নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

CAUTIOUSLY OPTIMISTIC

বিপ্লব06

এই ব্লগের সকল লেখার স্বত্ত্ব লেখকের।

বিপ্লব06 › বিস্তারিত পোস্টঃ

এন ইডিয়ট ইন ম্যারিজ!!! (ছয়)

১০ ই এপ্রিল, ২০২০ সকাল ৮:১৬

(ডিচক্লেইমারঃ এই সিরিজের পোস্টগুলা শুধু বিনুদনের জন্য! জিন্দা কিম্বা মুর্দা কারুর সাথে কাহিনী মিল্লা গেলে কেউ দায়ী নহে!!!

আগের কাহিনীর পর...
আগের দুইটা রাস্তা আসলে কখনওই সিরিয়াস লেভেলের ছিল না। কিছুটা ফর্মালিটি টাইপের ছিল। কিন্তু আমি রাস্তা দুইটায় টিক চিহ্ন দিয়া দিলাম কারণ হইল যে বিয়ের পনের-বিশ বছর পরে যখন মিডলাইফ ক্রাইসিস হিট করবে তখন যদি কখনো মনে হয় আম্রিকায় সুন্দরি খুইজা দেখলে মনে হয় লাইফটা একটু অন্যরকম হইতে পারত। এট লিস্ট আমি যেন নিজেরে এইটা বলতে পারি যে চেষ্টা কইরা দেকছিলাম তো। নো রিগ্রেটস!!!

লাস্ট আর ফাইনাল রাস্তা ছিল বাংলাদেশে যাইয়া কারো গার্লফ্রেন্ডরে বিয়া করা। যেহেতু নিজের ছিল না তাই আরেকজনের গার্লফ্রেন্ডই ভরসা!!! আমার যেই প্যারামিটার গুলা ছিল ওইগুলা ম্যাচ কইরা সুন্দরি কারো গার্লফ্রেন্ড হবে না ব্যাপারটা “এক্সট্রিম্লি আনলাইকলি”।

বাড়ি থেকে আমার কাছে জানতে চাইল আমার কোথাও পছন্দ আছে নাকি? আমার না-বাচক উত্তর মনে হয় তাদের পছন্দ হয় নাই। বাড়িতে মনে হয় করছিল এইটা কুন কোথা হইল? ছেলে এত বছর আম্রিকা থাকে আর কোথাও পছন্দ নাই এইডা কোন কোথা হইল? মনে হয় মিছা কোথা কইতেছে। মাল্টিপল টাইমস জিজ্ঞাসা কইরাও কুনো সুবিধাজনক উত্তর না পাইয়া অফ গ্যাছিল আরকি।

যাইহোক, শেষ পর্যন্ত আমারে জিগাইল যে কি টাইপের সুন্দরি আমার পছন্দ। এইটা তো এম্বুশ প্রশ্ন। আমি কি এই প্রশ্নের উত্তর জানি নাকি? যাইহোক ঠাণ্ডা মাথায় চিন্তা কইরা কইরা চারটা প্যারামিটার বাইর কইরা দিছিলাম।

প্যারামিটার গুলা ছিলঃ
সুন্দরি গ্রেটার দিনাজপুরের হইতে হবে।
বেশি বাইরের সুন্দরি হইলে আমার ফ্যামিলির সাথে কালচারাল ডিফারেন্সটা একটু বেশি হইয়া যাবে। ফ্যামিলি ম্যাচ হবে নাহ।
সুন্দরির ফ্যামিলি আমার ফ্যামিলির কাছাকাছি হওয়া লাগবে।
এইটাও ফ্যামিলি ডাইনামিকস। ফ্যামিলি ডাইনামিকস ম্যাচ না হইলে কপালে শনি থাকবে। বাকি জীবন ভুগা লাগবে। তাছাড়া মন্ত্রী-মিনিস্টারের বেটিরে বিয়া করলে, ডিগনিটি লইয়া থাকা কঠিন হইয়া যাইতে পারে।
ব্যাচেলর কমপ্লিট থাকা লাগবে।
এইটা মূলত মেন্টাল ম্যাচ্যুইরিটির ব্যাপার। এর চেয়ে কমে বিয়ে করলে সুন্দরির লাইফ এক্সপেরিয়েন্স, ম্যাচ্যুইরিটির দিক দিয়া ম্যালা পিছাইয়া থাকার সম্ভাবনা বেশি। সুন্দরির রিয়ালিটি বোঝা লাগবে। এর মানে এই না যে ব্যাচেলর কমপ্লিট থাকলেই ম্যাচিউর হবে, আমি উল্টাটাও ম্যালা দেকছি। তাছাড়া বাংলাদেশ থেইকা কমপ্লিট না কইরা আসলে এইখানে আইসা করা খুব কঠিন হইয়া যাবে (নেয়ার ইম্পসিবল)। মোটামুটি ছাত্রী হইলে এই দুঃখটা সারা জীবন থাইকা যাইতে পারে।
সৌন্দর্য এভারেজ বা তার নিচে না হইলেই চলবে।
এইটা আর কি কইতাম!!!

