নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

খুবই সাধারন একজন মানুষ । পড়া যার নেশা । পড়ার এবং জানার আশায় ----

মোহামমদ কামরুজজামান

মোহামমদ কামরুজজামান › বিস্তারিত পোস্টঃ

" সমকামীতা বা সমকামী বিয়ে " - ভারতের তেলেঙ্গানায় প্রথম সমপ্রেমী বিয়ে । দুই জনই বরের সাজে - বধুহীন বিয়ে। কি অর্জন হবে তাতে বা মানব জাতির গন্তব্য কোথায় ? (মানব জীবন - ২০ )।

২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৩৬


ছবি - bangladesh-pratidin

বিয়ে একটি পবিত্র এবং ধর্মীয় বিষয় । চিরাচরিত সামাজিক প্রথা অনুযায়ি বিয়েতে দুজন বিপরীত লিংগের মানুষ লাগে তথা বিয়ে হয় একজন ছেলে ও একজন মেয়ের মাঝে এবং তা সমাজিক-ধর্মীয়ভাবেও স্বীকৃত । ইদানীং ব্যক্তি স্বাধীনতার জয়-জয়কারের মাঝে এক নতুন ধরনের বিবাহ ব্যবস্থা সারা দুনিয়ায় বাস্তবায়নের প্রচেষ্টা চলছে আর তা হলো "সমকামী বিবাহ" বা ছেলে ছেলেকে বিয়ে করবে বা মেয়ে মেয়েকে। এ কেমন বিবাহ ব্যবস্থা ? এ কি নৈতিক না অনৈতিক ? এ কি শুভবোধের সাথে যায় না অশুভ? এতে কি মানব জাতির ভবিষ্যত রক্ষা হবে বা এ কি মানব জাতির জন্য কল্যাণকর কোন বিষয় ? এ কি সমাজের ছোট-বড় সকলের সাথে শেয়ার করার বিষয় না কিছু বিকৃত মানষিকতার মানুষের ততোধিক বিকৃত ও ঘৃণিত কাজ যা আশে-পাশের মানুষের লজ্জার কথা বাদ তাদের এসব কাজে স্বয়ং শয়তানও লজ্জা পাবে । আর পশু ? পশুর বিবেক-বুদ্ধি না থাকলেও পশু সমশ্রেণীতে কখনো উপগত হয়না যতই কাম তাড়িত হউক অথচ মানুষরুপী এসব পশুরা পশুকেও হার মানায় তাদের বিকৃত কাম চরিতার্থ করতে গিয়ে। ধিক এসব বিকৃত মানুষের মানষিকতাকে।

ইউরোপ-আমেরিকার অনেক দেশেই সমকামী বিবাহকে আইনীভাবেও স্বীকৃতি দিচছে বা দিয়েছে তারপরেও তা সমাজের মূলধারার বাইরের এবং বেশীরভাগ উদারনৈতিক কিংবা সামাজিক মানুষও এ জঘণ্য প্রথার বিপক্ষে । যদিও সারা দুনিয়াতেই বর্তমানে পরিবার ব্যবস্থা হুমকির মুখে এবং ধর্মের বন্ধনশিথিল হয়ে যাচছে তারপরও আমাদের উপমহাদেশ এ জঘণ্য প্রথা মুক্ত ছিল বা সমাজে কিছু সমকামী থাকলেও তারা প্রকাশ্যে তা ঘোষনা করত না লোকলজ্জা ও সামজিকতার ভয়ে। তবে এবার তারও অবসান ঘটতে চলেছে বলে মনে হয় যদিও আমাদের উপমহাদেশের কোন দেশেই তা আইন দ্বারা স্বীকৃত নয় বা সামাজিকভাবেও গ্রহনযোগ্য নয়।

সম্প্রতি তেলেঙ্গানায় এক বিয়ে হয়েছে। চিরাচরিত বিয়ের যে দৃশ্য, সেই বিয়েতে ছিল অনুপস্থিত । বিয়েতে এক জন বর ও একজন কনের সাজের পরিবর্তে এ বিয়েতে ও বিবাহ অনুষ্ঠানে দুজনেই উপস্থিত হয়েছিলেন বরের বেশে। আর এ ব্যতিক্রমী বিয়ে হয়েছে ভারতের তেলেঙ্গানায় । প্রথমবারের মতো আমাদের উপমহাদেশে আনুষ্ঠানিকভাবে বিয়ে করেছেন দুই সমপ্রেমী পুরুষ। ৩৪ বছরের তেলেঙ্গানার বাসিন্দা অভয় দাঙ্গের সঙ্গে ৩১ বছর বয়সী বাঙালি যুবক সুপ্রিয় চক্রবর্তী গত শনিবার গাঁটছড়া বাঁধেন। রিসোর্টে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে হয় তাদের। যদিও ভারতে সমপ্রেমী বিবাহ আইনত স্বীকৃত নয়। এই আনুষ্ঠানিক বন্ধনের সমগ্র আয়োজন করেছেন যুগলের হায়দরাবাদের বন্ধু তথা LGBTQ সম্প্রদায়ের সদস্য সোফিয়া ডেভিড।

হায়দরাবাদের বাঙালি যুবক সুপ্রিয় এবং পাঞ্জাবি যুবক অভয় বর্তমানে আইটি ক্ষেত্রে কর্মরত। তাদের সম্পর্ক গড়ে ওঠার প্রথম ধাপ আর পাঁচটা প্রেমের মতোই। তারা যে আর পাচটা ছেলের থেকে কিছুটা আলাদা, তাদের পছন্দ আলাদা তা স্কুলজীবন থেকেই টের পেয়েছিলেন। আট বছর আগে ‘প্ল্যানেট রোমিও’ ডেটিং অ্যাপের মাধ্যমে পরস্পরের সঙ্গে পরিচয় হয়। তারপর বহুবার তারা ডেটে যান। অবশেষে গত বছরের তারা একসঙ্গে থাকার সিদ্ধান্ত নেন। সামাজিক ভীতির গণ্ডি পেরিয়ে গত অক্টোবরে প্রথম সোশ্যাল মিডিয়ায় অভয়কে বিয়ে করার ঘোষণা করেন সুপ্রিয়।


ছবি - bangladesh-pratidin

এদিনের বিবাহ অনুষ্ঠানে দুজনেই উপস্থিত হয়েছিলেন বরের বেশে। দু'জনেরই পরনে ছিল সাদা স্যুট। তাদের পরিবার, বন্ধু ছাড়াও LGBTQ গোষ্ঠীর সদস্যসহ প্রায় ৬০ জন ওই অনুষ্ঠানে হাজির ছিলেন। সরকারি আইন উপেক্ষা করে দুই সমকামীর বিবাহ-বন্ধনে আবদ্ধ হওয়া প্রসঙ্গে তারা বলেন, ‘ধর্ম বা রীতিনীতির বাধা ছাড়াই আমরা এটিকে সাধারণভাবেই উদযাপন করছি।’

সুপ্রিয় বলেন, "সম্পর্কের প্রধান মূল্যবোধ হল, গ্রহণযোগ্যতা। আমরা একে-অপরকে বদলানোর চেষ্টা করব না। আমি মনে করি, পরস্পরের প্রতি শ্রদ্ধার উপরই একটা সম্পর্ক দাঁড়িয়ে থাকে এবং আমরা এব্যাপারে কখনও সমঝোতা করব না"। তাদের দেখে এবার বাকী সমকামীরা নিজেদের মেলে ধরতে পারবে এবং সাধারণ সমপ্রেমী সম্পর্ক রাখতে পারবে বলেও আশাবাদী এই দম্পতি।

সুপ্রিয় আরও বলেন,"পরিবার আমাদের সম্পূর্ণভাবে সমর্থন জানায়নি। তবে আমাদের আরও ভালো পরিণতির জন্য সময় দিয়েছে"।‌

সমকামীতার ব্যাপারে ইসলামের নির্দেশনা কি -

জীব মাত্রই যৌন চাহিদা আছে । যৌন চাহিদা আছে গরু-ছাগলের, আছে কুকুর-বিড়ালেরও। তাই বলে আমি-আপনি কখনো দেখিনি এক ষাড় অন্য ষাড়ের সাথে যৌনক্ষুধা নিবারণ করছে। কুকুর-বিড়ালরাও কখনো সমান লিঙ্গের সাথে সেক্স শেয়ার করেনা। পৃথিবীতে যত জীব-জন্তু আছে তারা সবাই কামত্তোজনা উঠলে বিপরীত লিঙ্গের দারস্থ হয়। এদিকে আশরাফুল মাখলুকাত তথা শ্রেষ্টজীব মানুষ হয়ে যৌন চাহিদা মেটানোর ক্ষেত্রে জানোয়ার থেকেও অধম হই কী করে? বিকৃত মানষিকতার কিছু মানুষ তাদের যৌন চাহিদা মেটানোর জন্য সমলিঙ্গের দারস্থ হয়। সমান সমান লিঙ্গধারীরা পরষ্পর এক-অন্যের সাথে যৌন চাহিদা মেটানোর নামই হচ্ছে homosexuality বা সমাকামিতা।

ইসলামের সমকাম ব্যভিচারের চেয়েও জঘন্য অন্যায় । সমকামিতাকে ইসলামে সম্পূর্ণ হারাম করে দিয়েছে এবং তা স্বাভাবিক ব্যভিচারের চেয়েও খারাপ।হযরত লুত (আঃ) এর কওমকে মহান আল্লাহ যেসব কারনে ধ্বংস করে দিয়েছিলেন যেসব কারণের মধ্যে সমকামিতা ছিল একটি। এ ব্যাপারে আল কুরআনে বলা হয়েছে, "এবং আমি লূতকে প্রেরণ করেছি। যখন সে স্বীয় সম্প্রদায়কে বললঃ তোমরা কি এমন অশ্লীল কাজ করছ, যা তোমাদের পূর্বে সারা বিশ্বের কেউ করেনি ? তোমরা তো কামবশতঃ পুরুষদের কাছে গমন কর নারীদেরকে ছেড়ে। বরং তোমরা সীমা অতিক্রম করেছ"। (সুরা আরাফ,আয়াত - ৮০-৮১)।

এ ব্যাপারে মহান আল্লাহপাক মানুষকে সর্তক করে আল কুরআনে আরো বলেন," সৃষ্টিকুলের মধ্যে তো তোমরাই কি পুরুষের সাথে উপগত হও? আর তোমাদের রব তোমাদের জন্য যে স্ত্রীগণকে সৃষ্টি করেছেন তাদেরকে তোমরা বর্জন করে থাক। বরং তোমরা তো এক সীমালংঘনকারী সম্প্রদায়"।(সূরা শু'আরা , আয়াত ১৬৫-১৬৬) ।

এ ব্যাপারে মহান আল্লাহ আল কুরআনে আরো বলেন, " স্মরণ কর লূতের কথা, তিনি তাঁর কওমকে বলেছিলেন, তোমরা কেন অশ্লীল কাজ করছ? অথচ এর পরিণতির কথা তোমরা অবগত আছ! তোমরা কি কামতৃপ্তির জন্য নারীদেরকে ছেড়ে পুরুষে উপগত হবে? তোমরা তো এক বর্বর সম্প্রদায়। উত্তরে তাঁর কওম শুধু এ কথাটিই বললো, লূত পরিবারকে তোমাদের জনপদ থেকে বের করে দাও। এরা তো এমন লোক যারা শুধু পাকপবিত্র সাজতে চায়। অতঃপর তাঁকে ও তাঁর পরিবারবর্গকে উদ্ধার করলাম তাঁর স্ত্রী ছাড়া। কেননা, তার জন্যে ধ্বংসপ্রাপ্তদের ভাগ্যই নির্ধারিত করেছিলাম"। (সুরা আন নমল,আয়াত - ৫৪-৫৭)

পুরুষ যদি পুরুষেই যৌন চাহিদা পুরণ করতে পারে তাহলে নিশ্চই নারীর প্রতি তার টান কমে যাবে। আবার নারী যদি নারীতেই যৌন চাহিদা পুরণ করতে পারে তাহলে পুরুষের প্রতি তার টান কমে যাবে। আর এর ফল কি দাঁড়াবে? পুরুষ যদি নারীর কাছে না বা নারী যদি পুরুষের কাছে না যায় তাহলে মানুষের বংশবৃদ্ধির কী হবে? সমকামিতার ফলে যেমন এইডস মহামারি ছড়াবে তেমনি মানুষের স্বাভাবিক প্রজনন ব্যহত হবে নিশ্চিতভাবে। হুমকির মুখে পড়বে মানবসভ্যতা ধ্বংস হবে মানুষের সামাজিক পরিবেশ।

মানুষের অঙ্গপ্রত্যঙ্গ, এই যৌবন ও উদ্যম মানুষের প্রতি আল্লাহ তাআলার নেয়ামত? এই নেয়ামতকে আল্লাহ্‌র অবাধ্যতার ক্ষেত্রে ব্যবহার করা কিংবা আল্লাহর নির্দেশ অমান্য করার ক্ষেত্রে নিয়োজিত করা কি আদৌ তাঁর নেয়ামতের শুকরিয়া? এসব হারাম জিনিষ যেমন- অশ্লীল ম্যাগাজিন, নগ্ন ছবি ইত্যাদি, যা অবৈধ যৌনাচার ও মহাপাপে জড়িয়ে পড়তে মানুষকে প্ররোচিত করে এবং মনের মধ্যে খারাপ প্রভাব গভীরভাবে জিইয়ে রাখে তা থেকে দৃষ্টিকে সংযত করতে এবং মনকে পবিত্র রাখতে এসব থেকে আমাদের আল্লাহর আশ্রয় চাইতে হবে। যখনই এসব গুনাহ করার মনস্কামনা আমাদের মনে সৃষ্টি হবে কিংবা এই পাপে লিপ্ত হওয়ার জন্য শয়তানের ওয়াসওয়াসা অনুভূত হবে, তখনই আমাদের স্মরণ করতে হবে যে আমার এইসব অঙ্গপ্রত্যঙ্গ কাল কিয়ামতের মাঠে আমাদের বিরুদ্ধে সাক্ষী হয়ে দাঁড়াবে।

এ প্রসংগে আল্লাহ তাআলা হুশিয়ারী উচচারন করে বলেন ," অবশেষে তারা যখন জাহান্নামের কাছে পৌঁছবে, তখন তাদের কান, তাদের চোখ ও তাদের চামড়া তাদের বিরুদ্ধে তাদের কৃতকর্ম সম্পর্কে সাক্ষী দেবে, আর তারা তাদের চামড়াগুলোকে বলবে, কেন তোমরা আমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিলে? তারা বলবে, আল্লাহ আমাদের বাক্শক্তি দিয়েছেন যিনি সবকিছুকে বাক্শক্তি দিয়েছেন। তিনি তোমাদেরকে প্রথমবার সৃষ্টি করেছেন এবং তাঁরই প্রতি তোমরা প্রত্যাবর্তিত হবে"।( সূরা হা-মীম আস-সাজদা(ফুসসিলাত), আয়াত - ২০-২১)।

পরিশেষে , আমাদের সকলকে আল্লাহর রহমত থেকে নিরাশ না হয়ে এসব পাপাচার থেকে মুক্তির চেষ্টা করতে হবে। সাবধান থাকতে হবে , যেন শয়তান যেন আমাদের উপর আধিপত্য বিস্তার করতে না পারে। আমাদেরকে সবসময় পাপ থেকে বেঁচে থাকার জন্য চেষ্টা করতে হবে এবং আল্লাহর নিকট তওবা করতে হবে আমাদের দ্বারা সংঘটিত পাপের জন্য ও পাপ থেকে মুক্তির জন্য । আর আল্লাহ তওবাকারীর সকল গুনাহ ক্ষমা করে দেন। আমরা আল্লাহতাআলার প্রতি আশাবাদী তিনি আমাদের কুপ্রবৃত্তির বিপক্ষে আমাদেরকে সাহায্য করবেন এবং এই মহারোগ থেকে আমাদেরকে মুক্ত রাখবেন।

তথ্য সূত্র : bangladesh-pratidin (২০/১২/২০২১) এবং আল কোরআন।
=========================================================
পূর্ববর্তী পোস্ট -

মানব জীবন - ১৯ - " আত্মসম্মান-নীতি-নৈতিকতা " Click This Link
মানব জীবন - ১৮ - " ধর্মহীনতা " Click This Link
মানব জীবন - ১৭ - " ধৈর্য " Click This Link
মানব জীবন - ১৬ -" সততা " Click This Link
মানব জীবন - ১৫ - " লজ্জা " Click This Link
মানব জীবন - ১৪ - "পর্দা " Click This Link
মানব জীবন - ১৩ - "ধর্ম " Click This Link
মানব জীবন - ১২ " সহ শিক্ষা " Click This Link
মানব জীবন - ১১ " শিক্ষা " - Click This Link
মানব জীবন - ১০ "পরিবার " - Click This Link
মানব জীবন - ৯ "বিবাহের পরে" - Click This Link
মানব জীবন - ৮ " মানব জীবনের লক্ষ্য ও উদ্দেশ্য " - Click This Link
মানব জীবন - ৭ " তালাক " - Click This Link
মানব জীবন - ৬ "দেনমোহর - স্ত্রীর হক" - Click This Link
মানব জীবন - ৫ "বিবাহ" - Click This Link
মানব জীবন - ৪ " মাতৃত্ব " - Click This Link
মানব জীবন - ৩ Click This Link
"নারী স্বাধীনতা বনাম নারী(জরায়ু)'র পবিত্রতা "
মানব জীবন - ২ " মাতৃগর্ভ (জরায়ু)"- Click This Link
মানব জীবন - ১ "মানুষের জন্ম প্রক্রিয়ার ইতিকথা"- Click This Link

মন্তব্য ৭৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৭৮) মন্তব্য লিখুন

১| ২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৪১

জুল ভার্ন বলেছেন: এরা মানুষ নামের ঘৃণীত প্রাণী।

২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:৩৪

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ জুল ভার্ন ভাই , আপনার মন্তব্যের জন্য ।

আমি জানিনা ভাই , এরা কেমন মানষিকতার মানুষ?

