নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

:):):)(:(:(:হাসু মামা

:):):)(:(:(:হাসু মামা › বিস্তারিত পোস্টঃ

মাননীয় প্রধান মন্ত্রী সহ দেশের অন্যান্য মন্ত্রী মহাদয়দের কাছে আকুল আবেদন

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:৫৬


আমরা জানি আমাদের পাশের দেশ মিয়ানমারের রাখাইন রাজ্যের মুসলিমদের এখনকার দূরগতির কথা।তারা অনেক আঘাত পেয়ে এবং কষ্ট পেয়েই নিজ জন্মভূমি রাখাইন ছেড়ে অবশেষে বাংলাদেশে এসেছে ।আর তাদের এই বিপদের সময় যদি আমরা তাদের পাশে
থেকে উপকারের নামে কোন প্রকার অপকার করি তাহলে সারাজীবনের জন্য রোহিঙ্গাদের কাছে যেমন আমরা চোর হয়ে গেলাম তেমন তাদের কাছে আমাদের আর মিয়ানমারের সেনাবাহিনীদের মধ্যে কোন পাথক্য থাকবে না। সংবাদ পেলাম যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন; মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতার মুখে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য প্রায় ২৮ মিলিয়ন বা ২ কোটি ৮০ লাখ ডলার সহায়তায় দেবেন শুধু যুক্তরাষ্ট্র। সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদেরও এই কথা জানানো হয়েছে। বার্নিকাট বলেছেন মিয়ানমারে অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের সহায়তায়ও ৩৫ লাখ ডলার দেয়া হবে। নতুন এই সহায়তা নিয়ে এ বছর মিয়ানমারে বাস্তুচ্যুত ও সেখান থেকে আসা শরণার্থীদের জন্য যুক্তরাষ্ট্রের সহায়তার পরিমাণ প্রায় সাড়ে নয় কোটি বা ৯৫ মিলিয়ন ডলারে দাঁড়াচ্ছে । মাননীয় প্রধান মন্ত্রী সহ দেশের অন্যান্য মন্ত্রী মহাদয়দের কাছে আকুল আবেদন যুক্তরাষ্ট্রের সহায়তার এই অর্থ এবং আরো অন্যান্য দেশ থেকে আসা সাহায্য সহযোগিতার অর্থ দিয়ে রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় স্থান, খাদ্য নিরাপত্তা, পুষ্টি সহায়তা, স্বাস্থ্যসেবা এবং বিশুদ্ধ পানি সরবরাহসহ বিভিন্ন সেবা যেন ঠিক মত দেয়া হয়।

মন্তব্য ১৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৩:০৯

চাঁদগাজী বলেছেন:


রোহিংগারা এক সময় আমাদের পুরো জাতিকে চোর ডাকবে।

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৮:০২

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: এইটা হয়ত আপনার ভুল ধারনা। জাতিগতভাবে আমাদের কপালে চোরেরতাকমা আগেই লেগে রয়েছে। ;)
সকলের কম্বল পাওয়ার পর যখন বঙ্গবন্ধুর কম্বল পাওয়া যাইনি তখন থেকেই আমরা এই চোরের নোবেল পেয়েছি।

২| ২১ শে সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৬:২৬

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: বাংলাদেশের রাজনীতিবিদ, আমলা এবং ব্যবসায়ী গোষ্ঠীর আয়ের উৎস হচ্ছে জনগণের কষ্টার্জিত অর্থ এবং বিদেশী অনুদান | গার্মেন্টসের শ্রমিকদের ঠিক মতো বেতন ভাতাদি না দিয়ে লাভের অর্থ বিদেশে পাচার করা এদের কাছে কোনো ব্যাপারই নয় | প্রবাসী শ্রমিকদের রেমিটেন্সের অর্থ দিয়ে শেয়ার মার্কেটে জুয়ার আসর বসিয়ে লুটপাট এই গোষ্ঠীই করে থাকে | এই অর্থ লিপ্সু চক্র অধীর আগ্রহে অপেক্ষা করে কোনো দূর্যোগ বা দুর্বিপাকের; যাতে দাতা দেশগুলো থেকে প্রচুর রিলিফ আসে এবং তা লোপাট করে দেয়া যায় | বর্তমান রোহিঙ্গাদের জন্য যে রিলিফ আসছে তার কতটুকু এই সকল Fake নব্য রোহিঙ্গা রাজনীতিবিদ, আমলা এবং ব্যবসায়ী গোষ্ঠীর লোলুপ দৃষ্টি এড়িয়ে প্রকৃত রোহিঙ্গাদের কাছে পৌঁছবে তা আল্লাহই জানেন |

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৮:০৩

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাই।

৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৭:৩১

blogermassud বলেছেন: মাননীয় প্রধান মন্ত্রী সহ দেশের অন্যান্য মন্ত্রী মহাদয়দের কাছে আকুল আবেদন যুক্তরাষ্ট্রের সহায়তার এই অর্থ এবং আরো অন্যান্য দেশ থেকে আসা সাহায্য সহযোগিতার অর্থ দিয়ে রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় স্থান, খাদ্য নিরাপত্তা, পুষ্টি সহায়তা, স্বাস্থ্যসেবা এবং বিশুদ্ধ পানি সরবরাহসহ বিভিন্ন সেবা যেন ঠিক মত দেয়া হয়। সহমত ।

