নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চার হাত থেকে আধ হাত কম..

সৈয়দ তাজুল ইসলাম

নিভৃত গ্রহচারী

সৈয়দ তাজুল ইসলাম › বিস্তারিত পোস্টঃ

রেলমন্ত্রীর পদত্যাগ চাই!

১৩ ই নভেম্বর, ২০১৯ সকাল ১১:৫৭


রেলমন্ত্রীর পদত্যাগের দাবী তুলাই যায়, তবে আপনাকে বুঝতে হবে এমন ঘটনা বাংলাদেশে এবারই প্রথম নয়। এদেশে এরকম ভূরিভুরি ঘটনার জন্ম হয়ে অপ্রাপ্ত অবস্থাতেই মৃত্যু ঘটেছে। সুতরাং কেউ যদি এবারের ঘটনার সাথে সুর তুলে রেলমন্ত্রীর পদত্যাগের দাবী জানায়, তবে সেটা সম্পূর্ণ অযৌক্তিক বলে প্রমাণিত হবে।

অন্যদিকে আপনি যদি বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাস্ট্র হিসেবে ধরে নেন, তবে রেলপথের নিরাপত্তার বিঘ্নতার দায়ে রেলমন্ত্রীর পদত্যাগ চাইতেই পারেন। এখন আপনার মতামতই প্রমাণ দিবে দেশের জন্য আপনারা চাওয়া আর প্রাপ্তির আকুলতা। আর না হয় এ-থেকে বাঁচতে আপনাকে বলতে হবে, এরকম ঘটনা মেনে নেয়ার ক্ষেত্রে বাংলাদেশের নাগরিকগণ অশ্লীল ভাবে প্রশিক্ষণপ্রাপ্ত আছে।

একটা কমদামী কথা আমি প্রায়ই বলে থাকি, প্রতি সেকেন্ডে ৮-১০ হাজার কিউসেক পানি প্রবাহিত হওয়া একটি নদীর উপর যদি ইঞ্জিনহীন একটি নৌকা ছেড়ে দেওয়া হয় সেটা যে গতীতে যাবে তার চেয়ে বেশি গতীতে যাবে একটি ইঞ্জিন যুক্ত নৌকা। আর সেই ইঞ্জিন যুক্ত নৌকার চেয়ে আরো বেশি গতীতে যাবে স্পিডবোট। আমাদের বাংলাদেশের উন্নয়নের গতী হচ্ছে ইঞ্জিনহীন নৌকার মত। যার নিজের কোন ক্ষমতা নেই উন্নয়নের সাথে নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার, বরং সে নিজেই ভেসে চলেছে উন্নয়নের স্রোতে।


একটা গরুর স্বাভাবিক দাম যেখানে দেড় লাখ দুই লাখ টাকা সেখানে নিহতদের প্রত্যেককে মোট ১ লাখ ২৫ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। যদি এই ঘোষণা আপনাকে শান্তনা দিতে না পারে, তবে বে আরেকটি সুসংবাদ শুনুন, আশাকরি এটা আপনাদের জন্য বিরাট একটি শান্তনার ভুমিকা রাখবে। বাংলাদেশে দুই ট্রেনের সংঘর্ষে ১৬জন নিহত হলেও আমাদের ভারতের হায়দ্রাবাদে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পরও সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন সব যাত্রী। সবাই বলুন আলহামদুলিল্লাহ।


ছবিঃ বিভিন্ন সংবাদ মাধ্যম।

মন্তব্য ৪০ টি রেটিং +২/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:০৪

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
এই মেয়েটি তার মাকে হারিয়ে৷

২| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:১৬

সম্রাট ইজ বেস্ট বলেছেন: ভাই, এ দেশে চাইলেই সব পাওয়া যায় না।

১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:২৬

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: কন দেহি মন্ত্রীরা পায় কেমনে?

ওরা কি এই দেশের মানুষ নও নি?