একজন সুস্থ মানষিকতার মানুষ কখনো এজাতীয় ঘৃণীত কাজ করতে পারে বলে মনে হয়না। এ ব্যাপারটা ভাবলেই ভাই গা গুলিয়ে উঠে, বমি আসে । ধিক এসব বিকৃত মানুষিকতাকে।

২| ২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৪২

নতুন বলেছেন: Click This Link

যদি সমকামীতা কোন সমস্যা বলে মনে হয়। তবে তার সৃস্টির পেছনের নায়ক সৃস্টিকতা।

২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:৩৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ নতুন ভাই , আপনার মন্তব্যের জন্য ।

সমকামিতা সমস্যা হলে এ দায় তাদের নয় যারা এ ঘৃণিত কাজ করে , এ দায় তাদের - যিনি তাদের সৃষ্টিকর্তা তার।

হয়ত আপনিই সঠিক ভাই।

যদি "আমরা অযুহাত দিতে চাই তবে অযুহাতের অভাব নাই " - কর্তার ইচছায় কর্ম বলে একটা কথা আছে - এটা তারই প্রতিফলন হতে পারে।

৩| ২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:০৪

মরুভূমির জলদস্যু বলেছেন: ওয়াক থু

২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:৪১

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ দস্যু ভাই , আপনার মন্তব্যের জন্য ।

আপনার মত আমিও শুধু এতটুকু বলবো -

ওয়াক থু -




৪| ২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:৩২

কাজী ফাতেমা ছবি বলেছেন: ওয়াক থু-২

মুখে লাত্থি খাটাশদের

২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:৪৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ বোন কাজী ফাতেমা ছবি , আপনার মন্তব্যের জন্য ।

আপনার মত আমিও শুধু এতটুকু বলবো - ধন্যবাদ বোন কাজী ফাতেমা ছবি , আপনার মন্তব্যের জন্য ।

আপনার মত আমিও শুধু এতটুকু বলবো -

ওয়াক থু ২ -

আর তার সাথে , সেটা ওদের মুখে ।

৫| ২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:৫৬

রাজীব নুর বলেছেন: যার যেটা ভালো লাগে করুক।
তাতে অন্য কারো ক্ষতি না হইলেই হলো।

২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৩:০৩

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ রাজীব নুর ভাই , আপনার মন্তব্যের জন্য ।

আপনি যেভাবে ভাবছেন তা একদিক থেকে ঠিক আছে , তবে -

একটা কথা বলেন - যদি আপনি জানেন যে আপনার পাশেরজন সমকামী তাহলে আপনি কিরকম উপলব্ধি করবেন ? বা আপনি কি একজন সমকামীকে আপনার মাঝে (পরিবারে) থাকতে দিতে রাজী আছেন ? বা আপনি কি তাদের কাউকে নিজের মাঝে কল্পনা করতে বা মেনে নিতে পারবেন?

আর এটা সমাজের জন্য শুধু ক্ষতির কারনই নয় এ সামাজিক নীতি-নৈতিকতা ধ্বংসেরও কারন।

৬| ২০ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:৫৮

বিটপি বলেছেন: নাস্তিকদের কেউ এখনও মন্তব্য করেনি দেখে আশ্চর্য হচ্ছি। এরকম পোস্টে তারা ছবি পোস্ট করে দেখিয়ে দেয় পশুরাও কিভাবে সমকামিতায় লিপ্ত হয়, প্রকৃতির মধ্যেও সমকামিতা বিদ্যমান, সমকামিতা খুব স্বাভাবিক বিষয়। মানুষকে ভালোবাসা কখনও পাপ হতে পারেনা ইত্যাদি। মাদ্রাসার শিক্ষকদের বলৎকার ঘটনা তারা আবার খুব গুরুত্বের সাথে সামনে আনে।

তাদের জন্য আমার উত্তর রেডি করা থাকে। ধর্ষণ, শিশুকামিতা বা যৌন বিকৃতি - এগুলোও প্রাণীজগতে আছে। তাই এগুলোকে খারাপ মনে না করার কোন কারণ নেই। পরস্পরের সম্মতিতে ব্যভিচার করা যেমন অন্যায় - তেমনি সমকামিতাও সমান অন্যায়। পশ্চিমা দেশগুলো তাদের জনসংখ্যা কমানোর জন্য সমকামী বিয়েতে মত দিচ্ছে - কিন্তু ন্যায়ভিত্তিক সমাজে এটা কখনও গ্রহণযোগ্যতা পাবেনা।

২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৪:৪৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ বিটপি , আপনার মন্তব্যের জন্য ।

আমার মতে আস্তিকদের-নাস্তিকের বিষয় নয় , বিষয়টা হলো মানষিকতার । কতটা নিম্ন রুচি ও বিকৃত মানষিকতার একজন নর বা নারী একই নর বা নারীতে উপগত হতে পারে তা আমি কোনভাবেই মিলাতে পারিনা।

আমি যে খুব ভাল এমন নই । যৌনতা আমারো আছে এবং আমিও যৌনতা অনুভব করি এবং উপভোগও করি। কারন, এটাই জীবের ধর্ম । তবে আমার পাশে কেউ একজন পুরুষ আছে যে কাপড় ধরে টানছে আমাতে উপগত হওয়ার জন্য এটা ভাবতেই মাথা ঘুরায় গা গুলিয়ে মুখ ভরে বমি আসতে চায় । এ কোন ধরনের মানষিকতা? এরা কি মানুষ না পশুর চেয়েও অধম?

এসব ঘৃণিত কাজের সমাজে গ্রহণযোগ্যতা ত দূর - ব্যক্তিগতভাবে আমাকে যদি একজন সমকামী এবং একটি বাঘের মাঝে যে কোন একটি বেছে নিতে বলে, তাহলে আমি বাঘকে বেছে নিয়ে মরে যেতে রাজী আছি তবে এই নরাধমদের সাথে কিংবা সংস্পর্শে কিছু সময়ও থাকতে রাজী নই।

-ওয়াক থুঁ ।

৭| ২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৩:১৫

মোঃ মাইদুল সরকার বলেছেন:
ওয়াক থু-৩

আজকের সেরা মন্তব্য হচ্ছে ওয়াক থু সিরিজ মন্তব্য।

২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৪:৪৯

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ মোঃ মাইদুল সরকার ভাই , আপনার মন্তব্যের জন্য ।

আপনার সাথে মিলিয়ে আমিও এই নরাধমদের উদ্দেশ্যে বলব -

ওয়াক থুঁ-৩

- আজকের সেরা মন্তব্য হচ্ছে ওয়াক থু সিরিজ মন্তব্য।


আপনার সাথে সহমত , আসুন আমরা সবাই বলি - ওয়াক থুঁ।

৮| ২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৩:৫০

সাসুম বলেছেন: বিবাহ একটি পবিত্র ও ধর্মীয় বিষয়- আপনার এই স্টেটমেন্ট এক্টা ভুয়া, ফালতু ও মিথ্যা স্টেটমেন্ট। বিয়ে একটা সোশ্যাল ইন্সটিউট, এটা চালু হয়েছে শুধুমাত্র সন্তান জন্ম দেয়ার পর মায়ের সেই সন্তান কে লালন পালন করা কালীন খাবারের নিশ্চয়্যতা যাতে পাওয়া যায় একজন স্পেসিফিক পুরুষ থেকে এবং যখন থেকে মানুষ সম্পদ জমানো শুরু করল এবং মারা যাওয়ার পর যাতে পিতার ফিজিকাল এসেট এর হস্তান্তর এর জণ্য লিগাল একটা সিস্টেম এর দরকার হল।

এবার সমকামীতা-

ইন্ডিভিজুয়ালিজম জিনিষটা বেশ মজার। এই ইন্ডিভিজুয়ালিজম আর লিবারিজম বেশ কাছাকাছি এবং এর মধ্যে মোরালিটি বা নৈতিকতা একটা বেশ ভাল গেম প্লে করে। পড়ে দেখবেন মজা পাবেন। চিন্তার নতুন খোরাক ও পাবেন।

সমকামীতা কেন আবির্ভাব হল? মানুষ বিয়ে করে সেক্স করবে এটা সভ্যতার শুরু থেকেই কোন কালে, কোন মতেই চালু ছিল না। না আপনাদের ইন্টিলিজেন্ট ডিজাইন ক্রিয়েশনিস্ট দের মতে না ডারুইনিজম এর মতে। মানুষ জাস্ট অন্য একটা প্রাণী এবং এই প্রাণী অন্য হোমো গনের দেখানো পথেই সেক্স করে। মানুষ আর বেবুন, গরিলা, বানর , চিম্পাঞ্জি ( অর্থাৎ মানুষ ও এই প্রাণী গুলো যে সেইম এন্সেন্টর থেকে উদ্ভুত হয়েছে তাদের সেক্স স্টাইল হুবুহু সেইম। এখানে নারী এবং পুরুষ প্রজাতির মিলনের একমাত্র রিজনিং ছিল বাচ্চা জন্মদান। এই প্রথা কিন্তু সেইম উপরে উল্লেখিত সেইম এন্সেস্টর এর অধিবাসী প্রাণি রাও মেনে চলে।

বাট মানুষ প্রজাতি তাদের ব্রেণ খাটিয়ে অন্য পর্যায়ে নিয়ে গেছে, এবং এই সেক্স কে বাচ্চা জন্ম দান ছাড়াও প্লেজার এর পার্ট বানিয়ে ফেলেছে। এই যে মানবের নতুন জন্ম দান থেকে প্লেজারে যেদিন থেকে বিবর্তন হল সেদিন থেকে এই লিনিয়ার মিশনারি পজিশনে একমাত্র ওভামের ভেতর স্পার্ম ভরার দিন শেষ হল, সেদিন থেকে ক্রমাগত মানুষ নিজেকে, নিজের সেক্সুয়ালিটি কে আর নিজের প্লেজার কে আরো ভিন্নতায় নিয়ে গেলো।

এখন, এই ভিন্নতা ও লিনিয়ার পর্যায়ে ঘটার কারন নেই, বরং প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন ভাবে বিবর্তিত হতে থাকল এবং হতে থাকবে।

আমরা এখন এমন একটা সোসাইটিতে দাঁড়িয়ে আছি আমাদের সেক্স প্লেজার এর জন্য পার্টনার খোঁজার দিন শেষ হবার শুরু হয়ে গেছে। নিউরাল পোর্ট কানেকশান এর মাধ্যমে নিজের পছন্দের পার্টনার এর সাথে মানসিক এটাচমেন্ট করা যাচ্ছে এখনই, ফিজিকাল পেনাইল ডিভাইস এ আই এর সাথে কানেক্ট করে রিদম আর থার্স্ট ক্যাল্কুলেট করতে পারছে হাজার মাইল দূরে থাকা ভ্যাজাইনাল পোর্ট যেটাকে ইউজ করছে বিপরীত ধর্মী দুই পার্টনার। এই টেকনোলজি নিয়ে কাজ হচ্ছে গত ২০ বছর ধরে এবং আগামী ৫-১০ বছরে কঞ্জিউমার লেভেলে চলে আসবে। এখনও আছে, পুরুষ এবং নারী দুজনের জন্যোই ব্বলুটুথ কানেক্টেড সেক্স ডিভাইস যাতে হাজার মাইল দূরে থাক্লেও একে অপরের সাথে সিংক করে প্লেজার পাওয়া যায়। নতুন টেকনোলজি এসে সেটাকে আরো উন্নত করবে।

এখন এই যে বিবর্তিত হওয়া, এটার সাথে হোমো বা সমকামীদের পুরুষে পুরুষে বা নারীতে নারীতে সেক্সুয়ালি বা মেন্টালি মিলিত হওয়াও অন্তভূক্ত। কে কার সাথে মিল্বে বা শুইবে বা বিয়ে করবে এটা একান্তই ব্যাক্তির নিজের ব্যাপার। এটাই ইন্ডিভিজুয়ালিজম।

এখন, সমকামীতে ভরে গেলে কি দুনিয়ায় মানুষ নাই হয়ে যাবে বাচ্চা জন্ম নিতে না নিতে? মানুষ নাই হবে বা জন্ম হার কমবে বাট সেটার জন্য দায়ী সমকামীতা হবেনা। সেটার জন্য দায়ী হবে ন্যাচার।
আগের দিনে আমার দাদার বাবার সন্তান ছিল ১৪ জন, আমার দাদার সন্তান মানে আমার আব্বারা ছিলেন ৯ জন, আমার আব্বার সন্তান মানে আমরা ভাই বোন ৪ জন, আমার নিজের সন্তান মাত্র একজন, আমার বোনের ও একজন, এবং আমার সন্তান কিংবা তার সন্তানের প্রজন্ম এই সন্তান নেয়ার সিস্টেম টাকেই ক্যান্সেল করে দিবে। এর সাথে আমাদের দুনিয়া নিজেও নিজেকে টিকিয়ে রাখার জন্য সন্তান কম নিতে ইকো সিস্টেম কে বাধ্য করবে। ফলে এক সময় জন্মহার কমে আসবে এবং মানব সভ্যতা বিলীন হবেই হবে। এই ব্যাপার ইনেভিটেবল , ঘটবেই বাট আজকে হবেনা আর কি। হয়ত কয়েক মিলিয়ন বছর পরে। বাট এই যে ফ্লো টা শুরু হল, এটা চলতেই থাকবে।

সমকামী হলে আমার আপনার সমস্যা কি? এটাতে আমার আপনার সমস্যা নাই, সমস্যা ধর্ম নামক আফিমের। ধর্ম পরিবর্তন চায়না। যেটা বলছে সেটাই করতে হবে। ইভেন ধর্ম নারী পুরুষ এর সেক্স পজিশান ও ঠিক করে দেয়। পেছন থেকে ডগি স্টাইল করা যাবেনা, গার্লস অন টপ করা যাবেনা, ওরাল সেক্স করা যাবেনা, নারীর সেক্স অর্গান এর দিকে তাকানো যাবেনা - মানে খালি চোখ বন্ধ করে মিশনারি পজিশানে ইজাকুলেট করাই ধর্মের আদেশ। ইভেন মাস্টারবেট করা যাবেনা, নিজের সেক্স অর্গান নিজে হাতে ধরে প্লেজার পাওয়া যাবেনা।

তো এই তালগাছ ধর্ম ভিন্নধর্মী কোন কিছু মেনে নিবেনা এটাই নরমাল , এবং আপনি তালগাছ ধর্মের ধারক ও বাহক এবং প্রচারক হিসেবে ধর্মের আদেশের বাইরে কোন কিছু মেনে নিতে পারবেন না তাও নরমাল।

সমকামীতা একটা ইন্ডিভিজুয়াল এক্ট, নিজের পারসোনাল মত। কে নিজের বেড্রুমে কাকে নিয়ে ঘুমাবে সেটা সভ্য সমাজে আপনি বা ধর্ম ঠিক করে দেয়ার কেউ না। আপনি যেমন আপনার বিয়ে করা নারীকে নিয়ে ঘুমানোর অধিকার রাখেন, আরেক জন তার বিয়ে না করা নারী কে নিয়ে ঘুমানোর অধিকার রাখে, আরেকজন পুরুষ কে নিয়েও ঘুমানোর অধিকার রাখে। কে কাকে নিয়ে ঘুমাবে এটা ঠিক করে দেয়ার আপনি আমি কেউ না। এটা একান্তই দুই জন এডাল্ট এর চিন্তা।

আমি কোথায় সমকামীতায়? না, আমি সমকামী না, হবার পসিবিলিটিও নেই কিংবা সমকামীতাকে দিয়ে নরমাল নারী পুরুষ সেক্সুয়াল সিটুয়েশান রিপ্ল্রেস হোক এমন ও চাইনা।

