নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

:):):)(:(:(:হাসু মামা

:):):)(:(:(:হাসু মামা › বিস্তারিত পোস্টঃ

ডঃ মুহম্মদ জাফর ইকবাল স্যারের ওপর হামলার সমর্থক মন্তব্যেকারীদের ওপর কঠিন ব্যবস্থা নেয়া হতে পারে

০৫ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৩৪


সিলেটে নিজ ক্যাম্পাসে ছুরিকাঘাতে আহত অধ্যাপক ডঃ মুহম্মদ জাফর ইকবাল আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে তার আরো উন্নত চিকিৎসার প্রয়োজন তাকে ঢাকায় আনা হয়ছে।সিলেট ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হক জানিয়েছেন; জাফর ইকবাল স্যারের মাথার তিন জায়গায় এবং বাম হাতে আঘাত করা হয়েছে। তাকে ২৭টি সেলাই দিতে হয়েছে। তবে তিনি এখন আশঙ্কামুক্ত।অন্যদিকে মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার খবর অনলাইন পত্রপত্রিকায় ছড়িয়ে পড়লে সেখানে মানুষের দ্বিমুখী প্রতিক্রিয়া লক্ষ করা যায়।অনেকেই যেমন হামলার নিন্দা জানিয়েছেন তেমন আবার অনেকেই এই হামলার ঘটনার সমর্থন জানিয়েছেন। অনেকে ই জাফর ইকবাল স্যারের মৃত্যুকামনা করেও এই হামলাকে সাধুবাদ জানান এবং সেরকম মন্তব্য করেন।যারা এই হামলাকে সমর্থন করছেন না তাদের দাবী হল;এই ঘটনাকে যারা সমর্থন করছে এবং উস্কানিমূলক মন্তব্য করছে তাদের বিরুদ্ধে আইনত মতাবেক কঠর ব্যবস্থা নেয়ার।তবে পুলিশের উন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার ক্রাইম বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ আলিমুজ্জামান বলেছেন এরকম ক্ষেত্রে মন্তব্যকারীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার সুযোগ রয়েছে ।

মন্তব্য ২২ টি রেটিং +২/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০৫ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৩৭

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: উদর পিন্ডি বুদুর ঘারে!

০৫ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৪১

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ব্যবস্থা প্রয়োজনে আপনার মতামত কি ? :)

২| ০৫ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৪০

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: কথার কথা যদি জাফর ইকবাল অন্যায়ও করে থাকেন তাহলেও তো তাকে এভাবে কোপানো অধিকার ঐ কুলাঙ্গারকে রাষ্ট্র দেইনি।

০৫ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৪২

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: অপরাধির সাজা একমাত্র আদালতের কোন মানুষের না।

৩| ০৫ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৪৩

বারিধারা ২ বলেছেন: এরকম ঘটনাকে যারা সমর্থন দিচ্ছেন, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা তো অবশ্যই নেয়া উচিত। তবে পুলিশের উচিত হবে কেবল বিবৃতি না দিয়ে কিছু কাজ দেখানো।

০৫ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৫১

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: পুলিশের কাজ হলো লেকচার মেরে দেশ ঠাণ্ডা রাখা,আর আসল কামে থনথণা। :P

৪| ০৫ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:০৬

চাঁদগাজী বলেছেন:


আক্রমণের পক্ষে যারা কথা বলেছে, তাদের পরিমাণ জানলে দেশের মানুষের মানসিক অবস্হা বুঝা যেতো।

০৫ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:১১

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: আমিও আপনার সাথে একমত ওস্তাদ।

৫| ০৫ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

জুনায়েদ বি রাহমান বলেছেন: মানুষ হত্যার উদ্দেশ্য করা হামলার সমর্থন করা নিশ্চয়ই অন্যায়। এঁদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা না নিলে, সামনে এমন ঘটনা দেখার সম্ভাবনা বাড়বে।

০৫ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:১১

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: আমিও আপনার সাথে একমত।

৬| ০৫ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:১০

শাহ আজিজ বলেছেন: আগে ডঃ জাফর ইকবালের উপর হামলাকারীকে জিজ্ঞাসা করে তার প্ররোচনাকারীদের আইনি আওতায় আনুক তারপর বউয়ের রাগ বিলাইয়ের উপর ঝাড়ুক । মন্তব্য করা একদুজন ব্লগার ধরলে লুকিয়ে থাকা ফয়জুরের মত অসংখ্য আক্রমণকারী নির্বিঘ্নে কাজ চালিয়ে যাবে। আমাদের মৌলিক বিষয়ে নজর দেওয়া উচিত ।

০৫ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: একদম মনের কথা বলছেন আজিজ ভাই। মন্তব্য কারী হলো বাক স্বাধক সে হিসেবে আমি মনে করি মন্তব্যকারীর আসলে কোন
দোষ নেই কারন সে তার ভাবনা প্রকাশ করতেই পারে,সে অধিকার তার আছে ।

