নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পৃথিবীর বুকে এক টুকরো গোলাপ অবশিষ্ট থাকা অব্দি ভালবাসা রয়ে যাবে কি? নাকি তারও আগে বিলুপ্ত হবে প্রেম!

আহসানের ব্লগ

পৃথিবীর বুকে এক টুকরো গোলাপ অবশিষ্ট থাকা অব্দি ভালবাসা রয়ে যাবে কি? নাকি তারও আগে বিলুপ্ত হবে প্রেম!

আহসানের ব্লগ › বিস্তারিত পোস্টঃ

মেয়েদের ১৬ তেই বিয়ে ছি ছি ছি (ভুয়া খবর)

০৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:০২


বাংলাদেশে ছাতার মত গড়ে উঠছে এনজিও । সরকারও খুব নরম । আসুন দেখে নেই বর্তমান সংশোধিত আইন । "মেয়েদের সর্বনিম্ন বিয়েরে বয়স ১৮ ই আছে । তবে কোনো মেয়ে যদি ১৮ এর আগে গর্ভ ধারণ করে তবে তার যেন সন্তান যেন বৈধ ভাবে পিতৃ পরিচয় পায় সেই লক্ষ্যে ১৮ এর নিচের মেয়েদের অভিভাবকের অনুমতি সাপেক্ষে এবং আদালতের অনুমতি মিললেই বিয়ে দেয়া যাবে ।

অথচ বঙ্গ দেশের কুট এনজিও আর কিছু সেই মানের জ্ঞানী লোক জন প্রচার করছেন বিয়ের বয়স নাকি ১৬ করা হয়েছে । এতে করে গ্রাম বাংলায় তারা ভুল খবর ছড়িয়ে দিয়েছে । এখন যারা এই ভুল ম্যাসেজ পেয়েছে তারা তাদের মেয়েকে ১৬ তেই বিয়ে দেয়ার ভাবনা করবে ।
এতে দোষ হবে কার ? দোষ হবে আওয়ামী বিরোধী যারা গুজব ছড়ায় সারা বছর আর জনগনকে করে বিভ্রান্ত । কিন্তু আমি জানি আমার এই পোস্ট শেয়ার হবেনা । কারণ আমি সরকার কে দুইটা গালি দেই নাই ।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:০৭

চাঁদগাজী বলেছেন:



আপনার জন্য সুযোগ, ১৬ বছরের মেয়ে পাচ্ছেন, বিয়ে করে ফেলেন।

০৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:১৪

আহসানের ব্লগ বলেছেন: আদালত আমাকে বিনা কারণে অনুমতি দেবেনা , কারণ আমার কোনো মেয়েকে নিয়ের আগে প্র্যাগ্নেন্ট করার ইচ্ছে নেই ।

২| ০৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:১৬

সাদা মনের মানুষ বলেছেন: এখানটায় সরকারকে আরো কঠিন হওয়া উচিৎ ছিলো, শেষ মুহুর্তে এসে যেন সরকার দূর্বল হয়ে গেলো।

১১ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১০:৫৬

আহসানের ব্লগ বলেছেন: ধন্যবাদ মন্তব্য দানে ভাইয়া :)

৩| ০৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৯:৩৫

আহা রুবন বলেছেন: এক অর্থে আমি এ আইনকে ভালই মনে করি। যদিও অনেক প্রশ্ন আছে। বিস্তারিত জানতে পারলে পরিষ্কার হতাম। ধর্ষকের শাস্তির ব্যাপার, কোনও কারণ ছাড়া অভিভাবকগণ অল্প বয়সী মেয়েকে বিয়ে দিতে পারবে কি না, মেয়েটি যদি ধর্ষককে বিয়ে করতে রাজি না হয় আর বাবা-মা যদি বিয়েতে রাজি থাকে তবে কী হবে? কেননা তখন প্রশ্ন উঠবে মেয়েটির বয়স আঠার এর নিচে তাই তার মতামতের কোনও মূল্য নেই। আমি সব সময় ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের বিপক্ষে, কেননা এতে মেয়েটিকে খুন করে ফেলে ধর্ষক। সে ভাবে ধর্ষণের জন্য ফাঁসি হবে তাই মেরে ফেললে প্রমাণহীনতার জন্য তবু বাঁচার আশা থাকে।

১১ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১০:৫৬

আহসানের ব্লগ বলেছেন: ধন্যবাদ প্রিয় ব্লগার ।

৪| ০৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১:৫৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমার এক বন্ধুর ভাইর এবং আমার খালাতো ভাই'র বিয়ে এ মাসেই। দুই জনের পাত্রীই ক্লাস টেনের ছাত্রী। মনে হয় না ১৮ বছর হইছে তাদের। যদিও এত অল্প বয়সে সংসার চালানোর মত পরিপক্কতা আসেনা মেয়েদের। তবুও আজকের প্রজন্মের যেসব ঘটনা ঘটে তা রোধ করতে অল্প বয়সে বিয়ে দেয়াও খারাপ না...