বাট কেউ যদি নিজ ইচ্ছায় আরেক এডাল্ট পুরুষের সাথে মিলিত হয়, বিয়ে করতে চায়, জীবন কাটাতে চায়- তার সে ইচ্ছাকে অবশ্যই সাপোর্ট দেই। এবং আমার মত করে দুনিয়ার সকল সভ্য মানুষ সাপোর্ট দেয় এবং দিবে। এই কারনে দুনিয়ার উন্নত দেশ গুলো ঠিকই সাপোর্ট দেয় এবং দিবে যারা দেয় নাই।

বাংগুস্তান, কিংবা শেষে স্তান আছে এমন দেশ গুলা কখনোই সাপোর্ট দিবেনা যতদিন না নায়েবে ইসলাম ও মোসলমান দের আব্বা হুজুর সৌদে খাঙ্কায়ে নিজের দেশে এটা চালু না করে। তবে, আপনি লিখে রাখতে পারেন, মুসলিম দেশের মধ্যে সবার আগে সমকামী বিয়ে চালু করবে মক্কা মদীনার দেশ সৌদি আরব।

আমি সমকামী হোক বিষমকামী হোক আর কোন কিছু কামী না হোক- সকল ধরনের মানুষের অধিকার এর পক্ষে। তবে আমি এর বিপক্ষে লড়াই শুরু করব যখন এই সমকামী রা আমার পেছনে তাদের দন্ড প্রবেশ করার জন্য চেস্টা করবে কিংবা সমাজে এই সমকামীতা ঠিক বাকি সকল কামীতা ভুল এটা স্টাব্লিশ করার জন্য চেষ্টা করবে । ঠিক যেমন ভাবে আমি সকল মানুষের ধর্ম পালন করতে দেয়ার পক্ষে যতক্ষন পর্যন্ত না সে আমাকে তার ধর্মের আফিম খাওয়াতে চেষ্টা না করবে কিংবা এই আফিম খাওয়া খুব ভাল এটা প্রচার শুরু করে এবং এই আফিম বাদে বাকি সকল আফিম খারাপ এটা প্রচার করার চেষ্টা করে।

আপনার যেমন ধর্ম পালন করার অধিকার আছে, আরেক জনের আছে ধর্ম পালন না করার অধিকার, আপনার যেমন বিয়ে করে ধর্মের দেখানো পথে সেক্স করার অধিকার আছে, আরেকজনের আছে ধর্মের দেখানো পথে না চলে নিজের মনের মত জেন্ডার কে বেছে নেয়ার সেক্স করার জন্য। এই যে যতক্ষন পর্যন্ত না ক্ষতি না হয় ততক্ষন আরেকজনের ইচ্ছা এবং কাজকে মেনে নিতে হবে কিংবা তাকে বাধা দেয়া যাবেনা কিংবা তার বিরোধীতা করা যাবেনা- এটাই হল সভ্য হবার পথের ১ম পদক্ষেপ।

২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:১০

মোহামমদ কামরুজজামান বলেছেন: প্রথমেই আপনাকে ধন্যবাদ সাসুম ভাই , আপনার মন্তব্যের যুক্তিপূর্ণ মন্তব্যের জন্য ।

বিবাহ একটি পবিত্র ও ধর্মীয় বিষয়- আপনার এই স্টেটমেন্ট এক্টা ভুয়া, ফালতু ও মিথ্যা স্টেটমেন্ট।

- চমতকার যুক্তি । তারপরে আর কোন কথাই চলেনা।

সমকামীতা কেন আবির্ভাব হল?

- আনন্দ এবং মানসিক সংযুক্তি'র জন্য । চমতকার।

সমকামী হলে আমার আপনার সমস্যা কি? এটাতে আমার আপনার সমস্যা নাই, সমস্যা ধর্ম নামক আফিমের। ধর্ম পরিবর্তন চায়না। যেটা বলছে সেটাই করতে হবে। ইভেন ধর্ম নারী পুরুষ এর সেক্স পজিশান ও ঠিক করে দেয়। পেছন থেকে ডগি স্টাইল করা যাবেনা, গার্লস অন টপ করা যাবেনা, ওরাল সেক্স করা যাবেনা, নারীর সেক্স অর্গান এর দিকে তাকানো যাবেনা - মানে খালি চোখ বন্ধ করে মিশনারি পজিশানে ইজাকুলেট করাই ধর্মের আদেশ। ইভেন মাস্টারবেট করা যাবেনা, নিজের সেক্স অর্গান নিজে হাতে ধরে প্লেজার পাওয়া যাবেনা।

- ধর্মকে ছেড়ে দেন। ধর্ম ছেড়ে দিয়ে চিকিৎসা বিজ্ঞানকে জিজ্ঞাসা করেন - সমকামী হলে সমস্যা কি ? এর প্রতিটার জবাব পেয়ে যাবেন।

বাট কেউ যদি নিজ ইচ্ছায় আরেক এডাল্ট পুরুষের সাথে মিলিত হয়, বিয়ে করতে চায়, জীবন কাটাতে চায়- তার সে ইচ্ছাকে অবশ্যই সাপোর্ট দেই। এবং আমার মত করে দুনিয়ার সকল সভ্য মানুষ সাপোর্ট দেয় এবং দিবে। এই কারনে দুনিয়ার উন্নত দেশ গুলো ঠিকই সাপোর্ট দেয় এবং দিবে যারা দেয় নাই।

- স্বাগতম,সাদর সম্ভাষণ - নরকের কীট (যারা এই দোষে দোষী) , নরকে আপনাকে স্বাগতম।উন্নত দেশের ততোধিক উন্নত রামছাগলগুলোই এর ধারক বাহক । মূল ধারার সমাজে এসব কখনোই গ্রহনযোগ্যতা পাবে বলে মনে হয়না।

আমি সমকামী হোক বিষমকামী হোক আর কোন কিছু কামী না হোক- সকল ধরনের মানুষের অধিকার এর পক্ষে।


- মানুষের যা অধিকার তা মানবীয়। এরকম কাজ কখনোই মানুষের সামাজিক অধিকার হিসাবে বিবেচিতঝতে পারেনা।


আপনার যেমন ধর্ম পালন করার অধিকার আছে, আরেক জনের আছে ধর্ম পালন না করার অধিকার, আপনার যেমন বিয়ে করে ধর্মের দেখানো পথে সেক্স করার অধিকার আছে, আরেকজনের আছে ধর্মের দেখানো পথে না চলে নিজের মনের মত জেন্ডার কে বেছে নেয়ার সেক্স করার জন্য। এই যে যতক্ষন পর্যন্ত না ক্ষতি না হয় ততক্ষন আরেকজনের ইচ্ছা এবং কাজকে মেনে নিতে হবে কিংবা তাকে বাধা দেয়া যাবেনা কিংবা তার বিরোধীতা করা যাবেনা- এটাই হল সভ্য হবার পথের ১ম পদক্ষেপ।

- জয়তু (ধিক) অধিকার, জয়তু মানবাধিকার - ওয়াক থুঁ - এই অধিকারের মুখে।

সব শেষে , আমি জানি আপনি মুক্তমনা । আর তাই আপনাকে প্রশ্ন -

১। যদি আপনি জানেন যে আপনার পাশেরজন সমকামী তাহলে আপনি কিরকম উপলব্ধি করবেন ?
২। আপনি কি আপনার পরিবারের (আপনার বাবা-মা-ভাই-বোন-আপনজন) এরকম কাউকে সমকামী হিসাবে মেনে নিবেন বা আপনার মাঝে (পরিবারে) থাকতে দিতে রাজী আছেন ? (দয়া করে, এটিকে ব্যক্তিগতভাবে নিবন না)।
৩। আপনি কি তাদের কাউকে নিজের মাঝে কল্পনা করতে বা মেনে নিতে পারবেন বা একসাথে বসবাস করতে পারবেন ?

৯| ২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৪:১৫

স্প্যানকড বলেছেন: কওমে লুত বেড়ে যাচ্ছে ব্যাপার টা খুব চিন্তার। আচ্ছা, কেমন রুচি মানুষের মগজে ধরে না ! থু....

২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:১৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: প্রথমেই ধন্যবাদ স্প্যানকড ভাই , আপনার মন্তব্যের জন্য ।

কওমে লুতদের এ কেমন রুচি - এসব ভাবতে ভাবতেই ভাই জীবনের প্রতিও অরুচি এসে যায়।

ধিক তাদের এবং তাদের মুখে -



ওয়াক থুঁ।।

১০| ২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৪:৪৭

আরইউ বলেছেন:

আপনার ব্যক্তিগত পছন্দ-অপছন্দ এক জিনিস আর সায়েন্স অন্য জিনিস। আপনি বলেছেন যে পৃথিবীর যত জীব আছে তারা সবাই বিপরীত লিঙের প্রতিই শুধু আকর্ষিত। কথাটা ঠিক নয়। যদিও ইভ্যালুশনারি পার্সপেকটিভ থেকে মনে হতে পারে সমকামীতা ইলজিকাল, অনেক জীবই এই ট্রেট দেখায়ঃ "Homosexuality in nature" লিখে গুগল করুন, অনেক অনেক লেখা পেয়ে যাবেন।

আমি লাইন-বাই-লাইন আপনার লেখা নিয়ে কথা বলতে পারি। কিন্তু আমি জানি তাতে লাভ নেই। আপনি পুরো বিষয়টা আপনার ব্যক্তিগত পছন্দ এবং ধর্মের দিক থেকে দেখবেন। তাই, এখানে সায়েন্টিফিক আলোচনার কোন সুযেগ নেই।

আমার গে লেসবিয়ান বন্ধু আছেন, সহকর্মী আছেন। অসাধারণ সব মানুষ। এবং আমি তাদের সন্মান করি, ভালোবাসি।

২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:২৩

মোহামমদ কামরুজজামান বলেছেন: প্রথমে ধন্যবাদ আরইউ ভাই , আপনার মন্তব্যের জন্য ।

আপনার ব্যক্তিগত পছন্দ-অপছন্দ এক জিনিস আর সায়েন্স অন্য জিনিস। আপনি বলেছেন যে পৃথিবীর যত জীব আছে তারা সবাই বিপরীত লিঙের প্রতিই শুধু আকর্ষিত। কথাটা ঠিক নয়। যদিও ইভ্যালুশনারি পার্সপেকটিভ থেকে মনে হতে পারে সমকামীতা ইলজিকাল, অনেক জীবই এই ট্রেট দেখায়ঃ "Homosexuality in nature" লিখে গুগল করুন, অনেক অনেক লেখা পেয়ে যাবেন।

- যুক্তি-পাল্টা যুক্তি সব জায়গায়ই আছে,থাকবে । থাকবে রুচিতে বৈচিত্র (বিকৃতি) ।

আমি লাইন-বাই-লাইন আপনার লেখা নিয়ে কথা বলতে পারি। কিন্তু আমি জানি তাতে লাভ নেই। আপনি পুরো বিষয়টা আপনার ব্যক্তিগত পছন্দ এবং ধর্মের দিক থেকে দেখবেন। তাই, এখানে সায়েন্টিফিক আলোচনার কোন সুযেগ নেই।

- আমার মতে কিছু জিনিষ আলোচনার উপরে । এটা এমন একটা বিষয় ।


আমার গে লেসবিয়ান বন্ধু আছেন, সহকর্মী আছেন। অসাধারণ সব মানুষ। এবং আমি তাদের সন্মান করি, ভালোবাসি।

- আমি জানি আপনি মুক্তমনা । আর তাই সাসুম ভাইয়ের মত আপনাকেও প্রশ্ন -

১। যদি আপনি জানেন যে আপনার পাশেরজন সমকামী তাহলে আপনি কিরকম উপলব্ধি করবেন ?
২। আপনি কি আপনার পরিবারের (আপনার বাবা-মা-ভাই-বোন-আপনজন) এরকম কাউকে সমকামী হিসাবে মেনে নিবেন বা আপনার মাঝে (পরিবারে) থাকতে দিতে রাজী আছেন ? (দয়া করে, এটিকে ব্যক্তিগতভাবে নিবন না)।
৩। আপনি কি তাদের কাউকে নিজের মাঝে কল্পনা করতে বা মেনে নিতে পারবেন বা একসাথে বসবাস করতে পারবেন ?

১১| ২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:৩৬

আরইউ বলেছেন:


আপনার প্রশ্নের আংশিক উত্তর আমি আমার আগের কমেন্টে লিখেছি। যাহোক...

১। যদি আপনি জানেন যে আপনার পাশেরজন সমকামী তাহলে আপনি কিরকম উপলব্ধি করবেন ?

উত্তরঃ যেমন বলেছি, আমার বন্ধু, সহকর্মী আছেন যারা গে বা লেসবিায়ন বা এলজিবিটিকিউ। আমার কোন সমস্যা হয়না তাদের সাথে কাজ করতে, তাদের সাথে বন্ধুত্বে। অনেকের একটা ভুল ধারণা আছে যে গে পুরুষ মানুষ বুুঝি যেকোন পুরুষ দেখলেই তার সাথে সেক্সুয়ালি ইনভল্ভড হবার কথা ভাবে, বা লেসবিয়ান কেউ মেয়ে দেখলেই সেই মেয়ের প্রতি আকর্ষিত হয়। ধারণাটা অসম্ভব ধরণের ভুল। হেটারোসেক্সুয়াল মানুষের মতই গে লেসবিয়ানদের পছন্দ তাদের মত সেক্সুয়াল অরিয়েন্টেশনের মানুষ।

২। আপনি কি আপনার পরিবারের (আপনার বাবা-মা-ভাই-বোন-আপনজন) এরকম কাউকে সমকামী হিসাবে মেনে নিবেন বা আপনার মাঝে (পরিবারে) থাকতে দিতে রাজী আছেন ? (দয়া করে, এটিকে ব্যক্তিগতভাবে নিবন না)।

উত্তরঃ না, ব্যক্তিগতভাবে নেইনি। আমার পরিবারে কেউ যদি নিজেকে সমকামী হিসেবে পরিচয় দিতে পছন্দ করে, আমার কোনো অবজেকসশান থাকবেনা। দেয়ার লাইফ, দেয়ার বডি, দেয়ার চয়েজ।

৩। আপনি কি তাদের কাউকে নিজের মাঝে কল্পনা করতে বা মেনে নিতে পারবেন বা একসাথে বসবাস করতে পারবেন ?

উত্তরঃ ১ ও ২ এর উত্তরে নিশ্চয়ই বুঝতে পারছেন আমার কোনো সমস্যা নেই।

ভালো থাকুন সবসময়!

২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:৫২

মোহামমদ কামরুজজামান বলেছেন: আবারো ধন্যবাদ আরইউ ভাই , আপনার প্রতি-মন্তব্যের জন্য ।

আমি পেয়েছি আপনার জবাব এবং তার জন্য আবারো আপানকে ধন্যবাদ আপনার খোলাখুলি স্বীকোরক্তির জন্য।

যার জীবন,তারই শরীর এবং তার পছন্দ সে কিভাবে তার জীবন ধারন করবে - এটা ঠিক আছে ভাই। তারপরেও মেনে নিতে পারছিনা বা একমত হতে পারছিনা আপনার সাথে অন্তত এই ব্যাপারে । তার জন্য দুঃখিত ভাই ।

আপনিও ভালো থাকুন সবসময়।

১২| ২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:৪০

সাসুম বলেছেন: প্রতিউত্তরঃ
১। যদি আপনি জানেন যে আপনার পাশেরজন সমকামী তাহলে আপনি কিরকম উপলব্ধি করবেন ? উত্তরঃ আমি দেশ বিদেশে গে, লেসবিয়ান, বাই সেক্সুয়াল, ট্রান্স সহ সকল ধরনের লোকদের সাথে কাজ করেছি এবং কাজ করছি এখনো। মানুষ হিসেবে তারা ধার্মিক দের চেয়ে হাজার গুন বেশি সভ্য এবং সৎ। কাজে ফাকি দেয়না, মিথ্যা বলেনা, অন্যকে জোর করে নিজের জেন্ডার স্প্রেক্ট্রাম এর দিকে আনার জন্য চেষ্টা করেনা। তারা কাজে দক্ষ এবং তারা অন্যকে সেক্সুয়াল স্প্রেক্ট্রাম দিয়ে বিচার করেনা। ( আমি বলিনাই দুনিয়ার সব গে রা ভাল। )
২। আপনি কি আপনার পরিবারের (আপনার বাবা-মা-ভাই-বোন-আপনজন) এরকম কাউকে সমকামী হিসাবে মেনে নিবেন বা আপনার মাঝে (পরিবারে) থাকতে দিতে রাজী আছেন ? (দয়া করে, এটিকে ব্যক্তিগতভাবে নিবন না)। উত্তরঃ আমার সন্তান যদি আমাকে এসে বলে সে গে এবং সে নারীর প্রতি কোন ফিলিং কাজ করেনা, আমি পারসোনালি শকড হব। বাট তাকে অপেক্ষা করতে বল্ব ১৮ বছর বয়স পর্যন্ত এবং তার সাথে কথা বলে বা তাকে বুঝতে চেষ্টা করব এটা কি আসলেই ফেইক নাকি সত্য। প্রয়োজনে মনো ডাক্তার বা স্পেশালিস্ট এর কাছে নিয়ে যাব। যদি সব কিছুতেই মনে হয় সে আসলেই গে, আমি হাসিমুখে মেনে নেব।
৩। আপনি কি তাদের কাউকে নিজের মাঝে কল্পনা করতে বা মেনে নিতে পারবেন বা একসাথে বসবাস করতে পারবেন ? উত্তরঃ আগেই কমেন্টে বলেছি আমি সমকামী না, হবার পসিবিলিটি নেই এবং এটাকে স্টাব্লিশ করার জন্য যে কোন চেস্টার বিরোধীতা করি। আপনি আমার কমেন্ট না পড়েই ঝাপিয়ে পড়েছেন। আমি অবশ্যই বসবাস করতে পারব, কারন আমি তাদের সাথে কাজ করেছি, এক সাথে চলেছি এবং একই অফিসে বছরের পর বছর কাজ করে চলেছি।

