নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শব্দ শ্রমিক! কেবলই গেঁথে যাই শব্দের মালা।

অরণ্য মিজান

শব্দ শ্রমিক! কেবলই গেঁথে যাই শব্দের মালা।

অরণ্য মিজান › বিস্তারিত পোস্টঃ

বাঙ্গাল বাঙ্গালী!

২০ শে অক্টোবর, ২০১৭ ভোর ৪:৩৮

বাঙ্গালীর জন্মই কি হয়েছিল আজীবন পরাধীন থাকার জন্য?
গড মনে হয় নিজেও ধারণা করতে পারেনি বাঙ্গালীকে কোন দিন স্বাধীন জাতী হিসাবে চলতে হবে! এই জন্যই স্বাধীন জাতী হিসাবে অত্যাবশ্যক অনেক দরকারী প্রোগ্রামই স্বাধীন বাঙ্গালী সিস্টেমে ইনস্টল করা নাই! ! বর্তমান সিস্টেমে আর কোন প্রোগ্রামই অটো রান করে না!
71 পূর্ব পরাধীন জাতী হিসাবে আমাদের পূর্বমানুষদের বীরত্বগাথা আজো বিশ্বের দরবার শ্রদ্ধার সাথে স্মরণ করে। বিশেষ করে '47 পূর্বকালে সেই বাঙ্গালী বীর-বীরাঙ্গনাদের আত্মত্যাগই সমগ্র ভারত বর্ষকে স্বাধীনতার পথ দেখায়। আহ! পুরোনো সেই দিনের কথা ভাবলেই গর্বে বুক ভরে যায়। কেবলমাত্র বুকের বলকে পুঁজি করে অসম লড়াইয়ে চোখের পলকে মহাপরাক্রমশালী প্রতিপক্ষকে কুপোকাত করে স্বাধীনতা এনে দিয়েছে! সংগ্রামী জাতী হিসাবে এই রকম উজ্জ্বল ইতিহাস '71 পূর্ব বাঙ্গালী ছাড়া পৃথিবীতে আর কেউ নেই।
কিন্তু '71 পরবর্তী বাঙ্গালী জাতীর একজন হিসাবে কেন জানি নিজেকে স্বীকার করতে ইচ্ছা করেনা, কারণ স্বাধীন জাতী হিসাবে বাঙ্গালীর পারফরমেন্স খূবই করুণ।
হয় বাঙ্গালী জাতী বিবর্তনের ধারায় এখনও স্বাধীন হবার মত পরিপক্ক হয়ে উঠেনি নয়তো আমরা সম্পূর্ণ ভুল সিস্টেমের মধ্যে বাস করছি। তবে ঘটনা যাই হোক বর্তমান সিস্টেম আর আপগ্রেড যোগ্য নয়, দরকার হার্ড ফরম্যাট এবং সম্পূর্ণ নতুন অপারেটিং সিস্টেম ইনস্টল।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.