নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

CAUTIOUSLY OPTIMISTIC

বিপ্লব06

এই ব্লগের সকল লেখার স্বত্ত্ব লেখকের।

বিপ্লব06 › বিস্তারিত পোস্টঃ

এন ইডিয়ট ইন ম্যারিজ!!! (নয়)

৩১ শে মে, ২০২০ সকাল ৯:৪৯

(ডিচক্লেইমারঃ এই সিরিজের পোস্টগুলা শুধু বিনুদনের জন্য! জিন্দা কিম্বা মুর্দা কারুর সাথে কাহিনী মিল্লা গেলে কেউ দায়ী নহে!!!

আগের কাহিনীর পর...
এখন পর্যন্ত যে সুন্দরিদের কথা বলছি এরা মোস্টলি আমার ছোট ভাইরে পার হইয়া আসছে। সে প্রথমে ফিল্টার করছে, বাড়িতে আলাপ কইরা তার পর আমার ক্লাছে পাঠাইছে। ও যদি কাউরে পছন্দ না করছে ওই সুন্দরি অমনিতেই নাকি বাতিল হইয়া গ্যাছে। তারপর শুন্তেছিলাম, যেই সুন্দরিদেরকে আমার ফ্যামিলি পছন্দ করতেছে তাঁদের অনেকে নাকি আম্রিকা যাইতে হবে শুইনা পিছাইয়া যায়। আমি প্রথমে ব্যাপারটারে কানেই তুলি নাই। আমি মনে করছিলাম এরাম গাধা মানুষ মনে হয় আমাদের এলাকায় নাই। কিন্তু আস্তে আস্তে দেখলাম যে ব্যাপারটা আসলে সত্য। আফসোস কইরা স্বীকার করতে বাধ্য হইলাম যে আমাদের উত্তরবঙের লোকজনরে আবুল/মফিজ/গাধা বলার আসলে ভ্যালিড কারণ আছে। দক্ষিণবঙ্গের অধিকাংশ লোকজন লিটারালি মৃত্যুর ঝুঁকি নিবে আম্রিকায় আসার জন্য। এইরকম এক কারণে একবার এইখানে এক সুন্দরি আমারে প্রায় ত্রিশ হাজার ডলারের ডিল অফার করছিল। কিচ্ছু করা লাগবে না, ম্যারিড লাইফও লিড করা লাগবে না, তারে খালি কাগজে-কলমে বিয়া কইরা কইরা সিটিজেন বানাইয়া দিলেই হবে। তারপরে কাগজে-কলমে ডিভোর্স!!!

যাইহোক এনাফ র‍্যান্ট হইছে।

এই যখন অবস্তা তখন আমার ছোটভাইয়ের কাছ থেইকা শুনলাম আমাদের এলাকায় নাকি এক সুন্দরি আছে, বাসায় নাকি এক ঘটক খুব কইরা ধরছে সুন্দরিরে দেইখা আসার জন্য। আমি মতামত দিলাম ছবি বায়ো-ডাটা না দেইখা দেখতে যাওয়া ঠিক হবে না। কিন্তু শুনলাম নাকি ডেইটও হইয়া গ্যাছে আব্বা সহ দেখতে যাওয়ার!

ব্যাপারটা আমার কাছে ভালো লাগে নাই, আমার ছোটভাই গেলে ব্যাপারটা লো-স্টেক থাকে। আব্বা ইনভল্ভড হইলে অটোমেটিক সিরিয়াস হইয়া যায়। আর আব্বারে যদি লোকে কথার প্যাঁচে ফালাইয়া কথা লইয়া ফালায় তাইলে কিন্তু ব্যাপারটা কেঁচে যাবে। আমি ব্যাপারটারে মোটেও লাইক করি নাই। তার উপর সুন্দরির ছবি নাই, বায়ো-ডাটা, নাম কি ওইটাও নাই! খালি সুন্দরির বাপের ডাকনাম জানা ছিল।