৩| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:১৭

ভুয়া মফিজ বলেছেন: উন্নত দেশগুলোতে মন্ত্রীরা পদত্যাগ করে, অনুন্নত দেশে জনগন চাইলেও করে না, নিজে থেকে করার তো প্রশ্নই আসে না। মোটামুটিভাবে এটাই ট্রেন্ড। মন্ত্রীরা পদত্যাগ কেন করে?......বিবিধ কারনে। যেমন, দায়িত্বে অবহেলা, নিজের মন্ত্রণালয়ে কোন অব্যবস্থাপনা, দূর্ণীতি ইত্যাদি ইত্যাদি।

এখন আপনি যদি এই ঘটনার জন্য মন্ত্রী সাহেবের পদত্যাগ চান, তাহলে দেশের সকল মন্ত্রীরই কোন না কোন কারনে পদত্যাগ করা উচিত। তাহলে মন্ত্রণালয়গুলো চলবে কিভাবে? ঠগ বাছতে গা উজাড় করা কিন্তু চইলতো ন:P

১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:৩৪

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: আপনি তো বাঁচাই দিলেন!

আচ্ছা, আপনি কন দেহি আমি কই মন্ত্রীর পদত্যাগ চাইলাম! (?) আপনারা জনগণেরা এক লাইন বেশি বুঝেন বিধায় আপনাগো নসিবে এমন দশা! 

খুব সুকৌশলে ওদেরকে বাঁচিয়ে দিলেন! আপনারা পারেনও বটে। 
না না একটারও পদত্যাগ আমরা চাই না! আমাদের দেশকে আমরা অকেজো করতে চাই না! এটা রাস্ট্রদ্রোহিতার সামিল। অন্তত দেশের উন্নয়ন ধরে রাখতে এদেরকে তেল মেরে যেতে হবে। তেল শেষ হলে আমাদের রিক্ত আছে না!

৪| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:২২

হাবিব স্যার বলেছেন: টাকা দিয়ে মানুষের জীবন কেনা এখন প্রথা হয়ে গেছে

১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:৪১

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: দাস প্রথার আপডেট ভারসন কইয়্যেন না হাবিব ভাই!

শান্তনা দেন নিজেকে! আমরা বাঙালিরা শান্তনায় নিজেকে বাঁচিয়ে রাখতে ভালবাসি।

৫| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:২৭

ওমেরা বলেছেন: আমাদের চাওয়া না চাওয়াই কিছু হবে না -

১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:৪২

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: কারণ আমরা....


আপু, পোস্টে কি আমি কিছু দাবী করেছি! আপনারা আজাইরা আমার উপর অপবাদ দিচ্ছেন কিন্তু!

৬| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:২৯

কিরমানী লিটন বলেছেন: রাষ্ট্র! লাশ এনেছি, ২৫ হাজার টাকা দাও...

১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:৪৬

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: আপনি টাকা পাননাই! দাঁড়ান আমি বলে দিচ্ছি! ঐ হালারা কি আমাদের শান্তিতে ঢেকুর নিতেও দিবে না!

আসলে প্রসেসিং প্রব্লেমের কারণে আপনার টাকা পেতে দেরি হচ্ছে। সেজন্য আমরা দুঃখিত!

স্যারি, আপনার লাশের মূল্যটা যেন কত?
ও মনে পড়েছে, আমার গত কুরবানীর গরুর অর্ধ মূল্য :#)
বাসায় যান, পেয়ে যাবেন।
বুঝেনই তো, রাস্ট্রের চিন্তায় মাথায় প্যাচ লাইগা যায়!

৭| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:৪৬

ভুয়া মফিজ বলেছেন: আপনি কন দেহি আমি কই মন্ত্রীর পদত্যাগ চাইলাম! শিরোনামেই তো লেখছেন, রেলমন্ত্রীর পদত্যাগ চাই!

হুনেন, সাবধান হয়া যান। আবারও কই, মন্ত্রীগের পদত্যাগর দাবী লয়া কোন চুদুর-বুদুর চইলতো না!!!!

