নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভীরু, লোভী, বর্বর, অসভ্য, নির্গুণ, কৃপণ, অশ্লীল, রগচটা, স্বার্থপর, বেআদব, প্রতারক, দুরাচারী, অকৃতজ্ঞ,স্বার্থাণ্বেষী,পরনিন্দুক, মিথ্যাবাদী, উচ্চাভিলাষী, ইঁচড়ে পাকা, অসামাজিক, অবমূল্যায়নকারী ও ভাল মানুষের ভান ধরা আদ্যোপান্ত একটি খারাপ ছেলে...

মিহাল রাহওয়ান

মাঝে মাঝে কিছু কিছু অনুভূতি অব্যক্ত থাকে। কারন এই অনুভূতিগুলো প্রকাশের ভঙ্গি আমাদের জানা নেই। এই অনুভূতিগুলো সারাজীবন অপ্রকাশিতই থেকে যায়!!!

মিহাল রাহওয়ান › বিস্তারিত পোস্টঃ

স্ট্যান্টম্যান

০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:১১

মিরপুরের পাইকপাড়া রাস্তায় কয়েকটা ছেলে সাইকেলে বসে আছে।হাতে গ্লাভস, মাথায় হেলমেট আর পায়ে কেডস... ছেলেগুলোর চেহারায় উচ্চবিত্ত পরিবারের চকচকে ছাপ। আর সাইকেলগুলোও নেহাত্‍ ফেলনা নয় একদম রেসিং সাইকেল।

পাঁচমিনিটের বিরতি শেষে আবার ছেলেগুলো একসাথে রাস্তায় নেমে এলো সাইকেল নিয়ে। অদ্ভুত আর মজার সব কৌশলে মুহূর্তেই কেড়ে নিলো আশেপাশের পথচারীদের আকর্ষণ। সামনের চাকা মাথা সমান উঁচু করে এক হাত ছেড়ে চালানো, দু হাত ছেড়ে চালিয়ে কয়েকটা রিকশা ওভারটেক করা, উল্টো হয়ে বসে চালানো, প্রাইভেট কারের সাথে পাল্লা দেওয়া, বাইকের মতো স্ট্যান্ট করে ব্রেক করা সহ আরো অনেক কসরত দেখাচ্ছিলো ব্যস্ত রাস্তাতেই।
পথচারীরাও অনেকে অবাক হয়ে
দাড়িয়ে পরে দেখছিলো ছেলেগুলোর কান্ড, কেউ আবার বাহবা দিচ্ছিলো আবার কেউবা তালি।

প্রায় ঘন্টাখানেক পর ছেলেগুলোকে দেখা গেলো বাজারের কাসেম সাইকেল স্টোরে। কেউ টায়ায় বদলাচ্ছে কেউ ব্রেক টাইট করাচ্ছে আবার কেউ ধুয়ে নিচ্ছে শখের সাইকেলটা।

সাইকেল স্টোরের নিতান্তই নিরীহ চেহারার মেকানিক কাসেম। একসময় মেলায় খেলা দেখাতো সাইকেল নিয়ে। অদ্ভুত সব স্ট্যান্ট করে চমকে দিতো লোককে। লোকে তার নাম দিয়েছিলো সাইকেল কাসেম। বাঁ পাটা হারিয়েছে ঐ মেলায় সাইকেল খেলা দেখাতে গিয়ে। খুব একটা মারাত্নক ছিলো না আঘাতটা তবে টাকার অভাবে চিকিত্‍সা করতে পারে নি, বাধ্য হয়ে কেটে ফেলতে হয়েছে বাঁ পা টা ।তার প্রচন্ড আত্নসম্মান তাকে রাস্তার মোড়ে থালা হাতে বসতে দেয় নি। তবে ঘাতক সাইকেলের প্রতি মায়াটাও ছাড়তে পারেনি কাসেম। সাইকেল স্টোরে মেকানিকের কাজ জুটিয়ে নিয়েছে।

ছেলেগুলোর কাজ করানো শেষে পাঁচশ টাকা পেয়েছে কাসেম।মেয়েটার জন্য চকলেট বিস্কুট আর বৌয়ের জন্য আপেল কিনবে। বেশ রাত হয়ে এসেছে। বাড়ি ফিরতে হবে। বাড়ি ফিরবে তার ঝরঝরে ফনিক্স সাইকেল চালিয়ে। তার একপায়ে সাইকেল চালানোটা হয়তো অন্ধকারে দেখা যাবে না, অবাক চোখে কেউ হয়তো হাততালিও দিবে না...

অন্ধকারেই ডুবে থাকুক সাইকেল কাসেমরা...


-বিশ্বাসঘাতক

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:১৫

সুস্মিতা শ্যামা বলেছেন: ভাল লাগল।

২| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:১৮

মোঃ পলাশ মুবিন বলেছেন: খুব ভাল লাগল।

৩| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৪১

আরণ্যক রাখাল বলেছেন: ভালই লেগেছে গল্পটা

৪| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৯

বাবলু বাবলু বলেছেন: অন্ধকারেই ডুবে থাকুক সাইকেল কাসেমরা...খুব ভাল লাগল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.