এবং , আমি আমার রিপ্লাইর কোথাও সমকামীতা উপকারী এটা বলি নাই বা স্টাব্লিশ করার চেষ্টা করিনাই। আমি একটা কথাই বলার চেষ্টা করেছি, এইযে সেক্সুয়াল অরিয়েন্টেশান এর পরিবর্তন এটা হবেই হবে, আপনি আমি বহু চেষ্টা করেই থামিয়ে রাখতে পারব না। আমাদের কাছে মনে হবে এটা ভুল বাট পরিবর্তন কে থামিয়ে রাখার উপায় নেই, কেউ পারেনাই, কেউ পারছেনা ফিউচারেও পারবেনা। আমার কথা ছিল, আমি ২ জন এডাল্ট মানুষের সেক্সুয়াল অরিয়েন্টেশান আর সেক্সুয়াল ডিজায়ার কে সম্মান করি, এবং মানুষ কে নিজের মত বাচতে দিতে পারার স্বাধীনতা দিতে চাই।

পরিবর্তনই হল মানব সভ্যতার একমাত্র কনফার্ম জিনিষ, নতুন জিনিষ কে মেনে নিতে হবে নাইলে যুদ্ধ বা রক্তপাত হবেই হবে। যদি নতুন জিনিষ কে সৌদিবাসীরা মেনে না নিত ( যদিও অনেক রক্ত ঝড়িয়েছেন এ জন্য ), আজকে আপনার ধর্ম বলে কিছুই থাকত না।

আপনি আমার কমেন্ট না পড়েই , না বুঝেই আমার গায়ে ওয়াক থু মারা শুরু করেছেন যেটা ইউজালি ট্রডিশনাল সামোহোয়ারইন ইন হাটহাজারির ধর্ম প্রচারক দের একমাত্র অস্ত্র। যুক্তিতে যখন পারা যাবেনা তখন হয় গালি নাইলে হুমকি - এসব থেকে এদ্দিন দূরে ছিলেন, এখন আস্তে আস্তে নিজ আলোয় ফিরে এসেছেন।


বিঃদ্রঃ এই কমেন্ট আপনার যে কোন পোস্টে আমার করা আমার শেষ কমেন্ট। কারন, আপনি যে সভ্য মুখোশ নিয়ে এতদিন সবার সাথে চলতেন সেটা আজকে আমার কমেন্টের রিপ্লাই তে খুলে ফেলেছেন। আপনি এখন নিজের মতবাদ চাপিয়ে দেয়ার জন্য বাকী জংগি দের মত নাক মুখ বাকিয়ে ঝাপিয়ে পড়েন। আপনার ধর্ম আর আপনার মতের বাইরে গেলেই মুখে গালি ও হাতে ছুরি নিয়ে ঝাপিয়ে পড়ছেন আজকাল। এই যে এতদিন সভ্য ও সুন্দর মানুষের মুখোশ পড়ে চলতে পারলেন এই জন্য সাধুবাদ জানবেন।

ভাল থাকুন।

২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:৫৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: আবারো ধন্যবাদ সাসুম ভাই , আপনার প্রতি-মন্তব্যের জন্য ।

আমি পেয়েছি আপনার জবাব এবং তার জন্য আবারো আপানকে ধন্যবাদ আপনার খোলাখুলি স্বীকোরক্তির জন্য।

যার জীবন,তারই শরীর এবং তার পছন্দ সে কিভাবে তার জীবন ধারন করবে - এটা ঠিক আছে ভাই। তারপরেও মেনে নিতে পারছিনা বা একমত হতে পারছিনা আপনার সাথে অন্তত এই ব্যাপারে । তার জন্য দুঃখিত ভাই ।

এই কমেন্ট আপনার যে কোন পোস্টে আমার করা আমার শেষ কমেন্ট। কারন, আপনি যে সভ্য মুখোশ নিয়ে এতদিন সবার সাথে চলতেন সেটা আজকে আমার কমেন্টের রিপ্লাই তে খুলে ফেলেছেন।

- আমি আলাপ-আলোচনায় বিশ্বাসী কোন ব্যক্তিগত আক্রমণে নয়। আমার কোন কথায় (মন্তব্যের কোন অংশে যদি আপনি নূন্যতম মনে কোন কষ্ট পেয়ে থাকেন ,তার জন্য ক্ষমাপ্রার্থী)।

আপনিও ভালো থাকুন সবসময়। এই দোয়া সবসময়।

২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:০৯

মোহামমদ কামরুজজামান বলেছেন: আপনি আমার কমেন্ট না পড়েই , না বুঝেই আমার গায়ে ওয়াক থু মারা শুরু করেছেন যেটা ইউজালি ট্রডিশনাল সামোহোয়ারইন ইন হাটহাজারির ধর্ম প্রচারক দের একমাত্র অস্ত্র। যুক্তিতে যখন পারা যাবেনা তখন হয় গালি নাইলে হুমকি - এসব থেকে এদ্দিন দূরে ছিলেন, এখন আস্তে আস্তে নিজ আলোয় ফিরে এসেছেন।

- সাসুম ভাই, এই একটা ব্যাপারে মনে হয় আমাদের ভূল বোঝাবুঝি হচছে।

আমি ওয়াক থু মেরেছি তাদের প্রতি (যারা এই দোষে দোষী) । এখানে কোন ভাবেই আপনাকে উপলক্ষ করে কিছু বলিনি বা ব্যক্তিগতভাবে ত নয়ই।

তারপরও, আমি আন্তরিকভাবে দুঃখিত আমার কথায় যদি কোনভাবে এতটুকু আপনি দুঃখ পেয়ে থাকেন। আমার বলা হয়ত ঠিক হয়নি বা আমি হয়ত সঠিকভাবে ব্যাপারটা বলতে পারিনি।

ভাই , আমি ব্যক্তিগতভাবে এটা সবসময় মানতে চেষ্টা করি , " ঈশ্বর (সৃষ্টিকর্তা) বলে কারো মনে দিওনা আঘাত, সেই আঘাত লাগে কাবার গায়"।

২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:২৩

মোহামমদ কামরুজজামান বলেছেন:

সাসুম ভাই, আমরা কথা বলব , হবে যুক্তি-পাল্টা যুক্তি । আর এসব কিছুই হবে ব্যক্তিগত রাগ-অনুরাগ-বিরাগের বাইরে।

সাসুম ভাই, আপনি রাগ করেছেন । আমি কোন ভাবেই আপনাকে ব্যক্তিগত আক্রমণ করে কিছু বলিনি বা বলতে চাইনি। আমরা এই একটা বিষয়ে হয়ত একমত হতে পারবনা তবে এ ছাড়াও জীবনে আরো অনেক বিষয় আছে যেখানে একমত হতে পারব। কাজেই এ ব্যাপারে ক্ষমার দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ রইলো।

১৩| ২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:৪০

নজসু বলেছেন:



ছাগল দুটো আবার দাঁত কেলিয়ে হাসছে।

২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:০০

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ নজসু ভাই , আপনার মন্তব্যের জন্য ।

মানুষের এ কেমন রুচি - এসব ভাবতে ভাবতেই ভাই জীবনের প্রতিও অরুচি এসে যায়।

১৪| ২০ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:৪৩

ঋণাত্মক শূণ্য বলেছেন: সমকামীদের কথা চিন্তা করতে আমার একটা জায়গাতে ভিষণ ভয় করে।

ছেলে-মেয়েদের টয়লেট আলাদা করা হয় কেন? অনেক কারণের মধ্যে সেক্সুয়াল হ্যারাসমেন্ট এভয়েড করা। কিন্তু একটা পোলা যখন পোলাদের টয়লেটে গিয়ে আমার সাথে লাইন মারার ট্রাই করবে, তখন আমি কি করবো? আমি ছেলে হয়ে যদি ছেলেদের টয়লেটেই নিরাপদ না হই, তাইলে হবে ক্যামনে?

এদের জন্য আলাদা টয়লেট তৈরী এখন সময়ের দাবী।

২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:১৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ ঋণাত্মক শূণ্য ভাই , আপনার মন্তব্যের জন্য ।

ছেলে-মেয়েদের টয়লেট আলাদা করা হয় কেন? অনেক কারণের মধ্যে সেক্সুয়াল হ্যারাসমেন্ট এভয়েড করা। কিন্তু একটা পোলা যখন পোলাদের টয়লেটে গিয়ে আমার সাথে লাইন মারার ট্রাই করবে, তখন আমি কি করবো? আমি ছেলে হয়ে যদি ছেলেদের টয়লেটেই নিরাপদ না হই, তাইলে হবে ক্যামনে?

মানুষের এ কেমন রুচি - এসব ভাবতে ভাবতেই ভাই জীবনের প্রতিও অরুচি এসে যায় আর এখন আপনার এই মন্তব্যের পরেত ভাই টয়লেটে গেলেই এ কথা মনে পড়বে । শান্তিমত যদি টয়লেটও করা না যায় তাহলে কিভাবে কি করব - ভাবতেই কেমন লাগছে।

এদের জন্য আলাদা টয়লেট তৈরী এখন সময়ের দাবী।

- তাইতো দেখা যাচছে। পিংক কালার টয়লেট উইথ :P বেডপ্যান।

১৫| ২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:০৭

আরইউ বলেছেন:


দুঃখিত হবার কিছু নেই। আপনার নিজের মত প্রকাশের, নিজের ভালো-লাগা-না-লাগার, পছন্দ-অপছন্দের অধিকার আছে। আপনার ধ্যান-ধারণা-বিশ্বাস যদি কারো ক্ষতি না করে তাহলে সেই বিশ্বাসে আমি কোনো সমস্যা দেখিনা।

২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:২১

মোহামমদ কামরুজজামান বলেছেন: আবারো ধন্যবাদ আর ইউ ভাই , আপনার প্রতি-মন্তব্যের জন্য ।

আপনি খোলা মনে নিয়েছেন দেখে ভাল লাগল ভাই। আমরা কথা বলব , হবে যুক্তি-পাল্টা যুক্তি । আর এসব কিছুই হবে ব্যক্তিগত রাগ-অনুরাগ-বিরাগের বাইরে।

এদিকে সাসুম ভাই রাগ করেছেন । আমি কোন ভাবেই ভাইকে বা আপনাকে আক্রমণ করে কিছু বলিনি। আমরা এই একটা বিষয়ে হয়ত একমত হতে পারবনা তবে এ ছাড়াও জীবনে আরো অনেক বিষয় আছে যেখানে একমত হতে পারব। কাজেই এ ব্যাপারে ক্ষমার দৃষ্টিতে দেখার জন্য শুকরিয়া।

১৬| ২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:১০

সাজিদ! বলেছেন: মন্তব্যগুলো পরে পড়বো। আগে মেডিকেল সায়েন্সের চোখে বিষয়টার একটা ব্যবচ্ছেদ করি। এনাল ক্যানেলের পেকটিনেট লাইন নামের একটা জিনিস আছে, মানে এর উপরের ডেভেলপমেন্ট সব এন্ডোডারম থেকে আর পেকটিনেট লাইনের নিচের অংশের ডেভেলপমেন্ট একটোডারম থেকে মানে স্কিন যে টাইপের সেল সেটা থেকে। আরেকটা জিনিস মাথায় রাখা ভালো, মানুষের ডেভেলপমেন্ট কিন্তু মানুষেরই, এরসাথে অন্য প্রানীর তুলনা দেওয়া যাবে না। এখন, এই পেকটিনেট লাইনের নিচের অংশে অনেক রোগ হয় যেমন হেমোরয়েড, এনাল ফিসার, সাথে কিন্তু আরেকটা রোগ আছে - স্কয়ামাস সেল কারসিনোমা। আর এই এনাল স্কয়ামাস সেল কারসিনোমার কারন গুলো হচ্ছে - এইচ আই ভি, এইচপিভি, পুরুষের সাথে পুরুষের সঙ্গম। ব্যাপারটা আশা করি বুঝাতে পেরেছি। আর এই কারসিনোমা একবার হলে স্প্রেড হওয়া তার জন্য খুবই সহজ কারন সে সিস্টেমিক সারকুলেশনের মাধ্যমে অন্য জায়গায় দ্রুত চলে যেতে পারে। মেডিকেল সায়েন্সের আধুনিকতা সমকামিতা এক হিসেবে সমর্থন করে না।

২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:৩১

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ সাজিদ ভাই , চিকিৎসা বিজ্ঞানের দৃষ্টিতে ব্যাপারটার আপনার চমতকার বিশ্লেষণ মন্তব্যের জন্য ।

ধর্মকে যদি ও আমরা বিবেচনায় না নেই তারপরেও চিকিৎসা বিজ্ঞানের দৃষ্টিতেও এটার খারাপ ব্যতীত ভাল কোন দিক নেই। আবার, এদিকে নৈতিক-সামাজিক কোনভাবেও তা গ্রহণযোগ্যতা পায়না।

মানুষের যার জীবন তার, তারই শরীর এবং তার পছন্দ সে কিভাবে তার জীবন ধারন করবে - এটা ঠিক আছে তবে এটা খুবই খারাপ একটা চয়েজ । আর তাই যতই আধুনিক হই কিংবা ব্যক্তি স্বাধীনতার দোহাই দিয়ে হলেও সমকামিতা সমর্থন করা আমার পক্ষে সম্ভব না।

১৭| ২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:৫০

চাঁদগাজী বলেছেন:



আফগানিষ্তান, পাকিস্তান ও ইরানের শতকরা ১০০ ভাগ পুরুষ বাল্যকালে, কৈশোরে সমকামীর হাতে পড়েছে।

২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:৪৩

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ চাঁদগাজী ভাই ,বরাবরের মতই আপনার একপেশে মন্তব্যের জন্য ।

আপনি এই পরিসংখ্যান কোথায় কিভাবে পেয়েছেন জানিনা। মূল কথা হলো - এ মুসলমান বা অন্য ধর্মের বিষয় নয় বিষয়টা নৈতিকতার ও সামাজিকতার।

তারপরেও , আপনার জন্য ছোট একটা পরিসংখ্যান তথাকথিত মুক্ত মানষিকতা বা সভ্যতার ধারক-বাহকদের দাবীদারদের -

২০২১ সালের ৩ অক্টোবর বোরবার , বিবিসির একটি রিপোর্ট সচেতন মহলের নজর কাড়ে। রিপোর্টের মূল বার্তা হলো, পঞ্চাশের দশকে ফ্রান্সের ক্যাথলিক গির্জায় হাজার হাজার যৌন নির্যাতক ছিল। ১৯৫০ এর দশকে ফ্রান্সে রোমান ক্যাথলিক চার্চে ঘটে বহু যৌন নিপীড়নের ঘটনা। সেগুলোর তদন্তে গঠিত হয় নিরপেক্ষ এক কমিশন। ২০১৮ সাল থেকে সক্রিয় এ কমিশন ১১৫,০০০ জন পাদ্রি ও অন্য গির্জা কর্মকর্তার ব্যাপারে তদন্ত চালায়। এতে যুক্ত ছিলেন ডাক্তার, ইতিহাসবিদ, সমাজবিজ্ঞানী ও ধর্মতত্ত্ববিদ অনেকেই। চার্চ, আদালত ও পুলিশের দলিলপত্রের আর্কাইভে তারা প্রমাণ অনুসন্ধান করেন। তখন যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন, এমন জীবিত লোকদের সাক্ষাৎকার নেয়া হয়। ছয় হাজারেরও বেশি সাক্ষীর সাথে যোগাযোগ হয় তাদের। কমিশন প্রকাশ করেছেন প্রায় আড়াই হাজার পৃষ্ঠার তদন্ত রিপোর্ট। ফরাসি দৈনিক লা মঁদকে কমিশনের তরফে জঁ-মার্ক সোভ জানিয়েছেন, দুই হাজার ৯০০ থেকে তিনি হাজার ২০০ পাদ্রি ও যাজকদের তথ্য তারা পেয়েছেন, যারা শিশুদের ওপর যৌন নির্যাতনে লিপ্ত ছিলেন। মার্ক সোভ জানান, একেবারে কমিয়ে বলা হলে সংখ্যাটি এই দাঁড়ায়। তাদের দ্বারা সংঘটিত যৌন নিপীড়নের ঘটনার পরিমাণ কত, তা রোমহর্ষক হবে এবং এ জন্য এ রিপোর্টকে বোমা বিস্ফোরণের সাথে তুলনা করা হচ্ছে।

