নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাগল বলে অনেকেই , আনকোরা , সাধারণ , মাঝে মধ্যে অসাধারণ। লেখার অভ্যাস নেই কিন্তু মাঝে মধ্যেই তা মাথাচাড়া দিয়ে উঠে।

অগ্নিঝরা আগন্তুক

কেন?

অগ্নিঝরা আগন্তুক › বিস্তারিত পোস্টঃ

মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে এমন বক্তব্য আশা করিনি !

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:৩৩

জঙ্গিবাদ দমনে যুক্তরাজ্যের সাহায়তা কামনা প্রধানমন্ত্রীর -

যুক্তরাজ্যভিত্তিক জঙ্গিরা বাংলাদেশে সন্ত্রাসবাদে মদদ দিচ্ছে অভিযোগ কোরে, জঙ্গিবাদ দমনে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সহায়তা কামনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রভাবশালী ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানে, বাংলাদেশে ধর্মীয় উগ্রবাদের বিস্তার ও ইউরোপ-আমেরিকা ফেরত চরমপন্থীদের ভূমিকা নিয়ে এক প্রতিবেদনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতামত তুলে ধরা হয়েছে।

আইএস, আল কায়েদা ও জেএমবির সাথে সংশ্লিষ্ট বেশ কজন ব্রিটিশ বাংলাদেশির নাম সামনে এসেছে গত কয়েকমাসে। আগস্টে সিরিয়ায় আন্তর্জাতিক জোটের বিমান হামলায় মারা যায় আইএসের দুই জঙ্গি- বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক রুহুল আমিন ও রিয়াদ খান। এছাড়া আইএসে যোগ দিতে সিরিয়ার উদ্দেশ্যে পাড়ি জমিয়ে বিশ্ব গণমাধ্যমে শিরোনাম হয় বাংলাদেশি বংশোদ্ভুত তিন ব্রিটিশ স্কুলছাত্রী। সম্প্রতি ব্লগার অভিজিত ও অনন্ত হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ব্রিটিশ নাগরিক তৌহিদুর রহমান ঢাকায় গ্রেপ্তার হয়।

এসব ঘটনা পর্যালোচনা করে নিরাপত্তা বিশ্লেষকরা মনে করছেন, বর্তমান বিশ্বের সবচেয়ে বড় ত্রাস- আইএসের নজর পড়েছে বাংলাদেশের ওপর। ঢাকার গোয়েন্দা ও নিরাপত্তা বিশেষজ্ঞদের বরাত দিয়ে প্রভাবশালী ব্রিটিশ পত্রিকা গার্ডিয়ান জানায়, ব্রিটেনে বাঙালি কমিউনিটিতে আইএসের সমর্থক বাড়ছে। এদের অনেকেই বাংলাদেশের তরুণদের তথাকথিত জিহাদে অংশ নিতে উৎসাহ দিচ্ছে, আইএসের সদস্য হতে প্ররোচিত করছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতামত জানতে চাইলে গার্ডিয়ানকে তিনি বলেন, মাঠ পর্যায়ে আরো তৎপর হতে হবে ব্রিটিশ সরকারকে। বিশেষ করে, পূর্ব লন্ডনে জামায়াতে ইসলামীর শক্ত অবস্থান আছে বলে সতর্ক করেন শেখ হাসিনা। জঙ্গি তৎপরতা চালাতে তারা অর্থ সংগ্রহ করে বাংলাদেশে পাঠাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। জঙ্গিদের অবৈধ অর্থ ও অস্ত্রের যোগান ঠেকাতে আন্তর্জাতিক সহায়তার কোন বিকল্প নেই বলেই মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র : ইন্ডিপেন্ডেন্ট টিভি

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:৪২

মামু১৩ বলেছেন: এমন বক্তব্যই আমরা আশা করি। বৃটিশদের দ্বিমুখী নীতির পরিবর্তন চাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.