে এখন? হা হা হা..৷

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুলাই, ২০২৩ দুপুর ২:৪৩

ফেনা বলেছেন: হা হা হা হা........"বিষয়টা ভিজুয়াল চিন্তা কইরা লজ্জা পাইলাম। পুরুষ দের নসিবে শেষমেশ এই। আমি তো গাছেই চড়তে পারি না আমার কি হবে এখন? হা হা হা..৷"
আমি ভাই গাছে উঠতে পারি। হা হা হা হা.....
তবে কথাগুলি একদম সত্য। আমার চিন্তা কথা সাথে একেবারে ১০০ এ ১০০ মিলে গেল। চমৎকার সত্য বলেছেন।
শুভকামনা আপনার জন্য।

(অনেক দিন ধরেই ভাবছিলাম এমন কিছু একটা লিখব, আপনার লেখা পড়ে খুবই ভাল লাগল। আমার আর লিখে কাজ নাই।)

১৫ ই জুলাই, ২০২৩ বিকাল ৩:২৯

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন খুব।

২| ১৫ ই জুলাই, ২০২৩ দুপুর ২:৪৬

এইযেদুনিয়া বলেছেন: আপনি বলেছেন, ফুলে ফুলে আলিঙ্গন ভুল তরিকা, এটা হওয়া উচিত ফুল আর পুরুষ ভ্রমরের দৃশ্য।

দ্বিমত ভাই, দ্বিমত। একটা ফুলের সাথে আরেকটা ফুলের প্রেম/বন্ধুত্ব হতে পারে। আর একটা ভ্রমরের সাথে হয় ভ্রমরের প্রেম। ফুলের সাথে ভ্রমরের কেমনে প্রেম হয়? দুইটার তো জাতই আলাদা। এর মধ্যে একটা আবার উদ্ভিদ আরেকটা প্রাণী!

আপনি আবার বলেছেন, ফুলের সাথে ফুলের ঘষাঘষি নাকি লেসবিয়ানের মতো দেখায়।

দ্বিমত ভাই, দ্বিমত। এখন স্কুলের ছেলেমেয়েরাও জানে , একটা ফুলে পুংকেশর, স্ত্রীকেশর থাকলে ওটা উভলিংগ ফুল, যেমন জবা। শুধু স্ত্রীকেশর থাকলে স্ত্রী ফুল, শুধু পুং কেশর থাকলে পুরং ফুল। যেমন লাউ, কুমড়ার ফুল। এসব ফুলের পরাগায়ন অমন ঘষাঘষি করে করা যায়। ভ্রমর, মৌমাছি বড়জোর ঘটকের কাজ করে।
সুতরাং ফুল বলতেই নারীর প্রতীক তা নয়।

১৫ ই জুলাই, ২০২৩ বিকাল ৩:৩২

স্প্যানকড বলেছেন: আপনি তো দেখি অন্য লাইনে গেছেন গা। এগুলা প্রতিক হিসেবে দেখানো হয়। ফুল তাইলে কি মরদের প্রতিক? ভালো থাকবেন।

৩| ১৫ ই জুলাই, ২০২৩ বিকাল ৪:৪৭

সাইফুলসাইফসাই বলেছেন: খুব সুন্দর

১৫ ই জুলাই, ২০২৩ বিকাল ৫:০৪

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ। ভালো থাকবেন সব সময়।

৪| ১৫ ই জুলাই, ২০২৩ বিকাল ৫:০৬

মোহামমদ কামরুজজামান বলেছেন: সাধু-সাধু। আহা------------ বেশ-বেশ-বেশ।
কি চমতকার লিখছেন ভাই , একদম ফা ;) টিয়ে দিয়েছেন। পুরাই শতকে শত।

ভাই, বর্তমানে প্রেম মানেই লগি-বৈঠার (গাছে চড়া) ব্যবহার।

যে যত বেশী লগি-লগি-বৈঠার ব্যবহার(গাছে চড়তে পারবে) করতে পারবে সেই সফল প্রেমিক । কেবল শর্ত একটাই যতই খেলা খেল , গাছে উঠ - :( গোল করা-খাওয়া (গর্ভধারন) যাবেনা। তাহলেই কোন সমস্যা নেই।

১৫ ই জুলাই, ২০২৩ সন্ধ্যা ৭:১০

স্প্যানকড বলেছেন: বাচ্চা না হলেই হলো ! বুদ্ধি খারাপ না। এই প্রজন্ম বড় হচ্ছে মন চাইলে মন পাইবা দেহ চাইলে দেহ এসব গান শুনে সুতরাং ইহা স্বাভাবিক। চলুক খেলা.... হা হা হা.... ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন খুব।

৫| ১৫ ই জুলাই, ২০২৩ সন্ধ্যা ৬:২৩

কামাল১৮ বলেছেন: আমাদের কালে হাত স্পর্শ করতে পারাটাই ছিলো অনেক পাওয়া।

১৫ ই জুলাই, ২০২৩ সন্ধ্যা ৭:১২

স্প্যানকড বলেছেন: এখন একজনের সাথে শুয়ে-বসে খায়েশ মিটে না ! আরও চাই এতো খিদা ! ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন খুব।

৬| ১৫ ই জুলাই, ২০২৩ রাত ৮:০৫

শাহ আজিজ বলেছেন: ভাল হে বালক , ভাল রচনা লিখেছ ।

১৫ ই জুলাই, ২০২৩ রাত ৯:৪৮

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য। কেমন আছেন আপনি ? ভালো থাকবেন সব সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.