তাছাড়া, ১৯৯৪ সালের অক্টোবরের শুরুতে বেলফাস্টের ইউটিভি নামের চ্যানেলে প্রচারিত এক প্রামাণ্য অনুষ্ঠান যাজকদের বড় আকারে প্রশ্নের মুখে ফেলে। আয়ারল্যান্ডে ক্যাথলিক চার্চে শিশুদের ওপর কী হারে যৌন নিপীড়ন ঘটে, তা দেখায় এ অনুষ্ঠান। সাফার লিটল চিলড্রেন নামের এ অনুষ্ঠানে ছিল- একজন ক্যাথলিক যাজকের গল্প, যিনি শিশুকামী। চার দশকেরও বেশি সময় ধরে তিনি এমন ছেলে ও মেয়েশিশুদের ওপর যৌন নিপীড়ন চালিয়ে আসছিলেন, যাদের অনেকের বয়স ছয় বছর।

আয়ারল্যান্ডের এ ঘটনার পর কানাডা, যুক্তরাষ্ট্র ও অন্যান্য দেশেও যাজকদের যৌন নিপীড়নের শিকার হওয়ার ঘটনা ফাঁস হতে লাগল। ২০০০ সাল থেকে চিলিতে রোমান ক্যাথলিক গির্জার নেতাদের বিরুদ্ধে একের পর এক যৌন নির্যাতনের অভিযোগ উঠতে থাকে। অভিযোগকারীরা ছিল শত শত, যাদের ৬৭ শতাংশই শিশু। চিলির ক্যাথলিক গির্জার প্রধান কার্ডিনাল রিকার্ডো এজ্জাতির ওপরও দায় চাপে। বিচার বিভাগীয় তদন্তে প্রমাণিত হয়, কার্ডিনাল যৌন নির্যাতনের ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছেন।

কি বলব বা আপনি কি বলবেন জানিনা । এ ব্যাপারে একটা পোস্ট লেখার ইচছা আছে । তবে আপনাকে একটা কথাই বলব - অন্যায় অন্যায়ই , তা সে যেই ধর্মেরই হোক না কেন । আর সকল জায়গায় ইসলামকে হেয় করা কিংবা মুসলিমরাই খারাপ এটাও ঠিক ধারনা নয় । নিরপেক্ষ ভাবে যে কোন বিষয় বিচার করতে পারলে অনেক সমস্যারই সমাধান হয়ে যায় নতুবা সমস্যা বাড়তেই থাকে।

১৮| ২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:০১

নতুন বলেছেন: আমার মতে আস্তিকদের-নাস্তিকের বিষয় নয় , বিষয়টা হলো মানষিকতার । কতটা নিম্ন রুচি ও বিকৃত মানষিকতার একজন নর বা নারী একই নর বা নারীতে উপগত হতে পারে তা আমি কোনভাবেই মিলাতে পারিনা।
আমি যে খুব ভাল এমন নই । যৌনতা আমারো আছে এবং আমিও যৌনতা অনুভব করি এবং উপভোগও করি। কারন, এটাই জীবের ধর্ম । তবে আমার পাশে কেউ একজন পুরুষ আছে যে কাপড় ধরে টানছে আমাতে উপগত হওয়ার জন্য এটা ভাবতেই মাথা ঘুরায় গা গুলিয়ে মুখ ভরে বমি আসতে চায় । এ কোন ধরনের মানষিকতা? এরা কি মানুষ না পশুর চেয়েও অধম?
এসব ঘৃণিত কাজের সমাজে গ্রহণযোগ্যতা ত দূর - ব্যক্তিগতভাবে আমাকে যদি একজন সমকামী এবং একটি বাঘের মাঝে যে কোন একটি বেছে নিতে বলে, তাহলে আমি বাঘকে বেছে নিয়ে মরে যেতে রাজী আছি তবে এই নরাধমদের সাথে কিংবা সংস্পর্শে কিছু সময়ও থাকতে রাজী নই।




উপরের ছবিটি দেখেন। কিছু মানুষ আছে যারা ১০০% স্ট্রেইট তাদের সমকামী র্পন দেখে বমি আসতেই পারে। কিন্তু শেষের যারা ১০০% সমকামী তাদেরও কিন্তু বিপরীত কামী ভিডিও দেখে বমি আসতে পারে।

সেক্সুয়াল পছন্দ অপছন্দ নিয়ে আপনার যেই অনুভুতির কথা আপনি বলেছেন সেটা ১০০% সহী। একজন স্ট্রেইট মানুষ সমকামী পর্ণ দেখলে তার যৌনউত্তেজনা চলে যাবে যে ঐ ভিডিও দেখে উত্তেজিত বোধ করবে না।

কারন তার মস্তিস্কে এই জিনিস পছন্দ করবেনা। কিন্ত ঠিক একজন সমকামী মানুষের মস্তিস্কে নারী দেহ দেখে উত্তেজনা বোধ করেনা। সমকামী নারী পুরুষের সাথে যৌন উত্তজনা অনুভব করেনা।

তাই আপনার আমার যৌন অনুভিতি দিয়ে তাদের মনভাব বুঝতে পারবেন না।

২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:৫০

মোহামমদ কামরুজজামান বলেছেন: আবারো ধন্যবাদ নতুন ভাই , আপনার বিশ্লেষণাত্মক মন্তব্যের জন্য ।

হ্যা এটা ঠিক যে মানুষর মানষিক অবস্থাই তার ইচছা-অনিচছা-চাহিদা-্ভাল লাগা-খারাপ লাগা-রুচি-জীবনের গতি প্রকৃতি নির্ধারন করে দেয়।

তবে এ মনোভাব খুবই নিম্নমানের মনোভাব এবং খারাপ চয়েজও বটে। কি আর করা ভাই , তাইতো -

" কেউ মদ বেঁচে খায় দুধ আর কেউ দুধ বেঁচে কিনে মদ " - জীবন যার চয়েজ তার ।

জয়তু চয়েজ।

১৯| ২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:০৮

মিরোরডডল বলেছেন:




আমরা সবাই জানি যে শুধু ইসলাম ধর্ম না, সকল ধর্মে এবং সামাজিকভাবে সমকামীতার ওপর নিষেধাজ্ঞা আছে ।
এটা এখনও সব সমাজে এক্সসেপ্টেড না । সেদিকে না যাই ।

জামানের কাছে আমার প্রশ্ন, সেটা আনসার করবে প্লীজ ।
I know you’re a straight guy.
If you’re asked to be a homosexual, will you be happy?
Do you think you're capable to be?
Is it easy for you???

Of course not, but why?
Because by born that’s not who you’re.
You always attracted by opposite sex and it happened naturally.
পরিবার, ধর্ম, সোসাইটি কি জামানকে বলেছে বলেই জামান নারীর প্রতি আকৃষ্ট ? নিশ্চয়ই না ।
This is all about the feelings of your mind and body.
That’s your natural urge.

ঠিক একইভাবে একজন সমকামী মানুষ সেইম জেন্ডারের প্রতি আকর্ষণ অনুভব করে, যেটা তার সহজাত প্রবৃত্তি ।
ঠিক যে কারনে জামান একজন সমকামী হতে পারবে না বা চাইবে না, ঠিক একই কারনে একজন সমকামীও অপজিট জেন্ডার কে একসেপ্ট করতে পারেনা ।
সোসাইটির চাপে হাইড করতে পারে, প্রিটেন্ড করতে পারে কিন্তু জেনুইনলি কন্ট্রোল করতে পারে না ।
এটা তাদের জন্য একটা চরম মানসিক চাপ ।

এখন প্রশ্ন, জামানের এই স্ট্রেইট হয়ে জন্ম কি নিজের কন্ট্রোলে ছিলো ?
What if, you were born as homo.
তখন জামান কি করতো ?
জামানের যদি কোন সন্তান এরকম হয়, তখন জামান কি করবে ?

ওয়াক, থু, হাউ কাম মানুষ মানুষকে এগুলো বলে তার শারীরিক ও মানসিক ভিন্নতার কারনে !!!
So, bottom line is, what I’m trying to say we all are living in a same society.
Though we’re not same, we should respect to each other.
You’re lucky that you’re in a privilege group.
That doesn’t mean you’ll hate and shame the minor group.
Be grateful you’re not but you could be one of them.

ফর গড সেক, ঘুরিয়ে পেঁচিয়ে উত্তর দিবে না ।
স্ট্রেইট আনসার করবে, আদারওয়াইজ নট ।


২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ৯:২৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ বোন মিরোরডল , আপনার চমতকার বিশ্লেষণাত্মক মন্তব্যের জন্য ।

আমরা সবাই জানি যে শুধু ইসলাম ধর্ম না, সকল ধর্মে এবং সামাজিকভাবে সমকামীতার ওপর নিষেধাজ্ঞা আছে ।
এটা এখনও সব সমাজে এক্সসেপ্টেড না । সেদিকে না যাই ।


- যে বিষয় ধর্মে এবং সামাজিকভাবে গ্রহণযোগ্য নয় সেই বিষয়ে আলোচনা কিংবা করাও উচিত নয় । ছেড়ে দেই সেই বিষয়।

জামানের কাছে আমার প্রশ্ন, সেটা আনসার করবে প্লীজ ।
I know you’re a straight guy.
If you’re asked to be a homosexual, will you be happy?


- আমি একজন সমকামী হওয়া দূরের কথা একজন সমকামীর সাথে একসাথে বসতেও রাজী নই।

Do you think you're capable to be?

- কখনো কোন অবস্থাতেই নয়।

Is it easy for you???

- না , তার থেকে বাঘের হাতে প্রাণ খোয়াতে রাজী।

Of course not, but why?
Because by born that’s not who you’re.
You always attracted by opposite sex and it happened naturally.


- স্বাভাবিকভাবে এটাই জীবনের গতিপ্রকৃতি। এক্ষেত্রে তাই হয়েছে যা হওয়ার কথা।

পরিবার, ধর্ম, সোসাইটি কি জামানকে বলেছে বলেই জামান নারীর প্রতি আকৃষ্ট ? নিশ্চয়ই না ।
This is all about the feelings of your mind and body.
That’s your natural urge.


- এটি জীবনের স্বাভাবিক অনুভূতি বা পরিণতি। বেশীরভাগ মানুষ তাই সমাজ থেকে দেখে-শুনে তাই শিখে যা সামাজিক মূল্যবোধ-রীতি-নীতির সাথে মানানসই এবং বেশীরভাগ মানুষ যা করে ও মেনে চলে।

এখন প্রশ্ন, জামানের এই স্ট্রেইট হয়ে জন্ম কি নিজের কন্ট্রোলে ছিলো ?

-জন্মে কারো কন্ট্রোলে ছিলোনা তবে জীবনের অনেক কিছুই মানুষ চাইলেই কন্ট্রোল করতে পারে।

What if, you were born as homo.
-তখন জামান কি করতো ?
জামানের যদি কোন সন্তান এরকম হয়, তখন জামান কি করবে ?


- হোমো হয়ে কেউ জন্মায় না তবে কিছুটা শারিরীক ত্রুটি নিয়ে অনেক মানুষ জন্মায় এটা ঠিক । তবে এই হোমো সমস্যা যতটা না জন্মগত তার চেয়ে বেশী আমার মনে হয় পরিবেশ-জীবনে চলার পথ -রুচি ও মানষিকতাই দায়ী। সন্তান এরকম হয়ে জন্মায় না তবে তৃতীয় লিংগের কেউ কেউ জন্মায় তবে যথাযথ নৈতিক সহযোগীতা ও পারিবারিক সাহচর্যের মাধ্যমে এসব সমস্যার সমাধান হয় বলে আমার বিশ্বাস।

So, bottom line is, what I’m trying to say we all are living in a same society.
Though we’re not same, we should respect to each other.
You’re lucky that you’re in a privilege group.
That doesn’t mean you’ll hate and shame the minor group.
Be grateful you’re not but you could be one of them.


- ঠিক আমরা সবাই একই সমাজে বসবাস করছি । একই সৃষ্টিকর্তার সৃষ্টি। রুচি-শিক্ষা-ধর্মের ভিন্নতা থাকলেও মানুষ হিসাবে একজন অন্যজন থেকে সম্মান -ভালবাসা পাবার যোগ্য।কারো কারো শারিরীক ত্রুটি থাকতে পারে তবে এর জন্য কাউকে ঘৃণা করা বা কাউকে এড়িয়ে চলা ধর্মে বা সমাজেও সমর্থন করেনা । তবে এই সমস্যা দৈহিক নয় মানষিক ও নৈতিক।

আর আমি ভাগ্যবান এই জন্য যে , আমার চলার পথে বা নিজের জীবনে এ সমস্যা থেকে মুক্ত আছি এবং সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ যে তিনি আমাকে তাদের মাঝের একজন করেন নি।

আমি চেষ্টা করেছি আপনার প্রদত্ত প্রতিটা প্রশ্নের উত্তর দিতে । জানিনা আপনি কতটুকু তৃপ্ত হবেন।

ভালবাসা অবিরাম,ভাল থাকুন।

২০| ২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:০৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: বিকৃত রুচি আর বিকৃত ব্যবস্থা প্রকৃিতই টিকতে দেয়নি, দেবেও না।

সত্যি বিস্ময়কর লাগে- কিভাবে সম্ভব????
জঘন্য, ঘৃন্য, বিকৃত এক পদ্ধতি ক্রমশ বাড়ছে.. আশংকা জনক।

২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ১০:০৬

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ বিদ্রোহী ভৃগু ভাই, আপনার ছোট তবে চমতকার মন্তব্যের জন্য ।

বিকৃত রুচি আর বিকৃত ব্যবস্থা প্রকৃিতই টিকতে দেয়নি, দেবেও না।

- প্রকৃতির বিচার বলে একটা কথা আছে , তার সাথে সাথে আছে স্রষ্টাবিচার। অনাচার-অযাচারের বিচার সবসময়ই হয় তবে আমরা মানুষ তা বুঝতে চাইনা।

সত্যি বিস্ময়কর লাগে- কিভাবে সম্ভব????
জঘন্য, ঘৃন্য, বিকৃত এক পদ্ধতি ক্রমশ বাড়ছে.. আশংকা জনক।


- প্রশ্ন সেটাই - কিভাবে সম্ভব?? কেন ? কেন ? কেন ?
জঘন্য, ঘৃন্য, বিকৃত এসব কাজ বাড়ছে আশংকাজনক ভাবে যা মানবজাতির জন্য আসলেই ভয়ের।

২১| ২০ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:৫১

জ্যাকেল বলেছেন: সমকামিতা হচ্ছে অতি আধুনিকতার একটা চেস্টা। কমন সেন্স থেকে বিচার করলেই এই জিনিসটার ব্যাপারে বোঝা যায় এটা মানুষ/সভ্যতার সাথে যায় না। পেডোফাইল অনেক মানুষ নিজেদের আকর্ষন যৌনতা ইত্যাদিকে স্বাভাবিক মনে করে ঠিক সমকামিতার মত। সহজ স্বাভাবিক মানবিক কামনা বাসনার সাথে এরা এইসকল বিকৃত কামিতাকে জুড়ে ফেলতে চাইতেছে। এইগুলা আসলেই কিয়ামত/মানব জাতির ধ্বংসের পথ ছাড়া কিছু না।

তবে আমি ওয়াক/ঘৃণা প্রকাশ করব না, নিজের মনের মধ্যেই রেখে দিব। কারণ বর্তমান আধুনিক সমাজ ব্যবস্থা পাপাচারকে প্রতিস্টিত করে ফেলেছে, এবং বিশৃংখলা/ফাসাদ থেকে বিরত থাকার পথ হিসেবেই আমি ঘৃণা প্রকাশ করছি না।

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:৫৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ জ্যাকেল ভাই, আপনার ছোট তবে চমতকার মন্তব্যের জন্য ।

সমকামিতা হচ্ছে অতি আধুনিকতার একটা চেস্টা। কমন সেন্স থেকে বিচার করলেই এই জিনিসটার ব্যাপারে বোঝা যায় এটা মানুষ/সভ্যতার সাথে যায় না।

- এটাই আমিও বলতে চাচছি । যদি আমরা ধর্মীয় বিধি-নিষেধকে উপেক্ষা করি তারপরেও সামজিকতা-নৈতিকতা-চিকিৎসাবিদ্যা কোন জায়গায়ই এর গ্রহনযোগ্যতা নেই এবং সভ্য মানুষের অসভ্য কাজ হিসাবেই তা পরিগণিত।

তবে আমি ওয়াক/ঘৃণা প্রকাশ করব না, নিজের মনের মধ্যেই রেখে দিব। কারণ বর্তমান আধুনিক সমাজ ব্যবস্থা পাপাচারকে প্রতিস্টিত করে ফেলেছে, এবং বিশৃংখলা/ফাসাদ থেকে বিরত থাকার পথ হিসেবেই আমি ঘৃণা প্রকাশ করছি না।