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৮:০৪

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে ।

৪| ২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৮:৩২

বিলুনী বলেছেন: রিলিফের অর্থ ব্যয় ও বিতরনের বিষয়ে যেন কোন অনিয়ম না হয় সে বিষয়টি মনিটর করার জন্য একটি শক্তিশালী ব্যবস্থা থাকা প্রয়োজন । সকলেরই বিষয়টির প্রতি সজাগ দৃষ্টি রাখা প্রয়োজন । এ জন্য একটি অভিযোগ কেন্দ্র চালু করা প্রয়োজন । রক্ষক যেন ভক্ষক হতে না পারে সেদিকেও খেয়াল রাখা প্রয়োজন হবে ।

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:১২

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: হু চালু হলে ভালো হত । এখন হবে কি না বলা যাচ্ছে না ।

৫| ২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৮:৪২

নিরাপদ দেশ চাই বলেছেন: এই টাকা নিতে লজ্জা করে না? রয়টারকে যে প্রধান্মন্ত্রী বলে এসেছেন ট্রাম্পের কেমন মানুষ সবাই জানে। তার কাছ থেকে বাংলাদেশ কিছু প্রত্যাশা করে না। বাংলাদেশের নাকি ১০ লাখ রোহিঙ্গাদের খাওয়ানোর ক্ষমতা আছে। সেই ভিডিও এখন ফেসবুকে ভাইরাল। বিভিন্ন দেশের নাগরিকেরা প্রধান্মন্ত্রী শেখ হাসিনাকে বাহবা দিচ্ছে ট্রাম্পের মুখে এই চপেটাঘাত মারার জন্য। তারা বলছে গরীব দেশের প্রধান্মন্ত্রী হলে কি হবে তাদের আত্মসম্মানবোধ অনেক বেশী ব্লা ব্লা ব্লা। এখন কোথায় সেই আত্মসম্মানবোধ??

যাই হোক অর্থ সাহায্যর দরকার নাই। এদের কিভাবে নিরাপদে বার্মায় ফেরত পাঠানো যায় এবং সেখানে নিরাপত্তা সুনিশ্চিত করা যায় সেটাই এই সমস্যার পার্মানেন্ট সমাধান। এদেরকে বাংলাদেশে রাখালে সরকারের পকেট ভারী হবে ঠিকই কিন্তু রোহিঙ্গা বা এদেশের দুর্ভাগা জনগনের কোন উপকারই হবে না।

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:১৫

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: বার্মায় ফেরত পাঠানো মনে হয় এখনি অত সহজ হবে না ।

৬| ২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৮:৪৩

হাসান কালবৈশাখী বলেছেন:
প্রথমে বলেছিল আশ্রয় দিচ্ছে না।
আশ্রয় দেয়ার পর বলছে, রিলিফ পাওয়ার লোভে আশ্রয় দেয়া।
এখন বলছে যুক্তরাষ্ট্রের সহায়তার অর্থ মেরে বিদেশে পাচার করবে।

হাসিনা নিউইয়র্কে বলেছে - (এইসব বাল-ছাল সাহায্যের কোন দরকার নেই)
রাষ্ট্র দেশের ১৬ কোটি মানুষকে খাবার দিতে পারছে। প্রয়োজনে রোহিঙ্গাদের সঙ্গে এই খাবার ভাগাভাগি করে খাব।

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:১১

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: তবে আপাতত ভাগাভাগি করেই খেতে হবে । পরের ব্যবস্থা পরে দেখা যাবে । আল্লাহুই সব মুশকিল আসান করবেন ।

৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:১৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: রোহিঙ্গাদের জন্য এই অর্থগুলো সঠিকভাবে খরচ হোক, এটাই চাই।

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:২৪

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: হেনা ভাই দলমত নির্বিশেষে আমাদের সকলের এই আকটি চাওয়াই । টাকাগুলো যাতে রোহিঙ্গাদের পিছনে খরচ করা হয় যাতে
অন্য কেউ আবার পকেট না ভরে ।

৮| ২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:০৪

বারিধারা বলেছেন: রোহিঙ্গাদের সমস্যা সমাধানের জন্য এরকম কোন জাতীয় বীর কি আর কখনো খুঁজে পাওয়া যাবে?

২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:১৬

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ভালো কথা ।

৯| ২১ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: চোর মুক্ত আওয়ামিলীগ গঠণে মাননীয় প্রধান মন্ত্রী যে প্রচেষ্টা চালিয়ে যাচ্চেন বাংলাদেশ ছাত্রলীগ সব সময় তার পাশে থাকবে। বি এন পি জামাত কে এসব নিয়ে নাক না গলালেও চলবে।

চোরদের উপর সতর্ক চোখ রাখবে বাংলাদেশ ছাত্রলীগ।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১০:১৭

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ঠিক কইছেন এইটা আমার মাথায় ছিলনা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.