নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

:):):)(:(:(:হাসু মামা

:):):)(:(:(:হাসু মামা › বিস্তারিত পোস্টঃ

আহা ! শুনেই চোখের পানি ঝরে যায়

২৪ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১:৩১


স্ত্রী বিদিশা এরশাদের আরো দীর্ঘজীবন কামনা করে আল্লাহর কাছে প্রার্থনা করেছেন। গুরুত্ব অসুস্থ এইচ এম এরশাদকে নিয়ে বিদিশা সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমেও একটি স্ট্যাটাস দিয়েছেন। ইংরেজি অক্ষরে বাংলায় লেখা সেই স্ট্যাটাস সকল পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো।
বিদিশা লিখেছেন, উনাকে আরও কিছুদিন বাঁচতে দিন। ফেসবুকে দেখেছি উনাকে মেরে ফেলেছেন। বিশ্বাস করুন উনি আরও কিছুদিন বাঁচতে চান আমাদের ছেলে এরিকের জন্য। উনি পৃথিবীতে এরিক ছাড়া বোধহয় আর কাউকে এতো ভালোবাসেননি। আমিও সব মাতৃত্বের লড়াই করার পরও ছেলেকে বাবা থেকে আলাদা করতে পারিনি।
বিদিশা লেখেন, ‘সব থেকে বেশি ত্যাগ স্বীকার করেছি আমি আমার সন্তানকে কাছে না রেখে, চোখে না দেখে। তারপরও আমাকে পরম আনন্দ দেয় বাবা ছেলের (এরশাদ-এরিক) খুঁনসুঁটি দেখে। কোনো শর্তের বন্ধন নেই। বাবা-ছেলের বয়সের পার্থক্যের পরও তাদের মধ্যে আড্ডা ও বন্ধুত্বের সম্পর্ক চোখে পড়ার মতো। ছেলেকে স্কুলে দিয়ে ও নিয়ে আসে একজন বৃদ্ধ পিতা। ছুটির দিনে বাবা ছেলের একসঙ্গে ভ্রমণ।’ বিদিশা আরও লিখেন, ‘রাতে এরিক ছাড়া উনি (এরশাদ) ঘুমাতে পারেন না একদম। তাই তো গত সপ্তাহে আমি যখন সিএমএইচে গেলাম দেখতে (এরশাদকে), দেখি নাস্তা করেন নাই, অপেক্ষায় আছে এরিকের। দুপুরে এরিক স্কুল থেকে ফিরলে লাঞ্চ করবেন বললেন। আমাকে সরি বললেন, অনেক অন্যায় হয়ে গেছে আমার সঙ্গে যা সংশোধন করার উপায় নেই। তা অন্য প্রসঙ্গ। অনেক স্মৃতিচারণ করলেন তিনি।’ এরশাদ ‘বলেই ফেললেন, রাত জেগে এরিক নাকি বক বক করে, যা নাকি আমি করতাম এককালে। উনি চোখ বন্ধ করলে এরিক নাকি চোখ খুলে দেয়, বলে আচ্ছা ড্যাডি এইবার তাহলে একটা রবীন্দ্র সঙ্গীত শোনাই। কিন্তু তুমি তো ঘুমাবে না আমার আগে। গান করতে করতে এরিক নিজেই ঘুমিয়ে পড়ে। আমিও নাকি একই কাজ করতাম অনেক বছর আগে। সেদিন উনার চোখে পানি ছিল। জীবন মৃত্যুর এই শেষ সময়ে উনার (এরশাদ) উপলব্ধিগুলো নিশ্চয়ই মিথ্যা না।’
বিদিশা এরশাদ আরও লিখেছেন, চল্লিশ মিনিট আমার হাত উনার দুই হাত দিয়ে ধরে বসেছিলেন। চোখ দিয়ে ঝরছিল পানি আমাদের দু’জনেরই। আমাদের দুইজনের মধ্যে সময়ের গ্যাপটা অনেক বেশি হয়ে গেছে এতদিনে, তাই উনার (এরশাদ) জীবনে শেষ সময়ে আমি কোনো সেবা করতে পারলাম না। উনি বললেন, আমি নাকি বেশি সোজা সাপ্টা, সাধা-সিধা ছিলাম। লম্বা হয়েছি, বুদ্ধি হয়নি আমার। আমি আরো খুশি আছি অল্প বুদ্ধিতে সোজাসাপ্টা সিম্পল জীবনে। রাজনীতি, প্যাঁচ ষড়যন্ত্র টেনশন নিয়ে ঘুমাতে হয় না আমার। সততার সাথে স্বল্প পরিশ্রম আমার ফাউন্ডেশনটা চালাই তাতেই আমার শান্তি।’ তিনি লেখেন ‘দিনের শেষে রাতে এরিকের কথা মনে হলে মায়াকে বুকে চেপে ঘুমাই আমি। উনিও মায়াকে ভালোবাসেন। বললেন, তোমার মতো মা থাকলে বাবা দরকার নেই। আমি শুধুই বললাম, ‘উই্স আওয়ার মেরিজ ওয়াজ নট সো ক্রাউডেড’। উনি আমার গালে আলতো করে কাঁপা কাঁপা হাতে স্পর্শ করে বললেন, ‘সরি’। এরিক আছে, মায়া আছে তোমার পাশে। আমার মনে হয়েছে উনি আরও কিছুদিন বাঁচতে চান উনার এরিকের জন্য শুধু। আমিও চাই আরও কিছুদিন নিঃস্বার্থ ভালোবাসা, আনন্দ উনি এরিকের কাছ থেকে নিয়ে যাক। যেটা একমাত্র এরিকই দিতে পারবে উনাকে, কারণ এরিক তো স্পেশাল চাইল্ড।