আপনারা জনগণেরা এক লাইন বেশি বুঝেন বিধায় আপনাগো নসিবে এমন দশা! দ্যাশের জনগন এক লাইন বেশী বুঝে....... ঠিক। আমি আবার জনগনের থিকাও আরেক লাইন বেশী বুঝি দেইখাই নসিবের চিন্তায় দ্যাশেই নাই। কি বুঝলেন? বুঝলে বুঝপাতা, না বুঝলে........!!! =p~

১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১:০২

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: ব্লগার নতুনের একটা প্রতিমন্তব্যের রিপ্লে দিতে গিয়ে দেখি উনি ব্লগার প্রেসিডেন্টের প্রতি মন্তব্যে বলেছেনঃঃ 'পিয়াজের দাম সারা বিশ্বেই বেড়েছে, আর আমাদের দেশের ব্যবসায়ীরা একটা বেশি লাভের ধান্দা করে।'

উনার এই প্রতিমন্তব্য দেখে নিজেকে শান্তনা দেই! জানি না, প্রেসিডেন্ট স্যার প্রতিমন্তব্যটি দেখেছেন কিনা!

অথচ দেখুন, বিশ্বের বাহিরে থাকা ভারতের পেয়াজ দর



https://youtu.be/OErsi-hqOxs view this link


করলাম না চুদুর-বুদুর। তয় দেখুন, আমি কিন্তু শিরোনামের শেষে (!) বিরামচিহ্নটি ব্যবহার করেছি! আপনাকে এটা বুঝতে হপে! আজাইরা বিদেশি মাল খাইয়্যা দেশি পুলাপানগুলোরে নষ্ট কইরেন না!
আপনারা এসব কেমনে পারেন! বিদেশি ওয়াইন খেয়ে দেশি গাণ গাওনের চেষ্টা করেন! বড্ড অবাক করা ব্যাপার! টেস্ট নষ্ট হয় না?

৮| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১২:৫১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: চালকের ভুলে এই দূর্ঘটনা ঘটেছে। তাই রেলমন্ত্রীর পদত্যাগে সমাধান হবে না। তবে রেলের ব্যবস্থাপনায় আরো নজর দেয়া উচিত। অনেক লুটপাট হচ্ছে সেখানে...

১৩ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৫:০৪

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: " ভুয়া মফিজ বলেছেন: বিচার মানি তালগাছ আমার বলেছেন: চালকের ভুলে এই দূর্ঘটনা ঘটেছে। তাই রেলমন্ত্রীর পদত্যাগে সমাধান হবে না।  'ভাই, আপনার কাছ থেকে এই কথা আশা করি নাই। ২০১৪ সালে দক্ষিন কোরিয়ার একটা যাত্রীবাহী ফেরী যখন ডুবে যায়, তখন সে দেশের প্রধানমন্ত্রী পদত্যাগ করেছিলেন। আপনি নিশ্চিত থাকেন, প্রধানমন্ত্রী স্বয়ং ওই ফেরীটা চালাচ্ছিলেন না!!!

'তবে রেলের ব্যবস্থাপনায় আরো নজর দেয়া উচিত। অনেক লুটপাট হচ্ছে সেখানে... 'এই লাইনে আসছেন। এই অব্যবস্থাপনা আর লুটপাটের কারনেই এ'ধরনের দূর্ঘটনা ঘটে, আর সেজন্যেই মাননীয় ব্লগার সৈয়দ তাজুল ইসলামের মতো জনগনের ভগ্নাংশ রেলমন্ত্রীর পদত্যাগ চাই! শীর্ষক পোষ্ট ব্লগে দ্যান।  "

লেখক বলেছেনঃ আপনার একাউন্ট কি হ্যাকড্ নাকি ভিতের আসর পড়লো আপনার উপর? আপনি এতো সুবোধ হলেন কীভাবে ;) ;) ? দেখুন, হ্যাকড হলে আপনাকে কিছুই করতে হবে না! যথার্থ কত্তিপক্ষই যথেষ্ট।

ভুয়া মফিজ আমার চেয়ে আপনার জন্য উত্তম রিপ্লে দিয়েছে তাই কিছু কলাম না :) !

