নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালো মানুষ হিসাবে নিজেকে দাবি করি না কখনোই, চেষ্টা করছি ভালো মানুষ হতে। জানিনা কবে ভালো হতে পারব! আর আমি এমনিতে বেশ ঠাণ্ডা, কিন্তু রেগে গেলে ভয়াবহ! একটু introvert টাইপের। স্বপ্ন দেখতে ভালবাসি, তার যদিও অধিকাংশই ভেঙ্গে যায়! আশার পিঠে আশা বেঁধে তবুও নির্লজ্

অতনু কুমার সেন

সংক্ষেপে নিজের সম্পর্কে মূল্যায়নঃ ভালো মানুষ হিসাবে নিজেকে দাবি করি না কখনোই, চেষ্টা করছি ভালো মানুষ হতে। জানিনা কবে ভালো হতে পারব! আর আমি এমনিতে বেশ ঠাণ্ডা, কিন্তু রেগে গেলে ভয়াবহ! একটু introvert টাইপের। স্বপ্ন দেখতে ভালবাসি, তার যদিও অধিকাংশই ভেঙ্গে যায়! আশার পিঠে আশা বেঁধে তবুও নির্লজ্জের মত স্বপ্ন দেখে যাই। স্বপ্ন দেখি আকাশ ছুবো, মেঘের ভেলায় উড়ে যাব, নিজের রঙে রাঙ্গিয়ে দিব, সত্য ও সুন্দরের আলো ফোটাবো। জানিনা পারব কি ব্যর্থ হবো। চেষ্টা তবু করেই যাবো।

অতনু কুমার সেন › বিস্তারিত পোস্টঃ

নিজের উপর বিশ্বাস রেখে আপনার সর্বোচ্চ টি দিন

২৩ শে এপ্রিল, ২০১৭ সকাল ৯:৪৬

অনেক প্রতীক্ষার পর মঞ্চে উঠলেন জনপ্রিয় একজন স্পিকার। সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছেন তার বক্তৃতা শোনার জন্য।

প্রথমেই তিনি উঠে পকেট থেকে ১০০ ডলারের একটা নোট বের করে সবাইকে উদ্দ্যেশ্য করে বললেন যে "আমি এই ১০০ ডলার আপনাদের মধ্যে একজনকে দিতে চাই। কে কে এই ডলার নিতে চান?" । উত্তরে হলের মধ্যে ২০০ জনের সবাই হাত উঁচু করে জানিয়ে দেয় যে তারা সবাই নিতে চায়।

এরপর তিনি সেই ডলারটিকে হাতে মুঠোয় নিয়ে মুচড়িয়ে ভাঁজ করে দিলেন, তখন তিনি আবারো বললেন যে "এখনো এই ডলার কে কে নিতে চান?"। প্রতিউত্তরে প্রায় সবাই আবারো হাত তুলে জানান দিলেন যে তারা নিতে প্রস্তুত।

এবার তিনি যেটা করলেন সেটা হলো, তিনি সেই ডলারের নোটকে তার পায়ের নিচে ফেলে জুতো দিয়ে পাড়িয়ে দিলেন। ফলে নোটটি আরো বেশি ময়লা এবং বিশ্রী হয়ে গেলো। তিনি সেই নোটটিকে এবার হাতে নিয়ে বললেন যে "এখনো কেউ কি আছেন যিনি এই নোট নিতে চান?"।

অবাক করা ব্যাপার হলো তখনো প্রায় সবাইই হাত তুলে বসে রইলেন ডলারটি নেবার আশায় !!

============================================

মর্মকথাঃ আমাদের সবার জীবনই এই ডলারের নোট এর মত মূল্যবান। এই ডলারকে যাই করা হোক না কেন, সে কিন্তু তবুও তার সেই ১০০ ডলারের মূল্যই বহন করছে। একটা কাগজের নোট যেমন সম্পূর্ণরুপে বিনষ্ট না হওয়া পর্যন্ত তার মূল্য বহন করে, ঠিক সেভাবেই একজন মানুষের মূল্যও মরণের আগ পর্যন্তই তার নাম, পরিচয়, কর্ম বহন করে থাকে।

আমাদের জীবনে চলার পথে এমন অনেক ময়লা লেগে যায়, মানুষের চোখে খারাপ হয়ে যাই, মুচড়ে যাবার মত আমাদের পারিবারিক, আর্থিক, সামাজিক অবস্থারও আবির্ভাব ঘটে। কিন্তু সেই সময় আমরা মনে করি যে এই বুঝি আমাদের শেষ, এখন আর আমার কোন মূল্যই নেই। তখন আমরা খারাপ সিদ্ধান্ত নিয়ে বসি।

কিন্তু এটা কোন ব্যাপার নয় যে আপনার সাথে কি হয়েছে, হচ্ছে বা সামনে হবে। কত ময়লা আপনার গায়ে জড়াবে, সব ভুলে যান। তবুও কখনই আপনি আপনার আশা হারাবেন না। যদি এমন ময়লা কখনো লেগে যায় তাহলে আবারো সবার সামনে দাঁড়িয়ে পড়ুন, নিজের উপর বিশ্বাস রেখে আপনার সর্বোচ্চ টি দিন। দেখবেন আপনি আবারো ফিরে এসেছেন।

আর হ্যাঁ, একটা কথা সবসময় মনে রাখবেন যে "আপনি কিন্তু অন্যদের মধ্যে বিশেষ একজন " :) :) :)

#NeverGiveUp #Inspiration

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০১৭ সকাল ৯:৫৫

ঢাকাবাসী বলেছেন: ভাল দর্শন।

২| ২৩ শে এপ্রিল, ২০১৭ সকাল ১০:০১

ডার্ক ম্যান বলেছেন: আত্মবিশ্বাস না থাকলে কখনো কিছু অর্জন করা যায় না

৩| ২৩ শে এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৫৫

অবনি মণি বলেছেন: ভালো লাগলো !!

৪| ২৩ শে এপ্রিল, ২০১৭ রাত ৮:১৫

রাজীব নুর বলেছেন: ভাল বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.