১১ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১০:৫৭

আহসানের ব্লগ বলেছেন: তবে এ ধরণের বাল্য বিবাহ রোধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে ।

৫| ০৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ২:১৩

কালীদাস বলেছেন: আইনটায় ফাঁক রয়ে গেছে। বাংলাদেশের জন্য জরুরী প্রয়োজন ছিল ১৮বছরের বাধ্যকতাটা আরও কড়াভাবে ইমপ্লাই করা। গ্রামাঞ্চলের যে উদাহরণটা দেয়া হয়েছে, হাস্যকর। নৈতিকতার অবক্ষয়ের জন্য মাথা কাটলে কি বলার আছে আর? ১৫-১৯ বছর বয়সের মেয়েদের বিয়ে আর ১০পার্সেন্ট কমলে আমাদের ফার্টিলিটি লেভেল ইউরোপের সমতুল্য হবে, তারপরও ১৬ কোটির ধাক্কা সামলাতে আরও অন্তত ২০ বছর লাগবে। কেউ কেউ দেখলাম ইউরোপের ১৬ বছরের কয়েকটা উদাহরণ দিয়েছে। ঐ দেশগুলো ওয়ার্কিং এজের লোকের অভাবে ভুগছে, ওদের কেস আমাদের কেস এক?

এসব দেখলে মাঝে মাঝে মুখ ফসকে বের হয়ে যায়, ধুর বাল! হুদাই জীবনের গোল্ডেন টাইমটা মিথ্যা দেশসেবার জন্য অপচয় করে এসেছি।

০৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ২:৪৩

আহসানের ব্লগ বলেছেন: আপনি কি চান ? একটা শিশু পিতৃ পরিচয় ছাড়া বেড়ে উঠুক ? আমাদের সমাজ কি তা মেনে নেয় ? পিতৃ পরিচয় ছাড়া আমাদের সমাজ কোনো সন্তান কে মেনে নেয় না । শুধু মাত্র এই ধরণের স্পর্শ কাতর ব্যপারে আদালত অনুমতি দিবেন ।

৬| ০৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৩:০২

কালীদাস বলেছেন: আমার কমেন্টের কোন পার্টটা থেকে আপনি পেলেন যে আমি পিতৃপরিচয়হীন শিশু চাচ্ছি? আমি পরিষ্কারভাবে বলেছি, নৈতিকতার অবক্ষয় ঠেকাতে বিয়ের বয়স কমানো বোকামি ছাড়া কিছু না এবং ম্যাক্রো লেভেলের কনসিকোয়েন্সগুলো কিছুটা টাচ করেছি। বিয়ে করার আগে ধুমসে সেক্স করার লাইসেন্স দেয়া ছাড়া কিছুই না এই আরলি মেরেজ লিগাল করাটা, এখন চরিত্রহীনরা সেটার সুযোগ নেয়ার অপশন আরও ভালভাবে পাবে। কারণ তারা এখন শিওর থাকবে, প্রেগনেন্সি আসলেও কোন সমস্যা নেই মেয়ের জন্য, বয়স এখন আর বিয়ে করার জন্য সমস্যা না সেট যার সাথেই মেয়ের বিয়ে হোক।

০৮ ই ডিসেম্বর, ২০১৬ বিকাল ৪:১১

আহসানের ব্লগ বলেছেন: বিয়ের বয়স কমানো হয়নি জনাব । "মেয়েদের সর্বনিম্ন বিয়েরে বয়স ১৮ ই আছে । তবে কোনো মেয়ে যদি ১৮ এর আগে গর্ভ ধারণ করে তবে তার যেন সন্তান যেন বৈধ ভাবে পিতৃ পরিচয় পায় সেই লক্ষ্যে ১৮ এর নিচের মেয়েদের অভিভাবকের অনুমতি সাপেক্ষে এবং আদালতের অনুমতি মিললেই বিয়ে দেয়া যাবে ।

৭| ০৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৮:৪২

কালীদাস বলেছেন: সেকেন্ড রিপ্লাইটা পড়ার পর কোনভাবেই হাসি আটকাতে পারলাম না =p~ =p~ =p~ নবজাতকের পিতৃপরিচয় নিয়ে টেনশন আছে, আগে দেখলাম কোরআনের বাণী নিয়েও পোস্ট দিয়েছেন। কিন্তু এই জিনিষ যে বাংলাদেশের ধর্মীয় এবং সামাজিক প্রেক্ষাপটে অবৈধ সেক্সের ফসল, সেটা বন্ধের ধারেকাছে না যেয়ে সেটাকে পুনর্বাসন দেয়ার জন্য আদালত নিয়ে টানাটানি শুরু করেছেন। আমার কমেন্টে কোন জায়গায় পিতৃপরিচয়হীন শিশু সাপোর্ট করেছি সেটার উত্তরও নেই। বেশ, তা কোরআনে কোন জায়গায় প্রিম্যারিটাল সেক্সকে পারমিশন দেয়া হয়েছে দেখাতে পারবেন? সেটা ঠেকানোর চিন্তা না করে ধরেই রাখছেন গ্রামের এডোলোসেন্টরা ধুমিয়ে সেক্স করবে আর বাচ্চা হলে বাচ্চা যাতে পিতৃপরিচয় নিয়ে বিপদে না পড়ে সেজন্য মেয়েদের দরকার হলে তাড়াতাড়ি বিয়ে দিয়ে শিশুর পিতৃপরিচয় নিশ্চিত করবেন।

১১ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১০:৫৫

আহসানের ব্লগ বলেছেন: হাসতে থাকুন প্রিয় ব্লগার , হাসলে হৃদ পিন্ড ভাল থাকে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.