৯| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১:০৯

ভুয়া মফিজ বলেছেন: বিচার মানি তালগাছ আমার বলেছেন: চালকের ভুলে এই দূর্ঘটনা ঘটেছে। তাই রেলমন্ত্রীর পদত্যাগে সমাধান হবে না। ভাই, আপনার কাছ থেকে এই কথা আশা করি নাই। ২০১৪ সালে দক্ষিন কোরিয়ার একটা যাত্রীবাহী ফেরী যখন ডুবে যায়, তখন সে দেশের প্রধানমন্ত্রী পদত্যাগ করেছিলেন। আপনি নিশ্চিত থাকেন, প্রধানমন্ত্রী স্বয়ং ওই ফেরীটা চালাচ্ছিলেন না!!!

তবে রেলের ব্যবস্থাপনায় আরো নজর দেয়া উচিত। অনেক লুটপাট হচ্ছে সেখানে... এই লাইনে আসছেন। এই অব্যবস্থাপনা আর লুটপাটের কারনেই এ'ধরনের দূর্ঘটনা ঘটে, আর সেজন্যেই মাননীয় ব্লগার সৈয়দ তাজুল ইসলামের মতো জনগনের ভগ্নাংশ রেলমন্ত্রীর পদত্যাগ চাই! শীর্ষক পোষ্ট ব্লগে দ্যান। :P

১৩ ই নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৩১

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: এই অব্যবস্থাপনা আর লুটপাটের কারনেই এ'ধরনের দূর্ঘটনা ঘটে, আচ্ছা এসব তদারকি করার দায়িত্ব কি জনগণের ?
কিছু বললেই তো বলবেন কয়ে ফেলেছি! সে কারণে অনেক কিছু বলতে গিয়েও বলি না ! শান্তনা খোঁজি! শান্তনা !!
আর তাই তালগাছির প্রতিউত্তর কপি পেস্ট এর দ্বারা আদায় করে দিয়েছি! :)

১০| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১:১৯

ভুয়া মফিজ বলেছেন: আজাইরা বিদেশি মাল খাইয়্যা দেশি পুলাপানগুলোরে নষ্ট কইরেন না! আপনারা এসব কেমনে পারেন! বিদেশি ওয়াইন খেয়ে দেশি গাণ গাওনের চেষ্টা করেন! বড্ড অবাক করা ব্যাপার! টেস্ট নষ্ট হয় না? ব্লগে ব্যক্তি আক্রমন করা নিষেধ। আমারে কি সিফাত উল্লাহ ওরফে সেফুদা পাইছেন!! :P

আমি কিন্তু শিরোনামের শেষে (!) বিরামচিহ্নটি ব্যবহার করেছি! ওইটা আইওয়াশ। আসল কাহিনী লেইখা নীচে ছোট্ট কইরা Terms and conditions apply এর মতো.....যেইটা কেউ দ্যাখে না। B-)

১৩ ই নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৪০

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: আপনি কি সিফাত উল্লাহ ওরফে সেফুদা?
প্রশ্নটা আমি করতেই চাইছিলাম মাগার আপনি আগে থেকেই সব কয়ে দিয়েছেন :-/ ! বড্ড সচেতন ..ল খান মনে হয় !

