নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অতঃপর আমিও একদিন মারা যাবো...

মুহাম্মদ সুমন মাহমুদ

আমি অভদ্র; কারন.......................................... ভদ্রতার মুখোশ কেনার টাকা আমার নেই!

মুহাম্মদ সুমন মাহমুদ › বিস্তারিত পোস্টঃ

মারা গেছেন কিংবদন্তি নির্মাতা আমজাদ হোসেন

১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:১৪




ঢাকাই চলচ্চিত্রের ‘ভাত দে’ খ্যাত কিংবদন্তি নির্মাতা, গীতিকার ও লেখক আমজাদ হোসেন। শুক্রবার(১৪ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর।

ব্রেন স্ট্রোক করে গত ১৮ নভেম্বর সকালে তেজগাঁয়ের ইমপালস হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাংলা চলচ্চিত্রের মাইলস্টোন ছবি ‘গোলাপী এখন ট্রেনে’র নির্মাতা আমজাদ হোসেন। হাসপাতালে ভর্তির পর থেকেই ছিলেন টানা লাইফ সাপোর্টে। তার অবস্থা দেখে চিকিৎসকরা জানিয়েছিলেন, কোনো মিরাকল না ঘটলে বাঁচানো যাবে না আমজাদ হোসেনকে। না, কোনো মিরাকল ঘটেনি। উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহায়তায় এয়ার অ্যাম্বুলেন্সে করে ২৭ নভেম্বর দিবাগত রাতে নিয়ে যাওয়া হয় ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে। সেখানে প্রায় ১৭ দিন চিকিৎসাধীন থাকার পর মারা গেছেন এই কিংবদন্তি নির্মাতা।

আমজাদ হোসেনের পরিচালনায় জনপ্রিয়তা পাওয়া ছবিগুলোর মধ্যে রয়েছে ‘বাল্যবন্ধু’, ‘পিতাপুত্র’, ‘এই নিয়ে পৃথিবী’, ‘বাংলার মুখ’, ‘নয়নমনি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘কসাই’, ‘জন্ম থেকে জ্বলছি’, ‘দুই পয়সার আলতা’, ‘সখিনার যুদ্ধ’, ‘ভাত দে’, ‘হীরামতি’, ‘প্রাণের মানুষ’, ‘সুন্দরী বধূ’, ‘কাল সকালে’, ‘গোলাপী এখন ঢাকায়’ ‘গোলাপী এখন বিলেতে’ ইত্যাদি।

১৯৭৮ সালে ‘গোলাপী এখন ট্রেনে’ এবং ১৯৮৪ সালে ‘ভাত দে’ চলচ্চিত্র নির্মাণের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এছাড়া নানামাত্রিক কাজের জন্য ১৪ বার জাতীয়ভাবে স্বীকৃতি পেয়েছেন। একইসাথে বাংলা একাডেমী পুরস্কার সহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:১৯

ডার্ক ম্যান বলেছেন: ভাল দিনে বিদায় নিয়েছেন। পোড় খাওয়া ব্যক্তিরা একে একে চলে যাচ্ছেন । তাঁদের জীবনের সবচেয়ে বড় সত্য তাঁরা মুক্তিযুদ্ধকে স্বচক্ষে দেখেছেন

২| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:২৩

আর্কিওপটেরিক্স বলেছেন: :(

৩| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৩১

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: আল্লাহ তার ভুলগুলো ক্ষমা করে দিন, তার নেক আমলগুলো গ্রহণ করুন এবং তাকে বেহেস্তবাসী করুন ---

৪| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৩৭

অপু দ্যা গ্রেট বলেছেন:


গুনীরা একে একে চলে যাচ্ছে

ওপারে ভাল থাকবেন ।

৫| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৪৫

প্রামানিক বলেছেন: পুরানো মেধাবীরা একে একে সবাই চলে যাচ্ছে।

৬| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৯:১৭

মাহমুদুর রহমান বলেছেন: তার আত্মার মাগফিরাত কামনা করছি।

৭| ১৪ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৪৪

রাজীব নুর বলেছেন: উনি একজন গুনী মানুষ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.