৭| ০৫ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:৫৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: জুনায়েদ বি রাহমান বলেছেন: মানুষ হত্যার উদ্দেশ্য করা হামলার সমর্থন করা নিশ্চয়ই অন্যায়। এঁদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা না নিলে, সামনে এমন ঘটনা দেখার সম্ভাবনা বাড়বে। সহমত।
বিরূপ মন্তব্যকারীদের আইনের আওতায় আনা উচিত।

০৬ ই মার্চ, ২০১৮ রাত ১:২১

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: অবশ্যই অপরাধিদের সাজা পেতে এবং দিতে হবে । হোক সেই অপরাধি যে দলেরি নেতা নেত্রী বা কর্মা ও কর্মী :(

৮| ০৫ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৫৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: নেয়া উচিৎ, এবং কঠোর শাস্তির ব্যবস্থা করা উচিত।

০৬ ই মার্চ, ২০১৮ রাত ১২:৪৪

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: অবশ্যই অপরাধিদের সাজা পেতে এবং দিতে হবে ।

৯| ০৫ ই মার্চ, ২০১৮ রাত ৯:১৯

নিরাপদ দেশ চাই বলেছেন: অনেক প্রশ্ন উঠছে এই হামলা নিয়ে । একজন বহিরাগত গোয়েন্দা সংস্থার লোক এবং ও পুলিশের পাশে মঞ্চে উঠবার অনুমতি পেল কিভাবে? কে দিল অনুমতি ? এটা কি তদন্ত করেছে পুলিশ? এই অনুষ্ঠানের আয়োজকদের জিজ্ঞাষাবাদ করার কথা কোথাও দেখলাম না। হামলার সময় ছিল গেঞ্জি পরিহিত, এখন পুলিশের সাথে দেখা যাচ্ছে ধবধবে সাদা পাঞ্জাবি ও টুপি পরিহত হাস্যমুখের হামলাকারী!! এইসব অসামঞ্জষ্যতা অনেক প্রশ্নের জন্ম দিচ্ছে।জাফর ইকবালের স্ত্রী বলেছেন, কারও বিরুদ্ধেই তার কোন অভিযোগ নেই। কেন নেই? । তার এই না চাওয়াটার মাঝেই অনেক প্রশ্নের উত্তর লুকিয়ে আছে।

কোন প্রকার তথ্য প্রমান ছাড়াই যারা জঙ্গী জঙ্গী করে গলায় রক্ত তুলছে তাদের সাথে জাফর ইকবালের হামলায় উল্লাশ প্রকাশকারিদের মাঝে ফারাক আসলে খুব কম। দুই পক্ষই যার যার নিজ স্বার্থে কথা বলছে।দুই পক্ষই রাজনৈতিক সুবিধাভোগী।আমাদের সবার বোঝা উচিৎ যে ব্জঙ্গী হামলার ঘটনা বাংলাদেশের ইমেজের জন্য অত্যন্ত ক্ষতিকর । এর সবচেয়ে নেতিবাচক প্রভাব পড়ে প্রবাসে খেটে খাওয়া শ্রমিকদের ওপড়।

জঙ্গীবাদ একটি বৈশ্বিক সমস্যা।আজকের বিশ্বে বেশীরভাগ দেশই জঙ্গীদমন করে নিরবে নিঃশব্দে, ঢাক ঢোল পিটিয়ে চারিদিকে প্রচার করে নয়।

০৬ ই মার্চ, ২০১৮ রাত ১:২৫

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: আপনার জয় এবং মঙ্গল কামনা করা ছাড়া আপনার এই উপযুক্ত কমেন্টের কোনও উত্তর আমার জানা নাই ।

১০| ০৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:২৩

টারজান০০০০৭ বলেছেন: যাহারা জাফর ইকবালের হত্যা প্রচেষ্টাকে সমর্থন করিতেছে, ইহাদের পিউবিক হেয়ার গজায় নাই ! এই সমস্ত আবালদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াই উচিত ! একই সাথে যেসমস্ত পাঁঠা এই অপকর্মকে ব্যবহার করিয়া ধর্মের অবমাননা করিতেছে ইহাদেরও বিচি অপসারণ করা উচিত ! এইখানেই বাক স্বাধীনতার অপব্যবহারের কথা আসিয়া যায়। ফিল্টার করিলে উভয় সম্প্রদায়েরই বিষ্ঠা পরিষ্কার করা উচিত ! শুধু একটারে দৌড়ের উপর রাখা সমর্থন করিনা ! দুই দলরেই গদাম!

০৭ ই মার্চ, ২০১৮ রাত ৩:৫৮

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: :P :)

১১| ০৬ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৫৭

পলাশবাবা বলেছেন: ত্বকী হত্যা: ৫ বছরেও তদন্তে
গতি নেই

০৭ ই মার্চ, ২০১৮ ভোর ৪:০০

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: চলুক তবে এক সময় সব যানযতই নিরসন হবে;সময়ের ব্যাপার শুধু।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.