আসল কাহিনী ছোট কইরা লেইখা নীচে বড় কইরা
Terms and conditions apply এর মতো..... যেইটা দেইখ্যা সবাই লুঙ্গি.... দৌড় দিলো ;)
সবই বিরাম চিহ্নের কেরামতি :-B

১১| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১:৩৬

নতুন বলেছেন: এটা চালকের ভুলে ঘটেছে, এমনটা হতে পারে যে চালক ঘুমিয়ে পড়েছিলো।

যদি দূঘটনার কারন দুর করার কাজে গাফলতি থাকতো সেটার জন্য অবশ্যই কতা` ব্যক্তিদের দায়ী করা যায়। যদি চালকের ট্রেনিং না থাকার জন্য দূঘটনা হয় তবে সেটার জন্য মন্ত্রীকে দায়ী করা যেতে পারে কারন সিসটেম ঠিক মতন চালানোর জন্য কাজ করাই তার কাজ।

কিন্তু হিউম্যান ইরর এর জন্য মন্ত্রীকে দায়ী করা যায় না।

আর আমাদের দেশে যখন এতো কাঠখড় পুড়িয়ে মন্ত্রী এমপি হয় তাদের কাছে পদত্যাগ আশা করা যায় না।

যে কোন মৃত্যুই মেনে নেওয়া যায় না। আর শিশু মৃত্যু বাবা মা কে আসলে মন থেকে মেরে ফেলে, এই ক্ষত অনেকে সারাতে পারে অনেকে সারা জীবনেও পারেনা। প্রাথনা করি আর কোন বাবা মা কে যেন তার সন্তানের মৃত্যু দেখতে না হয়।

১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:০০

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: প্রথম কথা, আপনি যদি ১৬ জন তাজা প্রাণের অধিকারী মানুষের মৃত্যু এবং আহত হওয়া অর্ধশতাধিক যাত্রী বিষয়টাকে সহজভাবে মেনে নিতে পারেন তবে আমার প্রতিমন্তব্য করা বোকামি ছাড়া কিছুই না ।

২০১৮ সালের ১৫ এপ্রিল গাজীপুরের টঙ্গী এলাকায় যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ৫ জন নিহত হন। আহত হন ৪৫ জন।
২০১৯ সালের ২৩ জুন মৌলভীবাজার জেলার কুলাউড়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। উপজেলার বরমচাল লেভেলক্রসিং এলাকায় সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেসের ৪টি বগি লাইনচ্যুত হয়ে খালে ছিটকে পড়ে। এ ঘটনায় ৬ জন নিহত হন। আহত হন ৪০ জন। এসব দুর্ঘটনা থেকে আমাদের রেল প্রশাসনের উচিত রেলের ব্যবস্থাপনায় একটু শীতলতা প্রদর্শন ও অবলম্ভন করা । আপনার কথা বার্তায় এমনটাই বুঝাচ্ছে হয়ত ।

জুন থেকে নভেম্বর খুব বেশি দূরে না । হয়ত আমাদের ব্যবস্থাপনার উন্নতি ঘটাতে এই সময়ের ভেতর সম্ভব হয়নি এই বিষয়ে কঠোরতা অবলম্ভন করা । আর তাই এর ফাঁকে এমন দুর্ঘটনা ঘটেছে । এই বাক্যগুলো শান্তনার জন্য মন্দ না B:-)

১২| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১:৪২

নতুন বলেছেন: পিয়াজের দাম ভারতে এখন ৭৫-৮০ রুপি, মানে ৯৫টাকা ( আমার কলিগ কে জিগাইলাম, অনলাইনে দেখলাম)

৬রুপি হইলো ইউটিউবের ভিডিও বানাতে দেখাতে হয় যাতে ভিডিও ভাইরাল হয়।

https://www.bigbasket.com/pd/10000148/fresho-onion-1-kg/

১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:০৫

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
একই সাথে এগুলো জাতীয় মাধ্যমেও প্রচার হয় ।

http://www.m.somoynews.tv/pages/details/183314

১৩| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১:৪৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এর আগে নৌমন্ত্রী শাহজাহান খান বা তেনার আগের জন বলেছিলেন, আমি পদত্যাগ করলে লঞ্চ ডুবি বন্ধ হবে না(এরকম কিছু বলেছেন)। তবে সেক্ষেত্রে তেনার পদত্যাগের দাবীতে আমি সায় দেই। কারণ, ফিটনেস বিহীন লঞ্চ এবং লঞ্চে অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের দায় তেনার মন্ত্রণালয়ের মধ্যে পড়ে...