- এটা আপনি ঠিক বলেছেন । অশুভর দাপটে শুভ এখন বিতাড়িত। অন্যায়কে অন্যায় বলাও এখন অন্যায়। কারন, চলার পথে সব জায়গায়ই অন্যায়-খারাপেরই জয়জয়কার । আর তাই মত প্রকাশের জায়গায়ও সতর্কতা অবলম্বন করা উচিত। বিশৃংখলা-ফ্যাসাদ থেকে বিরত থাকার পথ হিসেবে আমাদেরও মন থেকে ঘৃণা প্রকাশ করা উচিত এ জাতীয় জঘন্য কাজের।

২২| ২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ৮:১৪

লিখন২০১৬ বলেছেন: সমকামীতা ঠিক কি বেঠিক থু নাকি ওয়াক থু এসবে যাবোনা তবে দুইজন বরবেশী মানুষের মাঝে একটাকে আমি বউ ধরে নিলাম।

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:০৯

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ লিখন২০১৬ ভাই, আপনার ছোট তবে চমতকার মন্তব্যের জন্য ।


সমকামীতা ঠিক কি বেঠিক থু নাকি ওয়াক থু এসবে যাবোনা তবে দুইজন বরবেশী মানুষের মাঝে একটাকে আমি বউ ধরে নিলাম।

- সমাজ-সামাজিকতা এসব রক্ষার দায়িত্ব ও কর্তব্য যার জীবন তারই সেই হিসাবে আপনার কথা একদম ঠিক এবং এটাও ঠিক এ দু জনের মধ্যে :(( একজন বউ।

২৩| ২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ৯:১৮

নতুন বলেছেন: লেখক বলেছেন: আবারো ধন্যবাদ নতুন ভাই , আপনার বিশ্লেষণাত্মক মন্তব্যের জন্য ।হ্যা এটা ঠিক যে মানুষর মানষিক অবস্থাই তার ইচছা-অনিচছা-চাহিদা-্ভাল লাগা-খারাপ লাগা-রুচি-জীবনের গতি প্রকৃতি নির্ধারন করে দেয়।তবে এ মনোভাব খুবই নিম্নমানের মনোভাব এবং খারাপ চয়েজও বটে। কি আর করা ভাই , তাইতো - " কেউ মদ বেঁচে খায় দুধ আর কেউ দুধ বেঁচে কিনে মদ " - জীবন যার চয়েজ তার ।
জয়তু চয়েজ।


আমি সমকামিতাকে চয়েস বলিনাই। চয়েস যদি হয় তবে আপনি এটাকে সমর্থন করবো না কারন এটা খারাপ চয়েস।

কিন্তু আমি যতদুর বুঝতে পেরেছি এটা মানুষের বাইডিফল্ট জন্মগত অভ্যাস। যেমনটা মানুষ বাহাতী হয় তেমনি আপনি নারী বা পুরুষের প্রতি যৌন আকর্ষন অনুভব করেন এটাও তার মস্তিস্কের ভেতর থেকে হয় তাতে তার কোন হাত থাকেনা।

যেহেতু এই পছন্দে মানুষের হাত থাকেনা তাই আমি এটাকে ওয়াক থু বলতে পারিনা।

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:১৬

মোহামমদ কামরুজজামান বলেছেন: আবারো আপনাকে ধন্যবাদ নতুন ভাই, আপনার প্রতি-মন্তব্যের জন্য ।

আমি সমকামিতাকে চয়েস বলিনাই। চয়েস যদি হয় তবে আপনি এটাকে সমর্থন করবো না কারন এটা খারাপ চয়েস।কিন্তু আমি যতদুর বুঝতে পেরেছি এটা মানুষের বাইডিফল্ট জন্মগত অভ্যাস। যেমনটা মানুষ বাহাতী হয় তেমনি আপনি নারী বা পুরুষের প্রতি যৌন আকর্ষন অনুভব করেন এটাও তার মস্তিস্কের ভেতর থেকে হয় তাতে তার কোন হাত থাকেনা।

- জীবনে চলার পথের অনেক কিছুর উপরই সৃষ্টিকর্তা আমাদেরকে নিয়ন্ত্রনের হাত দেননি। হতে পারে এটি তাদের মাঝে একটি। কি আর করা । কোন বিকল্প যেহেতু নেই তাহলে মেনে নেই তাদের পছন্দ ও কাজকে।

যেহেতু এই পছন্দে মানুষের হাত থাকেনা তাই আমি এটাকে ওয়াক থু বলতে পারিনা।

- অশুভর দাপটে সমাজ থেকে শুভ এখন বিতাড়িত। অন্যায়কে অন্যায় বলাও এখন অন্যায়। কারন, চলার পথে সব জায়গায়ই অন্যায়-খারাপেরই জয়জয়কার । আর তাই মত প্রকাশের জায়গায়ও সতর্কতা অবলম্বন করা উচিত এবং বমি আসলে দৌড়িয়ে ওয়াস রুমে যেতে পারি । কারন , সমস্যা বমি যার আসে তার ।

২৪| ২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ১০:২০

হাবিব বলেছেন: এরা রুচি বিবর্জিত, অসভ্য এবং নিচু প্রজাতির চাইতেও নিকৃষ্ট

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:২৯

মোহামমদ কামরুজজামান বলেছেন: আপনাকে ধন্যবাদ হাবিব ভাই, আপনার মন্তব্যের জন্য ।

কি বলব ভাই বলেন।

মানুষ এতটা রুচি বিবর্জিত কিভাবে হয় এটাই ভেবে পাইনা।

২৫| ২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ১০:৪৭

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, "... রিপোর্টের মূল বার্তা হলো, পঞ্চাশের দশকে ফ্রান্সের ক্যাথলিক গির্জায় হাজার হাজার যৌন নির্যাতক ছিল। ১৯৫০ এর দশকে ফ্রান্সে রোমান ক্যাথলিক চার্চে ঘটে বহু যৌন নিপীড়নের ঘটনা। সেগুলোর তদন্তে গঠিত হয় নিরপেক্ষ এক কমিশন। "

-ক্যাথলিক পাদ্রী ও নানদের বিয়ে করতে না দেয়ায়, ইহা ঘটেছে; মাদ্রাায় ইহা ঘটে, মন্দিরগুলোতে ইহা ঘটছে; কারণ, যারা ধর্ম লিখছেন, তারা তেমন বুদ্ধিমান ছিলেন না।

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৩১

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ চাঁদগাজী ভাই , আপনার মন্তব্যের জন্য ।

ক্যাথলিক পাদ্রী ও নানদের বিয়ে করতে না দেয়ায়, ইহা ঘটেছে; মাদ্রাায় ইহা ঘটে, মন্দিরগুলোতে ইহা ঘটছে; কারণ, যারা ধর্ম লিখছেন, তারা তেমন বুদ্ধিমান ছিলেন না।

- হয়ত আপনিই সঠিক হয়ত বা না ।

২৬| ২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ১০:৫৭

সাজিদ! বলেছেন: আপনার মন্তব্যের প্রতিউত্তরে -

আমি শুধু ক্ষুদ্র দৃষ্টিকোন থেকে বললাম। পোস্টে আপনিই ধর্মের দিকটা থেকে বাকিটা বলে দিয়েছেন, যার সাথে আমি একমত।

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৩৪

মোহামমদ কামরুজজামান বলেছেন: আবারো ধন্যবাদ সাজিদ ভাই , আপনার প্রতি-মন্তব্যের জন্য ।

আমি এটাই বলতে চাচছি , যদি আমরা ধর্মীয় বিধি-নিষেধকে উপেক্ষা করি তারপরেও সামজিকতা-নৈতিকতা-চিকিৎসাবিদ্যা কোন জায়গায়ই এর গ্রহনযোগ্যতা নেই এবং সভ্য মানুষের অসভ্য কাজ হিসাবেই তা পরিগণিত।

২৭| ২০ শে ডিসেম্বর, ২০২১ রাত ১১:৫১

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম।
সবার মন্তব্য এবং আপনার উত্তর পড়তে পড়তে কোমর ব্যথা হয়ে গেল।

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৩৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: আবারো ধন্যবাদ রাজীব নুর ভাই , আপনার প্রতি-মন্তব্যের জন্য ।

পোষ্টে আবার আসা এবং মন্তব্য ও আমার উত্তর পড়ার জন্য শুকরিয়া এবং সমবেদনা পড়তে পড়তে কোমর ব্যথার জন্য । আর কি করতে পারি ভাইজান সমবেদনা প্রকাশ করা ছাড়া বলেন?

২৮| ২১ শে ডিসেম্বর, ২০২১ রাত ১২:১৮

তানীম আব্দুল্লাহ্ বলেছেন: এরা উত্তেজনার কারণে বিয়ে সাদী করে ফালাইলো গাটছাড়া বাধলো , কয়েকদিন পরে বাচ্চা এডাপ্ট নেবে । যেই বাচ্চা আসবে পুরুষ নারী মিলনে সারাগোজি পদ্ধতিতে হোকনা সেটা বৈধ কিম্বা অবৈধভাবে ।
বোঝেন এবার !
তোদের যদি আসল জায়গায় প্রবলেম থাকে তো ডাক্তারের কাছে যা হারবাল খা , আমেরিকান জার্মানিদের জন্মনিমন্ত্রণ পদ্ধতির পাল্লায় কেন পরবি ?
এগুলা করলে বিবর্তনবাদের কি হবে ?
ছি

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৪৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ তানীম আব্দুল্লাহ্ ভাই , আপনার চমতকার মন্তব্যের জন্য ।

এরা উত্তেজনার কারণে বিয়ে সাদী করে ফালাইলো গাটছাড়া বাধলো , কয়েকদিন পরে বাচ্চা এডাপ্ট নেবে । যেই বাচ্চা আসবে পুরুষ নারী মিলনে সারাগোজি পদ্ধতিতে হোকনা সেটা বৈধ কিম্বা অবৈধভাবে ।বোঝেন এবার !

- কি কমু কন ভাই ? কওয়ার কোন ভাষা নাই। উত্তেজনায় বারান্দা :P ফাটিয়ে ফেলবে, মল খসাবে :( মাগার কামের কাম (বাচচা পয়দা ) হবেনা । তাই সারাগোজিই ভরসা।

তোদের যদি আসল জায়গায় প্রবলেম থাকে তো ডাক্তারের কাছে যা হারবাল খা , আমেরিকান জার্মানিদের জন্মনিমন্ত্রণ পদ্ধতির পাল্লায় কেন পরবি ? এগুলা করলে বিবর্তনবাদের কি হবে ? ছি

- ওখানে (ডাক্তারের) যাই এসব বলতে শরম লাগেনা বলেন? এজন্য ডাইরেক্ট একশনে নাইমা পড়ছে। ছিঃ বলা যাবেনা < এই সমস্যার উনারা দায়ী নয় দায়ী তাদের যারা এমন মানষিকতায় তৈরী করেছেন :( ( সৃষ্টিকর্তা ) !!!!!!!!!!!!!!!!!!!!!!!

২৯| ২১ শে ডিসেম্বর, ২০২১ রাত ২:৪১

নেওয়াজ আলি বলেছেন: কুত্তা বিলাই এরা । এদের নিয়ে কথা বলার রুচি নাই

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ১:৫৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ নেওয়াজ আলি ভাই , আপনার মন্তব্যের জন্য ।

এরা মানুষ (আকৃতিতে) ভাই প্রকৃতিতে এদের থেকেও অধম তবে এদের এই সমস্যার উনারা দায়ী নয় , দায়ী তাদের যারা এমন মানষিকতায় তৈরী করেছেন :( ( সৃষ্টিকর্তা ) !!!!!!!!!!!!!!!!!!!!!!! (নতুন মতবাদ) ।

৩০| ২১ শে ডিসেম্বর, ২০২১ রাত ৩:১৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: সমকামী বিয়ে যতই বৃদ্বি পাবে,
বুঝে নিতে হবে এই পাপাচারে
কেয়ামত দ্রুতই এগিয়ে আসছে ।

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:০৬

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ স্বপ্নের শঙ্খচিল ভাই , আপনার মন্তব্যের জন্য

সমকামী বিয়ে যতই বৃদ্বি পাবে,বুঝে নিতে হবে এই পাপাচারে কেয়ামত দ্রুতই এগিয়ে আসছে ।

- তাই হচছে, যা হওয়ার। যেহেতু , ব্যক্তি স্বাধীনতার জয়-জয়কারের মাঝে মানুষের যার জীবন তার, তারই শরীর এবং তার পছন্দ সে কিভাবে তার জীবন ধারন করবে (নতুন মতবাদ) কাজেই প্রকৃতিও তাই করবে যা তার করার। তবে আফসোস একটাই , যখন আমরা তা বুঝতে পারব তখন আর ফেরার পথ থাকবেনা।

৩১| ২১ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১০:৪৬

নতুন বলেছেন: এই বিষয়ে যে সমস্যা সেটার কারন আপনি মনে করছেন যে সমকামিতা মানুষের চয়েস।

এটা যে চয়েস সেটা কি প্রমানিত? আর যদি চয়েস না হয়ে যদি মানুষের জন্মগত বৈশিস্ট হয়ে থাকে তখন আপনি তো ঐ মানুষটিকে দোষ দিতে পারবেন না।

মানুষের বাহাতি হওয়া বা হিড়জা হওয়া বা গায়ের রং এর উপরে তার যেমন হাত নেই। তেমন sexual orientation এর উপরেও কারুর হাত নেই।

আপনি এটা কি জানেন কিছু মানুষ আছে যারা Asexual হয় যারা নারী পুরুষ কারুর প্রতি যৌন উত্তেজনা অনুভব করেনা।

মানুষের গায়ের রং যেমন কালো থেকে সাদা সব রকমের আছে, তেমনি কিছু মানুষ

<< Homosexual << Bisexual << Asexual << Heterosexual << এমনটা হতে পারে। এর উপরে ব্যক্তির কোন হাত নেই।

এই বিষয়টা জানলে এই উপরের সব ঘৃনা করনে ওলায়াদের দৃস্টভঙ্গি পাল্টে যাবে।
BisexualHeterosexualHomosexual

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:১৩

মোহামমদ কামরুজজামান বলেছেন: আবারো আপনাকে ধন্যবাদ নতুন ভাই, আপনার প্রতি-মন্তব্যের জন্য ।

এই বিষয়ে যে সমস্যা সেটার কারন আপনি মনে করছেন যে সমকামিতা মানুষের চয়েস।এটা যে চয়েস সেটা কি প্রমানিত ? আর যদি চয়েস না হয়ে যদি মানুষের জন্মগত বৈশিস্ট হয়ে থাকে তখন আপনি তো ঐ মানুষটিকে দোষ দিতে পারবেন না।

- আপনি ঠিকই বলেছেন ভাই , এ দোষ তাদের নয় যারা এ কাজ করে । এ দোষ তার যিনি তাদেরকে এমন মানষিকতায় তৈরী করেছেন ( সৃষ্টিকর্তার )।

মানুষের গায়ের রং যেমন কালো থেকে সাদা সব রকমের আছে, তেমনি কিছু মানুষ

৩২| ২১ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১০:৫০

মহাজাগতিক চিন্তা বলেছেন: এক কথায় জঘণ্য।

২১ শে ডিসেম্বর, ২০২১ দুপুর ২:১৪

মোহামমদ কামরুজজামান বলেছেন: আপনাকে ধন্যবাদ মহাজাগতিক চিন্তা ভাই, আপনার মন্তব্যের জন্য ।

আপনার মত আমিও শুধু এতটুকু বলব " জঘণ্য"।

৩৩| ২১ শে ডিসেম্বর, ২০২১ সকাল ১১:০৯

নগরবালক বলেছেন: অনেক দীর্ঘ এবং লম্বা কমেন্ট সিরিজ। আমার নিজের কিছু মতামত পয়েন্ট আকারে লিখার চেস্টা করলাম।

