নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

উতস

আবু সায়েদ

student

আবু সায়েদ › বিস্তারিত পোস্টঃ

এমন ভালোবাসাই দূর করতে পারে ঘৃণা: জগতে এখনো এমন মানুষ-ও আছে

০১ লা এপ্রিল, ২০১৮ বিকাল ৩:৩৬

ভারতের কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী প্রশংসা করেছেন ছেলে হারানো ইমাম ইমদাদুল হক রাশিদীর। তিনি ইমাম রাশিদীর কাজের প্রশংসায় বলেন, এমন ভালোবাসাই দূর করতে পারে ঘৃণা। ছেলের মৃত্যুশোক বুকে নিয়েও শান্তির বার্তা ছড়ানোয় তিনি ইমাম রাশিদীর এমন ভূয়সী প্রশংসা করেন।

গত মঙ্গলবার রাম নবমীর মিছিলকে কেন্দ্র করে হারিয়ে যায় আসানসোল নুরানি মসজিদের ইমাম ইমদাদুল হক রাশিদীর ছোট ছেলে সিবগাতুল্লাহ রাশিদী। একদিন পর পাওয়া যায় তার মৃতদেহ।

এই ইস্যুকে কেন্দ্র করে যেন কোনো নতুন দাঙ্গার উদ্ভব না হয় সেজন্য ইমাম রাশিদী বলেন, সবার কাছে আমার অনুরোধ, এ ঘটনা যেন নতুন কোনো দ্বন্দ সৃষ্টি না করে। প্রতিহিংসা ও প্রতিশোধ যেন আর একটা প্রাণও না হারায়।

তিনি বলেন, সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে এ শহরে যদি আরেকটি মৃত্যুও ঘটায় কেউ তাহলে আমি শহর ছেড়ে চলে যেতে বাধ্য হবো। তোমরা যদি আমাকে ভালোবাস তাহলে আরেকটি হতাহতের ঘটনাও ঘটাবে বলে আমার করজোড় অনুরোধ।

বৃহস্পতিবার ছেলের দাফন শেষে মওলানা ইমদাদুল সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, “আমার ছেলে আর নেই…কিন্তু যদি আপনারা আমাকে ভালোবাসেন তবে শান্ত থাকুন। কারো সমস্যার কারণ হবেন না।”

রাজনৈতিক দলগুলো যখন পরষ্পরকে দোষারোপ করে পরিস্থিতির সুযোগ নিতে ব্যস্ত তখন নিজের ছেলের হত্যার বিচার না চেয়ে বরং সবাইকে শান্ত থাকতে বলেছেন মওলানা ইমদাদুল রশিদি। ‍যিনি গত ৩০ বছর ধরে আসানসোল মসজিদের ইমামতি করছেন।

গত মঙ্গলবার সন্ধ্যায় মওলানা ইমদাদুলের দশম শ্রেণী পড়ুয়া ছেলে নিখোঁজ হয়। পরদিন রাতে তার মৃতদেহ খুঁজে পাওয়া যায় বলে জানায় এনডিটিভি।

নিহতের বড় ভাই পুলিশকে বলেছে, রাম নবমীর মিছিল আসতে দেখে সরে যাওয়ার সময় একদল দুর্বৃত্ত তার ভাইকে টেনে নিয়ে যায়।

আসানসোলের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা এলএন মিনা ওই কিশোরের মৃতদেহ খুঁজে পাওয়ার কথা জানালেও এ বিষয়ে আর কোনো তথ্য দেননি।

তিনি বলেন, “তদন্তের আগে আমরা এ বিষয়ে কিছু বলতে পারব না।”

ইমাম রাশিদীর এসব বক্তব্যের মানবিকতা বিশ্লেষণ করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এক টুইটে লেখেন,

ওই মওলানাকে প্রশংসিত করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী টুইটারে লিখেছেন, ‘সাম্প্রদায়িক ঘৃণায় সন্তান হারানোর পরও ইমাম রশিদির বার্তা প্রমাণ করে ভারতে এমন ভালোবাসাই দূর করতে পারে ঘৃণা।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০১ লা এপ্রিল, ২০১৮ বিকাল ৩:৫৯

নতুন নকিব বলেছেন:



অবশ্যই আছে। ইমাম রশিদির জন্য অফুরন্ত দোআ। সন্তানহারা এই বাবা এবং তার পরিবারটিকে ধৈর্য্যধারনের তাওফিক দান করুন মহান আল্লাহ পাক।

হত্যাকারীদের বিচারে রাষ্ট্র যথাযথ ব্যবস্থা নিয়ে দৃষ্টান্ত স্থাপন করুক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.