নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যেসব ঘটনা মনে দাগকাটে টুকে রাখি। জানি, বেশীর ভাগ লেখাই অখাদ্য হয়; তারপরও লিখি, ভালোলাগে। তবে ইদানিং একটু সংকোচে থাকি, মনে হয়; কখন কি বলি, আর কার কোন অনুভূতিতে গিয়ে আঘাত লাগে!

অনুভব সাহা

যদি দেশের ভালো চান, ভেদাভেদ ভুলে যান। মনটা করি পবিত্র, গড়তে মোদের চরিত্র। চাঁদাবাজী, সন্ত্রাস করে দেশের সর্বনাশ। ক্যাডার চাইনা মানুষ গড়ো, দলের চেয়ে দেশ বড়। সবার জন্য অধিকার, শিক্ষা স্বাস্থ্য সুবিচার। দূষণমুক্ত পরিবেশ, সুস্থ মানুষ সবুজ দেশ।

অনুভব সাহা › বিস্তারিত পোস্টঃ

দ্বিতীয় অধ্যায়- ১ম পরিচ্ছেদঃ জগা মিয়ার খিচুড়ী মার্কা পোস্ট

১৮ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:০৭

প্রথম পোস্টঃ I'm not a robot
প্রথমে চেয়েছিলাম "অতিথি"/"কুটুম" নামে নিক খুলবো, হয় নি। পরে "অনুভব" নামে খুলতে চাইলাম, নানা ভাবে ট্রাই করলাম, কিন্তু আইডি ভেরিফাই হচ্ছিল না। শেষে "অনুভব সাহা" নামে রেজিস্ট্রেশন হয়ে গেল।
একটা ব্যাপারে আমি বেশ অবাক, ব্লগে হাজার হাজার আইডি আছে(প্রায় ২লাখ ২১হাজার) যার বেশীরভাগই তেমন অ্যাক্টিভ ছিল না! জানি না, আমি নিজেও কতদিন থাকতে পারবো....
জেনে রাখি: নির্দেশাবলী আগেও পড়েছি, আবার পড়লাম-
১।। ব্লগ ব্যবহারের সহায়িকা
২।। ব্লগ ব্যাবহারের নিয়মাবলী/শর্তাবলী
৩।। ব্লগ সংক্রান্ত সাহায্য ও সাধারণ প্রশ্নোত্তর
৪।। আপনার মতামত/সমস্যার কথা জানান


[আমার এক সময়ের ফেসবুক প্রোপিক]
সংক্ষিপ্ত পরিচিতিঃ
মানুষ, বাঙালী, বাংলাদেশী, মুসলিম। জন্মদিন ১০আগস্ট। বড় হয়েছি গ্রামে, বরেন্দ্র অঞ্চলে। পড়াশোনার ফাঁকে লেখালেখির চেষ্টা করি। জানি, বেশীরভাগ লেখাই অখাদ্য হয়; তারপরও লিখি। ভালো লাগে।

ইন্টারনেট আসক্তি : কারণ, লক্ষণ, প্রতিকার এবং টেস্ট মিথ্যে বলবো না, আমি নেটে আসক্ত। গত ডিসেম্বর থেকে চারটা ফেসবুক আইডি ডিলিট করেছি। নেশা কাটানোর জন্য। এই কারণেই নিয়মিত ব্লগিং করবো না। তবে কোন একদিন নিয়মিত হব, নিশ্চই হবো। তারপর...
(●̮̮̃•̃)(●̮̮̮̮̃̃•̃̃)
/█../█
||_||_♥_
জেগে আছি ঘুম জড়ানো রাতে তো,
জেগে আছি স্বপ্ন হয়ে সাথে তো।
ইচ্ছে করে তোর শহরে থাকতে সন্ধ্যা সকাল,
ইচ্ছে করে জ্বালতে আলো জ্বালাতে রং মশাল।।

̲██░░░██░░░░▄███▄░░██░░░██░████ ██░░░██░░░██▀░▀██░██▄░▄██░██▄
██░░░██░░░██▄░▄██░░██▄██░░██▀
██░░░████░░▀███▀░░░░███░░░████ জানু



কিছু কপি পেস্টঃ
যতক্ষন পর্যন্ত কারো সম্পর্কে নেতিবাচক কিছু খুজে না পাই, ততক্ষণ তাকে ভালো বলেই জানি। হোক সে অন্যের নিকট মন্দ তাতে আমার কিছু আসে যায় না।
আমি বড়লোক নই, সুদর্শন নই, স্মার্ট নই, সুন্দর করে কথা বলতে পারি না। আমি খুব রাগী ও জেদী। জেদ করলে অনেক কিছু করে ফেলি। এক সময় মনে হতো কি দরকার পৃথিবী তে থাকার? তবুও আমি বেঁচে রইলাম। মরতে ভয় করে/মরার মত পর্যাপ্ত সাহস আমার নেই। সবাই যখন আনন্দ করে, আমি তখন পারি না। স্বপ্ন দেখি একদিন পাববো, নিশ্চই পারবো।