১/ যারা বিবাহ করেছে তারা নিজেদের ইচ্ছায় নিজেদের পয়সায় একে অপরকে বিয়ে করেছে বা একটা অনুষ্ঠান করেছে। এই অনুষ্ঠানে আমার পয়সা খরচ হয় নি।
২ / তারা একে অপরের সাথে মিলিত হবে , আমার সাথে তারা মিলিত হতে আসবে না ।
৩/ তারা নিজেরা সমলিংগের সাথে মিলিত হচ্ছে , আমাকেও তাই করার জন্য চাপ দিচ্ছে না
৪/ আমি বিপরীত লিংগের প্রতি আকৃস্ট , তাই বলে আমি আমার প্রিয়জন ছাড়া যেমন আর কারোও সাথে মিলিত হচ্ছি না , তারাও তেমনি একে অপরের ছাড়া দুনিয়ার সবার সাথেই মিলিত হচ্ছে না ।
৫/ অনেকেই দেখলাম ওয়াক থু করছেন, এজ ইফ তারা আপনাকে উদবুদ্ধ করছে তাদের সাথে উপগত হবার জন্য। অথবা আপনাদের মানব মনের কল্পনায় আপনাদের পরিচিত ্সমলিংগের কারো সাথে উপগত হবার দৃশ্য চোখের সামনে ভেসে উঠছে। আপনাদের থেকে সাবধান থাকা দরকার। আপনাদের মনে কু চিন্তা ঘুর ঘুর করে।
৬/অনেকেই দেখলাম পশ্চিমাদের গালিগালাজ করছেন, তাদের সমাজ ব্যবস্থা কে কটাক্ষ এবং গালাগাল করছেন। আমাকে আপনাদের সমাজের কিছু ভাল দিক দেখান, কিছু যদি না পারেন অন্তত একটা ভাল দিক দেখান।
৭/ আপনি সমকামীদের সাথে পাশাপাশি বসতেও রাজী নন ? এটা একটু রেসিজম টাইপ হয়ে গেল । আমরা সবাই মানুষ। মানুষকে মানুষের প্রাপ্য মর্যাদা দিতে হবে।
৮/ সমকামীতা সুপ্রাচীন কাল থেকে বিদ্যমান। কউমে লুত এর কাহিনী এর উজ্জ্বল প্রমান। বেহেশতেও গেলমান দেয়ার কথা বলা হয়েছে।
এত লম্বা কমেন্টের সিরিজ যে আসলে সকল মন্তব্য ঠিক ভাবে স্টাডি করে নিজের মতামত দিতে গেলে ঘন্টা পার হয়ে যাবে। তাই হালকার উপরে ঝাপসা চোখ বুলিয়ে কমেন্ট করে গেলাম।

ভাই সব কথার শেষ কথা তাদের ভাল লেগেছে তাদের যা ইচ্ছা তা করেছে , এতে আমার আপনার কোন রকম সমস্যা হয় নি। তারা আমাকে আপনাকে জোর করেনি তাদের সাথে সেক্স করার জন্য। তারা হাইজিন মেইন্টেইন করে যদি আমার পাশে বসে তাহলে আমার সমস্যা হবার কথা না। পশ্চিমা কন্সপিরেসি বলে আসলে কিছু নেই। তারা অনেক ভাল আছে। যদি তাদের সমাজের প্রতি আপনার সমাজ আকৃস্ট হয় বা যদি ওদের কন্সপিরেসি বলে কিছু থাকে এবং তাতে আপনার সমাজের ক্ষতি হয় তাহলে বুঝতে হবে আপনার সমাজের সমস্যা, তারা জিতে যাচ্ছে তারা কেন জিতে যাচ্ছে সেই খোজ নিন। আমরা মানুষ , আমরা দেবতাও নই আমরা শয়তান ও নই। মানুষের প্রাপ্য সম্মানটুকু তাকে দিতে শিখুন। অন্যের গায়ে ময়লা দেখার আগে নিজের পরিস্কার পরিচ্ছন্নতার দিকে নজর দিন।

২১ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৩:০২

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ নগরবালকভাই , আপনার চমতকার ও দীর্ঘ বিশ্লেষণাত্মক মন্তব্যের জন্য ।

অনেক দীর্ঘ এবং লম্বা কমেন্ট সিরিজ। আমার নিজের কিছু মতামত পয়েন্ট আকারে লিখার চেস্টা করলাম।

- আপনার ধৈর্য্য ধরে পোস্ট পড়া এবং সবার মতামতের ভিত্তিতে চমতকার ও দীর্ঘ বিশ্লেষণাত্মক মন্তব্যের জন্য আবারো ধন্যবাদ।

১/ যারা বিবাহ করেছে তারা নিজেদের ইচ্ছায় নিজেদের পয়সায় একে অপরকে বিয়ে করেছে বা একটা অনুষ্ঠান করেছে। এই অনুষ্ঠানে আমার পয়সা খরচ হয় নি।
২ / তারা একে অপরের সাথে মিলিত হবে , আমার সাথে তারা মিলিত হতে আসবে না ।
৩/ তারা নিজেরা সমলিংগের সাথে মিলিত হচ্ছে , আমাকেও তাই করার জন্য চাপ দিচ্ছে না
৪/ আমি বিপরীত লিংগের প্রতি আকৃস্ট , তাই বলে আমি আমার প্রিয়জন ছাড়া যেমন আর কারোও সাথে মিলিত হচ্ছি না , তারাও তেমনি একে অপরের ছাড়া দুনিয়ার সবার সাথেই মিলিত হচ্ছে না ।


- আপনি যা বলেছেন সেটাই ঠিক । যেহেতু , ব্যক্তি স্বাধীনতার জয়-জয়কারের মাঝে মানুষের যার যার জীবন তার তার , তারই শরীর এবং তার পছন্দ । সে কিভাবে তার জীবন ধারন করবে সে তারই সিদ্ধান্ত । কাজেই এ ব্যাপারে সমাজের বাকী কারো কিছু বলার আছে বলে মনে হয়না বা বলা উচিত নয়।

৫/ অনেকেই দেখলাম ওয়াক থু করছেন, এজ ইফ তারা আপনাকে উদবুদ্ধ করছে তাদের সাথে উপগত হবার জন্য। অথবা আপনাদের মানব মনের কল্পনায় আপনাদের পরিচিত ্সমলিংগের কারো সাথে উপগত হবার দৃশ্য চোখের সামনে ভেসে উঠছে। আপনাদের থেকে সাবধান থাকা দরকার। আপনাদের মনে কু চিন্তা ঘুর ঘুর করে।

- মনের কু চিন্তা নিয়ন্ত্রন করা উচিত আমাদের সকলের সাথে সাথে আমারো।

৬/অনেকেই দেখলাম পশ্চিমাদের গালিগালাজ করছেন, তাদের সমাজ ব্যবস্থা কে কটাক্ষ এবং গালাগাল করছেন। আমাকে আপনাদের সমাজের কিছু ভাল দিক দেখান, কিছু যদি না পারেন অন্তত একটা ভাল দিক দেখান।

- পশ্চিমাদের থেকে আমাদের সমাজে একটাও :( ভালো দিক নেই , এটাও আপনি মনে হয় ঠিক বলেছেন।

৭/ আপনি সমকামীদের সাথে পাশাপাশি বসতেও রাজী নন ? এটা একটু রেসিজম টাইপ হয়ে গেল । আমরা সবাই মানুষ। মানুষকে মানুষের প্রাপ্য মর্যাদা দিতে হবে।

- ভাই যেহেতু , আপনি ব্যক্তি স্বাধীনতায় এবং মানুষের মত প্রকাশে বিশ্বাসী কাজেই এই ব্যাপারে আপনি মেনে নিবেন এটাই আশা করি এবং আমি এ ব্যাপারে অসহায়। মানুষকে মানুষ হিসাবে মর্যাদা দিতে আমার কোন আপত্তি নেই তবে এ ব্যাপারে সরি।

৮/ সমকামীতা সুপ্রাচীন কাল থেকে বিদ্যমান। কউমে লুত এর কাহিনী এর উজ্জ্বল প্রমান। বেহেশতেও গেলমান দেয়ার কথা বলা হয়েছে।

- মানুষের শুরু থেকে সমকামিতা ছিল-আছে-থাকবে, ভাল কথা । আর বেহেশতেও আমাদের গেলমান দিবে তাদের পাছা ;) (সাথে সমকাম ) করার জন্য জানতাম না ভাই , জানলাম ।

ভাই সব কথার শেষ কথা তাদের ভাল লেগেছে তাদের যা ইচ্ছা তা করেছে , এতে আমার আপনার কোন রকম সমস্যা হয় নি। তারা আমাকে আপনাকে জোর করেনি তাদের সাথে সেক্স করার জন্য। তারা হাইজিন মেইন্টেইন করে যদি আমার পাশে বসে তাহলে আমার সমস্যা হবার কথা না। পশ্চিমা কন্সপিরেসি বলে আসলে কিছু নেই। তারা অনেক ভাল আছে। যদি তাদের সমাজের প্রতি আপনার সমাজ আকৃস্ট হয় বা যদি ওদের কন্সপিরেসি বলে কিছু থাকে এবং তাতে আপনার সমাজের ক্ষতি হয় তাহলে বুঝতে হবে আপনার সমাজের সমস্যা, তারা জিতে যাচ্ছে তারা কেন জিতে যাচ্ছে সেই খোজ নিন। আমরা মানুষ , আমরা দেবতাও নই আমরা শয়তান ও নই। মানুষের প্রাপ্য সম্মানটুকু তাকে দিতে শিখুন। অন্যের গায়ে ময়লা দেখার আগে নিজের পরিস্কার পরিচ্ছন্নতার দিকে নজর দিন।

- হাছা কতা ভাইজান। আমার পাছা :P আমার চয়েজ (জীবন আমার, চয়েজ আমার, তাই করব যা আমার মন চায়/ভাল লাগে) ।

জয়তু :( আমার ইচছা।

৩৪| ২১ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৩:০২

সাসুম বলেছেন: ওকে, আমার বুঝতে পারছি আপনার আগের কমেন্ট ভিন্ন ভাবে নিয়েছিলাম। আমি দুঃখিত আমার আগের এসাম্পশান এর জন্য তাহলে।

এবার আলোচনায় আসা যাক- ভিন্ন ধর্মী আলোচনা।

দুনিয়ার সভ্য সমাজে একটা কথা প্রচলিত আছে, মোসলমান রা হিংস্র এবং ঘৃণাজীবি এবং সুযোগ পেলেই কল্লা ফেলে দিতে চায় এবং কোন অবস্থাতেই সহ-অবস্থান এ বিলিভ করেনা।

দুনিয়ার যে কোন নন-মুস্লিম দেশে মোসলমান এবং ভিন্ন ধর্মীয় লোকেরা সহ-অবস্থানে আছে এবং বেশ সুখে শান্তিতে জীবন কাটায়, ইভেন নাস্তিক নাসারা দের দেশেও ভিন্ন ধর্মের মোসলমান দের কেউ ঘেন্না করেনা, তাদের সাথে কেউ বসতে আপত্তি জানায় না , মোসল্মান্দের দেখলে বমি আসেনা এবং মোসলমান দের চেয়ে তারা বাঘ বা হিংস্র প্রাণীকে ভাল মনে করেনা ( ভারত সহ অন্য উগ্রবাদী কিছু রাস্ট্রের নগন্য উদাহরণ বাদে , কদিন আগেই শিখ গুরুদুয়ারা মন্দিরে ধর্ম অবমাননার অভিযোগে এক লোক রে পিটিয়ে মেরে ফেলেছে ভারতে)।

ঠিক এর বিপরীত চিত্র মোসলামান্দের সমাজে। পবিত্র ভূমি, সম্মানিত মক্কা মদীনার রাস্ট্র সৌদিস্তানে কেউ নাস্তেক হোক তো দেখি! কেউ ভিন্ন ধর্ম পালন করুক তো দেখি! পবিত্র ভূমি নাপাকিস্তানে কেউ নাস্তেক কথা বলুক তো দেখি! ইরানে ও সেইম! আপনার ভালোবাসার আরেক নাপাক্সতান আফগানিস্তানে তো লিটারালি বর্বর মধ্যযুগের শরীয়া আইন চলে। মোদ্দা কথা, যতগুলা এক্সট্রিমিস্ট মুসলিম কান্ট্রি আছে সব গুলাতে ভিন্ন মত, ভিন্ন ধর্ম তথা ইসলামের বিপরীত কেউ চিন্তা করলে, কেউ কথা বললে কিংবা ইসলাম মানে না এমন কাজ কেউ করলে তার কি অবস্থা করেন আপ্নারা এটা সবাই জানে।

এই ঝামেলা থেকে এতদিন মুক্ত ছিল বাংলাদেশ, তবে আপনাদের কল্যানে আস্তে আস্তে আলোর পথে আসছে বাংলার মুস্লিম সমাজ।

আপনি, আপনার এই ব্লগ পোস্ট এবং এর কমেন্ট সেকসান দেখলে কি তার সত্যতার প্রমান পান না? দুইজন এডাল্ট মানুষ কে কার সাথে শুইবে কে কার সাথে ঘুমাবে আপনার কোন সমস্যা না থাকার পরেও যে পরিমান ঘৃণা নিয়ে ঝাপিয়ে পড়েছেন সব ইসলাম ধর্মের ধারক বাহক মিলে , এই মুহুর্তে আপনার ধর্মকে ঘৃণাজীবি ধর্ম এবং আপনাদের কে সেই ধর্মের হিংস্র অনুসারী বললে কি সেটা ভূল হবে? নাকি সেটা ভুল স্টেটমেন্ট হবে?

কেন এত ঘৃণার চাষাবাদ ? ইউরোপ আম্রিকায় সিংগাপূরে নরডীক নাস্তেক নাসারা অঞ্চলে আপনাদের কে সুন্দর নামাজ পড়তে দেয়, ধর্ম পালন করতে দেয়, ভাল বিহেব করে ভিন্ন ধর্মের অনুসারী হওয়া সত্ত্বেও এবং আপনাদের সাথে তারা চলতে , ফিরতে বসতে কাজ করতে ঘেন্না অনুভব করেনা এসব চিন্তা করে বেশ আনন্দিত হোন।

অন্যদিকে শান্তির ধর্মের অনুসারী হয়েও আপনার ধর্মের দেখানো পথে এবং নিয়মে সেক্স না করার জন্য, আপনার ধর্মের আইন অনুযায়ী না চলার জন্য ঘেন্না দেখান আর হাতে চাপাতি নিয়ে ধাওয়া করছেন তাদের কে, এসব চিন্তা করে কি নিজের ধর্মকেই ছোট করছেন না? আপনার ধর্ম যদি শান্তির ধর্মই হয়, আপনার ধর্ম যদি মানবিক ধর্ম ই হয়, আপনার ধর্ম যদি কারো কল্লা না ফেলার কথা বলে দাবি করেন, সেখানে ধর্মের নামে এই যে অশান্তি আর ঘেন্নার চাষাবাদ করছেন, এরপর আবার নিজের ধর্মের শান্তির ঝান্ডা কেম্নে উড়াবেন?

আজকে যেভাবে এই সমকামী দের প্রতি ঘেন্না জাগাইলেন সবাই মিলে শুধুমাত্র আপনার ধর্মের দেখানো মতে না চলার জন্য, আপনার ধর্মের লোকদের প্রতি সেইম মনোভাব দেখানো শুরু করলে চীনের উইঘুর এর মত কিংবা ভারতের কাশ্মীরের মত বেশ ভাল লাগবে আশা করি।

কারন, আপনার ধর্ম গ্রন্থে আছে, শোধবাদ না হইতে কেয়ামত নাই। আজকে যেভাবে ঘেন্না ছড়াচ্ছেন, বমি করছেন, যেভাবে চাপাতি হাতে দৌড়াচ্ছেন ভিন্ন জেন্ডার স্প্রেক্ট্রাম দের পিছে, একই ভাবে ভিন্ন শুধুমাত্র ভিন্ন ধর্মে বিলিভ করেন এই জণ্য আপনার ধর্মের লোকদের ভিন্ন ধর্মীয় লোকেরা দৌড়াচ্ছে এটা কল্পনা করেন। আরো কল্পনা করতে পারেন, গরুর মাংস খাওয়ার কারনে পিটিয়ে মেরে ফেলা হচ্ছে আপনার ধর্মের ভাইকে লন্ডনে কিংবা চীনের মত আপনার পবিত্র ধর্ম গ্রন্থ কোরআন কে কাটাছেড়া করে নতুন করে প্রণয়ন করছে কোন এক নরডিক কান্ট্রি।

এই যে কল্পনা করতে পারার দক্ষতা এটাই আমাদের কে সভ্য মানুষ বানাতে পারে। কারন আপনি যখন কল্পনা করতে পারবেন আপনি যা করছেন সে একই কাজ করলে অন্যরা, আপনার বা আপনার সমমনা মানুষের সাথে কেমন লাগবে, তখন আপনি আর কখনো কারো গায়ে ওয়াক থু মারতে পারবেন না কিংবা কারো জন্য ঘেন্না ছড়াতে পারবেন না।

আপনি যদি দাবি করেন, মানুষ সৃষ্টির সেরা প্রাণি তাহলে সেই সেরা প্রাণি হয়ে আপনি কখনোই আরেক টা সেরা প্রাণি কিংবা যে কোন প্রাণের প্রতি ই ঘৃণা ছড়াতে পারবেন না। হোক সেটা আপনার ধর্মের জন্য নিষিদ্ধ কুকুর, শুকর কিংবা আপনার নিজ ধর্মের না দেখানো এবং নিষেধ করা সেক্সুয়াল অরিয়েন্টেশান ধারী মানুষ- সমকামী।

আমি আবারো বলছি- আমি সমকামী না, সমকামী হবার কোন সম্ভাবনা নাই, দেশের মানুষ কে সমকামী রা জোর করে তাদের স্প্রেক্ট্রামে নিয়ে যাক এটাও চাই না এবং সমকামীতাকে দিয়ে নরমাল নারী পুরুষ রিলেশান রিপ্লেস হোক তাও চাইনা।