১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:৩৬

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: তেনাদের বর্তমান অবর্তমানে অবস্থার কোন পরিবর্তন হবে না । অতীত জেগে উঠবে ডিজাটাল এই বর্তমানেও । বড়োই অবাক করা আমাদের প্রতিনিধিরা । কখনো এদেরকে মানুষ মনে হয় কখনওবা ভিন গ্রহের প্রাণী ।
আসলে এদেরকে নিয়ে আমরা ধন্য হয়ে ভয়ে চলেছি যন্ত্রণার গ্লানি ।

১৪| ১৩ ই নভেম্বর, ২০১৯ দুপুর ২:৩৪

ঢাবিয়ান বলেছেন: পদটা কি ইলেকশন করে পেয়েছে যে ত্যাগ করবে?

১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:৩৭

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: সেটাও একটা কথা বটে ।

১৫| ১৩ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৩:৩২

বলেছেন: পদত্যাগ চাইবেন - পদ কি আপনারা দিয়েছেন???
জনগণের দোষ হলে মন্ত্রী মহোদয় কি করিবেক???

১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:৪০

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: দেই নঈ বটে, নিয়েছে তো কেড়ে !

জনগণের দোষ হলে মন্ত্রী মহোদয় কি করিবেক???
এই কথাটা আমিও কই, কারণ আমিও একজন ব্লগার :)

১৬| ১৩ ই নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:০৯

আহমেদ জী এস বলেছেন: সৈয়দ তাজুল ইসলাম,





সব রকমের ঘটনা মেনে নেয়ার ক্ষেত্রে বাংলাদেশের নাগরিকগণ অশ্লীল ভাবে প্রশিক্ষণপ্রাপ্ত আছেন।

১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:৪৭

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:

একটা গরুর স্বাভাবিক দাম যেখানে দেড় লাখ দুই লাখ টাকা সেখানে নিহতদের প্রত্যেককে মোট ১ লাখ ২৫ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

তথ্যটা মিথ হলে তুলনা করতাম !


ব্যথিত ধন্যবাদ ভাই !

১৭| ১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:৪৬

নতুন বলেছেন: , ২০১৯ রাত ৮:০০০ লেখক বলেছেন: প্রথম কথা, আপনি যদি ১৬ জন তাজা প্রাণের অধিকারী মানুষের মৃত্যু এবং আহত হওয়া অর্ধশতাধিক যাত্রী বিষয়টাকে সহজভাবে মেনে নিতে পারেন তবে আমার প্রতিমন্তব্য করা বোকামি ছাড়া কিছুই না ।

২০১৮ সালের ১৫ এপ্রিল গাজীপুরের টঙ্গী এলাকায় যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ৫ জন নিহত হন। আহত হন ৪৫ জন।
২০১৯ সালের ২৩ জুন মৌলভীবাজার জেলার কুলাউড়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। উপজেলার বরমচাল লেভেলক্রসিং এলাকায় সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেসের ৪টি বগি লাইনচ্যুত হয়ে খালে ছিটকে পড়ে। এ ঘটনায় ৬ জন নিহত হন। আহত হন ৪০ জন। এসব দুর্ঘটনা থেকে আমাদের রেল প্রশাসনের উচিত রেলের ব্যবস্থাপনায় একটু শীতলতা প্রদর্শন ও অবলম্ভন করা । আপনার কথা বার্তায় এমনটাই বুঝাচ্ছে হয়ত জুন থেকে নভেম্বর খুব বেশি দূরে না । হয়ত আমাদের ব্যবস্থাপনার উন্নতি ঘটাতে এই সময়ের ভেতর সম্ভব হয়নি এই বিষয়ে কঠোরতা অবলম্ভন করা । আর তাই এর ফাঁকে এমন দুর্ঘটনা ঘটেছে । এই বাক্যগুলো শান্তনার জন্য মন্দ না B:-) ।


