নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\" ন হি সর্ববিদ: সর্বে \"

খোলা মনের কথা

স্বাধীন জীবনের সন্ধানে যুদ্ধ চালিয়ে যাচ্ছি জন্মলগ্ন থেকে কিন্তু সে আমায় এতটায় অপছন্দ করে যে আমার থেকে ১০০ কিমি দূরে থাকে। জানিনা তার সন্ধান পাবো কিনা। তবে আমি তার পিছু নিয়েছি, তাকে যে আমার পেতেই হবে!!!

খোলা মনের কথা › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ ব্যাংক কেলেংকারী আর একজন জোহা নিখোঁজ

১৮ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৪

তানভীর হাসান জোহা (Tanvir Zoom ফেসবুক নেম) একজন তথ্যপ্রযুক্তিবিদ। আমার ফেসবুক ফ্রেন্ডের ভিতর একজন। ২০১৪ সালে তার সাথে আমার পরিচয়। কখনো দেখে অসাধারন কিছু মনে হয়নি। সব কিছু মিলে সাধারনই মনে হয়েছে। শেষ আমি তাকে দেখেছি গত ৫ দিন আগে প্যান-প্যাসিফিক সোনারগাঁ হোটেলে অথচ আজ তিনি অপহৃত।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা তদন্তের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। রিজার্ভ চুরির নেপথ্য-তথ্য প্রকাশ করায় তাকে হুমকি দেওয়া হয়। আজ দুইদিন হতে চলেছে তিনি নিখোঁজ। নিখোঁজ হওয়া পরপরই তারা কলাবাগান থানায় যান জোহার অপহৃত হওয়ার বিষয়টি অবহিত করে সাধারণ ডায়েরি করতে। কিন্তু থানা কর্তৃপক্ষ তাদের জানায়, যেহেতু তিনি সর্বশেষ কচুক্ষেত এলাকা থেকে কথা বলেছেন, এজন্য কাফরুল থানায় সাধারণ ডায়েরি করতে হবে।

বৃহস্পতিবার সকালে জোহার চাচা মাহবুবুল আলম সাধারণ ডায়েরি করতে কাফরুল থানায় যান। কাফরুল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তাদের জানান, এটি ক্যান্টনমেন্ট থানা এলাকায় পড়েছে। সেখান থেকে ক্যান্টমেন্ট থানায় যোগাযোগ করা হলে তারা জানান, ঘটনাস্থল ভাষানটেক থানায় পড়েছে। পরে ওই থানায়ও যোগাযোগ করেন মাহবুবুল আলম। সেখান থেকেও বলা হয় ঘটনাস্থল তাদের এলাকায় পড়েনি। তার প্রশ্ন, তাহলে ঘটনাস্থল কোথায় পড়েছে? হতাশ হয়ে দুপুরে কলাবাগানের বাসায় ফিরে আসেন মাহবুবুল আলম। এভাবে নতুন নাটক তৈরি করে থানা থেকে থানায় পাঠানোর কারণ কি???

জোহা বিভিন্ন সাক্ষাৎকারে জানান, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা নিয়ে তদন্তকারীরা কেউ কথা বলেননি। আমি বলেছি। আমি আমার দায়িত্ব থেকেই বলেছি। এটা প্রকাশ করা প্রয়োজন।’ তিনি দাবি করেন, ‘বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরি নিয়ে প্রকৃত তথ্য সংবাদ মাধ্যমের কাছে প্রকাশ করায় একটি মহল আমার ওপর ক্ষুব্ধ হয়েছে। তাই তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তারা তদন্ত সহায়তা থেকে আমাকে সরিয়ে দিতে চাইছেন। কারণ, আমি অনেক বিষয়েই প্রশ্ন তুলছি।’

আর এই ব্যাপারটা হয়তো কাল হয়ে দাড়ালো তার। সত্য উম্মোচন করে আজ তিনি আমাদের থেকে দুরে। সত্য প্রকাশের পর এমন নিরাপত্তাহীনতা পুরা জাতির জন্য ব্যর্থতা ছাড়া আর কিছু না। জানিনা তিনি আর আমাদের মাঝে ফিরে আসবেন কিনা। না তিনিও বিগত অপহরন হওয়া মানুষের ভিতর একজন হয়ে গেলেন। তারপরও আমাদের মাঝে ফিরে আসার জন্য রইল শুভ কামনা.......

