নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সৃষ্টির সেরা প্রাণী আমি তবে নামে মাত্র, কর্ম এখন সম্পূর্ন রুপে প্রমান করে না। লেভেল লো, ডে বাই ডে আপডেটের প্রয়াসে আছি। দেখতে, বলতে, শুনতে, করতে চাই সেরা। তারপর সেরাদের সেরা। আমি ছাত্র, প্রকৃতি আমার শিক্ষক।

বাবুই বাবু

বাবুই বাবু › বিস্তারিত পোস্টঃ

"ধুত্তরী আর ভালো লাগে না"

০১ লা নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৩৮

ও মোর আল্লাহ্ এহন মুই কিতা করি………….?

কাজ তো শেষ করলাম এখন কি উপায় হপি।

গন্ধতো মোটামুটি ভালই ছড়াইছে……….।

উঠতেও তো পারছি না.. :( উঠে দাড়ালেইতো লেগে যাবে : উফ....



মাঠের মধ্যে হলে না হয় ইট-কুলুপ বা গাছের পাতা-পুতা দিয়ে শেরে ফেলতাম। এই ইটের-পাথরের প্লাষ্টার করা চার দেয়ালের মঝে এহন আমি হানি ফাই কোতায়?!!!

অহন আমি হুসু করাম কেমনে……………….?



আমার সোনার বাংলা, আমি তোমায় ভালো বাসি আমার মায়ের মত।

ভালোবেসে যাবো যতদিন রবে এ দেহে প্রাণের স্পধন। কিন্তু দু:খের সাথে জানাচ্ছি যে, মা তোমার বুকে যে সব কু-পুত্র/কন্নাদের জন্মদিয়েছো যাদের হাতে তোমার এবং তোমার সন্তানদের রক্ষনাবেক্ষনের দ্বায়িত্ব দিয়েছো তাদের কে এক ন্যানো-সেকেন্ডের জন্যও ভালোবাসতে পারবো না।

কেমনে ভালোবাসবো বলো? এই সামান্য ‪‎হাগু‬ দিয়েছি কিন্তু ‪হুসু‬ করার পানি নাই, এই সামান্য মৌলিক চাহিদাটাই পূরণ করতে পারে না, আর অন্য গুলো বাদই দিলাম।

তো মা তুমিই বলো এদের প্রতি ভক্তি, শ্রদ্ধা, সহানুভুতি ভালোবাসা, হৃদয়ের টান কেমনে রাখি। মাগো তুমি একটু খেয়াল করে দেখ......দেখ........ওই যে শ্রমিকদের দিকে একটু ভালো করে দেখ যারা ভোর ৫ টায় ঘুম থেকে উঠে কামলা দিতে যায় (যদিও তাদের শ্রমের ন্যাজ্য মূল্য পায় না) আবার রাত ১০ টায় কামলা দিয়ে বাসায় ফেরে.... ওদের দিকে একটু ভালো করে খেয়াল করে দেখনা ওরা কত শান্তিতে আছে তোমারি কোলে। খুব সুন্দর লাগছে না মা? সারা দিন মাথার ঘাম পায়ে ফেলে কাজ করে, লোকাল গাড়িতে চড়ে বাসায় এসে হাত-মুখ ধুবে কিন্তু......কিন্তু পানি নাই, দারুন ব্যাপার না?

মা মাগো এদিকে একটু খেয়াল করে দেখনা বাচ্চারা কত সুন্দর সুন্দর পোশাক পরে দামি এসি ওলা গাড়িতে চড়ে কত সুন্দর ঘুড়ে বেড়াচ্ছে তোমারি বুকের উপর দিয়ে, তোমার খুব গর্ববোধ হয় তাই না মা????

আজ সারা বাংলাদেশে কোথাও পানি নাই মা কিন্তু তুমি একটু ভালো করে খেয়াল করে দেখ তোমার ওই সব সু-পুত্র/কন্যাদের ঘরে পানির কোন অভাব নেই।

শুধু.....শুধু.....শুধু এই আমি অধম একটু পানির জন্য হুসু করতে পারছি না, এটা দেখে তোমার খুব মজা লাগছে তাই না মা?????





“শুভ শক্তির উদয় হোক, অশুভ শক্তি নিপাত যাক”

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.