আমি ব্যাপারটারে জানছিলাম দেখতে যাবার ৪-৫ দিন আগে। মজার ব্যাপার হইল সুন্দরির বাপে একজন ফেমাস লোক মাগার আমি কখনো এই ভদ্রলোকের নামও কখনো শুনি নাই। আমি অবশ্য এলাকার অনেকেরেই ঠিকমত চিনি না। এইটা ঠিক যে আমি কিন্তু নার্ভাস-এক্সাইটেডও ছিলাম একই সময়ে। আব্বা যাইতেছে বইলা কথা। ব্যাপারটা সিরিয়াস না হইলে আব্বার ইনভল্ভড হওয়ার কথাও না।

কিন্তু যাইহোক, সুন্দরির ব্যাপারে কোনো রকম ডাটা না থাকে ব্যাপারটা মোটেই কমফোর্টেবল ছিল আমার জন্য। এইরকম হাই লেভেলের ইন-ভল্ভমেন্ট আর সুন্দরির সম্পর্কে কোন ইনফো নাই কারো কাছে। এইটা কোন কথা হইল? আমি কয়েক মাসের স্টকিং এক্সপেরিয়েন্স থেইকা শুরু করলাম ডিগিং। আমার কাছে ডাটা পয়েন্ট ছিল, সুন্দরির বাপে কি করত আর উনার ডাকনাম। উনার ফুল নাম, সুন্দরির নাম কোনটাই জানা ছিল না। দুই দিন ফুল স্টকিং শেষে কিছু ডকুমেন্ট থেকে সুন্দরির বাপের নাম পাইলাম। ওইটারে ক্রস রেফারেন্স করলাম আরও কিছু ডকুমেন্ট দিয়া। বাংলা আর ইংলিশ দুইটা নামই বাইর করলাম। ছবি পাইলাম অন্তরজালের আরেক সোর্স থেইকা। এইগুলা দিয়া আর্মড হইয়া ঢুকলাম অন্তরজালের আরেক কোনায়, কয়েক ঘণ্টার ঘাটাঘাটি শেষে ফাইনালি সুন্দরির ছবি পাইলাম!!! সাকসেস!!!

এরপরে আমি চুপচাপ। শুনলাম সুন্দরি নাকি ঢাকায় থাকে। তারে ঢাকা থেইকা ডাকাইয়া বাড়িতে আনানো হইছে ব্যাপারটা উপলক্ষে। আমার ছোট ভাই আর আব্বা মিলে গেছিল। কিছুক্ষণ থাইকা সুন্দরিরে দেইখা চইলা আসছে। আমি কইয়া রাখছিলাম যেন ছবি তুইলা লইয়া আসে। কয়েকটা ছবি তুইলা আনছে দেখলাম। আনফিল্টারড জেনুইন ছবি। ইদানিং এরাম ছবি দেখা যায় না। ইদানিং সুন্দরিদের ছবি দেখলে মনে হয় মুখের মধ্যে শিরিষ কাগজ দিয়া ঘইষা ইস্মুথ কইরা রাখে। সব ফিল্টার বাবাদের কারসাজি।

সুন্দরির বাপে নাকি বাসায় ছিল না। কোন কাজে নাকি আটকা পইড়া গেছিল। ব্যাপারটা আমার কাছে ভাল লাগে নাই। আমার আব্বা গেছে আর সুন্দরির আব্বা ওইখানে নাই এইটা কুন কোথা হইল। প্রটোকল ম্যাচ তো হইল না। তার মানে নিজের বাচ্চার বিয়ার চাইতে অন্য কিছু বড় হইয়া গেল? কিন্তু আর কুন উচ্চবাচ্য করি নাই নাহ এইটা নিয়া। তাছাড়া মানুষের কাজ থাকতেই পারে, মানুষ ব্যাস্ত থাকতেই পারে। এইটা আমার চাইতে কে ভাল বুঝবে?