মন্তব্য ২২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১৮ ই মার্চ, ২০১৬ দুপুর ১:১০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: বাহ! সোনার বাংলাদেশ ! :(

১৮ ই মার্চ, ২০১৬ দুপুর ১:৫৬

খোলা মনের কথা বলেছেন: সোনার বাংলায় সোনা ফলানো হচ্ছে।

২| ১৮ ই মার্চ, ২০১৬ দুপুর ১:৩৭

পোকা চিমটি বলেছেন: বাংলাদেশ এমন একটা দেশ যেখানে সত্যিকারেই ভালো লোকের কোন দাম নেই। আমাদের দেশে অনেক এবং অসংখ্য সাধারণ মানুষ আছেন যারা সত্যিই দেশকে ভালোবাসেন। দেশের মঙ্গল কামনা করেন, কিন্তু ক্ষমতাবানদের দাপটে সাধারণ মানুষের দেশের প্রতি ভালোবাসা প্রকাশ করা যাবে না। সাধারণ মানুষ দেশের কোন উন্নতির কথা চিন্তা করতে পারবে না। শুধু মাত্র আওয়ামিলীগ আর শেখ হাসিনাই দেশকে ভালোবাসতে পারবে। আর তাদের এই মুখোরোচক বাণী দিয়ে বছরের পর বছর ক্ষমতায় থাকবে। দেখুন পাঠক ২০১০ সালের শেয়ার বাজারের কেলেঙ্কারির সুষ্ঠু তদন্ত এখোনও হয়নি। অনেক মানুষ পথে বসেছে। এমনকি আমি নিজেও। হলমাক কেলেঙ্করী বিষয়ে অথমন্ত্রী বলেছেন ওটা তেমন বেশি কিছু টাকা না। এবার বাংলাদেশ ব্যাংক থেকে রিজার্ভ অর্থ চুরি হল । আর চুরি হল একজন তথ্যপ্রযুক্তিবিদ। সাগর-রুনি হত্যারও কোন কূল-কিনারা পাওয়া যায়নি। কি বিএনপি, কি আওয়ামীলিগ, কি জামায়াত, কি জাতীয়পার্টি, কি সামরিক সরকার, কি সমাজতন্ত্র, কি সামন্ততন্ত্র, এমনকি একনায়কতন্ত্র সবজায়গাতেই সমস্যা আছে। এই সমস্যা নিয়েই থাকতে হবে। লেখালেখি করে কি কোন লাভ আছে??????

১৮ ই মার্চ, ২০১৬ দুপুর ২:০০

খোলা মনের কথা বলেছেন: কোন কিছুর আসল শুরাহ হবে না। এখন যথাক্রমে শাক দিয়ে মাছ ঢাকার কাজ খুব সু-নিপুন ভাবে করে যাচ্ছে। এদিনের শেষ হবে কবে জানিনা। নাকি এর থেকে আরও কঠিন সময় অপেক্ষা করতেছে আমাদের জন্য জানি না। ধন্যবাদ আপনাকে

৩| ১৮ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:৫৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: জোহা সাহেবের ব্যাপারটা খুবই গোলমেলে। তাঁর অন্তর্ধানের একটা বিহিত হওয়া উচিৎ।

১৮ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:২৮

খোলা মনের কথা বলেছেন: আপনার সাথে আমি একমত হেনা ভাই। কিন্তু আদো কি হবে???

৪| ১৮ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:৫৯

বিজন রয় বলেছেন: গুম মনে হয়।

১৮ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:২৮

খোলা মনের কথা বলেছেন: এখনো মনে হচ্ছে???