গত কয়েক বছরে কাছের কয়েকজনকে হারিয়েছি বলেই মৃত্যু এখন আগের মতন হৃদয়ে দাগ কাটে না। :( এতো গুলি মানুষের পরিবার কি অবস্হায় আছে সেটা ভেবেই মন খারাপ লাগে।

কিন্তু অনেক যদি একজন ব্যক্তির ভুলের জন্য দূঘটনা ঘটে তার দায় সবাইকে দেওয়া যায় না। যদি ব্যবস্তাপনার জন্য এটা হতো তবে অবশ্যই আমি মন্ত্রীকে দায়ী করতাম কারন সে তার কাজে ব্যথ`। রেল রাস্তা মেরামত না হলে তার জন্য দূঘটনা হলে যদি মন্ত্রী থেকে ঐ জেলার সকল রেলের কম`কতার গাফলতির সাজা হতো তবে অবশ্যই ভবিষ্যতের রেলপথ আরো নিরাপদ হতো।

সরকারী প্রতিটি কম`চারীর কাজের জন্য তাদের জবাবদিহিতা নিশ্চিত করতে পারলেই এমন দুঘটনা কমে আসবে।


লেখক বলেছেন:
একই সাথে এগুলো জাতীয় মাধ্যমেও প্রচার হয় ।
http://www.m.somoynews.tv/pages/details/183314



ভাই আমি হুজুগে চলি না। আমি আমার ভারতীয় কলিগকে ফোন করে তার কাছে আজকের বাজার দর জেনে তারপরে আপনার কমে্টের জবাব দিয়েছি। যেই লিংক দিয়েছি সেটা ভারতের ওয়েবসাইট সেখানে আপনিও আজকের পিয়াজের দর দেখতে পারেন।

দেশের সাংঘাতিকদের বুদ্ধি যে খুব বেশি সেটা আপনিও জানেন। তারা নিউজ বেচে যেইটা চলবে সেটা বেচে।

যেই ভিডিও দিয়েছে সেটা যখন পিয়াজ উতপাদন হয়েছ সেই মৌসুমের ভিডিও, কিন্তু এখন পিয়াজের মৌসুম না তাই ভারতেই পিয়াজের দাম বাড়তি। যদি বাজারে পিয়াজের দাম ৯৫টাকা থাকে সেটা কোন নিউজ না সেটা পাবলিক খাবেনা। তাই ভিডিওর সময় উল্লেখ না করেই প্রচার করবে আমাদের মিডিয়া, হয়তো যে বা না জেনে।

১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ১০:২১

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
নতুন বলেছেনঃ গত কয়েক বছরে কাছের কয়েকজনকে হারিয়েছি বলেই মৃত্যু এখন আগের মতন হৃদয়ে দাগ কাটে না।  এতো গুলি মানুষের পরিবার কি অবস্হায় আছে সেটা ভেবেই মন খারাপ লাগে। 
আমি আন্তরিকভাবে দুঃখিত ভাই। আসলে আমাদের বর্তমান পরিস্থিতিতে যারা এর বিরদ্ধে ব্যবস্থা নেওয়ার সামর্থ্য থাকার পরেও ব্যবস্থা নেয় না, তাদের পক্ষ নিয়ে কাউকে কথা বলতে দেখলে খুব খারাপ লাগে!
দেখুন না, আপনার নিকটস্থ বা অধিনস্থ কেউ যদি কোন অপকর্ম করে তখন কিন্তু আপনি এর প্রতিবাদ করবেন কিন্তু এমন অবস্থায় যদি আপনি নিরবতা পালন করেন, তবে আপনার প্রিয়জনদের কাছে সেটা সহ্য হবে না। আমাদের প্রতিনিধিরা যদি নিজ নিজ সামর্থ্য অনুযায়ী দেশের সার্বিক সমস্যা সমাধানে এগিয়ে আসতো, সেই সাথে বিরোধী দলের সদস্যরা যদি দেশের স্বার্থে সরকার দলীয় লোকদেরকে সহায়তা করতো, তবে দেশের আজ এই অবস্থা হত না!


