নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

:):):)(:(:(:হাসু মামা

:):):)(:(:(:হাসু মামা › বিস্তারিত পোস্টঃ

ভারত বেশি বাড়াবাড়ি করলে ভারতের খবর আছে

০১ লা অক্টোবর, ২০১৬ রাত ১:১৫


কাশ্মীর পরিস্থিতিকে কেন্দ্র করে পাকিস্তানে কোনো রকম হামলা চালানোর ব্যাপারে ভারতকে হুঁশিয়ার করে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সরকার।ইসলামাবাদে মন্ত্রিসভার বৈঠকের পর দেওয়া এক বিবৃতিতে পাকিস্তান এ কথা বলেছেন তাদের ভাষায় ভারতের আগ্রাসী আচরণ এই অঞ্চলের স্থিতিশীলতাকে নষ্ট করতে পারে।

তাছাড়া পাকিস্তানের সেনাবাহিনীর প্রধান বলেছে ভারত সীমান্তের পরিস্থিতির ওপর তীক্ষ্ম নজর রাখা হচ্ছে। কোন রকমের অনুপ্রবেশ হলে তার জবাব দেওয়ার জন্য অলটাইম তারা তৈরি আছেন।ভারতের পক্ষ থেকে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা পার হয়ে জঙ্গি আস্তানায় সার্জিক্যাল স্ট্রাইক বা সুনির্দিষ্ট আক্রমণ চালানোর দাবি করার ঠিক একদিন পরই পাকিস্তানের পক্ষ থেকে এসব সতর্কবাণী দেওয়া হলো। জাতিসংঘের বৈঠক থেকে দেশে ফিরেই আজ নওয়াজ শরিফ মন্ত্রিসভার সাথে বৈঠক করেন যার মূল বিষয় ছিল কাশ্মীর পরিস্থিতি বিষয়ের উপর।সভার পর এক বিবৃতিতে বলা হয় ভারত সার্জিক্যাল স্ট্রাইকের দাবি করছে এরকম কোন আক্রমণের ঘটনা ঘটে নি।

তাতে আরও বলা হয়েছে ভারত যদি এরকম আক্রমণাত্মক মনোভাব দেখাতে থাকে তাহলে এসব অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা খুবই কঠিন হয়ে পড়বে। তাছাড়া কাশ্মীরের ব্যাপারে পাকিস্তানের বরাবরের অবস্থান তা এতে তুলে ধরা হয়। এক সূত্রে জানা যায় সোমবার থেকে পাকিস্তুানের প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ কিছু বৈঠক করবেন যাতে এই সংঘাতপূর্ণ পরিস্থিতি পাকিস্তানের রাজনৈতিক বা সামরিক জবাব কি হবে সেই বিকল্পগুলো আলোচিত হবে।তার মধ্যে আছে জাতীয নিরাপত্তা কমিটির বৈঠক আর সে বৈঠকে রাজনৈতিক এবং সামরিক নেতৃত্ব একসাথে বসবেন । পাকিস্তানের পার্লামেন্টেরও এক যৌথ অধিবেশনে ডাকা হয়েছে।

অন্য আরেক সূত্রে জানা যায় পাকিস্তানের সেনাবাহিনীর প্রধান বলেছে ভারত সীমান্তের পরিস্থিতির ওপর তীক্ষ্ম নজর রাখা হচ্ছে এবং কোন রকমের অনুপ্রবেশ হলে তার জবাব দেবার জন্য তারা তৈরি আছেন তারা। হারুন রশীদ বলছিলেন পাকিস্তানের সামরিক ও রাজনৈতিক কর্তৃপক্ষ এখনো পাকিস্তানের হাতে এ পরিস্থিতির জবাব দেবার মতো কি বিকল্পগুলো আছে তা বিবেচনা করে দেখছেন।
তবে আসলে পদক্ষেপ কি নেওয়া হবে তা দেখতে আরো কিছুটা সময় অপেক্ষা করতে হবে বলেই তিনি মনে করেন।

অন্যদিকে পাকিস্তানের হাতে একজন ভারতীয় সৈন্য আটক হয়েছে বলে এক খবরে জানা যায়। তবে পাকিস্তানের সরকার বা সামরিক বাহিনীর দিক থেকে ওই ব্যাপারে এখন পর্যন্ত কিছুই বলা হয় নি।কিন্তু জাতিসংঘে পাকিস্তানের দূত মালিহা লোদী একটি আরব টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন পাকিস্তানের হেফাজতে একজন ভারতীয় সৈন্য আছে।ভারতের পক্ষ থেকে বলা হয় সৈন্যটির মুক্তির জন্য পাকিস্তানের সাথে যোগাযোগ করা হচ্ছে।ভারত ও পাকিস্তান সীমান্তে উত্তেজনা বেড়ে যাবার ফলে সংঘাতের আশংকায় বিশেষ করে পাঞ্জাব অঞ্চলে সীমান্তের দুইদিকেই গ্রামবাসীরা বাড়িঘর ছেড়ে নিরাপদ জায়গায় চলে যাচ্ছেন।

সূত্রঃ বিবিসি

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০১৬ রাত ১:৪৮

CamEye বলেছেন: শিরোনামের সঙ্গে লেখার সম্পর্ক কি? আপনার শিরোনাম দেখে মনে হচ্ছে আপনি পাকিস্তানের প্রধানমন্ত্রী, বাংলায় হুঁশিয়ারি দিলেন ভারতকে! :#)

০১ লা অক্টোবর, ২০১৬ রাত ১:৫৬

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: আয় হায় লোকটা আ্মারে দেহি বিনা প্রতিদন্ধিটায় এবং বিনা নির্বাচনে পাকি মন্ত্রী বানিয়ে দিছে B-)) :`>

২| ০১ লা অক্টোবর, ২০১৬ রাত ২:৩৭

লেখা পাগলা বলেছেন: লেখা পড়ে মনে হচ্ছে হাসু মামা নিজেই ভারতকে হুসিয়ার করে দি্চ্ছেন।

০৩ রা অক্টোবর, ২০১৬ সকাল ১১:১২

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: হিহিহি কি কয় :)

৩| ০১ লা অক্টোবর, ২০১৬ রাত ২:৫২

হাকিম৩ বলেছেন: হাসু ভাই কি বলেন এগুলো । :(

০৩ রা অক্টোবর, ২০১৬ সকাল ১১:১৬

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: :)

৪| ০১ লা অক্টোবর, ২০১৬ ভোর ৪:৫৩

ব্লগ সার্চম্যান বলেছেন: হুম..............

৫| ০১ লা অক্টোবর, ২০১৬ সকাল ৭:৩৯

ঠ্যঠা মফিজ বলেছেন: পড়া হয়েছে,

৬| ০১ লা অক্টোবর, ২০১৬ সকাল ৮:৪৩

মামুন ইসলাম বলেছেন: চমৎকার :-B

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.