শুনলাম সুন্দরির বাড়িত যাইয়াও নাকি সুন্দরির বায়ো-ডাটা আনতে পারে নাই। বাকি সবকিছু শুনলাম মুটামুটি ভালো। সুন্দরির আরও কিছু ছবি আর ফেইসবুক প্রোফাইল পাইলাম। যাইয়া দেখি প্রোফাইল লকড!!! এই একটা জিনিস দেখলে আমার মেজাজটা বিলা হইয়া যায়। প্রোফাইল লক করার ফিচারটা একটা এক্সট্রিম্লি ইউজফুল ফিচার কিন্তু আম্রিকার ইউজারদের জন্য জিনিসটা নাই। থাকলে আমিও ইউজ করতাম। কিন্তু সমস্যাটা হইল, প্রোফাইল লক থাকলে স্টকিং খাড়ার উপ্রে বন্ধ হইয়া যায়। এমুন কি প্রোফাইল পিকচারটাও বড় কইরা দেখা যায় না। যাইহোক প্রেশার দিলাম যে বায়ো-ডাটা না হইলে কথা কমু না। শুনলাম সুন্দরির নাকি বায়ো-ডাটাও নাই। ওইটা নাকি সে কয়েক দিন পর নিজে থেইকা হাতে লিখে দিছে। দেখি ব্যাপারটা নাইস।হাতের লেখা আমার থেইকা ভালো!

বায়ো-ডাটা দেখলাম, রেজাল্ট মুটামুটি…। মাগার SSC এর পর থেইকা রেজাল্টের গ্রাফ গ্রাজুয়ালি নিচের দিকে নামা শুরু করছে। দেখলাম প্রাইভেট থেইকা ইংলিশ লইয়া মাস্টার্স করছে। চিন্তা করলাম ইংলিশ লইয়া মাস্টার্স করা বাংলাদেশে একটা বিগ ডিল হইতে পারে মাগার ওইটা এইখানে কুন কামে আসবে না। খালি ডিগ্রিটা ইউজ করা যাইতে পারে। আরও শুনলাম সুন্দরির নানীর বাসা নাকি আমার নানীর বাসার ওইদিক। আমার আম্মা নাকি ওদের নানীর সাইডের কিছু লোকজনকে চিনে। ফ্যামিলিয়ারিটি জিনিসটা কিন্তু কনফিডেন্স বাড়ায়।

একটা জিনিস মেইক সিউর করলাম যে সুন্দরির ফুনে কথা কইতে আপত্তি আছে কিনা। যদি আপত্তি থাকে তাইলে বাদ। শুনলাম আপত্তি নাই। সুন্দরির বাপে নাকি কইছে মেয়ে পছন্দ করলে ব্যাপারটা আগাবে। একদিন সুন্দরিরে সাথে ফেইসবুকে এড হইলাম। ফেইসবুকে চ্যাটিং শুরুও করলাম। দেখি সুন্দরি বেশ স্পন্টেনিওয়াস। চিন্তা করলাম অক্কে! ব্যাপারটা নাইস! একদিন শিডিউল করলাম সুন্দরির সাথে ফোনে কথা বলার।

(চলতে থাকপে...।)

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০২০ দুপুর ১:০০

রাজীব নুর বলেছেন: প্রাইভেটের লেখা পড়া উন্নত নয়।

০২ রা জুন, ২০২০ সকাল ৮:২৪

বিপ্লব06 বলেছেন: ঢালাওভাবে "প্রাইভেটের লেখাপড়া উন্নত না" বলার পক্ষপাতী আমি না। আমি পারসোনালি প্রাইভেটের কিছু ছাত্রকে চিনি যারা অনেক স্মার্ট আর প্রফেশনাল লাইফে অনেক ভালো করছে।

ধন্যবাদ। ভালো থাকবেন!

২| ৩১ শে মে, ২০২০ দুপুর ১:২৯

নেওয়াজ আলি বলেছেন:   সুচিন্তিত  মনোভাবের প্রকাশ,

০২ রা জুন, ২০২০ সকাল ৮:২৪

বিপ্লব06 বলেছেন: ধন্যবাদ। ভালো থাকবেন!

৩| ১৫ ই জুলাই, ২০২০ দুপুর ২:১৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: মিস হইয়া গেছিল! :P

দশ দেইখ্যা খুইজ্যা আগে নয় শেষ কইরা নিলাম!
নইলে কাহিনি বুঝবার পারুম নাতো তাই ;)
হা হা হা

১৬ ই জুলাই, ২০২০ রাত ১০:২৭

বিপ্লব06 বলেছেন: হাহা... ধইন্নবাদ...!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.