হু, মিডিয়ার প্রতি আমি কখনো তেমন শক্তিশালী ইমানদার নই ভাই। আপনার কথায় যথেষ্ট গ্রহণযোগ্যতা আচগে বিধায় তা গ্রহণ করতে বাধ্য।

ধন্যবাদ।

১৮| ১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ৯:৪৫

সাইন বোর্ড বলেছেন: মাগনা পাওয়া মন্ত্রীত্ব, জণগনের প্রতি দায়বদ্ধতা আশা করা বৃথা ।

১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ১০:২৫

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: মন্ত্রিত্ব মাগনা পাওয়া নয়! না হলেও দেশের কিছু মানুষ তাদেরকে সমর্থন দিয়েছেন। সেই সুবাধে তাদের উচিত তাদের মস্তিস্কের উর্বরতাকে কাজে লাগানো। সময় এখনো পুরোপুরি শেষ হয়ে যায়নি। তারা চাইলেই অনেক কিছু করতে পারে; যদি তারা আমাদের থেকে আফসোসের শব্দ না শুনতে চায়!

১৯| ১৩ ই নভেম্বর, ২০১৯ রাত ১১:১৮

নতুন বলেছেন: ভাই আমাদের দেশের জনসংখ্যা বেশি সম্পদ কম সেখান থেকে মানুষ সাথ`বাদী হওয়া শুরু হয়।

দেশে মানুষ সবাই চায় নিজের সাথ` আগে।

মানুষ যেহেতু সভ্য না তাই রাজনিতিক ক্ষমতা এখন সন্ত্রাসীদের হাতে, তাই ভদ্র মানুষেরা ঝামেলায় যেতে চায় না।

যারা সন্ত্রাসী পেলে ক্ষমতায় যায় তারা দেশের কথা কিভাবে ভাববে ভাই।

প্রতিটি জেলায় সরকারী কিছু দপ্তর তাদের কাজ যদি ঠিক মতন করেন তবে দেশ ভালোভাবে চলতে বাধ্য....

দেশের মানুষের হাতে এখন ইন্টারনেট আছে এটার একটা ব্যবহার করে যদি সবাই তার এলাকার দূনিতি গুলি সামনে নিয়ে আসে তবে কিছুটা উপকার হবে।

২০| ১৪ ই নভেম্বর, ২০১৯ সকাল ৮:১৫

নুরহোসেন নুর বলেছেন: আমাদের কখনোই পাওয়া হবেনা 'মন্ত্রীর পদত্যাগ'।
আমরা চলছি অদক্ষদের উন্নতির সিড়ি বেয়ে নিজের খেয়ালে।
আগে-পিছে কি আছে তা আমরা জানিনা,
যখন জেনে ফেলি খুঁজে পাই ভুল তখন অনেক দেরী হয়ে যায়;
আমাদের হাতে থাকে পরকালের রিটার্ন টিকিট।

২১| ১৪ ই নভেম্বর, ২০১৯ সকাল ৮:৩৭

হাসান কালবৈশাখী বলেছেন:
ব্লগ নীতিমালায় রক্তাক্ত ছবি রক্তাক্ত লাশের ছবি দেখানো নিষেধ।
প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়াতেও নিষেধ। গ্লোবালিই নিষেধ।
ছবিগুলো সরিয়ে নিন।

২২| ১৪ ই নভেম্বর, ২০১৯ সকাল ৮:৪৬

হাসান জামাল গোলাপ বলেছেন: সহমত, দয়া করে ছবি সরিয়ে ফেলুন, বড় কষ্ট হয়।

২৩| ১৫ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১:১০

রাজীব নুর বলেছেন: যোগ্য এবং অদক্ষ লোক বড় বড় পদে বসে আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.