বাড়িতে প্যারামিটারগুলা দিয়া কইলাম এইগুলার মধ্যে পাইলে, আর তোমাদের কোন সমস্যা না থাকলে তারপর আমারে জানাইও। আমি কিছুদিন কথাবার্তা কইয়া ফাইনাল ডিসিশন দিমু। ইনিশিয়াল স্ক্রিনিংএর কাজটা আগে থেকে করা থাকলে আমার কাজ কইমা যাবে। আর একটা ব্যাপার হইল, আমি হইলাম বাড়ির বড় ছেলে, আমার বিয়া নিয়া বাড়ির লোকজনের কিছুটা আশা-ভরসা থাকবে এইটাই স্বাভাবিক। ওরাও একটু মাথা ঘামাক। প্যারা খাক। আমার কয়েক ফ্রেন্ডের বাড়ীর লোকজন নাকি ওদের জন্য সুন্দরি দেখতে দেখতে মহাবিরক্ত! তাছাড়া এই ব্যাপারগুলায় এক্সপেরিয়েন্সড মাথার দরকার আছে। আমরা পোলাপাইন মানুষ কি করতে যাইয়া কি কইরা ফালাই তার কোন ঠিক নাই।

যাইহোক সপ্তাহখানেকের মধ্যেই শুনলাম যে বিয়া করতে গেলে নাকি বায়ো-ডাটা লাগবে। আমি তো পড়লাম মহা ফ্যাসাদে। বায়ো-ডাটা কি জিনিস এইটা উপ্রে উপ্রে জানি। কিন্তু বিয়া করতে যে বায়ো-ডাটাতে কি কি জিনিস দেওয়া লাগে সেই ব্যাপারটা তো জানি না। আমার ছোট ভাইরে কইলাম যে আমারে একটা স্যাম্পল দেওয়া লাগবে।

আমি স্যাম্পল পাইলাম আমার এক মামার বায়ো-ডাটা’র। এর মধ্যে আমার কাছে এক সুন্দরির বায়ো-ডাটাও জমা পড়ল। দুইটা স্যাম্পল রিভিউ কইরা সুন্দরিরটা ফলো কইরা একটা বায়ো-ডাটা বানাইয়া দিয়া দিলাম আমার ছোট ভাইরে।

যাইহোক এইবার সুন্দরিদের সম্পর্কে দুইএকটা কথা না কইলেই না।
আমার স্ট্রাটেজি ছিল সুন্দরিদের সাথে কয়েকদিন কথা বইলা ভাইব’টা বোঝার চেষ্টা করব। আমি সুন্দরিদের সাথে কথা বইলা তাদের মনের কথা বুঝতে পারার ব্যাপারে ব্যাফুক কনফিডেন্ট ছিলাম। মনে করছিলাম, সুন্দরিদের সাথে কথা কইয়াই অন্দরের খবর বাইর কইরা লাইতে পারমু! কিন্তু পরে দেখা যাবে, আই অয়াজ ডেড রং। আর একটা কথা না বলেই না, এইখানে শুধু ওই সুন্দরিদের ব্যাপারে লিখমু যাদের সাথে আমার পারসোনাল ইন্ট্যারাকশন হইছিল।

(চলতে থাকপে...।)

মন্তব্য ১৪ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:৪৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: ইডা একটা কাম হইলো? ধর মার কাট ব্যা কইরা বইসা আছি ;)
অখন দেখি ম্যালা কিছু চিন্তা ভবনার আছিল :-/ =p~ =p~

যাউকগা, ভায়ার টা জেনেই না হয় ঘোলে দুধের স্বাদ নেই B-)

১০ ই এপ্রিল, ২০২০ রাত ৮:৫৮

বিপ্লব06 বলেছেন: একটা প্রসেস ফলো করা লাগবে না?
ধর তক্তা মার পেরেক করলে তো বেশি তাড়াতাড়ি হইয়া যায় ব্যাপারটা। যদিও ব্যাপারটা খুব কাজের।

ভাল থাকবেন!

