নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শব্দ শ্রমিক! কেবলই গেঁথে যাই শব্দের মালা।

অরণ্য মিজান

শব্দ শ্রমিক! কেবলই গেঁথে যাই শব্দের মালা।

অরণ্য মিজান › বিস্তারিত পোস্টঃ

সব কিছু নষ্টদের দখলে যায় না ক্যান???!!!

২৮ শে অক্টোবর, ২০১৭ ভোর ৪:১৬

"ডান বাম সুখেই আছে ভাতে মরে জনতা,
সেবাই আমার পরম ধর্ম চাই শুধু ক্ষমতা!"


মানুষ তখনই মানুষ হয় যখন তার আর কোন উপায় থাকে না। বাংগালী মানুষ হবার মত বিপদে কখনই পরেনি তাই এই মূহুর্তে মনে প্রানে দেশের মঙ্গল চাইলে সব কিছু যত তারাতারি সম্ভব নষ্ট হবার মোনাজাত করা ছাড়া দেশ প্রেমিক জনতার কিছুই করার নাই!
ছোট বেলায় দেখতাম যখন গ্রামের এক/দুই বাড়িতে চুরি হয় তখন ভূক্তভোগী ছাড়া কেউ গায়ে মাখেনা কিন্তু প্রায় সবার বাড়িতে যখন চুরি হয়ে যায় তখন সবাই পালা করে পাহারা দিত, এটাই বাংগালী সিস্টেম! এখানে ঘুঁটে যায় পুড়ে তবু গোবর হাঁসে!
সব সিস্টেমই প্রকৃতির নিয়মে এর পূর্নতা প্রাপ্তিতে নিজেতে বিলীন হয়ে উন্নত ভার্সনের সৃষ্টি হয়। আজকে আমরা যাদের সভ্য দেশ হিসাব জানি তারা অতীতে কোন না কোন এক সময় অরাজকতা পূর্ন ছিল অথবা দীর্ঘ প্রচেষ্টায় স্বাধীন হয়েছিল কিম্বা যুদ্ধ বিধ্বস্ত ছিল। বাংলাদেশের ক্ষেত্রে এর কোনটিই প্রযোজ্য নয়। আবার আমাদের সিস্টেম এখন যে ভার্সনে আছে তা কারও সাথেই কম্পিট্যাবলও নয়, আপগ্রেডেবলও নয়, তাই পচন আর মহা পচনই বাংলাদেশের একমাত্র সমাধান। আমাদের বর্তমান সর্ব সিস্টেমই অমেরামত যোগ্য, সব কিছু নষ্ট হয়ে গেলে প্রকৃতির নিয়মেই নতুন সৃষ্টি হবে, তবেই পাব আমরা সোনার বাংলা। এখন আমরা গোবর হয়ে আছি, যে মন্থর গতিতে পচতেছি তাতে আগামাী দশ বছরের মধ্যেও সম্পূর্ন রুপে পচব কিনা সন্দেহ আছে, আর কে না জানে গোবর না পচলে তো সার হয় না!

ইয়া মাবুদ সব কিছু দ্রুত এবং আরও দ্রুত নষ্ট করে, পচিয়ে দিয়ে গোটা দেশটাই সোনাগাছি করে দাও।

আমীন।।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৭ ভোর ৬:২৬

চাঁদগাজী বলেছেন:


"আজকে আমরা যাদের সভ্য দেশ হিসাব জানি তারা অতীতে কোন না কোন এক সময় অরাজকতা পূর্ন ছিল অথবা দীর্ঘ প্রচেষ্টায় স্বাধীন হয়েছিল কিম্বা যুদ্ধ বিধ্বস্ত ছিল। বাংলাদেশের ক্ষেত্রে এর কোনটিই প্রযোজ্য নয়। "

-বাংলাদেশের ক্ষেত্রে এর কোনটিই প্রযোজ্য নয়? স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল, আপনাদের এলাকায় সেই খবর যায়নি?

২৮ শে অক্টোবর, ২০১৭ সকাল ৮:২৩

অরণ্য মিজান বলেছেন: আসলে স্বাধীনতা প্রাপ্ত অন্যান্য দেশের তুলনায় সহজে এবং স্বল্প সময়ে আমাদের স্বাধীনতা প্রাপ্তিকে ইঙ্গিত করা হয়েছে।

২| ২৮ শে অক্টোবর, ২০১৭ ভোর ৬:৩০

চাঁদগাজী বলেছেন:


মাবুদকে যখন ডেকেছেন কাজ হয়ে গেছে, এখন রেষ্টে থাকেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.