নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শব্দ শ্রমিক! কেবলই গেঁথে যাই শব্দের মালা।

অরণ্য মিজান

শব্দ শ্রমিক! কেবলই গেঁথে যাই শব্দের মালা।

অরণ্য মিজান › বিস্তারিত পোস্টঃ

এক অর্বাচীনের কৈফিয়ত নামা!

৩১ শে জানুয়ারি, ২০২৩ রাত ১১:৩৮

জনস্বার্থে গণ বিজ্ঞপ্তি
(আমার অপরিপক্ক মস্তিষ্কের অর্বাচীন ভাবনা পড়ে আপনার মূল্যবান সময় নষ্ট না করার জন্য সবিনয় অনুরোধ করছি।)

অরণ্য মানব আমার আসল আসল বা ছদ্ম নাম কোনটাই নয়, অরণ্য মানব আমার ভিতরে প্রায় দুই যুগ ধরে সচেতন ও নিরলস প্রচেষ্টায় সৃষ্ট একজন ছাত্র যে শেখার জন্য সর্বদা মুখিয়ে থাকে। (তবে অরণ্য মানবকে কোন অবস্থাতেই ছদ্ম নাম বলতে আমি রাজি নই কারণ আমার মনে অরণ্য মানব একটি জীবন্ত চরিত্র)।
অরণ্য মানব সমস্ত জাগতিক লোভ-লালসা, হিংসা-বিদ্বেষ বা চাওয়া-পাওয়ার ঊর্ধ্বে থেকে একজন স্পেক্টেটর হিসেবে যা কিছু দেখে-শুনে-জানে সে সম্পর্কে নৈব্যক্তিক প্রতিক্রিয়া ব্যক্ত করে। তাই আমার মতের সঙ্গে আপনাদের একমত হওয়া বা না হওয়া কোন গুরুত্ব বহন করে না কারণ তাতে কারো কিছুই যায় আসে না এমনকি এখানে প্রকাশিত মন্তব্য, বক্তব্য বা ভাবনা প্রকাশের ফলে জগতের কোন কিছুই বদলাবেও না।
অরণ্য মানব কে বা কি করে এইটা কোন গুরুত্বপূর্ণ বিষয় নয় বরং অরণ্য মানব যে চিন্তা করে এবং যেভাবে করে সেটা কেবলমাত্র ব্যক্তি আমার চিন্তা শক্তি বিকাশের জন্য গুরুত্বপূর্ণ। এখানে আমি যোগাযোগ, জ্ঞানার্জন বা মতবিনিময়ের মাধ্যম হিসেবে লিখিনা না বা ব্যবহার করিনা বরং এটাকে আমি ব্যবহার করি আমার ব্যক্তিগত অনু ডায়েরি হিসেবে।
এটা জেনেও যদি কেউ এই এখানে প্রকাশিত কোন মন্তব্য বক্তব্য বা পোষ্টের বিষয়ে মন্তব্য করতে চান বা লাইক দেন তাতে আমার কোন আপত্তি এবং দায় নাই।
আপনার সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এখানে প্রকাশিত আমার বক্তব্য, মন্তব্য ও ভাবনা সম্পর্কে আপনার কোন আপত্তি/অন্য মত/ভিন্নমত থাকলে আমার পোস্ট ইগনোর করাই শ্রেয় তবু যদি কেউ যদি বুদ্ধিবৃত্তিক বিতর্ক করতে চান তাহলে আপনাকে সর্বদাই টুপি খুলে স্বাগত জানাবো এবং কৃতজ্ঞ থাকব কারণ এ ধরনের আলোচনাতে আমার জ্ঞানের পরিধি না বাড়লেও আমার সীমাবদ্ধতা সম্পর্কে জানতে/বুঝতে পারবো (যদিও কমেন্ট-লাইক কোনটাই আমার কাম্য বা প্রত্যাশা নয়)। কেবল একটাই অনুরোধ এখানে আমি কোন ব্যক্তিগত আলাপচারিতায় মোটেও আগ্রহী নই। তাই আমার লেখা ব্লগ পড়ে সময় নষ্ট না করে অন্য কাজের সে সময় ব্যয় করলে ব্যক্তি-সমাজ-রাষ্ট্রের কিছু উপকার হলেও হতে পারে কিন্তু আমার সঙ্গে বিতর্ক করা অযথা সময় নষ্ট করা ছাড়া আর কিছুই নয় কারণ তাতে কারো যে কোন উপকার হবে না সে বিষয়ে আমি শতভাগ নিশ্চিত।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:৫০

রাজীব নুর বলেছেন: আপনার লেখা কেউ পড়ে না। কেউ মন্তব্য করে না। কারন কি?

০৩ রা ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৮:৩২

অরণ্য মিজান বলেছেন: এর উত্তর তো খুবই সোজা স্যার! আমার লেখা মোটেই গুরুত্বপূর্ণ কিছু নয়।
তদুপরি আপনি পড়েছেন এজন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.