সূত্রঃ ইনকিলাব পত্রিকা।

মন্তব্য ১৮ টি রেটিং +২/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২৪ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: বিদিশার অভিনয় !!! বিদিশা সাবেক রাষ্ট্রপতিকে অনেক লুটেছেন তারপরও সে - “বোকা” !!! মৃত শয্যায় মানুষকে নিয়েও তার নোংরা পারিবারিক রাজনীতি - গেট ওয়েল সূন বিদিশা ! গেট ওয়েল সূন !!

*** গুলশান ১ এ ১০ কাঠা জমিতে ৮ তলা বিল্ডিং বিদিশা সাবেক রাষ্ট্রপতিকে লুটেই করেছেন ।

২৫ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:১২

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: সবাইকে ধধধ.......ধন্যবাদ ।আআআ......আমি আইজ কাইল তোতলা হইয়া যাইতেছি ভাই। ;)

২| ২৪ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৩৪

চাঁদগাজী বলেছেন:


এরশাদ হলো বাংলার রাজা, রাজারা অনেক বিয়ে না করলে, রংপুরের মফিজ মিয়ারা অনেক বিয়ে করবেন?

২৫ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:১৩

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ওস্তাদ সবাইকে ধধধ.......ধন্যবাদ ।

৩| ২৪ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:২৯

রাজীব নুর বলেছেন: দেশের জন্য এরশাদ কি কি করেছেন? তা নিয়ে একটা পোষ্ট দিবেন প্লীজ।

২৫ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:১৭

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: সবাইকে ধধধ.......ধন্যবাদ ।কে ও গুরুভাই । ঠিক্কাছে হামনের পোস্টখান যেরম কইছেন হেরম দেয়ার চেষ্ঠা করমুনি ;)

৪| ২৪ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৩৮

মুক্তা নীল বলেছেন: বিদিশার নিজের লেখা বই " শত্রুর সঙ্গে বসবাস " ঐ বইয়ে উনি যা লিখেছেন আর লিখাও উনার। বিদিশা দিশা হারিয়ে ফেলেছেন, নারী জাতির কলংক।
পিটারকে বিয়ে করে দুই সন্তানের মা হয়ে,পনেরো বছরের সুখী সংসার ফেলে উনি ক্ষমতার লোভে বিয়ে করেন।

২৫ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:১৮

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: সবাইকে ধধধ.......ধন্যবাদ ।আআআ......আমি আইজ কাইল তোতলা হইয়া যাইতেছি ভাই। ;)

৫| ২৪ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৪

একজন অশিক্ষিত মানুষ বলেছেন: যাক শুনলাম ঘটনা।

২৫ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:১৯

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: সবাইকে ধধধ.......ধন্যবাদ ।

৬| ২৪ শে জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভালো লাগলো এরশাদ বিদিশার আলাপ, সত্যি খুব ভালো লাগলো তাদের আন্তরিক কথাবার্তা শুনে।

২৫ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:২০

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ধন্যবাদ গানের সম্রাট জাহাঙ্গীর ভাই।

৭| ২৫ শে জানুয়ারি, ২০১৯ রাত ১:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন: মুক্তা নীল এর জয় হোক ।

২৫ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:২১

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ধন্যবাদ গুরু।

৮| ২৫ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৩৮

সোহানী বলেছেন: বিদিশা বুঝতে পারেনি পলিটিক্স এর উপরেও পলিটিক্স আছে। আমার কাছে এদের দুইজনকেই জোকার মনে হয়, তাই এদেরকে নিয়ে একটুও আগ্রহ নেই।

২৫ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:২৩

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ধন্যবাদ আপু । বিদিশা হয়ে গেছে এখন হারাদিশা । বুঝচ্ছেনতো আপু ;)

৯| ২৫ শে জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৫২

মোঃ মঈনুদ্দিন বলেছেন: আহা কী মায়া! যেন হু মু চাচার উপর প্রেতের ছায়া! আল্লাহ বিভিন্ন ক্যাটাগরির লাভ স্টোরি দেখিয়েছেন কিন্তু এরশাদ বিদিশার লাভস্টোরি আমাদের জাতিকে বেদিশা করে দেয়! হয়তো তিনি এটা বুঝতে পারেন নাই!!

২৫ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:২৫

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: কইয়া লন যা কওনের আপনেরাই আমি কিছু কমুনা। ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.