নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ওয়াসীম সোবাহানের ভাবনা

ওয়াসীম সোবাহান চৌধুরী

ওয়াসীম সোবাহান চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

জলপরী, মোবাইল ফোন ও ম্যানহোল

২৪ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৪:১৯

জলপরীর হাতে HTC One M8 মোবাইল ফোন দেখে নওশের বেশ অবাক হলো। আরও অবাক হলো যখন জলপরী তার মোবাইলে ‘detect a missing thing’ অ্যাপটা বের করে ইনপুট দেয়া শুরু করলো। নওশের হতভম্ব হয়ে পরীর কাজকারবার দেখতে লাগলো।

ঘটনাটা একটু আশ্চর্যজনকই বটে। নওশের বৃষ্টিরদিন তার Samsung Galaxy Note 3 নিয়ে কথা বলতে বলতে চলছিল। বেখেয়ালে হোঁচট খেলো ইটের সাথে, মোবাইলটা যেয়ে পড়লো ম্যানহোলে। মাত্র দুইমাস হয়েছে কিনেছে সে মোবাইলটা। দুঃখে তার কাঁদার মতো অবস্থা। অসহায় হয়ে ম্যানহোলের পাশে মাথায় হাত দিয়ে দাঁড়িয়ে আছে সে, এমন সময় এই জলপরীর আগমন। জলপরীটা নওশেরকে বললো "মন খারাপ করোনা, দেখি আমি কি করতে পারি।" তারপর এই ‘Detect a Missing Thing’ অ্যাপটা বের করে ঘাটাঘাটি।

কিছুক্ষণ ঘাটাঘাটি করে জলপরী iPad 3 বের করলো। এবার ‘Engrave Location’ অ্যাপ বের করে লোকেশন lock করে দিলো। তারপর একটা diving suit পরে জলপরী ডুব দিলো ম্যানহোলে। একটুপর জলপরীটা একটা গোল্ডেন Galaxy Note 3 নিয়ে বেরিয়ে এলো আর বললো "নওশের, এটা তোমার মোবাইল?”নওশেরের মনে পড়ে গেলো সেই সৎ কাঠুরের গল্প যে কিনা সোনার কুড়াল, রুপার কুড়াল কোনটাই নিজের বলে দাবী করেনি। নওশের বললো “না, এটা আমার মোবাইল ফোন না”।

জলপরী তাও তার হাতে মোবাইল ফোনটা দিয়ে বললো "আরে গাধা, আগে এটা ধুয়ে নাও। গু লেগে আছে তাই চিনতে পারছ না। এটাই তোমার মোবাইল।"

জানার বিষয়ঃ
জলপরীরা android ও iOS দুইটাই ব্যবহার করে।

মোরালঃ
জলপরীরা এখন অনেক আবেগহীন।

সতর্কতার ব্যপারঃ
পথ চলার সময় মোবাইল ফোনে কথা না বলাই ভালো।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৪ শে জানুয়ারি, ২০১৭ রাত ৮:২৪

প্রশ্নবোধক (?) বলেছেন: গল্পটা ভা্লই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.