পছন্দের উক্তিঃ
"জয় বাংলা"
"সত্যমে ব জয়তে"
" I always forgive, but never forget"
“জীবনে তোমার সবচেয়ে বিশ্বস্ত বন্ধু তুমি নিজেই।"
"অন্তর যখন বিষাক্ত, চোখে যখন বিদ্বেষের কালো চশমা, সত্য আবিষ্কার তখন অসম্ভব।"
”চোখের পানি কেউ মুছে দেয় না, নিজেকেই মুছতে হয়। ঘুরে দাঁড়াতে হয়। যখন কোনো আশা থাকেনা, আশা তৈরী করে নিতে হয়। লজ্জা পেয়ে মাথা নিচু করে চলে যাবার পর ও সেখানে যাবার জন্য নিজেকে প্রস্তুত করতে হয় মাথা উচু করে সবার মাঝে নিজেকে আলোকিত করতে।"

"যদি তুমি মনে করে যে- তুমি ঠিক, তা সত্ত্বেও মানুষ তোমার সমালোচনা করছে, কটু-কথা কথা শোনাচ্ছে। তাহলে তুমি তাদের কথায় কান দিও না। মনে রেখো, "যে কোনো খেলায় শুধুমাত্র দর্শকরাই শোরগোল করে, খেলোয়াড়রা নয়।" এতএব তুমি নিজে খেলোয়াড় হয়ে ওঠো এবং নিজের সেরাটুকু নিংড়ে দাও।"
"জ্ঞান যেখানে সীমাবদ্ধ, বুদ্ধি সেখানে অাড়ষ্ট, মুক্তি সেখানে অসম্ভব।"
বাঙালি সমাজের একটি ব্যাধি রয়েছে। সেটি হচ্ছে অর্থ উপার্জন। অর্থ উপার্জনকেই তারা কাজ মনে করেন। অর্থ উপার্জন ব্যতীতও যে কাজ রয়েছে সে কাজে এদেশের মানুষ অভ্যস্ত হতে পারেনি। আত্মার মুক্তি ও তার সৌন্দর্যসাধনও যে একটি কাজ; যে কাজটি অনার্থিক বলে কেউ করতে চান না। অথচ এই অনার্থিক কাজই মানুষকে সভ্য ও সংস্কৃতিবান করে তুলতে পারে।



এবার সুবোধের মত সামহোয়্যার ইন... ব্লগ ব্যবহারের শর্তাবলী আবার পড়িঃ
১. উদারতা: ব্লগ ব্যবহারের নিয়মকানুন এবং শর্তগুলো মনে রাখুন। অন্যদের সেভাবে দেখুন, নিজেকে এখানে যেভাবে দেখতে চান।
২. সহনশীলতা: বিভিন্ন জনের বিভিন্ন মতামত প্রকাশের এটি একটি খোলা জায়গা। ধর্ম, রাজনীতি বা সাংস্কৃতিক দিক থেকে চিন্তাধারা এবং মতামতের ভিন্নতা থাকবেই। তবে অবশ্যই তা আক্রমনাত্বক বা উষ্কানীমূলক নয়। এক্ষেত্রে সকলের সহনশীলতা একান্ত প্রয়োজন।
৩.প্রাসঙ্গিকতা: আলোচনা, সমালোচনা বা যে কোন ধরনের পোষ্টয়ের ক্ষেত্রে সবসময় প্রাসঙ্গিক থাকুন। আপনার সুস্পষ্ট, গঠনমূলক ও প্রগতিশীল লেখা,লেখক ও পাঠক তথা গোটা সমাজের পরিবেশের মঙ্গলের জন্যই।
৪. উৎস উল্লেখ করা: আপনার লেখায় অন্য কারো লেখা বা বই (তা সে বিখ্যাত বা অখ্যাত যাই হোক) থেকে উদ্ধৃতি আসতেই পারে।সেক্ষেত্রে পরিস্কারভাবে তা উল্লেখ করুন। কপিরাইটের ব্যাপারে সতর্ক থাকুন। আপনার স্বত্তাধিকার থাকলে তা উল্লেখ করুন (যদি প্রয়োজন হয়)।

সামহোয়্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল্যাটফমর্। এখানে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর।

█████░█░░█░████░████░█░░█░████ ░░█░░░█░░█░█░░█░█░░█░█░█░░█░░░ ░░█░░░████░████░█░░█░██░░░████ ░░█░░░█░░█░█░░█░█░░█░█░█░░░░░█ ░░█░░░█░░█░█░░█░█░░█░█░░█░████ http://copy.r74n.com/ascii-art/words

আওয়াজ দিন | মন্তব্য করুন | জবাব দিন | মুছে ফেলুন | ব্লক করুন

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:১২

আর্কিওপটেরিক্স বলেছেন: ব্লগে স্বাগতম :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.