নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাড়ির পাশে আরশিনগর সেথা পড়শী বসত করে, আমি একদিনও না দেখিলাম তারে।

অনিকেত বৈরাগী তূর্য্য

মানুষ পথিক বেশে ঘুরছে দেশে দেশে একটু ছায়াতলে থমকে দাঁড়ায়, স্মৃতিটুকু রেখে শুধু একদিন তো চলে যায়।

অনিকেত বৈরাগী তূর্য্য › বিস্তারিত পোস্টঃ

৩ বছর সংসার করার পর ধর্ষণ মামলা

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:৪৫


আমরা জানি স্ত্রীর অসম্মতিতে জোরপূর্বক যৌনসম্পর্ক স্থাপনকে বৈবাহিক ধর্ষণ বলা হয়। যদিও আইনে বলা আছে, বিবাহিত সম্পর্কের মধ্যে কোনো স্বামী যদি ১৩ বছরের কোনো মেয়েকে নিজের স্ত্রী হিসেবে জোরপূর্বক যৌন সম্পর্কে বাধ্য করে, তবে সেই মেয়েটি ধর্ষণের কোনো মামলা করতে পারবে না।
যে ঘটনা বর্ণনা করছি, তা বেশ কৌতূহলোদ্দীপক। কিশোরী এক মেয়ের বিয়ে হয় ৩০+ বয়সি সরকারি চাকরিজীবী এক যুবকের সাথে (২০২০ সালের ৩ জুলাই বিয়ে করলেও মেয়েকে আনুষ্ঠানিকভাবে ঘরে তুলে নেন ২০২২ সালের ১৪ জানুয়ারি)। বিয়ের পর বর জানতে পারেন মেয়েটার সম্পর্ক ছিল অন্য জায়গায়। মানে তার অতীত গোপন রেখে বিয়ে দেওয়া হয়েছে। যাহোক, মেয়েটাকে বলা হয় অতীত ভুলে যেতে। কিন্তু সে কথা চালিয়ে যায়। মেয়েটার মন-মানসিকতার তেমন পরিবর্তন হয় না। এমতাবস্থায় মেয়ের পরিবারকে জানানো হয়। তারা ঘটনা স্বীকার করে। হঠাৎ একদিন এসে মেয়েটাকে নিয়ে যায়। ৬ মাস খবর নেই। বর যদিও ফেরাতে চেষ্টা করেন, তবুও কাজ হয়নি। ৬ মাস পর তালাক দেওয়া হয় মেয়েকে। এখন খবর মেয়েটার পরিবার ক্ষুব্ধ হয়ে ছেলের নামে ধর্ষণ মামলা করেছে।

মেয়ের বয়স ১৮ হয়নি বিয়ের সময়, তাই বিয়ে রেজিস্ট্রি হয়নি। ছেলেকে নাকি ৩ লাখ ২০ হাজার টাকা দেওয়া হয়েছিল। দেনমোহর ছিল ৭ লাখ। সালিশে ছেলেকে বলা হয়েছে ৭ লাখ টাকা দিতে। কিন্তু কনেপক্ষ রাজি না। মেয়েকে সংসারও করাবে না, এখন ছেলের নামে মামলা দিয়ে ছেলের চাকরি খেয়ে কী লাভ?

এটা ঠিক মেয়েটা বিয়েতে সম্মত ছিল না। তাও কেন বিয়ে দেওয়া হলো? বাল্যবিবাহ দেওয়ায় দায়টা তো অভিভাবকদেরও। তারা অপরাধ করল। আবার মেয়েটাকে নিয়েও গেল। বেশ। কিন্তু মামলার হেতুটা ঠিক বুঝতে পারা যাচ্ছে না। ৩ বছর সংসার করার পর স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলা কেমনে হয়?

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই অক্টোবর, ২০২৩ রাত ১:০৩

নাহল তরকারি বলেছেন: যৌন মিলন না করলে, স্বামী অক্ষম। আর যৌন মিলন করলেই বৈবাহিক ধর্ষণ। আমরা ছেলেরা যাবো কই? নারীর যৌন অক্ষম হলে ২য় বিয়ে করার অনুমতি দিক।

বউ এর অভিবাবক ১৮ বছর আগে মেয়েকে বিয়ে দিয়েছে এই ভয়ে যে "মেয়ের প্রেমিক হয়তো মেয়ে কে ধর্ষণ করতে পারে।"

মেয়েরাও বোকা। আগে প্রেম করতো করুক। প্রেমিক কে বিয়ে করলে দোষ কি? প্রেমিক ছাড়া অন্য কারো সাথে বিয়ে হলে তারা স্বকমীর সাথে খারাপ ব্যাবহার করে। মানষিক অত্যাচার করে। যা ঠিক না। এই অত্যাচার স্বামী স্ত্রী কে করলে, স্বামীকে জেলখানায় ঠাঠাতো।

এসব বোকাদের ঘৃনা করি যারা পরকীয়া করে। হউক সে নারী বা পুরুষ।

১১ ই অক্টোবর, ২০২৩ রাত ১:২০

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: ছেলেদেরও উচিত ভালোভাবে খোঁজ নেওয়া মেয়ের সম্পর্ক আছে কি না।

২| ১১ ই অক্টোবর, ২০২৩ রাত ১:৪৪

রাজীব নুর বলেছেন: ওকে।

১১ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৫৮

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: B:-)

৩| ১১ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উকিলের বুদ্ধিতে চলছে বাকী টাকা পাওয়ার জন্য...

১১ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:০৩

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: ছেলে তো ৭ লাখ দিতেই চাচ্ছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.