আমার বক্তব্য খুবই ক্লিয়ার- কে কার বেড্রুমে কি করবে দুই জন এডাল্ট মিলে সেটা যতক্ষন অন্য কারো গায়ে আঘাত না লাগছে বা ক্ষতির কারন না হচ্ছে, ততক্ষন পর্যন্ত সে অধিকার তাকে দিতে হবে। সেটা হোক ভারতের কাস্মীরে মোসলমান দের ধর্ম পালনের অধিকার, কিংবা চীনের উইঘুরে মোসলমান দের নিরাপদে চলার অধিকার কিংবা বাংলাদেশের পাহাড়ে চাকমা গারো দের মাতৃ প্রধান সমাজ চালানোর অধিকার, কিংবা মায়ানমারে রোহিংগাদের স্বাধীন নাগরিক হয়ে বাচার অধিকার, কিংবা সমকামীদের সহ সকল নন লিনিয়ার জেন্ডার স্প্রেক্ট্রাম এর মানুষ এর পরিপূর্ন অধিকার ।

শুধুমাত্র আপ্ননার দেখানো ধর্মের মতে না চলার জন্য আরেকজঙ্কে ঘৃণা করার তীব্র প্রতিবাদ জানাইলাম আবারো। আপনার ধর্মের দেখানো পথে সেক্স না করার জন্য আরেকজনের গায়ে ওয়াক থু মারার তেব্র প্রতিবাদ জানাইলাম।

২১ শে ডিসেম্বর, ২০২১ রাত ৯:৪৪

মোহামমদ কামরুজজামান বলেছেন: আবারো ধন্যবাদ সাসুম ভাই , আপনার ফিরে আসা এবং প্রতি-মন্তব্যের জন্য ।

দুনিয়ার সভ্য সমাজে একটা কথা প্রচলিত আছে, মোসলমান রা হিংস্র এবং ঘৃণাজীবি এবং সুযোগ পেলেই কল্লা ফেলে দিতে চায় এবং কোন অবস্থাতেই সহ-অবস্থান এ বিলিভ করেনা।দুনিয়ার যে কোন নন-মুস্লিম দেশে মোসলমান এবং ভিন্ন ধর্মীয় লোকেরা সহ-অবস্থানে আছে এবং বেশ সুখে শান্তিতে জীবন কাটায়, ইভেন নাস্তিক নাসারা দের দেশেও ভিন্ন ধর্মের মোসলমান দের কেউ ঘেন্না করেনা, তাদের সাথে কেউ বসতে আপত্তি জানায় না , মোসল্মান্দের দেখলে বমি আসেনা এবং মোসলমান দের চেয়ে তারা বাঘ বা হিংস্র প্রাণীকে ভাল মনে করেনা ( ভারত সহ অন্য উগ্রবাদী কিছু রাস্ট্রের নগন্য উদাহরণ বাদে , কদিন আগেই শিখ গুরুদুয়ারা মন্দিরে ধর্ম অবমাননার অভিযোগে এক লোক রে পিটিয়ে মেরে ফেলেছে ভারতে)।

- ভাই একপেশে মন্তব্য , আধুনিক রাষ্ট্রে বিশ্বে যতগুলি বড় বড় গনহত্যা - ঘটনা -দূর্ঘটনা এবং দুনিয়ার নানা জায়গায় যত অশান্তি চলছে তার সবগুলির পিছনে তথাকথিত আধুনিকতার দাবীদারদের পাবেন । আর মুসলমানদের ভুক্তভোগী বা তাদের লোভের বলি হিসাবে। একসময় তরবারির সাহায্যে মুসলমানরা যুদ্ধ করছে ঠিক আছে , তা ছিল ন্যায়ভিত্তিক সামনা-সামনি বলে-কয়ে যুদ্ধ ।আর তা সীমাবদ্ধ ছিল একজায়গায় । আর এখন কিভাবে যুদ্ধ করে আর কোন ধরনের অস্ত্র ব্যবহার করে তা ভালই জানেন।

ঠিক এর বিপরীত চিত্র মোসলামান্দের সমাজে। পবিত্র ভূমি, সম্মানিত মক্কা মদীনার রাস্ট্র সৌদিস্তানে কেউ নাস্তেক হোক তো দেখি! কেউ ভিন্ন ধর্ম পালন করুক তো দেখি! পবিত্র ভূমি নাপাকিস্তানে কেউ নাস্তেক কথা বলুক তো দেখি! ইরানে ও সেইম! আপনার ভালোবাসার আরেক নাপাক্সতান আফগানিস্তানে তো লিটারালি বর্বর মধ্যযুগের শরীয়া আইন চলে। মোদ্দা কথা, যতগুলা এক্সট্রিমিস্ট মুসলিম কান্ট্রি আছে সব গুলাতে ভিন্ন মত, ভিন্ন ধর্ম তথা ইসলামের বিপরীত কেউ চিন্তা করলে, কেউ কথা বললে কিংবা ইসলাম মানে না এমন কাজ কেউ করলে তার কি অবস্থা করেন আপ্নারা এটা সবাই জানে।

- হয়ত হ্যা হয়ত না। সত্যের থেকে অনেক দূরে আছেন।

দুইজন এডাল্ট মানুষ কে কার সাথে শুইবে কে কার সাথে ঘুমাবে আপনার কোন সমস্যা না থাকার পরেও যে পরিমান ঘৃণা নিয়ে ঝাপিয়ে পড়েছেন সব ইসলাম ধর্মের ধারক বাহক মিলে , এই মুহুর্তে আপনার ধর্মকে ঘৃণাজীবি ধর্ম এবং আপনাদের কে সেই ধর্মের হিংস্র অনুসারী বললে কি সেটা ভূল হবে? নাকি সেটা ভুল স্টেটমেন্ট হবে?

- ধর্মকে ছেড়ে দেন বিবেক দিয়ে ও নৈতিকতার দিক দিয়ে ভেবে দেখেন , জবাব পাবেন।

আপনি যদি দাবি করেন, মানুষ সৃষ্টির সেরা প্রাণি তাহলে সেই সেরা প্রাণি হয়ে আপনি কখনোই আরেক টা সেরা প্রাণি কিংবা যে কোন প্রাণের প্রতি ই ঘৃণা ছড়াতে পারবেন না। হোক সেটা আপনার ধর্মের জন্য নিষিদ্ধ কুকুর, শুকর কিংবা আপনার নিজ ধর্মের না দেখানো এবং নিষেধ করা সেক্সুয়াল অরিয়েন্টেশান ধারী মানুষ- সমকামী।

- মানুষ মানুষের জন্য - হাচা কথা। আর ধর্ম বলেছে, " পাপকে ঘৃণা কর, পাপীকে নয় " কাজেই সমকামীকে ঘৃণা করা :( উচিত নয়।

আমি আবারো বলছি- আমি সমকামী না, সমকামী হবার কোন সম্ভাবনা নাই, দেশের মানুষ কে সমকামী রা জোর করে তাদের স্প্রেক্ট্রামে নিয়ে যাক এটাও চাই না এবং সমকামীতাকে দিয়ে নরমাল নারী পুরুষ রিলেশান রিপ্লেস হোক তাও চাইনা।
আমার বক্তব্য খুবই ক্লিয়ার- কে কার বেড্রুমে কি করবে দুই জন এডাল্ট মিলে সেটা যতক্ষন অন্য কারো গায়ে আঘাত না লাগছে বা ক্ষতির কারন না হচ্ছে, ততক্ষন পর্যন্ত সে অধিকার তাকে দিতে হবে। সেটা হোক ভারতের কাস্মীরে মোসলমান দের ধর্ম পালনের অধিকার, কিংবা চীনের উইঘুরে মোসলমান দের নিরাপদে চলার অধিকার কিংবা বাংলাদেশের পাহাড়ে চাকমা গারো দের মাতৃ প্রধান সমাজ চালানোর অধিকার, কিংবা মায়ানমারে রোহিংগাদের স্বাধীন নাগরিক হয়ে বাচার অধিকার, কিংবা সমকামীদের সহ সকল নন লিনিয়ার জেন্ডার স্প্রেক্ট্রাম এর মানুষ এর পরিপূর্ন অধিকার ।


- ভাই , আমরা কে যে কি তা আমরা নিজেই জানিনা । আমরা মুখে ধর্মের কথা বলি অথচ ধর্ম মানিনা বা তাই মানি যাতে আমার সুবিধা হয়।আবার যখনি সুযোগ মিলে তখনই ঝাপিয়ে পড়ি নিষিদ্ধ সব কাজে।আর ধর্মেও জোর-জবরদস্তির কোন জায়গা নেই বা নিষিদ্ধ। শেষ বিচারের দিনে সবাই যার যার নিজ কাজের জন্য জবাবদিহী করবে সৃষ্টিকর্তার নিকট ,অন্যের কাজের নয়। বাবা ছেলের নয় , মা মেয়ের নয় , জামাই বউয়ের নয় । তবে ভাল-খারাপের মাঝের পার্থক্য শিখানোর দায় সমাজের নেতাদের , পরিবারের বড়দের । এর জন্যও জবাবদিহী করতে হবে । তবে বলার পরেও কেউ পাপ কাজ করলে সে দায় আর সমাজ-পরিবারের কারো থাকেনা । তখন পাপকে ঘৃণা করতে হবে পাপীকে নয়।

শুধুমাত্র আপ্ননার দেখানো ধর্মের মতে না চলার জন্য আরেকজঙ্কে ঘৃণা করার তীব্র প্রতিবাদ জানাইলাম আবারো। আপনার ধর্মের দেখানো পথে সেক্স না করার জন্য আরেকজনের গায়ে ওয়াক থু মারার তেব্র প্রতিবাদ জানাইলাম।

- জীবন যার সিদ্ধান্ত তার (আধুনিক মতবাদ)। আর তাইতো কেউ শুকরের সাথেও থাকে , আবার কেউ শুকর দেখলেই বমি করে। কেউ কুকুরকে ভালবেসে তার সাথে কত কিছু ;) করে আবার কারো কুকুরে এলার্জি । কেউ সামনা ভালবাসে , আবার কারো যত সুন্দর সামনাই হোক তার ভল লাগেনা । তাকে পিছাই :`> টানে। একজন যাকে ঘৃণা করে আরেকজন তাকেই জেবন দিয়ে ভালাবায়। একজনের কাছে যে শয়তান আরেকজনের কাছে সেই দেবতাও (ভাল মানুষ) হতে পারে।

এসব কিছু নির্ভর করে সমাজ-পরিবেশ-অবস্থা-অবস্থান-মানষিকতার উপর । এগুলোর কোন সর্বজনীন কোন মাপকাঠি নেই।কাজেই আপনে যে কাজের জন্য তেব্র প্রতিবাদ জানাইলেন সেই কাজের জন্য আমি মৌন থেকে তেব্র প্রতিবাদ জানাইলাম আর মনে মনে কইলাম - " আমার ক্ষমা কর প্রভু আমার এই অক্ষমতার জন্য"।

এই পোস্টের আগে " লিভ টুগেদার ও পরকীয়া " এ নিয়ে পোস্ট রেডি করেছিলাম তবে বাংগাল বাবু শাদী করায় তড়িঘড়ি করে এ পোস্ট দিয়ে দিছিলাম (দাওয়াত দেয় নাই :(( এ জন্য ) । আর তাই পরবর্তী পোস্ট " লিভ টুগেদার ও পরকীয়া " - নৈতিক-মানষিকভাবে অসুস্থ মানুষের ভয়ংকর ও বিকৃত কাজ তে উপস্থিতি কামনা করছি ।

৩৫| ২১ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৪:৫৮

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: ওয়াক থু-৪

২১ শে ডিসেম্বর, ২০২১ রাত ৯:৪৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ দেশ প্রেমিক বাঙালী ভাই , আপনার মন্তব্যের জন্য ।

কি বলব ভাই বলেন । থুথুও শুকিয়ে যায় তাদের এইসব দেখলে । আর তাই ওয়াক----- থু --------- ৪ ।

৩৬| ২২ শে ডিসেম্বর, ২০২১ সকাল ৯:৩৭

বিটপি বলেছেন: নগরবালক, বেহেশতে যে গেলমান দেবার কথা বলা আছে, তার সাথে সমকামিতার কি সম্পর্ক আছে, কোরআন এবং হাদীসের রেফারেন্স দিয়ে আমাকে বোঝান।

আপনি যদি এক বাবার বৈধ সন্তান হয়ে থাকেন, তবে এই প্রশ্নের উত্তর এড়িয়ে যাবেন না। এই প্রশ্নের উত্তর না পেলে আপনাকে জারজ সন্তান বলে নিশ্চিত ধরে নেব।

২২ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:৪৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: বিটপি @ নগরবালক -

তারপরও বিটপি - মুক্তমনা দাবীদার অনেকেই এ ব্যাপারটার সাথে সাথে বলে বেহেশতে একেকজনকে ৭০ জন হুর (বেহেশতি নারী) দিবে। আমি যতটুকু জানি বা জেনেছি আল কোরআনে বেহেশতি হুরের কথা বলা হয়েছে + বেহেশতি বাসীদের সেবার জন্য গেলমান (সাহায্যকারী পুরুষ) এর কথা বলা হয়েছে। তবে কোথাও একেকজন বেহেশতীবাসী পুরুষকে ৭০ জন হুর দিবে বা গেলমানদের তাদের পিছন দিকে মারার (সমকামীতার জন্য) জন্য দেয়া হবে এ রকম কোন কিছু কোথাও পাইনি।

আমি জানিনা, তারা কিসের ভিত্তিতে বা কোথা থেকে এরকম উদ্ভট কথা বা তথ্য যোগ করে। দয়াময় আমাদের সকলকে সঠিক জিনিষ জানার তওফিক দান করুন।

৩৭| ২৩ শে ডিসেম্বর, ২০২১ সকাল ৮:৪৩

বিটপি বলেছেন: আমি হুরের বিষয়ে কিছু বলতে আসিনি - এসেছি নগরবালক নামক ব্লগারের জন্ম পরিচয়ের শুদ্ধতা যাচাই করতে। ধর্মীয় বিষয়ে যুক্তি প্রমাণ ছাড়া কোন মতামত দেওয়া যায়না। উনি যদি কোরআন হাদীসের রেফারেন্স দিয়ে প্রমাণ করতে পারে যে গেলমানের সাথে সমকামিতার সম্পর্ক আছে, তাহলে আমি মেনে নেব যে, যৌন বিকৃতি ইসলামে স্বীকৃত একটি বিষয়।

আর যদি নগরবালক এই ব্যাপারে নীরব থাকে, তাহলে বুঝব তার জন্মের ব্যাপারে, তাঁর পিতার পরিচয়ের ব্যাপারে তার মনে সন্দেহ আছে - আসলেই আছে।

২৩ শে ডিসেম্বর, ২০২১ বিকাল ৫:৩৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: আবারো ধন্যবাদ বিটপি - হুম 8-|

৩৮| ২৩ শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:৪৮

রিফাত হোসেন বলেছেন: তারা তাদের মত থাকুক। আমার সম্যাসা নাই। আমি তাদের ঘৃণা করিনা তবে অপছন্দ করি। hate & dislike এ পার্থক্য আছে। যেমনটা করি তৃতীয় লিঙ্গের প্রতি। কিন্তু সব তৃতীয় লিঙ্গের মানুষ খারাপ নয়। ঠিক তেমনি সমকামী মানুষরাও। কিন্তু যখনই তাদের কর্মটা আরেকজনের উপর চাপিয়ে দেয় কিংবা উদ্ভট হয়ে যায় সেটাই বিরক্তিকর। পুরুষ পুরুষের মতই থাকুক। সমকামী হলে অনেক পুরুষ নারীর মত সাজগোজ শুরু করে। অথবা নারী পুরুষের মত ভাব ধরার চেষ্টা করে, হরমোনজাতীয় সমস্যা না থাকলেও।

সব মিলিয়ে মানষিক সমস্যাকেই ইঙ্গিত করে। যাই হেক এতো বিস্তারিত বলতে যাব না। এতে বেনীআসহকলা সহযোগী ব্লগাররা ত্যক্ত হবে।

২৩ শে ডিসেম্বর, ২০২১ রাত ৯:২০

মোহামমদ কামরুজজামান বলেছেন: ধন্যবাদ রিফাত হোসেন ভাই , আপনার মন্তব্যের জন্য ।

এটা হয়ত আপনি একদিক থেকে সঠিক বলেছেন " তারা তাদের মত থাকলে আমাদের সমস্যা নেই " । আবার ঘরের ভিতর (বেডরুমে ) কে কার সাথে কি করে, এগুলি দেখাও আমাদের কাজ নয়। যার জীবন, তার চয়েজ এবং তাকেই জবাবদিহী করতে হবে। কি দরকার আগ বাড়িয়ে কিছু বলে ঝামেলা তৈরী করা।

যার যার মানষিক শান্তি সে যেভাবে পারে বা চায় সেভাবেই পূরণ করুক শুধু শালীনতার মাঝে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.