নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

:):):)(:(:(:হাসু মামা

:):):)(:(:(:হাসু মামা › বিস্তারিত পোস্টঃ

এখন থেকে আপনি পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ঘরে বসে অনলাইন পাবেন

১৬ ই জানুয়ারি, ২০১৭ সকাল ১০:০১


এখন থেকে পুলিশ সেবা পাওয়ার জন্য আর থানায় থানায় ঘুরতে হবে না। বিভিন্ন দফতরে গিয়ে আর কারো হয়রানির শিকার হতে হবে না। এখন থেকে ঘরে বসেই বাংলাদেশের সকলে অনলাইনের মাধ্যমে বিভিন্ন প্রয়োজনে পুলিশের ছাড়পত্র নিতে পারবেন ।রোববার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে (অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স) সেবাটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন পুলিশি সেবা জনগণের কাছে পৌঁছে দিতে অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবা চালুর উদ্যোগ একটি যুগান্তকারী পদক্ষেপ। আর এই সেবার মাধ্যমে সেবাপ্রত্যাশী জনগণের অর্থ এবং সময় দুটোই সাশ্রয় হবে।


সেবাটি পেতে আপনাকে যা করতে হবেঃ
প্রথমে আপনাকে অনলাইনে একটি নির্দিষ্ট ফরম পূরণ করতে হবে। বিদেশগামী বা বিদেশে বসবাসকারী বাংলাদেশি নাগরিকরা দেশে বা দেশের বাইরে যে কোনো স্থান থেকে ইন্টারনেটের মাধ্যমে http://pcc.police.gov.bd/en/ এই ঠিকানায় অথবা বাংলাদেশ পুলিশের ওয়েবসাইট http://www.police.gov.bd/ যেতে হবে। সেখানে পুলিশ ক্লিয়ারেন্স মেন্যুতে ক্লিক করে অনলাইনে আবেদন করতে পারবেন ।
আর অবশ্যই আবেদনের সঙ্গে প্রয়োজনীয় দলিলাদি ও সরকারি ফি পরিশোধের চালান স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর থেকে আবেদনকারী অনলাইনে তার আবেদনের সর্বশেষ অবস্থা নিয়মিত আপডেট পাবেন। আর সেজন্য আবেদনকারীকে থানায় আসার প্রয়োজন হবে না।

পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার স্বাক্ষর ও পুলিশ সুপার বা উপপুলিশ কমিশনারের প্রতিস্বাক্ষর এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সত্যায়ন হওয়ার পর আবেদনকারী ক্লিয়ারেন্স নিতে পারবেন। আর তা জেলা পুলিশ সুপারের কার্যালয় অথবা মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ের ওয়ান স্টপ সার্ভিস কাউন্টার থেকে হাতে হাতে নিতে পারবেন।
তাছাড়াও আবেদনকারীদের সুবিধার্থে চাইলে বা ইচ্ছা করলে কুরিয়ার সার্ভিসের মাধ্যমেও সার্টিফিকেট গ্রহণ করতে পারবেন। সে ক্ষেত্রে কুরিয়ার ফি পরিশোধ সাপেক্ষে আবেদনকারী ঘরে বসে সার্টিফিকেট পেতে পারেন।এই সার্টিফিকেটের একটি বৈশিষ্ট্য হলো এতে একটি কিউআর কোড প্রিন্ট করা থাকে। ফলে বাংলাদেশ পুলিশ কর্তৃক ইস্যুকৃত ক্লিয়ারেন্স সার্টিফিকেটটি জাল হওয়ার কোনো সম্ভাবনা নেই।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৬ ই জানুয়ারি, ২০১৭ সকাল ১০:০৭

জুন বলেছেন: এই সেবাটি যদি সত্যি বাস্তবায়িত হয় তবে সবার জন্য এক আশীর্বাদ বয়ে আনবে হাসু মামা। খুবই খুশী হোলাম।

১৯ শে জানুয়ারি, ২০১৭ দুপুর ১২:৫২

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ধন্যবাদ আপু ।

২| ১৬ ই জানুয়ারি, ২০১৭ সকাল ১০:৫৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ভালো।

১৯ শে জানুয়ারি, ২০১৭ দুপুর ১২:৫২

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ধন্যবাদ ভাই ।

৩| ১৬ ই জানুয়ারি, ২০১৭ সকাল ১১:২৪

একজন সত্যিকার হিমু বলেছেন: দারুন একটা জিনিস শেয়ার করেছেন । ধন্যবাদ ।

১৯ শে জানুয়ারি, ২০১৭ দুপুর ১২:৫৩

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ধন্যবাদ ।

৪| ১৬ ই জানুয়ারি, ২০১৭ দুপুর ২:১০

সুমন কর বলেছেন: হলে কিন্তু দারুণ হবে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

১৯ শে জানুয়ারি, ২০১৭ দুপুর ১২:৫৪

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ধন্যবাদ সুমন ভাই ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.