৫| ১৮ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:১১

মোঃ সাইফুল্লাহ শামীম বলেছেন: এতে আর কোনো সন্দেহ থাকলোনা যে, টাকা লোপাট হওয়ার পেছনে এদেশেরই রাঘব বোয়াল জড়িত। হ্যাকার যদি হ্যাকিং করে তাহলে তদন্তকারীর উপর আঘাত আসবে কেন? কারণ একটাই, এখানে বাংলাদেশ ব্যাংকের কিছু লোক অবশ্যই জড়িত যারা কোনো প্রভাবশালী মহলের হুকুম তামিল করেছে অথবা টাকার বিনিময়ে বিক্রি হয়ে গেছে। মানে যারা বিগত কয়েকদিন যাবত এটাকে আন্তর্জাতিক ষড়যন্ত্র বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করছেন তারা এখন কি বলবেন?
সৎ হওয়া অপরাধ?
মাঝে মাঝে খুবই দুঃখ হয়,এদেশে জন্মেছি বলে নয়। এদেশের মানুষ এতো খারাপ বলে!

১৮ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৩৫

খোলা মনের কথা বলেছেন: এটা আমাদের ভূখন্ডের ব্যর্থতা না, এটা আমাদের ব্যর্থ। রঘব বোয়ালটি সোনার বাংলাকে দুষিত করে ফেলেছে

৬| ১৮ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৪১

কামরুন নাহার বীথি বলেছেন: সৎপথে থাকাটাই এখন নিরাপদ নয়!!!! কী দেশ আমাদের!!!! :(

১৮ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৩৭

খোলা মনের কথা বলেছেন: এদেশ আমাদের কিন্তু আইন কানুন আমাদের জন্য না।

সৎপথে থাকাটাই এখন নিরাপদ নয়!!!! এটাই প্রমান হচ্ছে প্রতিনিয়ত। ধন্যবাদ বীথি আপু। ভাল থাকবেন

৭| ১৯ শে মার্চ, ২০১৬ রাত ২:১৩

মিজানুর রহমান মিরান বলেছেন: রাগব বোয়ালদের হাত তো অবশ্যই আছে..

১৯ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৩১

খোলা মনের কথা বলেছেন: রাগব বোয়াল থলে থেকে যেন বের না হতে পারে তার জন্য এটা একটা নাটকও হতে পারে। ধন্যবাদ মিরান ভাই

৮| ১৯ শে মার্চ, ২০১৬ রাত ২:২২

সোহানী বলেছেন: ভালোতো সত্য বলার অপরাধের শাস্তি........ ভালোতো .... ভালো না, এরকম চলতে থাকলে দেশতো একদিন স্বর্ণশিখরে এগিয়ে যাবে....

১৯ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৪৬

খোলা মনের কথা বলেছেন: স্বর্ণশিখরে উঠানোর কাজ খুব মজবুদ ভাবে করা হচ্ছে। শুধু আপনাদের দোয়া সাথে আর কিছু লাগবেনা। ;) ;) ;)

৯| ১৯ শে মার্চ, ২০১৬ সকাল ৯:০১

প্রামানিক বলেছেন: এটা খুবই দুঃখজনক ঘটনা। জোহা ফিরে আসুক এই কমনা করি।

১৯ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৪৭

খোলা মনের কথা বলেছেন: হা ভাই। এই কামনা তার জন্য রইল। ধন্যবাদ প্রামানিক ভাই

১০| ১৯ শে মার্চ, ২০১৬ সকাল ১০:৫৩

কল্লোল পথিক বলেছেন:






শামীম ভাইয়ের সাথে একমত।

১৯ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৪৮

খোলা মনের কথা বলেছেন: ভাল থাকবেন কল্লোল ভাই

১১| ২০ শে মার্চ, ২০১৬ রাত ১:১২

মহা সমন্বয় বলেছেন: ব্যাপারটা খুবই গোলমেলে

২০ শে মার্চ, ২০১৬ রাত ১:২১

খোলা মনের কথা বলেছেন: অনেকটাই। জানিনা এ ধোয়াটে অবস্থা কবে ঠিক হবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.