নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ময়মনসিংহ জেলা স্কুল থেকে ১৯৭৭ সালে এস.এস.সি এবং আনন্দ মোহন কলেজ থেকে ১৯৭৯ সালে এইচ.এস.সি পাশ করেছি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৪ সালে এলএল.বি (সম্মান) এবং ১৯৮৫ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এলএল.এম পাশ করি।

মোহাম্মদ আলী আকন্দ

১৯৮৭ সালে আইনজীবী হিসাবে ময়মনসিংহ বারে এবং পরে ঢাকা বারে যোগদান করি। ১৯৯২ সালে সুপ্রিম কোর্ট বারে যোগ দেই।

মোহাম্মদ আলী আকন্দ › বিস্তারিত পোস্টঃ

যুক্তরাষ্ট্রে অভিবাসী সংখ্যা

১৩ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৫

যুক্তরাষ্ট্রে অভিবাসী সংখ্যা
২০১৫ সালের হিসাবে বর্তমানে যুক্তরাষ্ট্রে ৪ কোটি ৩২ লক্ষ অভিবাসী বসবাস করে। যা যুক্তরাষ্ট্রের মোট জনসংখ্যার শতকরা ১৩.৪ ভাগ। ১৮৯০ সালে মোট জনসংখ্যার শতকরা ১৪.৮ ভাগ ছিল অভিবাসী, তখন ৯০ লক্ষ ২০ হাজার অভিবাসী বাস করতো। ১৯৭০ সালে অভিবাসীর শতকরা হার ছিল ৪.৭ ভাগ, যা সর্বনিম্ন শতকরা হার।


অভিবাসীদের আইনগত অবস্থান
২০১৫ সালের হিসাবে যুক্তরাষ্ট্রে বসবাসকারী অভিবাসীদের মধ্যে ৩ কোটি ৩৮ লক্ষ বৈধ অভিবাসী, যা মোট অভিবাসী জনসংখ্যার শতকরা ৭৫.৫ ভাগ। এরমধ্যে ১ কোটি ১০ লক্ষ অবৈধ অভিবাসী, যা মোট অভিবাসী জনসংখ্যার শতকরা ২৪.৫ ভাগ।


কোন দেশ থেকে অভিবাসীরা বেশি আসে
২০১৫ সালে সবচাইতে বেশি অভিবাসী যুক্তরাষ্ট্রে এসেছে মেক্সিকো থেকে। ১ কোটি ১৬ লক্ষ মেক্সিকান অভিবাসী এসেছে, যা মোট অভিবাসীর শতকরা ২৭ ভাগ। এরপরই রয়েছে চীন এবং ইন্ডিয়া। চীন থেকে এসেছে ২৭ লক্ষ এবং ইন্ডিয়া থেকে ২৪ লক্ষ, যা মোট অভিবাসীর শতকরা ৬ ভাগ করে। এর পরপরই আছে ফিলিপাইন ২০ লক্ষ, যা শতকরা হিসাবে ৫ ভাগ এবং এল সালভাদর ১৪ লক্ষ, যা শতকরা হিসাবে ৫ ভাগ।

সূত্র: Pew Research Center

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.