২| ১০ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:৫০

সাড়ে চুয়াত্তর বলেছেন: এব্যাপারে নিশ্চয়ই অনেক Apps আছে। আপনাকে সেগুলির সাহায্য নিতে হবে। না থাকলে কাউকে দিয়ে বানাতে হবে। কারণ আপনার কেসটা একটু জটিল মনে হচ্ছে। আপনাকে আগে ঠিক করতে হবে আপনি দেশি মেয়ে বিয়ে করবেন নাকি সাদা চামড়ার মেয়ে। কারণ সাদা চামড়ার প্রতি আপনার হাল্কা দুর্বলতা আছে বলে মনে হয়। ২-৩ বছরে যদি মেয়ে না পান তাহলে বুঝবেন আপনি সত্যিই বিপদে আছেন। তখন আর এত রসাইয়া রসাইয়া পোস্ট দিতে ইচ্ছা করবে না।

১০ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১১

বিপ্লব06 বলেছেন: অ্যাপ তো আছেই। যা করতে মঞ্চায় ওইটার জন্যই একটা অ্যাপ খুইজা পাওয়া যাবে। বানানো লাগবে নাহ।

সাদা সুন্দরি বিয়া করা মানে খাল কাইটা কুমির আনা। এইটা নিয়া ডিবেটের কিচ্ছু নাই(আমার জন্য)। আপনারে যে ক্যামনে "সাদা চামড়ার প্রতি আপনার হাল্কা দুর্বলতা আছে" আইডিয়াটা দিলাম ওইটাই মাথায় আইতেছে না।

আর আমি আশেপাশের ভাই বেরাদাররে এই বিপদে থাকতে দেকছি, সেই বিপদে পরার কুনো ইচ্ছা কখনোই নাই!

ভাল থাকবেন।

৩| ১০ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:৪২

নেওয়াজ আলি বলেছেন: নান্দনিক উপস্থাপন

১০ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১১

বিপ্লব06 বলেছেন: ধন্যবাদ! ভাল থাকবেন!

৪| ১০ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:২২

রাজীব নুর বলেছেন: ভালো।

১০ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১২

বিপ্লব06 বলেছেন: ধন্যবাদ।

৫| ১০ ই এপ্রিল, ২০২০ রাত ৮:১৪

মনিরা সুলতানা বলেছেন: যাক এতক্ষণে অরিন্দম কহিলা বিষাদে !!! B-))

১০ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১২

বিপ্লব06 বলেছেন: কি কহিলাম? ম্যালা কিছুই তো কহেছি!

৬| ১০ ই এপ্রিল, ২০২০ রাত ৮:৫৮

রাজীব নুর বলেছেন: How your Quarantine Life is going on?
Damn Boring!!!

১০ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১৮

বিপ্লব06 বলেছেন: কোয়ারেন্টাইন লাইফ মোটামুটি ভালোই যাইতেছে।
কাজ (পড়তে হবে অফিস)চলতেছে, নরমাল। লাকিলি, বাসা থেইকা কাজ করতে পারতেছি।
কিছুটা এক্সট্রা টাইম পাইয়া ব্লগ লিখতেছি, নতুন টেকনোলোজি শিক্তেছি। নতুন জিনিস শেখার ব্যাপারটা আমার কাছে ভেরি
এক্সাইটিং!

একটা জিনিস খারাপ হইতেছে ওইটা হইল, শরীরে চর্বি বাড়তেছে।
নিজেরে বিজি করে রাখেন, তাইলে সবচেয়ে ভালো হবে (আপনি অলরেডি জানেন এইটা)।


৭| ১১ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:৪৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমার বোঝার ভুল ছিল। আমেরিকায় সুন্দরি খুঁজবেন বলেছিলেন। আমার বোঝা উচিত ছিল আমেরিকায় বাংলাদেশি/ বাংলাদেশি বংশোদ্ভূত সুন্দরিরাও আছেন। যাই হোক শুভ কাজে দেরী করা ঠিক না। বিয়ের স্বপ্নে আশা করি আপনার করোনার দুশ্চিন্তা কমবে। যারা ৪০- ৫০ বছর আগে বিয়ে করেছেন এবং এখনও দাম্পত্য জীবন অব্যাহত রেখেছেন তারা আপনাকে ভালো উপদেশ দিতে পারবেন। কারণ পুরান চাল ভাতে বারে। মনীষীরা বলেছেন বিয়ে হোল দিল্লিকা লাড্ডু। তাই খেয়ে পস্তানোই ভালো।

১৮ ই এপ্রিল, ২০২০ ভোর ৬:৫৭

বিপ্লব06 বলেছেন: ইটস ওকে! আমি মনে করলাম নিজের অজান্তে কোথাও কিছু লিখছি কিনা।
স্পইলারঃ বিয়া কইরালাইছি। :P :P :P

আপনার সাথে একমত। কিছু ম্যারিড লোকজনের কাছ থেইকা এক্সপার্ট এডভাইস নেওয়ার প্লান আছে। দেখি কি শিখতে পারি।
ভালো থাকবেন!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.