নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভীরু, লোভী, বর্বর, অসভ্য, নির্গুণ, কৃপণ, অশ্লীল, রগচটা, স্বার্থপর, বেআদব, প্রতারক, দুরাচারী, অকৃতজ্ঞ,স্বার্থাণ্বেষী,পরনিন্দুক, মিথ্যাবাদী, উচ্চাভিলাষী, ইঁচড়ে পাকা, অসামাজিক, অবমূল্যায়নকারী ও ভাল মানুষের ভান ধরা আদ্যোপান্ত একটি খারাপ ছেলে...

মিহাল রাহওয়ান

মাঝে মাঝে কিছু কিছু অনুভূতি অব্যক্ত থাকে। কারন এই অনুভূতিগুলো প্রকাশের ভঙ্গি আমাদের জানা নেই। এই অনুভূতিগুলো সারাজীবন অপ্রকাশিতই থেকে যায়!!!

মিহাল রাহওয়ান › বিস্তারিত পোস্টঃ

অভ্যাস

১৫ ই মে, ২০২১ রাত ১:৪৭

ক্লাস সিক্সে পড়ার সময় বোধহয় প্রথম রাত একটা পর্যন্ত জেগে ছিলাম। দিনে ঘুমিয়ে, রাতে দুই কাপ চা খেয়ে কাঁথার নিচে বারবার ক্যাসিও হাতঘড়ির বাতি জ্বেলে সময় দেখছিলাম। ঠিক একটায় অ্যালার্ম বাজার পর চোখ বন্ধ করি ঘুমানোর জন্য।
সারারাত জেগেছিলাম আরো পরে, মোবাইলের যুগে। সেটাও বোধহয় কলেজে পড়ার সময়। কোনো এক টার্ম পরীক্ষার আগের রাতে টেনশন কিংবা অহেতুক ম্যাসেজিং করতে করতেই একসময় দেখছিলাম সূর্য উঠছে।
ভার্সিটিতে পড়ার সময় আড্ডার নাম করে মাঝেমধ্যেই বন্ধুদের ফ্ল্যাটে থেকে যেতাম। অথচ রাত সাড়ে বারোটার পর সবাই যখন গল্প শুরু করতো, তখন আমি থাকতাম গভীর ঘুমে। এমনকি ইন্টার্ন করতে ঢাকায় শিফট হওয়ার পরও বারোটার আগেই মরার মতো ঘুমাতাম।

আর এখন অফিস থাকুক আর নাই থাকুক, ঘুমাতে যাই রাত চারটায়..

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই মে, ২০২১ সকাল ১১:২৮

শেরজা তপন বলেছেন: বড় ধরনের অসুখ বিসুখ বাধানোর আগে এই অভ্যাস পাল্টানো উচিৎ

২| ১৫ ই মে, ২০২১ দুপুর ২:৩১

রাজীব নুর বলেছেন: আমিও রাত ৪ টায় ঘুমাতে যাই।

কুকুর গুলো মুখ তুলল ।
নদীতে পানি নেই বললেই হয় ।
কে বাঘ কে সাপ অন্ধকারে বোঝা যায় না ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.